Logo
শিরোনাম

শুটিং থেকে বিরত থাকার নির্দেশ দেবে না অভিনয় শিল্পী সংঘ

প্রকাশিত:রবিবার ০৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ১৪৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এক সপ্তাহ লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। কার্যকর হবে ৫ এপ্রিল থেকে। বিশেষ কিছু শিল্প প্রতিষ্ঠান ছাড়া প্রায় সবকিছু বন্ধ থাকবে এসময়।

তবে এবারের লকডাউনে গত বছরের মতো অভিনয়শিল্পীদের পুরোপুরি শুটিং থেকে বিরত থাকার নির্দেশ দেবে না অভিনয় শিল্পী সংঘ। মানে লকডাউনের মধ্যেও চলবে কাজ। কারণ, সামনের ঈদ উৎসবকে ঘিরে এই সেক্টরে রয়েছে প্রচুর লগ্নি।

বিষয়টি নিয়ে সংঘের সভাপতি ও অভিনেতা শহীদুজ্জামান সেলিম বলেন, যারা এই লকডাউনে এখনও কাজের সিডিউল তৈরি করেননি তাদেরকে কাজ করতে আমরা নিরুৎসাহিত করবো। তবে যাদের সিডিউল ও সরঞ্জাম চূড়ান্ত করা হয়েছে তারা নিজ দায়িত্বে শুটিং করতে পারেন। এ বিষয়ে সংঘের কোনও মন্তব্য নেই। তবে আমরা মনে করি, জীবনের চেয়ে কাজ বড় নয়। সবাই সচেতন হলে করোনার দ্বিতীয় ঢেউ আমরা মোকাবিলা করতে পারব।

এদিকে, অনেক প্রতিষ্ঠিত শিল্পীই কাজ না করার পক্ষে। আবার অনেক নির্মাতাই চাচ্ছেন, সময় কমিয়ে কাজ শেষ করতে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিনেত্রী বলেন, এগুলো হঠকারিতা। সংগঠনের ‍যদি স্পষ্ট নির্দেশনা নাই-ই থাকে তাহলে সে সংগঠন কতটুকু উপকারে আসতে পারে।

খোঁজ নিয়ে জানা যায়, জনপ্রিয় শিল্পীদের সবাই ইতোমধ্যে চলতি সপ্তাহ বা ৫ এপ্রিলের সিডিউল দিয়েছেন। সে অনুযায়ী শুটিং স্পট ও সরঞ্জাম ভাড়া হয়েছে। ধারণা করা হচ্ছে, প্রতিকূলতা থাকলেও আসছে ঈদকে কেন্দ্র করে পরিকল্পিত বেশিরভাগ কাজই শেষ করার চেষ্টা করবেন সংশ্লিষ্টর।

যদিও এ বিষয়ে ডিরেক্টরস গিল্ড বা প্রযোজকদের সংগঠন থেকে স্পষ্ট কোনও মন্তব্য বা সিদ্ধান্ত এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাওয়া যায়নি। এরমধ্যে গিল্ডের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর করোনাক্রান্ত হয়ে আইসোলেশনে আছেন।

গেল বছর ১৯ মার্চ থেকে প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ডিরেক্টর গিল্ড এবং অভিনয় শিল্পী সংঘের প্রতিনিধিরা যৌথভাবে কঠোর সিদ্ধান্ত নিয়ে নাটকের শুটিং বন্ধ করার বিষয়ে ঘোষণা

নিউজ ট্যাগ: শিল্পী সংঘ

আরও খবর