Logo
শিরোনাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াড

প্রকাশিত:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১২৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী ১৭ অক্টোবর থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওমান পর্ব দিয়ে ওই দিনই বাংলাদেশের মিশন শুরু। বিশ্বকাপকে সামনে রেখে এরই মধ্যে স্কোয়াড ঠিক করে ফেলেছে বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে তেমনটাই আভাস দিয়েছেন এই ফরম্যাটের অধিনায়ক মাহমুদউল্লাহ।

ওমানে প্রথম রাউন্ডের উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রথম দিনে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। দ্বিতীয় রাউন্ড গড়াবে ২৩ অক্টোবর থেকে। দ্বিতীয় রাউন্ডে যেতে প্রথম রাউন্ড পার করতে হবে বাংলাদেশকে। এরই মধ্যে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া দল ঘোষণা করে দিয়েছে। আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে বাকি দলগুলোকেও আইসিসির কাছে দল পাঠাতে হবে। আগের মতোই ১৫ জন খেলোয়াড় ও ৮ জন অফিসিয়ালের নাম চেয়েছে আয়োজকরা। সেই অনুযায়ী, বাংলাদেশও দল প্রায় চূড়ান্ত করে ফেলেছে। সবকিছু ঠিক থাকলে কয়েকদিনের মধ্যেই ঘোষণা করা হবে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড।

প্রথম পর্বের উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে বি গ্রুপে পাপুয়া নিউ গিনির বিপক্ষে খেলবে স্বাগতিক ওমান। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১৯ অক্টোবর, প্রতিপক্ষ ওমান। প্রথম পর্বে  বাংলাদেশের তৃতীয় ও শেষ ম্যাচ ২১ অক্টোবর, ওমানের বিপক্ষে। প্রথম রাউন্ডের এই ম্যাচগুলো হবে ওমানের মাটিতে।

বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি হবে ১৪ নভেম্বর। তার আগে দুই গ্রুপের দুটি করে সেরা দল খেলবে দুটি সেমিফাইনালে। প্রথম সেমিফাইনাল ১০ নভেম্বর এবং দ্বিতীয় সেমিফাইনাল ১১ নভেম্বর। প্রথম সেমিতে লড়বে গ্রুপের সেরা দল ও বি গ্রুপের রানার্সআপ। আর দ্বিতীয় সেমিতে লড়বে বি গ্রুপের সেরা দল ও গ্রুপের রানার্সআপ। ম্যাচগুলো হবে সংযুক্ত আরব আমিরাতে।


আরও খবর