Logo
শিরোনাম

তারেক-জোবায়দার সম্পত্তি ক্রোকের নির্দেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ১২২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোক করার আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান এ আদেশ দেন।

একই সঙ্গে রাজধানীর ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ১৯ জানুয়ারির মধ্যে সম্পত্তি ক্রকের বিষয়ে অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে দুদকের কোর্ট পরিদর্শক আমিনুল ইসলাম সাংবাদিকদের জানান, গ্রেফতারি পরোয়ানার তামিল প্রতিবেদন গ্রহণ করেন তাদের স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের আদেশ দেন বিচারক।

এর আগে গত বছরের ১ নভেম্বর তারেক ও জোবায়দার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন একই আদালত।

মামলা সূত্রে জানা গেছে, গত বছরের ২৬ জুন হাইকোর্ট তারেক ও জোবায়দাকে পলাতক’ ঘোষণা করেন এবং দুর্নীতির মামলাকে চ্যালেঞ্জ করে রিট আবেদন খারিজ করে দেন। এই দম্পতি ২০০৮ সাল থেকে লন্ডনে অবস্থান করছেন। হাইকোর্ট ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে দায়ের করা মামলার স্থগিতাদেশও প্রত্যাহার করে নেন এবং এ মামলায় বিচার কার্যক্রম শেষ করতে সংশ্লিষ্ট নিম্ন আদালতকে নির্দেশ দেন।

আদেশ পাওয়ার ১০ দিনের মধ্যে ঢাকার মুখ্য মহানগর হাকিমকে মামলার নথি ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে পাঠাতে বলা হয়। এছাড়া তারেকের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে বিচার কার্যক্রম বাতিল করা হয়।

২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় তারেক, তার স্ত্রী জোবায়দা ও জোবায়দার মা সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে অবৈধভাবে ৪ কোটি ৮২ লাখ টাকার সম্পদ অর্জন এবং ২ কোটি ১৬ লাখ টাকার তথ্য গোপনের অভিযোগে মামলাটি করে দুদক।

মামলার তদন্ত কর্মকর্তা ২০০৯ সালের ৩১ মার্চ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

এর আগে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড হয় তারেকের। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলাসহ আরও ২টি মামলায় তাকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।


আরও খবর



আফগানিস্তানে ৮ আইএস যোদ্ধা নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৬২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আফগানিস্তানের ক্ষমতাসীন গোষ্ঠী তালেবান জানিয়েছে, তাদের অভিযানে অন্তত ৮ জন আইএস যোদ্ধা নিহত হয়েছেন। এছাড়া বেশ কয়েকজন আইএস যোদ্ধাকে গ্রেফতার করা হয়েছে।

তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মোজাহিদ বৃহস্পতিবার বলেন, রাজধানী কাবুল এবং পশ্চিম নিমরোজ প্রদেশে অভিযান চালানো হয়। অভিযানে নিহত আইএস সদস্যদের মধ্যে বিদেশি নাগরিকও রয়েছে। এছাড়া পশ্চিম নিমরোজ প্রদেশ থেকে দুইজন আইএস সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

এই আইএস যোদ্ধারা কাবুলের লঙ্গান হোটেল, পাকিস্তান দূতাবাস এবং সামরিক বিমানবন্দরে হামলা চালায় বলে জানিয়েছেন তালেবানের মুখপাত্র।    


আরও খবর



আজকের রাশিফল ১৮ জানুয়ারি ২০২৩

প্রকাশিত:বুধবার ১৮ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ২৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজকের রাশিফল এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: কোথাও ভ্রমণের পরিকল্পনা থাকলে আজ অবশ্যই অর্থ নিরাপদ জায়গায় সংরক্ষণ করুন। নাহলে সেগুলি চুরি হতে পারে। আজ আপনি আপনার পরিবারের সদস্যদের সাথে আপনার সমস্যাগুলিকে ভাগ করে নিতে পারেন। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হবেন। আজ আপনি কোনো দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে পরিত্রাণ পেতে পারেন। কর্মক্ষেত্রে দুর্দান্ত দিন কাটবে।

বৃষ রাশি: আপনি আজ কোনো ধর্মীয় কাজে মনোনিবেশ করতে পারেন। যা আপনাকে মানসিক শান্তি এনে দেবে। কোথাও বিনিয়োগ করার আগে অবশ্যই সতর্ক হন। কোনো পারিবারিক জমায়েতে আজ আপনি মধ্যমণি হয়ে উঠবেন। প্রেমের জীবন দুর্দান্ত হবে। অবসর সময়ে আজকে আপনি কোনো খেলাধূলা করতে পারেন বা জিম যেতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।

মিথুন রাশি: কোনো আকর্ষণীয় ম্যাগাজিন বা বই পড়ে আজ আপনি অবসর সময়টি কাটাতে পারেন। সামগ্রিকভাবে আজ স্বাস্থ্য সুন্দর থাকবে। পূর্বে আপনার কাছ থেকে ঋণ নিয়েছিলেন এমন কোনো ব্যক্তি আজ সেই অর্থ আপনাকে ফেরত দিতে পারেন। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। অর্ধাঙ্গিনীর সাথে আজ সংযত আচরণ করুন।

কর্কট রাশি: পূর্বে আপনার কাছ থেকে ঋণ নিয়েছিলেন এমন কোনো ব্যক্তি আজ সেই অর্থ আপনাকে ফেরত দিতে পারেন। অর্থনৈতিক দিকটি আজ শক্তিশালী হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ আপনি দীর্ঘ সময় ধরে সম্মুখীন হওয়া কোনো উত্তেজনা এবং চাপ থেকে পরিত্রাণ পেতে পারেন। প্রেমের জীবনে আজ কিছু সমস্যা হতে পারে। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।

সিংহ রাশি: অর্থ সম্পর্কিত কোনো সমস্যার আজই সমাধান হতে পারে। পাশাপাশি, আপনি আর্থিক সুবিধাও অর্জন করতে পারেন। এক পরিতৃপ্ত জীবনের জন্য আপনার মানসিক কাঠিন্যকে অবশ্যই বৃদ্ধি করুন। ভালোবাসার মানুষটির সাথে ডেটে যাওয়ার পরিকল্পনা থাকলেও তা স্থগিত হতে পারে। আজ আপনি অত্যন্ত ব্যস্ত থাকতে পারেন। প্রতিটি কাজে আজ মাথা ঠাণ্ডা রাখুন।

কন্যা রাশি: কোনো ধর্মীয় স্থানে আজ আপনি গিয়ে কিছুটা সময় কাটাতে পারেন। এর ফলে আপনার মন শান্ত হয়ে যাবে। আপনি আজ শরীরচর্চার মাধ্যমে আপনার ওজন নিয়ন্ত্রণ করতে পারেন। কোনো পুরোনো বন্ধু আজ আপনার কাছে আর্থিক সাহায্য চাইতে পারেন। কর্মক্ষেত্রের কোনো সমস্যা আপনাকে পীড়িত করবে। জীবনসঙ্গীর সাথে দুর্দান্ত সময় কাটবে।

তুলা রাশি: রোমান্টিক প্রভাবগুলি আপনার মধ্যে আজকের দিনে প্রবলভাবে বজায় থাকবে। আপনি যদি বিদেশের কোনো জমিতে বিনিয়োগ করে থাকেন সেক্ষেত্রে আজ সেটি একটি ভালো দামে বিক্রি করা যেতে পারে। যা আপনাকে লাভ অর্জনে সহায়তা করবে। আপনার স্ত্রীর স্বাস্থ্য আজ উদ্বেগের কারণ হতে পারে। আপনার রসিক মনোভাব কোনো সামাজিক অনুষ্ঠানে আপনাকে জনপ্রিয় করে তুলবে।

বৃশ্চিক রাশি: আপনি আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। পাশাপাশি, আপনার ইতিবাচক মনোভাব আপনার চারপাশের মানুষদেরকে মুগ্ধ করবে। আজ হল সেইদিন যেদিন আপনি কঠোর পরিশ্রম ও ধৈর্যের মাধ্যমে আপনার লক্ষ্যে পৌঁছতে পারবেন। কোথাও বিনিয়োগের মাধ্যমে আজ আপনি বিপুল লাভবান হবেন। অর্ধাঙ্গিনীর সাথে ভালো সময় কাটবে।

ধনু রাশি: কোনো বন্ধুর সাথে আজ কিছু ভালো সময় কাটবে। কোনো নতুন অর্থনৈতিক পরিকল্পনা আজ চূড়ান্ত হবে এবং আপনি লাভবানও হবেন। আজ এমন একটি দিন যেখানে ভালো এবং মন্দ উভয় ঘটনাই ঘটবে। যা আপনাকে পরিশ্রান্ত এবং বিভ্রান্ত করে ছাড়বে। পরিবারের সদস্যদের সাথে ভালোবাসার মূহুর্তগুলি কাটান। আজকে আপনি কিছুটা অবসর সময় পাবেন।

মকর রাশি: খুচরো এবং পাইকারি বিক্রেতাদের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। পাশাপাশি, সামাজিক তথা ধর্মীয় অনুষ্ঠানের জন্য এটি শ্রেষ্ঠ দিন। মানসিক অসুস্থতা তৈরি হওয়ার আগে আপনি আপনার মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে ধ্বংস করে ফেলুন। কোনো সামাজিক কাজের মাধ্যমে যুক্ত থেকে আজ আপনি মানসিক শান্তি পাবেন। আজ আপনি আপনার ভালোবাসার মানুষটির কাছ থেকে একটি চমৎকার বিষ্ময় পেতে পারেন।

কুম্ভ রাশি: পরিবারের সদস্যদের সহযোগিতায় আজ আপনি সহজেই আপনার লক্ষ্যে পৌঁছতে পারবেন। মদ্যপান এবং সিগারেটের জন্য অর্থব্যয় করা থেকে বিরত থাকুন। কারণ, এটি শুধু আপনার স্বাস্থ্যকেই ক্ষতিগ্রস্থ করবে না পাশাপাশি, আপনার আর্থিক পরিস্থিতিকে আরও খারাপ করে দেবে। আপনার স্বাস্থ্য আজ সুন্দর থাকবে। বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত কোনো আকষ্মিক সফর আজ ইতিবাচক ফল প্রদান করবে।

মীন রাশি: আজকে করা বিনিয়োগ আপনার সমৃদ্ধি এবং আর্থিক নিরাপত্তাকে আরও বাড়িয়ে তুলবে। সন্তানের কোনো পুরস্কার গ্রহণের অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে আজ আপনি খুশি হবেন। পাশাপাশি, সে আপনার প্রত্যাশামাফিক ফল করে আপনার স্বপ্নকেও পূরণ করবে। সীমাহীন সৃজনশীলতা এবং উদ্যম আপনাকে একটি লাভজনক দিনের দিকে এগিয়ে নিয়ে যাবে। প্রেমের জীবনে অবিশ্বাস্য মোড় আসবে।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর

আজকের রাশিফল: জেনে নিন কেমন কাটবে দিন ?

শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩

অ্যাকনে যখন মাথার ত্বকে

বুধবার ২৫ জানুয়ারী ২০২৩




আমদানি করা সরকার দেশের জন্য কিছুই করেনি: ইমরান খান

প্রকাশিত:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশ্বের বিভিন্ন দেশে ভিক্ষার থালা নিয়ে ঘুরছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তবে কেউ তাকে একটি কানাকড়িও ভিক্ষা দিচ্ছে না বলে মন্তব্য করেছেন ইমরান খান।

পাকিস্তানের স্থানীয় একটি টিভি চ্যানেলে দেওয়া বক্তব্যে তেহরিক-ই-ইনসাফের এই নেতা এমন মন্তব্য করেন। সম্প্রতি শাহবাজ শরিফের বৈদেশিক সফরের প্রতি ইঙ্গিত করে তিনি আরও বলেন, আমদানি করা এই সরকার দেশের জন্য কিছুই করতে পারেননি।

ইমরান খান বলেন, ভারতের কাছে হাত পাতার জন্য দ্বিপক্ষীয় আলোচনায়ও বসার ইচ্ছা প্রকাশ করেছেন শাহবাজ। তবে ভারত তাকে আগে পাকিস্তানে সন্ত্রাসবাদ মূলোৎপাটনের সবক দিয়েছে। এর পর ইচ্ছা হলে পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসবে ভারত। ইমরান খানের ওপর হামলার জন্য দায়ী বর্তমান ক্ষমতাসীন সরকার। এমন দাবি করে পিটিআইয়ের এ নেতা বলেন, শাহবাজ শরিফ, রানা সানাউল্লাহ এবং আইএসআইএসের প্রধান ফায়সাল নাসির হামলার জন্য দায়ী। এ ব্যাপারে আমি শতভাগ নিশ্চিত। 

নিউজ ট্যাগ: ইমরান খান

আরও খবর



ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবার বাড়ানোর কৌশল

প্রকাশিত:শনিবার ০৭ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে প্রতিনিয়তই যুক্ত হচ্ছে নতুন নতুন ফিচার। শুধু ইউটিউবে ভিডিও দেখাই নয়, আয় করার অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম এটি। কন্টেন্টে ক্রিয়েটররা বিভিন্ন ধরনের কনটেন্ট আপলোড করে মাসে লাখ লাখ টাকা আয় করছেন ইউটিউব থেকে। তবে ইউটিউবে চ্যানেল খুলে, কন্টেন্ট দিলেই হাজার হাজার ভিউ কিংবা লাখ লাখ টাকা ইনকাম করা সম্ভব নয়। এজন্য ইউটিবের নিয়ম মানতে হবে। দরকার হবে ভিডিওর ভিউজের সময়।

তবে ভিডিওতে ভিউজ, সাবস্ক্রাইবার না পাওয়ায় এবং নানান ভুলের কারণে শুরুতেই মুখ থুবড়ে পরে চ্যানেল। ভিডিও আপলোড করে আয় করার কিছু কৌশল আছে। চলুন দেখে নেওয়া যাক কীভাবে আপনার ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবার, ভিউ বাড়াতে পারবেন-

ইউটিউব চ্যানেল শুরুর আগে ঠিক করুন কোন বিষয়ে ভিডিও তৈরি করবেন। নির্দিষ্ট বিষয়ে ভিডিও আপলোড করলে সাফল্যের সম্ভাবনা অনেক বেশি। কোনোভাবেই এমন কোনো বিষয়ে কন্টেন্ট তৈরি করবেন না যে সম্পর্কে আপনার পরিষ্কার ধারণা নেই।

চ্যনেলের শুরুর দিকে ইউনিক এবং ইন্টেরেস্টিং ভিডিও আপলোড করুন। এতে আপনার চ্যানেলের প্রতি মানুষের আগ্রহ বাড়বে। সেই সঙ্গে বাড়বে ভিউজ এবং সাবস্ক্রাইবারের সংখ্যা।

চেষ্টা করুন একই সময়ে ভিডিও আপলোড করার। নিজের ইচ্ছামতো ভিডিও আপলোড করবেন না। আগে ঠিক করে নিন সপ্তাহে মোট কত ভিডিও আপলোড করবেন। আপলোডের দিন ও সময় নির্দিষ্ট করে নিন। প্রত্যেক দিন অথবা সপ্তাহে একই সময়ে ভিডিও আপলোড করুন। এই অভ্যাস থাকলে বেশি দর্শকের কাছে পৌঁছে যাওয়ার সম্ভাবনা থাকে।

যত বেশি মানুষ লাইক করবেন আপনার ভিডিও তত বেশি মানুষের কাছে পৌঁছে দেবে ইউটিউব। দর্শকদের ভিডিওর নিচে কমেন্ট করতে অনুরোধ করুন। ভিডিওর মধ্যে কোনো বিষয়ে মতামত জানতে চান। দর্শকদের কমেন্টের রিপ্লাই করুন ইউটিউবে। এইভাবে আপনার চ্যানেলের উপরে নির্ভর করে একটি কমিউনিটি গড়ে উঠবে, যা আপনার চ্যানেলকে আরও বেশি মানুষের কাছে পৌঁছে দিতে সাহায্য করবে।

শুধু ইউটিউবে ভিডিও আপলোড দিলেই হবে না। অন্যান্য সোশ্যাল মিডিয়ায় সেটি প্রচার করুন। ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপের মতো সোশ্যাল প্ল্যাটফর্মগুলোতে নিজের চ্যানেল শেয়ার করুন। চাইলে নিজের পোস্ট করা ভিডিওর লিঙ্কও শেয়ার করতে পারেন।

ভিডিও আপলোডের সময় সঠিক কি ওয়ার্ড ব্যবহার করুন। অপ্রয়োজনীয় কি-ওয়ার্ড ব্যবহার না করে ভিডিওর বিষয়ের উপরে ভিত্তি করে কি-ওয়ার্ড নির্বাচন করুন। একটি আকর্ষণীয় টাইটেল দিয়ে সব ভিডিও আপলোড করুন। ডেসক্রিপশনে সেটাই লিখুন যা আপনার ভিডিওকে সঠিকভাবে বুঝিয়ে বলতে পারে।

নিউজ ট্যাগ: ইউটিউব

আরও খবর



২৪ ঘণ্টায় ৪১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

প্রকাশিত:রবিবার ০১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪১ জন। তবে এ সময়ে ডেঙ্গু আক্রান্ত কারো মৃত্যু হয়নি। রোববার (১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ২৪৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১৫২ জন এবং অন্যান্য বিভাগে ভর্তি রয়েছেন ৯৭ জন রোগী। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ঢাকায় ২১ জন এবং ঢাকার বাইরে ২০ জন।

অন্যদিকে, এ সময়ে চিকিৎসা শেষে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ২০৮ জন। এর মধ্যে ঢাকায় ১৩১ এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ৭৭ জন।


আরও খবর

৮ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩