Logo
শিরোনাম

ঠাকুরগাঁওয়ের কাতিহার হাটে আবারো অতিরিক্ত টোল আদায় ও জরিমানা

প্রকাশিত:শনিবার ০৯ জুলাই ২০২২ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ২২৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মোঃ মহশীন আলী, ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল কাতিহার হাটে আবারো অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ পাওয়া যায়। সরকারি নির্দেশ অনুযায়ী হাটে টোল আদায়ের তালিকা টাঙ্গানো বাধ্যতামূলক হলেও রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের এ হাটে ঝোলানো হয়নি কোন টোল আদায়ের তালিকা। সপ্তাহের প্রতি শনিবার বসে এই হাট। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে এ বছরের আজ ছিল শেষ হাট। পবিত্র কোরবানির জন্য সবার মত এক সাংবাদিকও এসেছিল ছাগল কিনতে এই হাটে। ছাগল কেনার পর টোল পরিশোধ করতে গেলে আদায়কারী সরকারি নিয়ম ৯০ টাকার স্থলে ১৫০ টাকা টোল নেন।  বিষয়টি অন্যায় হচ্ছে এবং সাংবাদিক পরিচয় দেওয়ার পরেও আদায়কারী বলেন, করার কিছুই নাই। আমরা ইজারাদারের নির্দেশ মতো কাজ করি। তাই ইজারাদার আমাদের যেভাবে টোল নিতে বলেছেন আমরা সেভাবে টোল আদায় করি।

গরু ক্রয় করতে আসা এক ব্যক্তি জানান, গরু ক্রয় করার পর জেনেশুনে অবৈধভাবে ইচ্ছার বিরুদ্ধে অতিরিক্ত টোল দিয়ে কোরবানী দেওয়াটা কতোটা সমীচীন তা ভাববার বিষয়।

হাট ইজারাদার আহমেদ হোসেন বিপ্লবকে কোথাও খুঁজে না পেয়ে হাট পরিচালনা কারীর দায়িত্বে থাকা তার এক বিশ্বস্ত লোক তোজাম্মেল হোসেন তোজামকে জানালে  তারা দাপটের সহিত ছাগল প্রতি ৯০ টাকার স্থলে ১৫০ টাকা এবং গরু প্রতি ২৪০ টাকার স্থলে ৪০০ টাকা আদায় করার কথা ব্যক্ত করেন।

অতিরিক্ত টোল আদায়ের বিষয়টি এবং নিয়ম-নীতি না মানার ব্যাপারে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে অবগত করলে তারা রাণীশংকেল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজীত সাহা'কে কাতিহার হাটে এসে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রদান করেন। সে মোতাবেক এ্যাসিল্যান্ড ইন্দ্রজীত সাহা হাটে এসে তার সত্যতা পান এবং এরকম অবৈধভাবে অতিরিক্ত টোল আদায়ের জন্য ইজারাদার ও তার লোকজনকে সতর্কতাকরাসহ জরিমানা করে ছেড়ে দেন। উল্লেখ্য যে, ইতোপূর্বেও বেশ কয়েকবার একই কারণে ইজারাদার কে জরিমানা করেন এ্যাসিল্যান্ড ইন্দ্রজীত সাহা আরো অনেক কর্মকর্তা।


আরও খবর