Logo
শিরোনাম

শুঁড়ে পেঁচিয়ে চা-শ্রমিককে আছড়ে মারল হাতি

প্রকাশিত:বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৮৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রামের সাতকানিয়ায় বন্য হাতির আক্রমণে চা- বাগানের এক নারী শ্রমিক মারা গেছেন। নিহতের নাম ফাতেমা বেগম। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার চরতী ইউনিয়নের দুরদুরী এলাকায় এ ঘটনা ঘটে। তার বাড়ি ওই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নতুন পাড়া এলাকায়। তিনি এলাকার সেলিম উদ্দীনের স্ত্রী।

জানা যায়, নিহত নারী অন্যান্যদের সঙ্গে বাঁশখালী চা বাগানে কাজ শেষে মধ্যম দুরদুরী গুনার ঘোনা পাহাড়ের ভেতর দিয়ে হেঁটে বাড়ি ফিরছিলেন। এসময় হঠাৎ বন্য হাতির পাল অতর্কিত আক্রমণ করলে অন্যান্যরা দৌঁড়ে পালিয়ে রক্ষা পায়। কিন্তু ফাতেমা বেগম নিজেকে রক্ষা পারেননি। বন্য হাতি তাকে নিজ বসত ঘরের উঠানে এসে ধরে সুঁড়ে পেঁচিয়ে আছাড় দিলে তিনি ঘটনাস্থলেই মারা যান। সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

যোগাযোগ করা হলে মাদার্শা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মামুন মিয়া বলেন, এক নারী শ্রমিক বন্য হাতির আক্রমণে নিহত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে বিট কর্মকর্তা পাঠিয়েছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। তাছাড়া নিহতের পরিবারকে বন্য প্রাণির আক্রমনের মৃত্যু বরণকারীর সরকারি প্রাপ্য আমাদের নিজ উদ্যোগে ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিই। নিহতের পরিবারকে খুব শিগিগিরই প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে পরামর্শ দিয়েছি।


আরও খবর