Logo
শিরোনাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাছাই পর্বে সহজ গ্রুপে বাংলাদেশ

প্রকাশিত:শুক্রবার ১৬ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সংযুক্ত আরব আমিরাত ও ওমানে যৌথ ভাবে অনুষ্ঠিত হবে এবারের আসর। ওমানে হবে বাছাই পর্বের ম্যাচগুলো।

রাউন্ড-১ খ্যাত বাছাই পর্ব পার করেই বাংলাদেশকে খেলতে হবে সুপার টুয়েলভ পর্বে। তার আগে আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে দেয়া হয়েছে রাউন্ড-১ এ।

গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড ও নামিবিয়া। বি গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। বলা যায় গ্রুপের তুলনায় বি গ্রুপে বাংলাদেশের তিন প্রতিপক্ষে অনেকটা সহজ দল।

এই দুই গ্রুপের খেলা শেষে সেরা চার দল টিকিট পাবে সুপার টুয়েলভে খেলার। যেখানে গ্রুপে রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপে যোগ দেবে রাউন্ড-১ পর্বের সেরা এ-১ ও বি-২ দল। বি গ্রুপে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ডের সঙ্গে যোগ দেবে এ-২ ও বি-১ দল।

তবে আইসিসি এখনও বাছাইপর্ব ও মূল পর্বের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেনি। ১৭ অক্টোবর থেকে শুরু হয়ে ১৪ নভেম্বরে ফাইনাল দিয়ে পর্দা নামবে আসরের।


আরও খবর



ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি

প্রকাশিত:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাস সংক্রমণ কমাতে সরকারের ঘোষিত কঠোর লকডাউন আগামী ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত শিথিল করা হয়েছে। এতে ঈদের নামাজ লকডাউন শিথিলতার মধ্যেই পড়ছে। তাই কোরবানির ঈদের জামাত মসজিদে না ঈদগাহে আয়োজন করা হবে সেটি স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধি সমন্বয় করে নির্ধারণ করবেন।

মঙ্গলবার (১৩ জুলাই) ঈদুল আজহার নামাজের বিষয়ে নির্দেশনা দিয়ে জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়।

আগামী ২১ জুলাই (বুধবার) দেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। ঈদের দিন দু-রাকাত ওয়াজিব নামাজ আদায় করে থাকেন মুসলমানরা।

ঈদের জামাত আদায়ে ১২টি নির্দেশনা দেয়া হয়েছে জরুরি বিজ্ঞপ্তিতে।

নির্দেশনাগুলো হলো-

১. মসজিদে ঈদের নামাজ আয়োজনের ক্ষেত্রে কার্পেট বিছানো যাবে না। নামাজের আগে সম্পূর্ণ মসজিদ জীবাণুনাশক দিয়ে জীবাণুমুক্ত করতে হবে। মুসল্লিরা প্রত্যেকে নিজ নিজ দায়িত্বে জায়নামাজ নিয়ে আসবেন।

২. প্রত্যেককে নিজ নিজ বাসা থেকে ওজু করে মসজিদ/ঈদগাহে আসতে হবে এবং ওজু করার সময় কমপক্ষে ২০ সেকেন্ড সাবান-পানি দিয়ে হাত ধুতে হবে।

৩. করোনাভাইরাস সংক্রমণরোধ নিশ্চিতে মসজিদ/ঈদগাহে ওজুর স্থানে সাবান, পানি ও হ্যান্ড স্যানিটাইজার রাখতে হবে।

৪. মসজিদ/ঈদগাহ মাঠের প্রবেশদ্বারে হ্যান্ড স্যানিটাইজার/হাত ধোয়ার ব্যবস্থাসহ সাবান ও পানি রাখতে হবে।

৫. ঈদের নামাজের জামাতে আগত মুসল্লিকে অবশ্যই মাস্ক পরে আসতে হবে। মসজিদে সংরক্ষিত জায়নামাজ ও টুপি ব্যবহার করা যাবে না।

৬. ঈদের নামাজ আদায়ের সময় কাতারে দাঁড়ানোর ক্ষেত্রে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অবশ্যই অনুসরণ করে দাঁড়াতে হবে এবং এক কাতার অন্তর অন্তর কাতার করতে হবে।

৭. শিশু, বয়োবৃদ্ধ, অসুস্থ ব্যক্তি এবং অসুস্থদের সেবায় নিয়োজিত ব্যক্তিদের ঈদের নামাজের জামাতে অংশগ্রহণ নিরুৎসাহিত করা হলো।

৮. সর্বসাধারণের সুরক্ষা নিশ্চিতে স্বাস্থ্যসেবা বিভাগ, স্থানীয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনীর নির্দেশনা অবশ্যই অনুসরণ করতে হবে।

৯. করোনাভাইরাস সংক্রমণরোধ নিশ্চিতে ঈদের জামাত শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলানো পরিহার করতে হবে।

১০. করোনা মহামারির এ বৈশ্বিক মহাবিপদ হতে রক্ষা পেতে বেশি বেশি তওবা, আস্তাগফিরুল্লাহ ও কুরআন তিলাওয়াত করতে হবে এবং আমাদের কৃত অন্যায়-অপরাধের জন্য ঈদের নামাজ শেষে মহান রাব্বুল আলামিনের দরবারে ক্ষমাপ্রার্থনা করতে হবে।

১১. খতিব, ইমাম, মসজিদ/ঈদগাহ পরিচালনা কমিটি ও স্থানীয় প্রশাসন কর্তৃক নির্দেশনাগুলোর বাস্তবায়ন নিশ্চিত করতে হবে।

১২. এসব নির্দেশনা লঙ্ঘিত হলে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনী সংশ্লিষ্ট দায়িত্বশীলদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে। প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণরোধে স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনী, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্ট মসজিদের পরিচালনা কমিটিকে উল্লিখিত নির্দেশনা বাস্তবায়ন করার জন্য অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।


আরও খবর

পবিত্র ঈদুল আজহা আজ

বুধবার ২১ জুলাই 20২১




স্বাস্থ্যমন্ত্রী-শিক্ষামন্ত্রীসহ ৯ মন্ত্রীর পদত্যাগ

প্রকাশিত:বুধবার ০৭ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ১১৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
সরকারের ভূমিকা নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয় অভ্যন্তরীণ রাজনীতি ও আন্তর্জাতিক অঙ্গনে। চলমান এই সমালোচনার মধ্যেই বুধবার পদত্যাগ করলেন ৯ মন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় রদবদলের মাত্র কয়েক ঘণ্টা আগে দেশটির স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধণসহ অন্তত নয়জন মন্ত্রী পদত্যাগ করেছেন। বুধবার মন্ত্রিসভায় রদবদলের আগে হেভিওয়েট এই মন্ত্রীরা পদত্যাগ করেছেন বলে খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

জানা গেছে, দেশটির কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক এবং শ্রমমন্ত্রী সন্তোষ গঙ্গোয়ার পদত্যাগ করেছেন । এছাড়া এই তালিকায় আরও আছেন কেন্দ্রীয় রাসায়নিক ও সারবিষয়ক মন্ত্রী সদানন্দ গৌড়া, নারী ও শিশু কল্যাণবিষয়ক প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী, শিক্ষা প্রতিমন্ত্রী সঞ্জয় ধোর্তে, জল শক্তিবিষয়ক প্রতিমন্ত্রী রতন লাল কাটারিয়া, পরিবেশ প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়, খাদ্য ও গণবণ্টন প্রতিমন্ত্রী রাওসাহেব পাটিল।

গত মার্চের মাঝামাঝি থেকে ভারতে দৈনিক করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে। পরে এপ্রিল-মে মাসে তা ভয়াবহ আকার ধারণ করে। এমন পরিস্থিতিতে ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন সরকারের ভূমিকা নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয় অভ্যন্তরীণ রাজনীতি ও আন্তর্জাতিক অঙ্গনে। চলমান এই সমালোচনার মধ্যেই বুধবার পদত্যাগ করলেন ৯ মন্ত্রী।

এদিকে, আজ বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদল হওয়ার পূর্ণ সম্ভাবনা রয়েছে। সব কিছু ঠিক থাকলে স্থানীয় সময় আজ সন্ধ্যা ছটা নাগাদ রাষ্ট্রপতি ভবনের অশোক হলে মোদি সরকারের নতুন মন্ত্রীরা শপথ নিতে পারেন। সেই সম্ভাবনাই জোরদার হয়ে গিয়েছে এতজন কেন্দ্রীয় মন্ত্রীর পদত্যাগের ঘটনায়।

কেন্দ্রীয় মন্ত্রিসভায় বর্তমানে ২৯টি পদ ফাঁকা রয়েছে। যার মধ্যে ১৭ থেকে ২২ জন নতুন মুখ এবারের রদবদলে আসতে পারেন। যার মধ্যে পূর্ণমন্ত্রীর পদ পেতে পারেন ছয়জন। এই তালিকায় মধ্যপ্রদেশের নেতা বিজেপির রাজ্যসভার এমপি জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, আসামের প্রাক্তন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল, বিহারের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী বর্তমানে রাজ্যসভার এমপি সুশীল মোদি, মহারাষ্ট্রের সাবেক মুখ্যমন্ত্রী বর্তমানে রাজ্যসভার এমপি নারায়ণ রানের নাম রয়েছে।

এর পাশাপাশি এনডিএ শরিক নীতীশ কুমারের জেডিইউ এবং পরলোকগত রামবিলাস পাসওয়ানের দল এলজেপি থেকে একজন করে পূর্ণমন্ত্রী করা হতে পারে। কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদলে ভারতের বিজেপি-শাসিত রাজ্যগুলো থেকে ভারসাম্য রক্ষা করে জায়গা দেয়ার ব্যবস্থা করা হয়েছে বলেই জানা গেছে। বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে আগামী বছরের নির্বাচনমুখী রাজ্যগুলো, বিশেষ করে উত্তরপ্রদেশের উপর। সেখানে বিজেপির শরিক দল আপনা দলের লোকসভার এমপি অনুপ্রিয়া প্যাটেলের নাম রয়েছে।


আরও খবর



মগবাজারে বিস্ফোরণে আরও একজনের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | ৬৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মগবাজারে বিস্ফোরণের ঘটনায় রাসেল (২৩) নামের আরও একজন মারা গেছেন। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

আজ বৃহস্পতিবার বেলা সোয়া  ২টার দিকে ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তাঁর মৃত্যু হয়। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন। এ নিয়ে এই ঘটনায় মৃত্যু বেড়ে ১১ জনে দাঁড়িয়েছে।

ডা. সামন্ত লাল সেন বলেন, রাসেলের শরীরের ৯০ শতাংশ দগ্ধ ও শ্বাসনালি পুড়ে গিয়েছিল। তাঁকে প্রথমে এইচডিইউতে রাখা হয়েছে। অবস্থার অবনতি হওয়ায় গতকাল তাঁকে আইসিইউতে নেওয়া হয়। তাঁর শরীরে কাটাছেঁড়ার ক্ষতও ছিল। চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুরে তাঁর মৃত্যু হলো।

ডা. সামন্ত লাল আরও বলেন, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে কালু নামে একজন এবং ঢাকা মেডিকেলে আরও তিনজন চিকিৎসাধীন রয়েছেন। 


আরও খবর

মতিঝিলে গাড়ির গ্যারেজে আগুন

রবিবার ২৫ জুলাই ২০২১




পর্তুগালকে হারিয়ে কোয়ার্টারে বেলজিয়াম

প্রকাশিত:সোমবার ২৮ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ জুলাই ২০২১ | ৯২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

একদিকে প্রায় আড়াই বছর ধরে ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষে থাকা সোনালি প্রজন্মের বেলজিয়াম আর অন্যদিকে ইউরো কাপের বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। তাই শেষ ষোলোতেই ছিল জমজমাট লড়াইয়ের আভাস। মাঠের খেলায় মিললও তুমুল উত্তেজনা। যেখানে শেষ হাসি হাসল বর্তমান নাম্বার ওয়ান বেলজিয়াম।

থরগান হ্যাজার্ডের করা একমাত্র গোলে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগালকে ইউরো কাপের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় করে দিল বেলজিয়াম। ম্যাচের ৪২ মিনিটে থরগানের জাদুকরী গোলটিই হয়ে রইল বেলজিয়াম শেষ আটে ওঠার চাবি। প্রাণপন চেষ্টার পরেও তা শোধ করতে পারেনি পর্তুগাল।

প্রায় ৩২ বছর পর মুখোমুখি লড়াইয়ে বেলজিয়ামের কাছে হারল পর্তুগাল। তাতেই ঘটল সর্বনাশ। গ্রুপপর্বের তিন ম্যাচে মাত্র এক জয় নিয়ে কোনোমতে দ্বিতীয় রাউন্ডে নাম লেখালেও, সেখান থেকে আর পরবর্তী ধাপে যেতে পারলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো-ব্রুনো ফার্নান্দেসরা।

এবারের কোপায় চার ম্যাচ খেলে মাত্র একটি ম্যাচই জিতেছে পর্তুগাল। যা তাদের ইউরো কাপের ইতিহাসে এক আসরে সর্বনিম্ন পরাজয়ের রেকর্ড। এর আগে ১৯৮৪ সালে চার ম্যাচ খেলে এক জয় নিয়েই বিদায় নিতে হয়েছিল প্রথমবারের মতো ইউরো খেলতে নামা পর্তুগিজদের।

এমন নয় যে পুরো ম্যাচে বেলজিয়ামের কাছে পাত্তাই পায়নি পর্তুগাল। বরং এর বিপরীতটা বলাই অধিক যুক্তিযুক্ত। বিশেষ করে ম্যাচের দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণে বেলজিয়ামের রক্ষণভাগের নাভিশ্বাস তুলেছেন ব্রুনো ফার্নান্দেস, আন্দ্রেস সিলভারা। কিন্তু মেলেনি সোনার হরিণ গোলের দেখা।

অন্যদিকে মেজর টুর্নামেন্টে (ইউরো/বিশ্বকাপ) এ নিয়ে দ্বিতীয়বারের মতো টানা পাঁচ ম্যাচ জেতার রেকর্ড গড়ল বেলজিয়াম। সবমিলিয়ে মেজর টুর্নামেন্টে শেষ ১১ ম্যাচের মধ্যে দশটিতেই জিতেছে রবার্তো মার্টিনেজের দল। যার সুবাদে পৌঁছে গেল চলতি ইউরো কাপের কোয়ার্টারের ফাইনালে।

ম্যাচ জেতানো গোলটি এসেছে প্রথমার্ধের বিরতির বাঁশি বাজার তিন মিনিট আগে। সাজানো আক্রমণে ওপরে উঠে যায় বেলজিয়াম। প্রতিপক্ষ ডিফেন্ডারকে এড়িয়ে কেভিন ডি ব্রুইনকে পাস দেন রোমেলু লুকাকু। সেই বল ধরে থমাস মিউনারকে দেন ডি ব্রুইন।

সেখান থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে নেয়া শটে পর্তুগালের গোলরক্ষক রুই প্যাট্রিসিওকে পরাস্ত করেন তারকা ফরোয়ার্ড এডেন হ্যাজার্ডের ভাই থরগান হ্যাজার্ড। ইউরো কাপের তৃতীয় ম্যাচ খেলতে নেমে দ্বিতীয় গোল করলেন থরগান। পরে এটিই হয়ে যায় ম্যাচের গোল্ডেন গোল।

প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগে লিড নিলেও, পর্তুগালের চেয়ে ভালো খেলেছে বেলজিয়াম- এমনটা বলার সুযোগ ছিল না। কেননা ম্যাচের শুরু থেকেই সমানে সমান লড়েছেন রোনালদো-ব্রুনোরা। বিশেষ করে ম্যাচের ২৫ মিনিটের সময় ফ্রি-কিকে সম্ভাবনা জাগান রোনালদো। তবে তা ঠেকিয়ে দেন বেলজিয়াম গোলরক্ষক থিবো কর্তোয়া।

ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে গোড়ালিতে গুরুতর ফাউলের শিকার হন বেলজিয়ামের প্রাণভোমরা কেভিন ডি ব্রুইন। তবু তাকে নিয়েই দ্বিতীয়ার্ধের খেলা শুরু করেছিলেন দলের কোচ মার্টিনেজ। কিন্তু দ্বিতীয়ার্ধের তিন মিনিটের বেশি মাঠে থাকতে পারেননি ডি ব্রুইন। চোটের তীব্রতার কারণে তাকে উঠিয়ে নিতে বাধ্য হন বেলজিয়াম কোচ।

ডি ব্রুইন মাঠ ছাড়ার পর যেন আর নিজেদের খুঁজেই পায়নি বেলজিয়াম। দ্বিতীয়ার্ধের বাকি সময়টায় একের পর এক আক্রমণ করেই গেছে পর্তুগাল। বেলজিয়ামের কাজ তখন ছিল শুধুই আক্রমণ প্রতিহত করা। বেশ কিছু পাল্টা আক্রমণে গোলের সুযোগ পেলেও, তা কাজে লাগাতে পারেননি লুকাকু-এডেনরা।

সারা ম্যাচে অন্তত ২৩ বার গোলের উদ্দেশ্যে শট নিয়েছে পর্তুগাল। যার মধ্যে লক্ষ্য বরাবর ছিল ৬টি শট। কিন্তু একটিতেও মেলেনি গোল। ম্যাচের ৮৩ মিনিটের সময় রাফায়েল গুররেইরোর শট ডানপাশের পোস্টে লেগে প্রতিহত হলে, তখনই যেন লেখা হয়ে যায় পর্তুগালের বিদায়।


আরও খবর



ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে আরও ১২ মৃত্যু

প্রকাশিত:শনিবার ১০ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৬ জন করোনা শনাক্ত হয়ে এবং ৬ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন।

শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন- ময়মনসিংহ সদরের মোকলেসুর রহমান (৭৬), স্বরস্বতি রায় (৬৫), টাঙ্গাইল সদরের জুনাইয়েদ আলী (৩৮), নেত্রকোনার বারহাট্টা উপজেলার আফাজ উদ্দিন (৯০), জামালপুর সদরের মমতাজ বেগম (৫৫) ও সরিষাবাড়ি উপজেলার আব্দুল খালেক (৭৫)।

এ সময়ের মধ্যে উপসর্গ নিয়ে মারা যান- ময়মনসিংহ সদরের আম্বিয়া খাতুন (৬০), রিতা বসাক (৪৫), ফুলবাড়িয়া উপজেলার সিদ্দিক (৩০), গফরগাঁওয়ের শুভ রাজ মন্ডল (৬০), ঈশ্বরগঞ্জ উপজেলার আমেনা খাতুন (৭০) এবং টাঙ্গাইল সদরের আনোয়ারা (২৬)।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, করোনা ইউনিটে বর্তমানে রেকর্ড সংখ্যক ৪১৭ জন রোগী  ভর্তি আছেন। এদের মধ্যে আইসিইউতে রয়েছেন ২১ জন। নতুন ভর্তি হয়েছেন ৭৩ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ জন।

এদিকে ময়মনসিংহের সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় ৪২৯টি নমুনা পরীক্ষা করে ১৫৪ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৫.৮৯ শতাংশ।


আরও খবর