Logo
শিরোনাম

সুশান্ত-সারাকে নিয়ে রিয়ার চাঞ্চল্যকর তথ্য

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৮১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বলিউড অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত মারা গেছেন গত বছরের ১৪ জুন। আগামী ১৪ জুন তার প্রথম মৃত্যুবার্ষিকী। সেই দিনটিকে সামনে রেখেই বলিউডের বিভিন্ন সংবাদমাধ্যমে উঠে এসেছে এক চাঞ্চল্যকর তথ্য। সংবাদমাধ্যমের দাবি, সুশান্ত মাদক মামলায় বয়ান লেখানোর সময় নাকি সারা আলি খানের নাম উল্লেখ করেছেন রিয়া চক্রবর্তী। প্রয়াত অভিনেতার প্রাক্তন প্রেমিকার দাবি, সারা নাকি তাকে গাঁজা এবং মদ্যপান করার কথা বলেছিলেন। খবর জি নিউজ ও ইন্ডিয়া ডট কম।

রিয়া বলেছেন- মাদক মামলায় বয়ান লেখানোর সময় তিনি সারার সঙ্গে তার ২০১৭-এর ৪-৬ জুনের কথোপকথন তুলে ধরেন। সেই অনুযায়ী তার আরও দাবি, ওই সময় সারা নিজের হাতে গাঁজার ছিলিম বানাতেন। বলতেন, নেশা করলে শ্যুটিংয়ের চাপ থেকে মুক্তি পাওয়া যায়। একই সঙ্গে সারা নাকি রিয়াকে বলেছিলেন, আইসক্রিম আর গাঁজা এক সঙ্গে খেলে শরীরের ব্যথা কমে। অতিরিক্ত পরিশ্রমের ফলে তার গায়ে ব্যথা হলে সারা নাকি এ ভাবেই তা কমাতেন।

শুধু তাই-ই নয়, একটা সময় নাকি সারা-রিয়া এক সঙ্গে বসে এক কলকে থেকে গাঁজা টানতেন। মদ্যপানও করতেন একত্রে। সে কথারও উল্লেখ আছে রিয়ার রেকর্ড করা বয়ানে। কিন্তু সত্যিই রিয়া ই ধরনের কোনও বয়ান রেকর্ড করেছেন? নাকি সমস্তটাই অভিনেতার মৃত্যুবার্ষিকীকে ঘিরে নতুন করে জন্ম নেওয়া জল্পনা? এ সব প্রশ্নের এখনও কোনও সঠিক জবাব পাওয়া যায়নি।


আরও খবর



বাজেটে যেসব পণ্যের দাম কমছে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১১৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
স্থানীয় পর্যায়ে উৎপাদিত স্যানিটারি ন্যাপকিনের ওপর প্রযোজ্য সমুদয় ভ্যাট অব্যাহতি দেয়া হয়েছে। পাশাপাশি স্যানিটারি ন্যাপকিন ও ডায়াপার উৎপাদনের লক্ষ্যে কতিপয় কাঁচামাল আমদানির ক্ষেত্রে বিদ্যমান ভ্যাট অব্যাহতি সুবিধা

২০২১-২০২২ অর্থবছরের জন্য ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার বাজেট অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। আজ বৃহস্পতিবার (৩ জুন) জাতীয় সংসদে বাজেট প্রস্তাব তুলে ধরেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বাজেটে কিছু পণ্যের ভ্যাট, আমদানি শুল্ক, আগাম কর অথবা সম্পূরক শুল্কে ছাড় দেয়ায় হয়েছে। ফলে এসব পণ্যের দাম কমতে পারে।

কৃষি যন্ত্রপাতি : ইউডার (নিড়ানি) ও উইনোয়ারের (ঝাড়াইকল) উৎপাদন ও ব্যবসায়ী পর্যায়ের ভ্যাট অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়া থ্রেসার মেশিন, পাওয়ার রিপার, পাওয়ার টিলার, অপারেটেড সিডার, কম্বাইন হারভেস্টর, রোটারি টিলার, নিড়ানি ও ঝাড়াইকলের আমদানি পর্যায়ের আগাম কর অব্যাহতি দেয়া হয়েছে। ফলে দাম কমতে পারে এসব পণ্যের।

মুড়ি : উৎপাদন পর্যায়ে মুড়ির ভ্যাট অব্যাহতি দেয়া হয়েছে। তাই কমতে পারে প্যাকেটজাত মুড়ির দাম।

তাজা ফল : ব্যবসায়ী পর্যায়ে ফলের ওপর ভ্যাট প্রত্যাহার করা হয়েছে। এতে কমতে পারে ফলের দাম।

মাইক্রোবাস ও হাইব্রিড গাড়ি : সিসিভেদে মাইক্রোবাস আমদানিতে শুল্ক কমানো হয়েছে। এছাড়া হাইব্রিড গাড়ির সম্পূরক শুল্কে কমানো হয়েছে। তাই জ্বালানি বান্ধব গাড়ির দাম মাইক্রোবাসের দাম কমতে পারে।

ওয়াশিং মেশিন, মাইক্রোওয়েভ ওভেন ও ইলেকট্রিক ওভেন: উৎপাদন পর্যায়ের ভ্যাট অব্যাহতি দেয়া হয়েছে। ফলে এসব পণ্যের দাম কমতে পারে। এছাড়া ব্লেন্ডার, জুসার, মিক্সার, গ্রাইন্ডার, ইলেক্ট্রিক কেটলি, রাইস কুকার, মাল্টি কুকার, প্রেসার কুকারের দাম কমতে পারে।

প্রস্তাবিত বাজেটে স্পিনিং মিলে ব্যবহৃত পেপার কোনের ওপর বিদ্যমান মূল্য সংযোজন কর ১৫ শতাংশ থেকে কমিয়ে ৫ শতাংশ করার প্রস্তাব করা হয়েছে।

স্থানীয় পর্যায়ে উৎপাদিত স্যানিটারি ন্যাপকিনের ওপর প্রযোজ্য সমুদয় ভ্যাট অব্যাহতি দেয়া হয়েছে। পাশাপাশি স্যানিটারি ন্যাপকিন ও ডায়াপার উৎপাদনের লক্ষ্যে কতিপয় কাঁচামাল আমদানির ক্ষেত্রে বিদ্যমান ভ্যাট অব্যাহতি সুবিধা দুই বছর বাড়ানো হয়েছে। গ্রামাঞ্চলে মানুষের স্যানিটেশন সুবিধা আরও সুলভ করার লক্ষ্যে স্থানীয়ভাবে উৎপাদিত লং প্যান-এর ওপর থেকে ১০ শতাংশ সম্পূরক শুল্ক প্রত্যাহার করা হয়েছে। সেই সঙ্গে অটিজম সেবার কার্যক্রমের ওপর ভ্যাট অব্যাহতি দেয়া হয়েছে।

করোনা নিয়ন্ত্রণে কোভিড-১৯ টেস্ট কিট, পিপিই এবং ভ্যাকসিন আমদানি উৎপাদন ও ব্যবসায়ী পর্যায়ে ভ্যাট অব্যাহতি সুবিধা বহাল রাখার প্রস্তাব করা হয়েছে বাজেটে।


আরও খবর



‘কসাই’ ছবি মুক্তিতে আপত্তি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কসাই ছবির মাধ্যমে দর্শকের সামনে এসেছেন নতুন নায়িকা প্রিয়মনি। তার বিপরীতে রয়েছেন চিত্রনায়ক নিরব। তবে ছবিটি প্রেক্ষাগৃহে নয়। গেলো ঈদে একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায়।

এবার সিনেমা হলে মুক্তির অপেক্ষায় অনন্য মামুন পরিচালিত কসাই। কিন্তু ছবিটি সেন্সর বোর্ডে জমা দিলে কিছু দৃশ্য ও সংলাপে আপত্তি জানানো হয়।

জানা গেছে, গেলো ১৬ মার্চ সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি দেখে সেগুলো সংশোধনের কথা বলেন।

সূত্রমতে জানা যায়, এরপর ছবিটি সংশোধন করে পুনরায় সেন্সর বোর্ডে জমা দেয়া হয়েছে। বর্তমানে ছবিটি পর্যবেক্ষণে রয়েছে। যদিও এর প্রদর্শনের তারিখ এখনো ঠিক হয়নি। তবে আগামী সপ্তাহে ছবিটি দেখবে সেন্সর বোর্ড।

নিউজ ট্যাগ: নায়িকা প্রিয়মনি

আরও খবর



কোভিড: রাজশাহী মেডিকেলে একদিনে আরও ৮ মৃত্যু

প্রকাশিত:রবিবার ০৬ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৭৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) করোনা ইউনিটে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। শনিবার (৫ জুন) সকাল ৮টা থেকে রোববার (৬ জুন) সকাল ৮টার মধ্যে মারা গেছেন আরও ৬ জন।

মৃতদের মধ্যে ২ জন করোনাভাইরাস শনাক্ত ছিলেন এবং বাকী ৪ জনের উপসর্গ ছিল। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, রাজশাহী, নাটোর ও চুয়াডাঙ্গায় ১ জন করে রয়েছেন।

রবিবার (৬ জুন) এসব তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

তিনি বলেন, রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে ৩৬৬ নমুনা পরীক্ষায় ১৮৪ জন করোনা পজেটিভ হয়েছেন। শনাক্ত হার ৫০.২৭ শতাংশ।

রামেক হাসপাতালে আগের দিনের তুলনায় মৃত্যু কমলেও রোগী ভর্তি বেড়েছে। নির্ধারিত ২৩২ শয্যার এই ইউনিটে রোববার সকাল ৮টা পর্যন্ত ভর্তি হয়েছেন ২৩৫ জন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে এসেছেন ৩০ জন। এর মধ্যে ১৮ জন রাজশাহীর, ৮ জন চাঁপাইনবাবগঞ্জের, তিনজন নওগাঁর এবং একজন নাটোরের।

এর আগে শুক্রবার (৪ জুন) সকাল ১০টা থেকে শনিবার সকাল ১০টা পর্যন্ত হাসপাতালে ৮ জন মারা যান। বৃহস্পতিবার (৩ জুন) সকাল ১০টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় মারা যান ১৬ জন। রামেক হাসপাতালে করোনায় মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড এটি।


নিউজ ট্যাগ: রাজশাহী

আরও খবর



‘মুখোশের আড়ালে বহুরূপী দানব বিএনপি’

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপিকে মুখোশের আড়ালে বহুরূপী দানব আখ্যায়িত করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নেতিবাচক ও ষড়যন্ত্রের রাজনীতি অদৃশ্য শত্রু করোনার চেয়েও ভয়ঙ্কর।

তিনি বলেন, গণতন্ত্রের বুলি মুখে নিয়ে বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির লালন-পালনকারী দল।  দেশে এখন অদৃশ্য ও দৃশ্যমান দুইটি শত্রু বিরাজ করছে।  অদৃশ্য শত্রু  হচ্ছে করোনা আর দৃশ্যমান শত্রু বিএনপি।

ওবায়দুল কাদের বৃহস্পতিবার সকালে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন।

রাজনীতির মাঠে প্রতিপক্ষ থাকবে, প্রতিদ্বন্দ্বী থাকবে- তাই বলে কেউ কাউকে শত্রু ভাবা ঠিক নয় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দায়িত্বশীল বিরোধীদল উন্নয়নের সহযাত্রী।  তবে বিএনপি নিজেরা তাদের কর্কট রূপ প্রমাণ করেছে।

কাদের বলেন, আওয়ামী লীগকে বিএনপি শত্রু  মনে করে বলেই তারা ৭৫এ জাতির পিতাকে সপরিবারে হত্যার নীলনকশায় জড়িত এবং বেনিফিশিয়ারি।

তিনি আরও বলেন, শেখ হাসিনাকে শত্রু  মনে করে বলেই ২১ আগস্ট প্রকাশ্য দিবালোকে গ্রেনেড হামলা চালিয়েছিলো বিএনপি।  তারা ক্ষমতায় গিয়ে আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত হয়ে জনগণের সম্পদ লুণ্ঠন করে।



আরও খবর



বোট ক্লাবের ঘটনার আগের রাতে গুলশানের ক্লাবে ভাঙচুর করেছেন পরীমনি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৮৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেত্রী পরীমনির বিরুদ্ধে রাজধানীর গুলশানের অল কমিউনিটি ক্লাবে ভাঙচুরের অভিযোগ উঠেছে।

৭ জুন গভীর রাতে অভিনেত্রী পরীমনি যে ওই ক্লাবে গিয়েছিলেন, তার একটি সিসিটিভির ফুটেজ প্রকাশ করা হয়েছে।

কর্তৃপক্ষ বলছে, পরীমনির সঙ্গে আসা ব্যক্তিটি হাফপ্যান্ট ও স্যান্ডেল পরে ক্লাবে এসেছেন। এতে বাধা দেওয়ায় উত্তেজিত হয়ে ভাংচুর করেছেন পরীমনি ও তার সঙ্গে থাকা কয়েকজন। গণমাধ্যমে এ অভিযোগ অস্বীকার করেছেন পরীমনি।

বুধবার সন্ধ্যায় গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ক্লাবটির প্রেসিডেন্ট কে এম আলমগীর ইকবাল।  তিনি বলেন, পরীমনি সেই রাতে ১৫টি গ্লাস, নয়টি স্ট্রে এবং অনেকগুলো হাফপ্লেট ছুড়ে মেরে ভেঙেছেন। ঘটনার দিন পরীমনির সঙ্গে এক ভদ্রলোক ছিল হাফপ্যান্ট পরা, আরেকজন নারীও ছিল। এটা রাত প্রায় সোয়া ১টা বা দেড়টার ঘটনা।

এ বিষয়ে পুলিশের গুলশান বিভাগে উপকমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী বলেন, ৭ জুন জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে ফোন পেয়ে পুলিশ অল কমিউিনিটি ক্লাবে গিয়েছিল। পুলিশ সেখানে যাওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক হয়। পরে পুলিশ থানায় এসে নিয়ম অনুযায়ী ঘটনার বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে।

আলমগীর ইকবাল বলেন, ক্লাবের কিছু নিয়ম-কানুন আছে। কোনো মেইল যদি ক্লাবে আসে তাকে কিছু নিয়ম কানুন মেনে চলতে হয়। কিন্তু পরীমনির সঙ্গে আসা ভদ্রলোক হাফপ্যান্ট ও স্যান্ডেল পরে এসেছেন। তখন ক্লাব থেকে বেরিয়ে যাচ্ছিলেন আমাদের ফুড অ্যান্ড বেভারেজের ডিরেক্টর ও ক্লাবের এক ম্যানেজার। ওনারা সেটা দেখে বলেছেন, আপনিতো ক্লাব রুলস ভায়োলেট করেছেন। আপনিতো হাফপ্যান্ট পরে এখানে আসতে পারেন না। তখন তারা ক্ষিপ্ত হয়ে যান। তাদের আচার-আচরণ গ্রহণযোগ্য না হওয়ায় ওনারা (ডিরেক্টর ও ম্যানেজার) বলেছেন, রাত অনেক হয়ে গেছে আপনারা চলে যান। কিন্তু তারা চলে যাচ্ছিল না বিধায় আমাদের দুই পরিচালকই ক্লাব থেকে চলে যান।


আরও খবর