Logo
শিরোনাম

টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে পারে ওমানে

প্রকাশিত:বুধবার ০২ জুন 2০২1 | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৬৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতে করোনা পরিস্থিতির ঊর্ধ্বগতির কারণে শঙ্কা আছে সেখানে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়া নিয়ে। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের সিদ্ধান্ত জানাতে আইসিসির কাছে সময় চেয়েছে আরও এক মাস।

এর মাঝে আইসিসি তাদের তালিকায় থাকা ভেন্যু নিয়ে পর্যালোচনা করবে। তাতে বেশি সম্ভাবনা সংযুক্ত আরব আমিরাত। শুরু থেকেই আলোচনা চলছে ভারতে বিশ্বকাপ না হলে সেটি আরব আমিরাতে নিয়ে যাওয়া হবে।

ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, এখন শুধু আরব আমিরাত নয়, আইসিসির তালিকায় আছে মধ্যপ্রাচ্যের আরেক দেশ ওমান।

ভেন্যু আরব আমিরাত হোক কিংবা ওমান, আয়োজক থাকবে ভারত। আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ভারত যেহেতু সময় চেয়েছে তাই আয়োজক দেশের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে চলতি মাসের শেষে। তাছাড়া টুর্নামেন্ট যেখানেই হোক, আয়োজন স্বত্ব থাকবে বিসিসিআইয়ের কাছে।এদিকে ভারতে ভারতে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আগের চেয়ে কিছুটা কমলেও বিশেষজ্ঞরা মনে করছেন অক্টোবর-নভেম্বরে আসতে পারে তৃতীয় ঢেউ। তাই এ ব্যাপারেও ভাবতে হচ্ছে আইসিসিকে।


আরও খবর



বিএনপি ষড়যন্ত্রের মাধ্যমে দেশের অগ্রযাত্রা থামাতে চায়

প্রকাশিত:শনিবার ১৯ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপি নানা ষড়যন্ত্রের মাধ্যমে দেশের অগ্রযাত্রা থামিয়ে দিতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, দেশকে অস্থিতিশীল করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় বিএনপি। শেখ হাসিনা সরকারের অভুতপূর্ব উন্নয়নের সুফল জনগণ পেতে শুরু করেছে। উন্নয়ন ও সমৃদ্ধির এই ইতিবাচক ধারা বাধাগ্রস্ত করতেই বিএনপি ও তাদের দোসরেরা আদাজল খেয়ে মাঠে নেমেছে।

ওবায়দুল কাদের আজ শনিবার সকালে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক ভার্চুয়ালি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সেতুমন্ত্রী তাঁর রাজধানীর বাসভবন থেকে এই সম্মেলনে যুক্ত হন।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বাংলাদেশের মাথাপিছু আয় আজ দুই হাজার ২২৭ ডলার, যা কল্পনাও করা যায় না। বাংলাদেশের এই বিশাল উন্নয়ন-অর্জনই বিএনপির গাত্রদাহের কারণ হয়ে দাঁড়িয়েছে।

সেতুমন্ত্রী বলেন, ১২ বছর আগের পিছিয়ে পড়া বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়ক ধরে আলোর পথে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। ১২ বছর আগের বাংলাদেশ ও আজকের বাংলাদেশের মধ্যে উন্নয়ন ও অর্জনে আকাশ-পাতাল পার্থক্য।


আরও খবর



জীবনের সেরা গোল আর ট্রফি: ক্রিশ্চিয়ানো রোনালদো

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পর্তুগীজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো শুধু পর্তুগালেরই নন, জায়গা করে নিয়েছেন বিশ্ববাসীর হৃদয়ে। অসাধারণ ফুটবল শৈলী আর ব্যক্তিত্ব তাকে নিয়ে গেছে অন্য মাত্রায়।

তার দুই পায়ের জাদু আনন্দ দিয়ে যাচ্ছে দুনিয়াজুড়ে কোটি ফুটবল ভক্তকে। আপনাকে যদি জিজ্ঞেস করা হয়, রোনালদোর কোন গোলটি বা কোন ট্রফি জয়টি আপনার চোখে সেরা? তবে এই প্রশ্নের উত্তর দিয়েছেন রোনালদো নিজেই।

এক সাক্ষাৎকারে রোনালদো জানিয়েছেন, ২০১৮ সালে জুভেন্তাসের বিরুদ্ধে রিয়াল মাদ্রিদের হয়ে বাইসাইকেল কিকে করা গোলটাই তার চোখে সেরা গোল।

আপনাদের জানা আছে, এখন পর্যন্ত ৭৭৭টি গোল করেছি। এর মধ্যে আমার যে গোলটি সবচেয়ে প্রিয় সেটি করেছিলাম আমার বর্তমান ক্লাব জুভেন্তাসের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হয়ে। দুর্ভাগ্যবশত গোলটা আমার বন্ধু বুফনের বিরুদ্ধে করেছিলাম গোলটা। আর সেটাই আমার জীবনে সেরা গোল।

সেরা ট্রফি নিয়ে বলেছেন, ২০১৬ সালের ইউরো কাপের ট্রফিটাই আমার জীবনে এখন পর্যন্ত সেরা। ফাইনালে ফ্রান্সের বিপক্ষে চোট পেয়ে মাঠ ছাড়লেও আমার মন পড়েছিল মাঠেই। জয়ের পর আমি কেঁদেছিলাম। সেদিনের অনুভূতি ছিল অবিশ্বাস্য।

কদিন পরেই ইউরো সেরার লড়াইয়ে নামবে পর্তুগাল। ২০১৬ সালে সবশেষ ইউরো কাপের চ্যাম্পিয়ন পর্তুগাল। তাই স্বাভাবিক ভাবেই ট্রফি ধরে রাখতে মরিয়া থাকবেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কে জানে হয়তো এটাই রোনালদোর জীবনের শেষ ইউরো কাপ হতে যাচ্ছে!



আরও খবর



চলতি মাসে করোনায় দেশে সর্বোচ্চ মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৬৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৫২৮টি ল্যাবরেটরিতে ২৫ হাজার ৭৭১টি করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ৩৪৫ জনে। একই সময়ে দেশে নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮৪০ জন। ফলে দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৮ লাখ ৪১ হাজার ৮৭ জনে।

এর আগে বুধবার (১৬ জুন) ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৬০ জনের এবং শনাক্ত হয়েছিল ৩ হাজার ৯৫৬ জন।

বৃহস্পতিবার (১৭ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৫২৮টি ল্যাবরেটরিতে ২৫ হাজার ৭৭১টি করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ২৪ হাজার ৮৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৬২ লাখ ৬৭ হাজার ৬৫৭টিতে দাঁড়াল।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনার ২৪ হাজার ৭৮১টি নমুনা পরীক্ষা করা হয়। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১৫ দশমিক ৪৪ শতাংশ। সারাদেশে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৭১৪ জন সুস্থ হয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯২ দশমিক ৩২শতাংশ। এ নিয়ে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৭ লাখ ৭৬ হাজার ৪৬৬ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃতদের মধ্যে পুরুষ ৪৫ জন ও নারী ১৮ জন। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪৬ জন, বেসরকারি হাসপাতালে ৯ জন এবং বাসায় ৮ জনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে দশোর্ধ্ব দুজন, বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব সাতজন, চল্লিশোর্ধ্ব সাতজন, পঞ্চাশোর্ধ্ব ১৫ জন এবং ষাটোর্ধ্ব ৩১ জন রয়েছেন। বিভাগ হিসেবে মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম ১১ জন, রাজশাহীতে ১৩ জন, খুলনায় ২০ জন, বরিশালে তিনজন, সিলেটে দুজন, রংপুরে দুজন এবং ময়মনসিংহ বিভাগে দুজনের মৃত্যু হয়েছে।


আরও খবর



কোভিড: জো বাইডেন করোনা ভাইরাসের উৎস খুঁজতে আমেরিকার গোয়েন্দাদের নির্দেশ দিয়েছেন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ | ৮৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী ৯০ দিনের মধ‌্যে করোনাভাইরাসের প্রকৃত উৎপত্তিস্থল জানাতে গোয়েন্দাদের নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

স্থানীয় সময় বুধবার (২৬ মে) তিনি গোয়েন্দাদের বলেছেন, চিনের গবেষণাগার না পশুবাজার থেকে করোনার উৎস- এ বিষয়ে তদন্ত শেষ করে তিন মাসের মধ্যে রিপোর্ট দিতে হবে। প্রয়োজনে দ্বিগুণ পরিশ্রম করতে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এ ভাইরাস ছড়িয়ে পড়ার পর বিশ্বজুড়ে প্রায় ১৭ কোটি মানুষ আক্রান্ত হয়েছেন। ৩৫ লাখের বেশি মানুষ মারা গেছেন এই ভাইরাসে আক্রান্ত হয়ে। তবে বিজ্ঞানীদের একাংশের মতে মৃত্যুর প্রকৃত সংখ্যাটা আরও অনেক বেশি।


নিউজ ট্যাগ: জো বাইডেন

আরও খবর



গত ২৪ ঘণ্টায় রামেকে করোনায় আরও ৭ জনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ০৭ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। সোমবার সকালে হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মারা যাওয়া সাতজনের মধ্যে তিন জনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে এবং বাকিদের একজনের বাড়ি রাজশাহী, একজনের নাটোর, একজনের নওঁগা ও একজনের পাবনায়।

হাসপাতাল সূত্র জানিয়েছে, হাসপাতালে মোট ভর্তি ২৩২ করোনা রোগীর মধ্যে ১৮ জন আইসিইউতে রয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ২০ জন। তাদের মধ্যে রাজশাহীর বাসিন্দা ১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, ও নওগাঁর একজন।

গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে ৩৩৯ জনের নমুনা পরীক্ষা করে ১৬৪ জন করোনায় আক্রান্ত রোগীকে শনাক্ত করা হয়েছে।



আরও খবর