Logo
শিরোনাম

স্ত্রীকে মেরে ফেলতে কোবরা ছোবল

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

স্ত্রী হত্যার দায় এড়াতে অভিনব উপায় খুঁজে বের করেছিলেন এই ব্যক্তি। একদম ফিল্মি স্টাইলে প্রথমে স্ত্রীকে রাসেলস ভাইপারের কামড় খাইয়েছিলেন তিনি। ভাগ্যক্রমে সে সময় স্ত্রী বেঁচে যান। পরের দফায় স্ত্রীকে ফেলে দেন কোবরার মুখে। কোবরার কামড়ে স্ত্রীর মৃত্যু হয়। এই অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই ব্যক্তিকে দুই দফায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বিবিসি বুধবার এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতের কেরালার সুরাজ কুমারের স্ত্রী উথরা গত বছর কোবরার কামড়ে মারা যান।

এ ঘটনায় সুরাজের বিরুদ্ধে হত্যার অভিযোগ দায়ের করে উথরার পরিবার।  সুরাজ তাদের কাছে যৌতুকের দাবি করেছিলেন বলে উথরার পরিবারের অভিযোগ করেছেন।

গত সোমবার সুরাজের বিরুদ্ধে ঘুমন্ত স্ত্রীর বিছানায় কোবরা ছেড়ে দেওয়ার প্রমাণ পায় আদালত।

গত বছরের মে মাসেই উথরাকে বিষাক্ত রাসেলস ভাইপার কাপড় দিয়েছিল। ওই সাপের কামড়ে কোনোমতে প্রাণে বেঁচে যান উথরা। ওই ঘটনার কয়েক সপ্তাহ পরই ফের কোবরার ছোবলে উথরার মৃত্যু হলে তার পরিবারের সন্দেহ হয়। তারা পুলিশের কাছে অভিযোগ করেন।

পুলিশ তদন্তে জানতে পারে, উথরার দুইবার সাপের কামড়ের পেছনেই সুরাজের হাত রয়েছে। সুরাজের অপরাধের ধরন বিবেচনা করে তাকে দুই দফায় যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত।

 

নিউজ ট্যাগ: স্ত্রীকে হত্যা

আরও খবর



এ মাসেই স্মার্ট ড্রাইভিং লাইসেন্স দেবে বিআরটিএ

প্রকাশিত:রবিবার ০৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | ৯৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আটকে থাকা ১২ লাখ ৪৫ হাজার স্মার্ট ড্রাইভিং লাইসেন্স প্রত্যাশীদের হতাশা কাটতে যাচ্ছে। অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ থেকে স্মার্ট ড্রাইভিং লাইসেন্স দেয়া শুরু করবে সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বিআরটিএ ও সেনাবাহিনীর অধীন মেশিন টুলস ফ্যাক্টরি (বিএমটিএফ) প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে।

সংশ্লিষ্টরা জানায়, রাজধানীর পল্লবীতে স্থাপিত এনরোলমেন্ট স্টেশনে আবেদনকারীদের আঙ্গুলের ছাপ নেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। আটকে থাকা সব ড্রাইভিং লাইসেন্স আগামী ৬ মাসের মধ্যে সরবরাহ শেষ করা হবে।

বিআরটিএর পরিচালক (ইঞ্জিনিয়ারিং) শীতাংশু শেখর বিশ্বাস বলেন, অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ থেকে ধাপে ধাপে সব ড্রাইভিং লাইসেন্স সরবরাহের জন্য সব ধরনের প্রস্ততি নেওয়া হয়েছে।

বিআরটিএর এই কর্মকর্তা আরও বলেন, গত ২৯ আগস্ট বিএমটিএফের সঙ্গে বিআরটিএর এ সংক্রান্ত চুক্তি সই হয়েছে। চুক্তি স্বাক্ষরের পর থেকে প্রক্রিয়ায় অগ্রগতি হচ্ছে। খোঁজ নিয়ে জানা গেছে, প্রায় দুই বছর ধরে লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও ড্রাইভিং লাইসেন্স পাচ্ছেন না ১২ লাখ ৪৫ হাজার গাড়িচালক।

বিআরটিএর সড়ক নিরাপত্তা বিভাগের পরিচালক মাহবুব-ই-রব্বানী বলেন, দ্রুত স্মার্ট ড্রাইভিং লাইসেন্স কার্ড ছাপার কাজ শুরু হচ্ছে। বিএমটিএফ এই উদ্যোগ নিয়েছে।



আরও খবর



হিলি স্থলবন্দর দিয়ে শুরু হয়েছে আমদানি-রপ্তানি

প্রকাশিত:রবিবার ১৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দিনাজপুরে হিলি স্থলবন্দর ছয়দিন বন্ধ থাকার পর আজ থেকে পুনরায় শুরু হয়েছে আমদানি-রপ্তানি কার্যক্রম।

রবিবার (১৭ অক্টোবর) বেলা ১১টায় ভারত থেকে পণ্যবাহী ট্রাক হিলি বন্দরে প্রবেশের মধ্যে দিয়ে দুদেশের মধ্যে বাণিজ্য কার্যক্রম শুরু হয়।

বিষয়টি নিশ্চিত করে বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, দুর্গাপূজা উপলক্ষে ১১-১৬ অক্টোবর পর্যন্ত টানা ছয়দিন দুদেশের ব্যবসায়ীদের সিদ্ধান্ত অনুযায়ী আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল। পূজার ছুটি শেষে রোববার সকাল থেকে পুনরায় এই বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

তিনি আরও জানান, দুর্গাপূজা উপলক্ষে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বন্দরের ভেতরে সব ধরনের কার্যক্রম চালু ছিল।

নিউজ ট্যাগ: হিলি স্থলবন্দর

আরও খবর



টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর

প্রকাশিত:বুধবার ২০ অক্টোবর ২০21 | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে করোনা টিকা নিবন্ধনে বয়সসীমা কমিয়ে ১৮ বছর নির্ধারণ করেছে সরকার। এখন থেকে আঠারোর্ধ্ব যে কেউ সুরক্ষা ওয়েবসাইট এবং অ্যাপে নিবন্ধন করে টিকা নিতে পারবেন।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, যাদের বয়স আঠারো বা এর বেশি হয়েছে গতকাল সন্ধ্যা থেকেই সুরক্ষা ওয়েবসাইটে তাদের নিবন্ধন কার্যক্রম চালু হয়েছে। এখন থেকে ১৮ বছরের যে কেউ নিবন্ধন করে করোনার টিকা নিতে পারবেন।

গত ১৪ অক্টোবর মানিকগঞ্জে স্কুলশিক্ষার্থীদের পরীক্ষামূলক করোনাভাইরাসের টিকা দেওয়া হয়। মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালে পরীক্ষামূলক জেলার দুটি মাধ্যমিক বিদ্যালয়ের ১০০ জন (১২-১৭ বছর) ছাত্রছাত্রীকে ফাইজারের ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সুরক্ষা অ্যাপে গিয়ে নিবন্ধনের ফরম পূরণের সময় পেশার ঘরে ছাত্রছাত্রী লেখা থাকতে হবে। যারা রেজিস্ট্রেশেনের সময় পেশার ঘরে ছাত্র-ছাত্রী লিখে পূরণ করেছেন, তারা নিজেরাই নিবন্ধন করতে পারবেন।


আরও খবর

আরও ১৭৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




জাতীয় প্রেসক্লাবে রাজনৈতিক সমাবেশ-কর্মসূচি বন্ধ থাকবে

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্ব বুধবার (১৩ অক্টোবর) ব্যবস্থাপনা কমিটির সভায় গত ১০ অক্টোবর ক্লাব প্রাঙ্গণে সংগঠিত বিশৃঙ্খল ও অনাকাঙ্ক্ষিত ঘটনাবলি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ আলোচনা সভায় বলা হয়, জাতীয় প্রেস ক্লাবের কমিটি ক্লাব ও সদস্যদের জন্য ক্লাবে শৃঙ্খলা ও নিয়মানুবর্তিতা ধরে রাখতে বদ্ধপরিকর। যে কোনো মূল্যে ক্লাবের স্বার্থ, মর্যাদা সমুন্নত রাখা হবে। ক্লাবের বিভিন্ন হল ও মিলনায়তন ভাড়া প্রদানের ক্ষেত্রে নির্ধারিত নিয়মাবলী ও শর্ত আবশ্যিকভাবে পালন করা হবে। সভায় আলোচনা সভা, সেমিনার এর নামে কোন দলের রাজনৈতিক কর্মসূচি, সমাবেশ করতে দেয়া হবে না। সভায় জিহাদ স্মৃতি পরিষদ, জিয়া পরিষদ, যে কোন দলের রাজনৈতিক সমাবেশ ও কর্মসূচি ভবিষ্যতে বন্ধ থাকবে বলে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নেয়া হয়। ইতোমধ্যে এসব সংগঠনের কর্মসূচির ফলে ক্লাবে বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা ঘটে। যার ফলে ঐতিহ্যবাহী প্রেস ক্লাবের সুনাম ও মর্যাদা ক্ষুণ্ন হয়। এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হচ্ছে এবং সার্বিক সহযোগিতা কামনা করা হয়।


আরও খবর



বাটা মসলার স্বাদে চিংড়ির কোরমা

প্রকাশিত:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চিংড়ি মাছ পছন্দ করেন না, এমন মানুষ মেলা ভার। আর চিংড়ি সব তরকারিতেই মানিয়ে যায়। তবে চিংড়ি মাছ দিয়ে সুস্বাদু কোরমাও বানানো যায়। এতে উপকরণও লাগে কম, তৈরিও হয় দ্রুত। আসুন, আমরা জেনে নিই বাসায় সহজে চিংড়ির কোরমা রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে

উপকরণ:

১. ১/৪ কাপ তেল

২. এক কাপ চিংড়ি

৩. আধা কাপ পেঁয়াজকুচি

৪. দুই টেবিল চামচ পেঁয়াজ বাটা

৫. এক চা চামচ কাঁচামরিচ বাটা

৬. এক চা চামচ রসুন বাটা

৭. এক টেবিল চামচ কাজুবাদাম বাটা

৮. এক চা চামচ জিরা বাটা

৯. এক কাপ দুধ

১০. পরিমাণমতো লবণ

প্রস্তুত প্রণালি

প্রথমে ফ্রাইপ্যানে তেল দিন। গরম তেলে পেঁয়াজকুচি, পেঁয়াজ বাটা, কাঁচামরিচ বাটা, রসুন বাটা, কাজুবাদাম বাটা ও জিরা বাটা দিয়ে কষিয়ে নিন। কষানো হলে লেবুর রস ও আদা বাটা দিয়ে মাখানো চিংড়ি মাছ মসলার মধ্যে ছেড়ে দিন। এবার দুধ ও লবণ দিয়ে পাঁচ মিনিট ঢেকে রান্না করুন।

রান্না হয়ে এলে গরম মসলার গুঁড়ো, মিসমিস ও ঘি দিয়ে আরও কিছুক্ষণ রান্না করুন। রান্না হয়ে গেলে নামিয়ে পরিবেশন করুন মজাদার চিংড়ির কোরমা। এ রেসিপিটি সহজে তৈরি করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে বিস্তারিত জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।


আরও খবর

আজকের ভালো মন্দ

বুধবার ২৭ অক্টোবর ২০২১