Logo
শিরোনাম

শুরুতে ধাক্কা সামলে লড়াই করছে বাংলাদেশ

প্রকাশিত:বুধবার ২১ এপ্রিল 20২১ | হালনাগাদ:শনিবার ১৮ নভেম্বর ২০২৩ | ১৫৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছে বাংলাদেশ। সাদমান ইসলামের বদলে ওপেনিংয়ে সুযোগ পাওয়া সাইফ হাসান আস্থার প্রতিদান দিতে পারেননি। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেছেন তরুণ এই ওপেনার। তবে শুরুতে উইকেট হারানোর ধাক্কা সামলে লড়াই করছে বাংলাদেশ।

ইনিংসের তৃতীয় ওভারে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ওভারের প্রথম বলে ফার্নান্দোর বলে এলবিডব্লিউর শিকার হয়ে ফেরেন ওপেনার সাইফ। অবশ্য ফার্নান্দোর এলবির আবেদনে প্রথমে সাড়া দেননি আম্পায়ার। এরপর  অধিনায়ক দিমুথ করুনারত্নে রিভিউ নেন। ফার্নান্দোর লেংথ বল সোজা সাইফের সামনের প্যাডে আঘাত করেছিল। দেখার ছিল, বলটি লেগ স্টাম্পে লাগবে না কি বেরিয়ে যাবে। রিভিউতে দেখা যায় বলটি সোজা স্টাম্পেই হিট করত। দলীয় ৮ রানে প্রথম উইকেটের পতন হয় বাংলাদেশের।

ক্রিকেটে বর্তমান সময়টা মোটেই ভালো যাচ্ছে না বাংলাদেশের। সাদা পোশাকে অবস্থা আরও মলিন। তবুও শ্রীলঙ্কার বিপক্ষে ভালো করতে আশাবাদী বাংলাদেশ। এখন পর্যন্ত শ্রীলঙ্কার বিপক্ষে ২০টি টেস্ট খেলেছে বাংলাদেশ। জিতেছে মাত্র একটিতে। হেরেছে ১৬টিতে। তবে শেষ পাঁচ ম্যাচের একটি জয়ের সঙ্গে দুটিতে ড্রও করেছে। শ্রীলঙ্কার মাটিতে টাইগারদের জয়টি এসেছিল ২০১৭ সালে। যা ছিল বাংলাদেশের শততম টেস্ট।

এ ছাড়া এখন পর্যন্ত সাদা পোশাকে ১২১ টেস্ট খেলেছে বাংলাদেশ দল। জিতেছে মাত্র ১৪টিতে। হেরেছে ৯১টি। এরমধ্যে ৪৩টি ম্যাচে ইনিংস ব্যবধানে হার টাইগারদের। আর ১৬ ম্যাচ ড্র হয়েছে।


আরও খবর