Logo
শিরোনাম

স্রোতের কারণে শিমুলিয়া-মাঝিরকান্দিতে ফেরি চলাচল বন্ধ

প্রকাশিত:রবিবার ১৯ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রোববার রাত পৌনে ১০টার দিকে বিআইডব্লিউটিসির শিমুলিয়াঘাটের সহ-মহাব্যবস্থাপক মো. সফিকুল ইসলাম জানান, ওই নৌরুটের জাজিরা সেনাবাহিনীর জেডির কাছে ঘূর্ণিস্রোত অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় দুর্ঘটনা এড়াতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি জানান, শিমুলিয়া প্রান্তে ১৪০ যান ও মাঝিরকান্দিতে ১৫০টি যান পারাপারের অপেক্ষায় ছিল। দুপাড়ের ঘাটেই মাইকিং করে ফেরি বন্ধের ঘোষণা দেয়া হয়। অপেক্ষামান যানগুলোকে বিকল্প পথে চলে যাওয়ার নির্দেশ দেয়া হয়। আকস্মিক এ ঘোষণায় ঘাটে অপেক্ষমান যানবাহন ও যাত্রীরা পড়ে বিপাকে।

এর আগে স্রোতের কারণে পদ্মা সেতুর নিচ দিয়ে শিমুলিয়া-বাংলাবাজার রুটে ২৬ মে থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এখন শিমুলিয়া থেকে বাংলাবাজার ও মাঝিরকান্দি দুটি নৌপথেই ফেরি চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়বে মানুষ। তবে এ নৌপথেই ৮৭ টি লঞ্চ ও ১৫৫ টি স্পিডবোট চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে শনিবার গভীর রাতে একই এলাকায় যাত্রীবাহী ফেরি বেগম সুফিয়া কামাল ও ফেরি বেগম রোকেয়ার মুখোমুখি সংঘর্ষে এক গাড়ি চালক নিহত ও আরেক চালক ছিটকে পড়ে পদ্মায় নিখোঁজ হন। এ ঘটনায় ১০ জন আহত হন। দুটি ফেরিই ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় দুই ফেরিই দায়িত্বরত মাস্টারকে সাময়িক বরখাস্ত এবং ঘটনার উদঘাটনে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিসি।

 


আরও খবর



চা বাগানে টিলা ধসে ১ জনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:মঙ্গলবার ২৮ জুন ২০২২ | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মৌলভীবাজারের বড়লেখায় ভারি বর্ষণে উত্তর শাহবাজপুর ইউনিয়নের আয়েশাবাদ চা বাগানে টিলা ধসে রাজন ব্যানার্জি (৬০) নামে এক চা শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার বিকালের ঘটনায় আরও চার ব্যক্তি আহত হয়েছেন। এছাড়া কেছরিগুল ও বিওসি কেছরিগুল গ্রামে পৃথক টিলা ধসে আরও ৫ ব্যক্তি আহত হন।

জানা গেছে, কয়েক দিনের টানা ভারিবর্ষণ আর পাহাড়ি ঢলে উপজেলার বিভিন্ন এলাকায় সহস্রাধিক কাচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। শত শত পরিবার মানবেতর জীবনযাপন করছেন। টিলা ধসে বসত ঘরের ওপর পড়ে এক চা শ্রমিক নিহত ও ৬ জন আহত হয়েছেন। আহতরা হলেন- সালমা বেগম, নিহা বেগম, সমছ উদ্দিন, রহিমা বেগম ও জোনাকি আক্তার।

উত্তর শাহবাজপুর ইউপি চেয়ারম্যান রফিক উদ্দিন আহমদ জানান, আয়েশাবাগ চা বাগানে টিলা ধসে একজনের মৃত্যু ও চারজন আহত হয়েছেন। টিলার পাদদেশে যারা ঝুঁকি নিয়ে বসবাস করছেন তাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী জানান, ইতোপূর্বে তিনি টিলায় ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে সরেজমিন গিয়ে প্রচারণা করেছেন।

নিউজ ট্যাগ: টিলা ধসে মৃত্যু

আরও খবর



‘বাড়িতে আমার স্ত্রীকে হত্যা করে এসেছি’ থানায় গিয়ে বললেন স্বামী

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৬৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুষ্টিয়ার মডেল থানায় শহরের ইজিবাইক চালক রনি বিশ্বাস (৩৮) ডিউটি অফিসারকে এসে বলেন— আমি বাড়িতে আমার স্ত্রীকে হত্যা করে এসেছি। আমার সাথে চলেন।’ বিষয়টি প্রথমে আমলে নেয়নি পুলিশ। পরে রনি বলেন, (আমার সঙ্গে চলেন আমি লাশ দেখাবো) তারপর নড়েচড়ে বসে থানা পুলিশ। পরে পুলিশ রনিকে নিয়ে তার বাড়িতে গেলে সেখানে বাসার শৌচাগারের ভেতরে পড়ে থাকা লাশ দেখতে পায়।

ঘটনাটি ঘটেছে বুধবার (১৫ জুন) রাত সাড়ে ৮টার সময় কুষ্টিয়া মডেল থানায়। কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) নিশিকান্ত সরকার জানান, রাত সাড়ে ৮টার দিকে একজন লোক আসে। পরিচয় দেয় তার নাম রনি। বাড়ি শহরের কলেজ মোড় এলাকায় রাজু আহম্মেদ সড়কে। সে দাবি করে নিজে তার স্ত্রীকে গলা টিপে হত্যা করেছে।

কেউ হত্যার পরে এভাবে থানায় আসতে পারে এটার জন্য পুলিশ তার কথা বিশ্বাস করেনি। পরে আমার কাছে নিয়ে আসা হলেও একই কথা বলে। সে বলে বাড়িতে গেলে লাশ দেখাতে পারবো। তাৎক্ষনিক তাকে পুলিশ ভ্যানে করে তার দেখানো শহরের কলেজ মোড় এলাকায় রাজু আহম্মেদ সড়কের একটি তিনতলা বাড়ির তৃতীয় তলার ডান পাশের ফ্ল্যাটের শৌচাগারের ভেতর পড়ে থাকা এক নারীর মরদেহ পাওয়া যায়।

নিহত ঐ নারীর নাম রত্না (৩৫)। সে কুষ্টিয়ার মিরপুর উপজেলার চারমাইল এলাকার নাজিম উদ্দীনের মেয়ে। রত্নাকে রনি তার স্ত্রী বলে দাবি করে। তাদের সংসারে দুই সন্তান রয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে রত্নার মরদেহ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

ওসি আরও জানান, হত্যার প্রাথমিক কারণ হিসেবে রনি বিশ্বাস দাবি করেছেন, কুষ্টিয়া শহরের বটতৈল এলাকার বাসিন্দা তারা। রনির অঙ্গহানি করার হুমকি দিয়েছিলেন রত্না। বুধবার সন্ধ্যায় শহরে কলেজ মোড় এলাকায় রনির মায়ের ভাড়া বাসায় নিয়ে আসেন। সেখানে কৌশলে তাকে গলাটিপে হত্যা করেন। পরে থানায় এসে পুলিশকে জানায়। রনি বিশ্বাস থানা পুলিশের হেফাজতে আছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


আরও খবর



অনন্তর ‘দিন-দ্যা ডে’ ছবির ‌‘ফাইনাল ট্রেলার’ প্রকাশ

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রকাশ পেল অনন্ত জলিল ও বর্ষা অভিনীত চলচ্চিত্র দিন- দ্য ডে সিনেমার ট্রেইলার। বাংলাদেশ এবং ইরানের যৌথ প্রযোজনার সিনেমাটির ট্রেলার রোববার (১৯ জুন) সন্ধ্যা ৭টায় অনন্ত জলিলের ইউটিউব চ্যানলে প্রকাশ করা হয়।

৩ মিনিট ১৬ সেকেন্ডের ট্রেইলারে দেখা যায়, আন্তর্জাতিক এক সন্ত্রাসী গ্রুপকে ধরতে ভয়ংকর এক অপারেশনে নেতৃত্ব দেন অনন্ত জলিল। অনুমান করা যায়, এই গ্রুপ মানব পাচার ও মাদক ব্যবসায় জড়িত।

এই অপারেশনের জন্য অনন্তকে বাছাই করতে দেখা যায় পুলিশ কর্মকর্তা চরিত্রে অভিনয় করা মিশা সওদাগরকে। ট্রেইলারে দেখা যায় তার সঙ্গে অপারেশনে অংশ নেন পুলিশ কর্মকর্তা চরিত্রে অভিনয় করা বর্ষাকে।

গত বছর ডিসেম্বরে সিনেমাটি মুক্তি দেয়ার কথা থাকলেও তা পিছিয়ে যায়। তবে আগামী ঈদ-উল-আজহায় মুক্তি পাবে দিন- দ্য ডে

এতে আরও অভিনয় করেছেন ইরান ও লেবাননের বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রী। এটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।


আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২

বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

শুক্রবার ০১ জুলাই ২০২২




নাটোরে ৫ কিশোর গ্যাং সদস্যসহ ৮ জন গ্রেফতার

প্রকাশিত:শুক্রবার ১০ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ জুন ২০২২ | ৬৩জন দেখেছেন

Image

নাটোর প্রতিনিধি:

নাটোরে অভিযান চালিয়ে ৫ কিশোর গ্যাং সদস্যসহ ৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারদের মধ্যে ২ জন ছিনতাইকারী ও ১ জন ধর্ষণ মামলার পলাতক আসামি। গত বৃহস্পতিবার রাতে পৃথক অভিযানে নাটোরের সদর ও গুরুদাসপুর থেকে ৭ জন এবং পাবনার চাটমোহর থেকে ১ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৫।

এ সময় ৩টি মোটরসাইকেল, ৮টি মোবাইল ফোন এবং ২৫ পিস ইয়াবা ট্যাবলেট এবং ক্ষুর-চাকু জব্দ করা হয়। গতকাল শুক্রবার র‌্যাবের প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব সূত্র জানায়, বৃহস্পতিবার রাতে বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সদর উপজেলার দত্তপাড়া ফতেঙ্গাপাড়া ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে ১টি মোটরসাইকেলসহ বাবুল হোসেন (২৮) ও শখ গোলাম রব্বানী সাব্বির (২৪) নামে দুই ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়।

অপরদিকে পাবনার চাটমোহর উপজেলার জাগতলা কাজীপাড়া এলাকা থেকে নাটোরের বাগাতিপাড়া থানার একটি নারী ও শিশু নির্যাতন দমন আইন মামলার পলাতক আসামি মেহেদী হাসানকে (২১) গ্রেফতার করা হয়।

সেখান থেকে ফিরে আসার পথে গুরুদাসপুর উপজেলার কাছিকাটা রোড সংলগ্ন আক্কাসের মোড় এলাকায় হাছিনুর রহমান (৩০) এবং আক্কাস আলী নামে মুদি দোকানিসহ দুই জনকে লোহার রড ও দেশীয় অস্ত্র দিয়ে মারপিট করে রক্তাক্ত জখম ও আহত করার সময় সোহেল রানা (১৮), ইমন হোসেন (২০), মোতালেব হোসেন (২১), মো. শাকিল হোসেন (১৭) ও রকিবুল হাসান (২৪) নামে কিশোর গ্যাংয়ের ৫ সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় ২টি মোটরসাইকেল, ১টি করে ক্ষুর ও চাকু জব্দ করা হয়েছে।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।

নিউজ ট্যাগ: কিশোর গ্যাং

আরও খবর



জায়েদের বিরুদ্ধে সানির অভিযোগ নিয়ে যা বললেন ইলিয়াস কাঞ্চন

প্রকাশিত:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

থাপ্পড় ও পিস্তলকাণ্ড নিয়ে কয়েকদিন ধরে উত্তাল দেশের চলচ্চিত্র অঙ্গন। বাংলাদেশ শিল্পী সমিতিতে লিখিত অভিযোগ করেছেন ওমর সানী। সেখানে তিনি জায়েদ খানের বিরুদ্ধে সংসার ভাঙা ও তাকে হত্যার হুমকির অভিযোগ আনেন। এই বিষয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বরাবার লিখিত অভিযোগ দিয়েছেন সানী।

ইলিয়াস কাঞ্চন গণমাধ্যমে বলেন, ওমর সানীর দেওয়া লিখিত অভিযোগের চিঠি হাতে পেয়েছি। এই বিষয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির আগামী সভায় কথা হবে। অল্প কিছুদিন আগেই একটি সভা হয়ে গেছে। পরবর্তী সম্পাদক ও কার্যনির্বাহী সদস্যরা মিলে আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নেব।’

এবার মুখ খুললেন ওমর সানী-মৌসুমীর ছেলে ফারদিনএবার মুখ খুললেন ওমর সানী-মৌসুমীর ছেলে ফারদিন

চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বরাবর অভিযোগপত্রে ওমর সানী বলেন, জায়েদ খান দ্বারা আমার সংসার ভাঙা এবং আমাকে পিস্তল বের করে মেরে ফেলার হুমকি প্রসঙ্গে অভিযোগ।’

তিনি আরও বলেন, আমি ওমর সানী অত্র সমিতির একজন সদস্য এবং সাবেক কমিটির সহ-সভাপতি ছিলাম। দীর্ঘ ৩২ বছর ধরে চলচ্চিত্রে অভিনয় করে আসছি। কিন্তু দুঃখের বিষয় এই যে, সমিতির সদস্য জায়েদ খান চার মাস ধরে আমার স্ত্রী আরিফা পারভীন জামান মৌসুমীকে নানাভাবে হয়রানি ও বিরক্ত করে আসছে। আমার সুখের সংসার ভাঙার জন্য বিভিন্ন কৌশলে তাকে হেয়প্রতিপন্ন করার চেষ্টা করে আসছে। এ ব্যাপারে তাকে হোয়াটসঅ্যাপে মেসেজ দিয়ে বারবার বোঝানো চেষ্টা করেছি। তার প্রমাণ আমার এবং আমার ছেলের কাছেও আছে।

তাছাড়া মুরুব্বি হিসেবে আমি ডিপজল ভাইয়ের কাছে এ বিষয়ে অভিযোগ করেছি। কিন্তু ওই বিষয়ের কোনো সমাধান হয়নি। ডিপজল ভাইয়ের ছেলের বিয়েতে জায়েদ খানের সাথে দেখা হলে এ বিষয়ে সংযত হওয়ার জন্য আমি অনুরোধ করি। এতে সে আমার ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে এবং হঠাৎ করে তার পিস্তল বের করে আমাকে মেরে ফেলার হুমকি দেয়।

অতএব আমি মনে করি এমন একজন পিস্তলধারী সন্ত্রাসী বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য থাকতে পারে না। উল্লেখিত বিষয়ে বিশেষভাবে বিবেচনা-পূর্বক জায়েদ খানের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আমি বিনীত অনুরোধ করছি।’


আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২

বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

শুক্রবার ০১ জুলাই ২০২২