Logo
শিরোনাম

স্ত্রীর সঙ্গে অন্তরঙ্গ ছবি ফাঁস অরিজিৎ সিংয়ের

প্রকাশিত:শুক্রবার ২০ জানুয়ারী ২০23 | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ২৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সোশ্যাল মিডিয়ায় স্ত্রীর সঙ্গে বলিউডের জনপ্রিয় গায়ক অরিজিৎ সিংয়ের অন্তরঙ্গ ছবি ফাঁস হয়েছে। এতে বেজায় চটেছেন শিল্পীর অনুরাগীদের একাংশ।

তারকা হলেও ব্যক্তিগত জীবন আড়ালে রাখতেই পছন্দ করেন অরিজিৎ সিং। সাদাসিধে জীবনযাপন করেন। তবে নেটদুনিয়ায় হঠাৎ ফাঁস হয়েছে অরিজিতের ব্যক্তিগত মুহূর্ত। ছবিটি পোস্ট করা হয় অরজিতের ফ্যান ক্লাবের পক্ষ থেকে। সোশ্যাল মিডিয়ায় ছবিটি পোস্ট হওয়া মাত্রই তা ভাইরাল হয়। আর এটা মেনে নিতে পারেননি ভক্তরা।

কেউ কেউ লিখেছেন- দয়া করে এ ধরনের ব্যক্তিগত ছবি পোস্ট করবেন না। কারো মন্তব্য- ব্যক্তিগত ছবি পোস্ট করা ভীষণভাবেই অনুচিত, দয়া করে ডিলিট করুন।

ভাইরাল হওয়া ছবিতে স্ত্রী কোয়েল সিংয়ের গালে চুমো দিতে দেখা যাচ্ছে অরিজিতকে। তারকাদের ক্ষেত্রে এমন ছবি খুবই সাধারণ ঘটনা। তবে অরিজিৎ অন্য তারকাদের থেকে আলাদা। তিনি প্রচারবিমুখ। গায়কের পছন্দকে গুরুত্ব দিয়ে তার ব্যক্তিগত জীবনের এ ধরনের ছবি সামনে না আনার পক্ষে অনুরাগীরা।


আরও খবর

আপাতত দেশে আসছে না 'পাঠান'

বুধবার ২৫ জানুয়ারী ২০২৩

‘একতারা’ প্রতীক পেলেন হিরো আলম

বুধবার ১৮ জানুয়ারী ২০২৩




চীনে পথচারীদের ওপর উঠে গেল চলন্ত গাড়ি, নিহত ৫

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | ৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গুয়াংঝুতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেওয়া এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে চীনের পুলিশ।

বিবিসি জানিয়েছে, বুধবার ভিড়ের মধ্যে চলন্ত গাড়ি উঠে যাওয়ার এ ঘটনায় অন্তত ৫ জন নিহত ও ১৩ জন আহত হয়েছে। এই ঘটনা ইতিমধ্যেই চীনজুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

ওই চালক মানুষ হত্যার উদ্দেশ্যে ইচ্ছা করেই গাড়িটি পথচারীদের ওপর তুলে দেন বলে অনেকেই অভিযোগ করছেন। অনলাইনে পোস্ট হওয়া একাধিক ভিডিওতে ঘটনার পর চালককে গাড়িটি থেকে বের হয়ে বাতাসে কাগজের মুদ্রা ছিটাতে দেখা গেছে।

পুলিশ ২২ বছর বয়সী ওই যুবককে আটক করেছে, এ ঘটনা নিয়ে তদন্তেও নেমেছে তারা।

১ কোটি ৯০ লাখ বাসিন্দার দক্ষিণাঞ্চলীয় শহর গুয়াংজুর একটি ব্যস্ত মোড়ে বুধবার সন্ধ্যার ভিড়ে পথচারীদের ওপর গাড়ি উঠে যাওয়ার এ ঘটনা ঘটে। সাম্প্রতিক মাসগুলোতে দেশটিতে এ ধরনের একাধিক ঘটনার খবর পাওয়া গেছে।

গত বছরের ফেব্রুয়ারিতে চীনের দক্ষিণের প্রদেশ ফুজিয়ানেও এক চালক তার মিনি ট্রাকটি ভিড়ের ওপর তুলে দেন। ওই ঘটনায় তিনজন নিহত ও ৯ জন আহত হন।

সপ্তাহখানেক আগেও সাংহাইয়ে একটি হোটেলের কর্মীদের সঙ্গে বিরোধের জেরে হোটেলটিতে থাকতে আসা এক ব্যক্তি ইচ্ছাকৃতভাবেই লবির ওপর দিয়ে গাড়ি চালিয়ে দেন। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।


আরও খবর



প্রথমবারের মতো পালিত হচ্ছে টোটাল ফিটনেস ডে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শারীরিক, মানসিক, সামাজিক ও আত্মিক সব দিক থেকে ফিটনেস অর্জনের আহ্বান নিয়ে দেশব্যাপী প্রথমবারের মতো পালিত হতে যাচ্ছে টোটাল ফিটনেস ডে। ২০২৩ সাল থেকে প্রতি বছর জানুয়ারি মাসের প্রথম শুক্রবার দিবসটি পালনের উদ্যোগ নেওয়া হয়েছে।

সুস্থ দেহ প্রশান্ত মন কর্মব্যস্ত সুখী জীবন এ প্রতিপাদ্য নিয়ে সারা দেশে দিবসটি উদযাপন করবে স্বেচ্ছাসেবী সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন। ৬ জানুয়ারি সকাল ৭টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাব চত্বরে সচেতনতামূলক বিশেষ সেশনের আয়োজন করা হচ্ছে।

ঘণ্টাব্যাপী অনুষ্ঠানে থাকবে যোগ ব্যায়াম, শারীরিক ভারসাম্য পরীক্ষা বা বডি ব্যালান্স টেস্ট, সচেতনতামূলক বুলেটিন-ব্রোশিউর বিতরণসহ আলোচনা, প্রাণায়াম ও মেডিটেশন। শরীর চর্চাকারী ও স্বাস্থ্য সচেতনতা তৈরি করা বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনও দিবসটি উদযাপন করবে। সারাদেশের বিভিন্ন উন্মুক্ত স্থানে এ ধরনের শতাধিক সেশন আয়োজিত হবে।

 দিবস পালনের মূল উদ্দেশ্য টোটাল ফিটনেস নিয়ে মানুষের ভেতর যথাযথ সচেতনতা তৈরি করা। একজন মানুষের ভালো থাকা মানে সব দিক থেকেই ভালো থাকা। সব দিক মানে শারীরিক, মানসিক, সামাজিক ও আত্মিক এই চারটি দিকেই ভালো থাকা। সব দিক থেকে ফিট থাকলেই সার্বিকভাবে ভালো থাকা সম্ভব। তাই চার ক্ষেত্রের প্রতিটি ক্ষেত্রেই ফিটনেস দরকার। দরকার টোটাল ফিটনেস।

শারীরিক ফিটনেস মানে সুস্থ থাকা, নিরোগ থাকা এবং অবশ্যই কর্মক্ষম থাকা। এটা অর্জনের জন্যে ছোট ছোট কিছু বিষয়ে সচেতন হওয়াই যথেষ্ট। যেমন- খাদ্যাভ্যাস।

ইমিউনোলজিস্ট প্রফেসর ক্যারোলা ভিনেস ও জেমস লি দীর্ঘ গবেষণার পর বলেন, সাম্প্রতিক সময়ে এমন কিছু রোগের উৎপত্তি হচ্ছে, আগের কোনো সময়ে যার কোনো দেখা মেলেনি। তারা এজন্যে দায়ী করেছেন খাদ্যাভ্যাস বিশেষ করে ফাস্টফুড ও প্যাকেটজাত খাবারের প্রতি বিশ্বজুড়ে সবার ব্যাপক আগ্রহকে।

খাদ্যাভ্যাস সঠিক করতে অর্থ নয়, প্রয়োজন মানসিকতার পরিবর্তন। টিনজাত, প্যাকেটজাত, প্রক্রিয়াজাত খাবারের বদলে বেশি বেশি প্রাকৃতিক খাবারে অভ্যস্ত হলে শারীরিক ফিটনেস অর্জিত হয় সহজে। রাতে বেশি না খেয়ে সকালে বেশি খেলে তা সুস্থতাকে নিশ্চিত করে। নিয়মিত হাঁটা, দৌড়ানো, যোগব্যায়াম, দম ইত্যাদির চর্চা দেহকে রাখে প্রাণবন্ত। রাতে নির্দিষ্ট সময়ে ঘুম এবং অবশ্যই ভালো ঘুম দেহের ক্লান্তি দূর করে দেহকে পরের দিনের জন্যে ফিট করে তোলে। আর এই সকল কিছুর জন্যে দরকার একটি সুন্দর ছন্দ। যা একটি বাস্তবসম্মত রুটিন অনুসরণের মাধ্যমে সম্ভব। যদি শারীরিক ফিটনেস অর্জন করতে হয় তাহলে জীবনের গুরুত্ব-তালিকায় এসব রাখার কোনো বিকল্প নেই।

মানসিক ফিটনেসের মানে হলো মানসিকভাবে সুস্থ সবল থাকা। সব সময় প্রশান্ত থাকা। রাগ ক্ষোভ ঘৃণা ঈর্ষা লোভ মোহ স্ট্রেস পরশ্রীকাতরতা ইত্যাদি থেকে মুক্ত থাকা। কোনো নেতিবাচক পরিস্থিতিতে ভেঙে না পড়া। নিজের প্রজ্ঞা অনুসারে কাজ করা। সে জন্যে সবার আগে দরকার মমতা। সমমর্মিতা।

দালাই লামার উক্তি, যদি তুমি অন্যকে সুখী দেখতে চাও তাহলে সমমর্মী হও। নিজেকে সুখী দেখতে চাইলেও তুমি সমমর্মী হও। মমতার পাশাপাশি নিজেকে প্রশান্ত রাখা, রাগ ক্ষোভ থেকে মুক্ত রাখা, ক্ষমা করা, ছোটখাটো বিষয় থেকে আনন্দ খুঁজে নেয়া ইত্যাদিও জরুরি। অর্থাৎ নিজের মনটাকে নিজের নিয়ন্ত্রণে রাখা খুব দরকার। এজন্যে মেডিটেশন হতে পারে খুব কার্যকর উপায়।

সামাজিক ফিটনেসের মানে হলো সকলের সাথে মিলেমিশে ভালো থাকতে পারার যোগ্যতা। একা একা স্বার্থপরের মতো বাঁচা মানে ভালোভাবে বাঁচা নয়। সবাই মিলে ভালোভাবে বাঁচতে পারাটাই প্রকৃত ফিটনেসের প্রমাণ। এই যোগ্যতাটা জরুরি তাই। সামাজিকভাবে ফিট থাকতে হলে সকলের সাথে মেলামেশার দক্ষতা অর্জন প্রয়োজন। একই সাথে খুব ভালো হয় সামাজিক যোগাযোগ মাধ্যমের বদলে বাস্তব সামাজিক যোগাযোগ বাড়াতে পারলে। সবাইকে আগে সালাম দিতে বা সম্ভাষণ করতে পারলে।

প্রতিবেশির খোঁজ খবর নেয়া, সমাজের আর দশজনের প্রয়োজনে পাশে দাঁড়ানো, সবার সাথে সম্মানজনক আচরণ ইত্যাদি মানবিক চর্চাও একজনকে সামাজিকভাবে ফিট করে তোলে। স্যোশাল নিউরোসায়েন্সের প্রবক্তা অধ্যাপক ড. জন টি ক্যাসিওপ্পো বলেন, একাকিত্ব মানে শুধু পাওয়ার পথ বন্ধ হয়ে যাওয়া নয়, একাকী জীবনের অর্থ হলো অন্যকে দেওয়ার পথও রুদ্ধ হয়ে যাওয়া। আর এই বিচ্ছিন্নতা আমাদের সুখ ও সামগ্রিক ভালো থাকাকে ব্যাহত করে।সামাজিক ফিটনেস বাড়ানোর উদ্যোগ নিলে আত্মিক ফিটনেস বাড়ানোর পথও সহজ হয়ে যায়।

দিবসের প্রাসঙ্গিকতা নিয়ে কোয়ান্টাম ফাউন্ডেশনের পরিচালক সমন্বয় সুরাইয়া রহমান বলেন, সব দিক থেকে ফিট হতে পারলেই সামগ্রিকভাবে একটি সুন্দর জীবন পাওয়া সম্ভব। নির্মাণ করা সম্ভব একটি সমমর্মী সমাজ। টোটাল ফিটনেস ডে উদযাপনের প্রাসঙ্গিকতা এখানেই। ক্রমশ ভোগমুখী আত্মপর হয়ে ওঠা এবং অবৈজ্ঞানিক জীবনাচার অনুসরণ করে অসুস্থ হয়ে পড়া মানুষকে সার্বিক ভালো থাকার সন্ধান দিতেই এ উদ্যোগ। সকলের মাঝে টোটাল ফিটনেস বিষয়ে সচেতনতা তৈরি হলেই মানুষ ভোগমুখী মানসিকতা থেকে বেরিয়ে আসতে পারবে। পরিশ্রমমুখী, সমমর্মী ও সুখী জীবনে প্রবেশ করতে পারবে।

নিউজ ট্যাগ: টোটাল ফিটনেস ডে

আরও খবর



প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হওয়ার পথে আর্সেনাল

প্রকাশিত:সোমবার ১৬ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | ৩৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হওয়ার পথে আরও একধাপ এগিয়ে গেল আর্সেনাল। রবিবার টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারিয়ে ম্যাঞ্চেস্টার সিটির চেয়ে আট পয়েন্ট এগিয়ে গেলেন বুকায়ো সাকারা। চার ম্যাচ পরে জয়ের সরণিতে প্রত্যাবর্তন ঘটাল চেলসি। কাই হাভাৎজের গোলে ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসকে ১-০ হারাল তারা।

রবিবার টটেনহ্যাম গোলরক্ষক হুগো লরিসের আত্মঘাতী গোলে ১৪ মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। সাকার সেন্টার হাত দিয়ে বিপন্মুক্ত করতে গিয়ে অবিশ্বাস্য ভাবে নিজের গোলেই ঢুকিয়ে দেন ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে চ্যাম্পিয়ন ফ্রান্স দলের অধিনায়ক।

৩৬ মিনিটে ২-০ করেন মার্টিন ওডেগার্ড। এই ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়াতে পারেননি হ্যারি কেনরা। এই মুহূর্তে ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে ইপিএল টেবলের শীর্ষ স্থানে আর্সেনাল। সমসংখ্যক ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যান সিটি।


আরও খবর



আইজিপি হিসেবে আব্দুল্লাহ আল মামুনের মেয়াদ বাড়ল

প্রকাশিত:সোমবার ০৯ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) হিসেবে চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের মেয়াদ আরও দেড় বছর বাড়ানো হয়েছে। তার চাকরির মেয়াদ আগামী ১১ জানুয়ারি শেষ হওয়ার কথা ছিল।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তার এই মেয়াদ বাড়ানোর কথা জানানো হয়। 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহা. রফিকুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা-৪৯ অনুযায়ী বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে তার অবসরোত্তর ছুটি ও তদন্ত সংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে ১২ জানুয়ারি ২০২৩ থেকে ১১ জুলাই ২০২৪ তারিখ পর্যন্ত অথবা যোগদানের তারিখ থেকে ১ (এক) বছর ৬ (ছয়) মাস মেয়াদে বাংলাদেশ পুলিশের পুলিশ মহাপরিদর্শক পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।


আরও খবর



এপ্রিলে জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:বুধবার ১১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | ৩৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী এপ্রিল মাসে জাপান সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১১ জানুয়ারি) গণভবনে সৌজন্য সাক্ষাতকালে ঢাকায় নবনিযুক্ত জাপানি রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি তার দেশের পক্ষে প্রধানমন্ত্রীকে জাপান সফরের প্রস্তাব দেন। পরে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন।

নজরুল ইসলাম বলেন, জাপানি রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আগামী মার্চ-এপ্রিলে জাপান সফরের প্রস্তাব দিয়েছেন। প্রধানমন্ত্রী এপ্রিলে সফরে যেতে আগ্রহ প্রকাশ করেছেন।

গত ২৯ নভেম্বর থেকে ১ ডিসেম্বর জাপান সফরে যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার।


আরও খবর