Logo
শিরোনাম

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশের জার্সি মিলবে ১৪০০ টাকায়

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টুর্নামেন্টে অংশগ্রহণ করতে কয়েকদিন আগে দেশ ছেড়ে ইতোমধ্যে একটি প্রস্তুতি ম্যাচও খেলে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট দল।

এরপর সোমবার (১১ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হলো টাইগারদের বিশ্বকাপ জার্সি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড আড়ংয়ের যৌথ ব্যবস্থাপনায় রাজধানীর একটি হোটেলে উন্মোচন করা হয় এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের দুটি জার্সি। অফিসিয়াল জার্সি কিনতে আড়ংয়ে যেতে হবে ক্রিকেটপ্রেমিদের। 

পুরোপুরি মিল না থাকলেও ২০০৪-০৫ সময়কার বাংলাদেশ দলের জার্সির ধাঁচে ডিজাইন করা হয়েছে এবারের জার্সি। দুইটি রংয়ের জার্সিতে সবুজটি পরেই বেশিরভাগ ম্যাচ খেলবে বাংলাদেশ। দুই-একটি ম্যাচ খেলা হবে লাল জার্সি পরে। জার্সি তৈরি করা প্রতিষ্ঠানের ম্যানেজিং পার্টনার মেহতাব উদ্দিন আনোয়ার জানালেন, এবারের জার্সি অন্যান্যবারের চেয়ে অনেকটাই আলাদা।

বড়দের জার্সির দাম নির্ধারণ করা হয়েছে ১৪০০ টাকা। ছোটদের জার্সি মিলবে ১ হাজার টাকায়। অনলাইনে জার্সি প্রি-অর্ডার করা যাবে সোমবার থেকেই। আড়ংয়ের আউটলেটগুলোয় পাওয়া যাবে বুধবার থেকে। দেশের বাইরে অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য থেকে অনলাইনে জার্সি অর্ডার করা যাবে।


আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




আবারও সংঘর্ষে জড়াল ভারত চীনের সেনারা

প্রকাশিত:শনিবার ০৯ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের অরুনাচল প্রদেশে বিতর্কিত লাইন অব অ্যাকচুয়াল কনট্রোল (এলএসি) বরাবর তাওয়াং সেক্টরে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে দুপক্ষের অসংখ্য সেনা।

গত সপ্তাহে ঘটে এ সংঘর্ষের ঘটনা। তবে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাতে শুক্রবার এ খবর জানিয়েছে হিন্দুস্তান টাইমস। কয়েকদিন আগে চীনা সেনারা ভারতের উত্তরখন্ডেও সীমান্ত পার করে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েছিল। পরে ভারতীয় সেনা সেই স্থানে যাওয়ার কিছু আগে অনুপ্রবেশকারী চীনা সেনা ভারতীয় ভূখণ্ড ত্যাগ করে।

খবরে বলা হয়, গত সপ্তাহে প্রায় ২০০ চীনা সেনাকে আটকে দেয় ভারতীয় সেনারা। লাইন অব কন্ট্রোলের খুব কাছে চলে এসেছিল চীনা লাল ফৌজ। তখনই ভারতীয় সেনারা তাদের আটকে দেয়। কয়েক ঘণ্টা দুদেশের সেনা মুখোমুখি দাঁড়িয়েছিল। একপর্যায়ে দুই তরফের কমান্ডারদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। তবে এ ঘটনায় কোনো পক্ষের কোনো ক্ষতি হয়নি। এই মুহূর্তে এই অঞ্চলে পরিস্থিতি শান্ত রয়েছে।

এর আগে গত বছর সীমান্ত বিবাদের জেরে পূর্ব লাদাখে সংঘর্ষে জড়িয়েছিল ভারত ও চীন। সেই ঘটনায় ভারতীয় সেনার প্রায় ২০ জন সেনাকর্মী মারা গিয়েছিল। চীনা সেনারও প্রায় ৪০ জনের হতাহত হওয়ার খবর মিলেছিল। সেই সংঘর্ষের পর থেকেই ভারত সংলগ্ন বিভিন্ন সীমান্ত সেক্টরে শক্তি বাড়ায় চীন।

লাদাখে সেনা প্রত্যাহারের কথা বলা হলেও বিভিন্ন অজুহাতে সেখানেও সেনা মোতায়েন বাড়িয়েছে বেইজিং। সঙ্গে রয়েছে অত্যাধুনিক অস্ত্রসম্ভার।

তবে যুদ্ধ-সংঘাত নয়, আলোচনার টেবিলেই সমস্যার সমাধান খুঁজছে নয়াদিল্লি। শিগগিরই বৈঠকে বসতে যাচ্ছে দুই দেশের শীর্ষ সামরিক কর্মকর্তারা। পূর্ব লাদাখ সীমান্ত নিয়ে এটা হবে উভয় পক্ষের ১৩তম বৈঠক। তবে এই বৈঠক সফলতা নিয়ে সন্দিহান বিশেষজ্ঞরা। এর আগে ১২ বার বৈঠক করেও কোনো সমাধান মেলেনি।

সীমান্তে সেনা উপস্থিতিকে কেন্দ্র করে ভারত এবং চীনের মধ্যে দীর্ঘদিন ধরেই উত্তেজনা বিরাজ করছে। বারবার দুপক্ষের মধ্যে বৈঠক হলেও এ বিষয়ে এখনো কোনো সমাধান মেলেনি। প্যাংগং থেকে চীন তাদের সেনা সদস্যদের সরিয়ে নিলেও এখনো লাদাখের বহু জায়গায় ঘাঁটি রয়েছে দেশটির সামরিক বাহিনীর।

ভারতের সীমান্তবর্তী এলাকায় চীনের টহলদারিও চলছে। সীমান্ত এলাকায় সেনা সরানোর প্রক্রিয়া নিয়ে চলতি আগস্টে ১২তম বৈঠকে বসে নয়াদিল্লি-বেইজিং। কমান্ডার পর্যায়ে প্রায় ৯ ঘণ্টা ধরে আলোচনা হলেও ইতিবাচক কোনো ফল আসেনি।

তবে ভারতের আশা, চীন পূর্ব লাদাখ সীমান্তে অবশিষ্ট সমস্যাগুলোর দ্রুত সমাধান করার চেষ্টা করবে ও দ্বিপাক্ষিক চুক্তি মেনে চলবে। এ প্রসঙ্গে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, চীনের পক্ষ থেকে উসকানিমূলক আচরণ এবং একতরফা পদক্ষেপের ফলে এলাকায় শান্তি বিঘ্নিত হচ্ছে।

আমাদের আশা যে চীন পূর্ব লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় অবশিষ্ট সমস্যাগুলোর দ্রুত সমাধানের জন্য কাজ করবে এবং দ্বিপাক্ষিক চুক্তি ও প্রটোকলগুলো সম্পূর্ণরূপে মেনে চলবে। অরুনাচল সীমান্ত নিয়েও ভারতের সঙ্গে চীনের সমস্যা রয়েছে। এই সীমান্ত ১ হাজার ১২৬ কিলোমিটার দীর্ঘ। অরুনাচল প্রদেশকে দক্ষিণ তিব্বতের অংশ হিসাবে দাবি করে বেইজিং। যদিও ভারতের তরফে তার বিরোধিতা করা হয়েছে।

নিউজ ট্যাগ: ভারত চীন

আরও খবর



ধামাকার বকেয়া প্রায় ৪০০ কোটি, ব্যাংকে আছে ১ লাখেরও কম!

প্রকাশিত:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ১০৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

৭৫০ কোটি টাকা লেনদেন এবং প্রায় ৪০০ কোটি বকেয়া থাকা সত্ত্বেও, ই-কমার্স প্রতিষ্ঠান ধামাকা শপিং ডট কমের ব্যাংক অ্যাকাউন্টে ১ লাখেরও কম টাকা জমা আছে। আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে র‌্যাব এ তথ্য জানিয়েছে।

র‌্যাব জানায়, জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানিয়েছেন, ধামাকার কোনো অনুমোদন ও লাইসেন্স নেই। ব্যবসায়িক অ্যাকাউন্টও নেই। ইনভেরিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেড নামের এক প্রতিষ্ঠানের অ্যাকাউন্টের মাধ্যমে তারা ব্যবসায়িক লেনদেন করেছেন।

এ পর্যন্ত ওই অ্যাকাউন্টে প্রায় ৭৫০ কোটি টাকা লেনদেন হয়েছে। বিপুল পরিমাণ অর্থ লেনদেন হওয়া সত্ত্বেও বর্তমানে ওই অ্যাকাউন্টে ১ লাখেরও কম টাকা জমা রয়েছে। বর্তমানে তাদের সেলার বকেয়া প্রায় ১৮০-১৯০ কোটি টাকা, কাস্টমার বকেয়া ১৫০ কোটি টাকা এবং কাস্টমার রিফান্ড চেক বকেয়া ৩৫-৪০ কোটি টাকা।

র‌্যাব আরও জানায়, আর্থিক সংকটের কারণে গত কয়েক মাস যাবত প্রতিষ্ঠানের অফিস ভাড়া বকেয়া রয়েছে। পাশাপাশি জুন থেকে কর্মচারীদের বেতন বকেয়া রয়েছে । গত এপ্রিল থেকে ধামাকার অর্থ অন্য জায়গায় সরিয়ে ফেলার কারণে গত জুলাই থেকে তাদের সব কার্যক্রম বন্ধ রয়েছে ।


আরও খবর

দেশে ছড়িয়ে পড়ছে ভয়ংকর আইস

মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১




এ মাসেই সব বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে

প্রকাশিত:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চলতি মাসের মধ্যে সব বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে। এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। করোনা মহামারির মধ্যে দীর্ঘ দেড় বছরের বেশি সময় বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়গুলো।

সোমবার (৪ অক্টোবর) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন। এর আগে সকাল সাড়ে ১০টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে মন্ত্রিসভার বৈঠক শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এ বৈঠকে যোগ দেন।

করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে গত বছরের ১৭ মার্চ দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ছুটি শুরু হয়েছিল। এর মধ্যে ১২ সেপ্টেম্বর দেশের প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক স্তরের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। পরদিন থেকে মেডিকেল কলেজগুলোতেও ক্লাস শুরু হয়।

এরপর প্রায় এক মাস হয়ে গেলেও অধিকাংশ বিশ্ববিদ্যালয়ই এখনও সশরীরে ক্লাস চালু করতে পারেনি। বিশ্ববিদ্যালয়গুলোতে পূর্ণাঙ্গরূপে ক্লাস চালু করতে বিলম্ব কেন হচ্ছে তা জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, পরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানান- 'দেশের বিশ্ববিদ্যালয়গুলো চলে তাদের নিজস্ব আইনে, সেক্ষেত্রে তাদের একটা বিষয় আছে। তারপরও চলতি অক্টোবর মাসের মধ্যে সবগুলো বিশ্ববিদ্যালয় খুলে যাবে বলে আশা করছি।'

করোনাকালে দীর্ঘদিন বন্ধ থাকার কারণে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো ব্যবহার অনুপোযোগী পড়েছে বলেও প্রধানমন্ত্রীকে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। তিনি আরও জানান, হলগুলোতে শিক্ষার্থীদের বই-পত্র, চেয়ার-টেবিল ও বিছানাও অনেকগুলো নষ্ট হয়েছে। সেগুলো রিপেয়ারসহ সবধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে, চলতি মাসেই সকল বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে।

এ ছাড়া বড় কোনও বিপর্যয় না ঘটলে ঘোষিত তারিখ অনুযায়ী এসএসসি-এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও প্রধানমন্ত্রীকে জানান শিক্ষামন্ত্রী।

এসময় প্রধানমন্ত্রী ১৮ বছরের কম বয়সীদের করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়ার বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন বলে জানান খন্দকার আনোয়ারুল ইসলাম।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তথ্যানুযায়ী, দেশে পাবলিক বিশ্ববিদ্যালয় আছে মোট ৫১টি। এর মধ্যে ৪টিতে শিক্ষা কার্যক্রম শুরু হয়নি। বাকিগুলোর মধ্যে ৩৯টিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থী পড়ানো হয় (ইন-ক্যাম্পাস)। এসব বিশ্ববিদ্যালয়ে মোট শিক্ষার্থী প্রায় ৩ লাখ।

এ ছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত কলেজ, মাদ্রাসাসহ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থী ভর্তি করা হয়। আর পাঁচটি আছে মেডিকেল বিশ্ববিদ্যালয়।


আরও খবর



বিশ্বে একদিনে পাঁচ হাজারের বেশি মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ০৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৭১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪৮ লাখ ২২ হাজার ২৩৬ জনের। আর মোট আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৬১ লাখ ৪১ হাজার ২৭২ জন

বিশ্বজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু একদিনের ব্যবধানে কিছুটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে এ ভাইরাসে পাঁচ হাজার ১৪৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৫২ হাজার ৭৭৯ জন। আর নতুন করে সুস্থ হয়েছেন চার লাখ ১২ হাজার ৯৪১ জন।

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় চার হাজার ৬২৫ জনের মৃত্যু হয়। এই সময়ে নতুন করে আক্রান্ত হন তিন লাখ তিন হাজার ১২৭ জন।

মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যান-ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪৮ লাখ ২২ হাজার ২৩৬ জনের। আর মোট আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৬১ লাখ ৪১ হাজার ২৭২ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২১ কোটি ৩১ লাখ ৯৭ হাজার ২৫১ জন।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ছয় হাজার ৬৫৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন সাত লাখ ২১ হাজার ৫৮৬ জন। আর সেরে উঠেছেন তিন কোটি ৩৯ লাখ ৯৬ হাজার ৭০৬ জন।

তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন তিন কোটি ৩৮ লাখ ৫১ হাজার পাঁচজন। এর মধ্যে মারা গেছেন চার লাখ ৪৯ হাজার ২৮৩ জন। আর সুস্থ হয়েছেন তিন কোটি ৩১ লাখ ৪২ হাজার ৯৬৬ জন।

তালিকার তৃতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা দুই কোটি ১৪ লাখ ৭৮ হাজার ৫৪৬ জন। এর মধ্যে পাঁচ লাখ ৯৮ হাজার ১৮৫ জন মারা গেছেন। আর সেরে উঠেছেন দুই কোটি চার লাখ ৬২ হাজার ৩৪৫ জন।

তালিকায় এরপরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, আর্জেন্টিনা, স্পেন, কলম্বিয়া ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৯ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৮ হাজার ৭৫৮ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৫৯১ জন। আর ১৫ লাখ ১৯ হাজার ৫৮৮ জন সুস্থ হয়ে উঠেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এ ভাইরাসে দেশটিতে প্রথম মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে।

সংক্রমণ চীন থেকে ছড়িয়ে পড়ার পর সবচেয়ে বেশি আক্রান্ত হয় ইউরোপের কিছু দেশ ও যুক্তরাষ্ট্র। তবে দেশগুলোতে চলতি বছরের শুরুর দিকে করোনা নিয়ন্ত্রণে আসা শুরু হয়। এর বিপরীতে পরিস্থিতি খারাপ হতে থাকে ভারতসহ এশিয়ার কিছু দেশে। তবে ভারত থেকে ছড়িয়ে পড়া ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণে যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বেশ কয়েকটি দেশের করোনা পরিস্থিতি ফের খারাপ হয়।

এরই মধ্যে অব্যাহতভাবে টিকাদান চালিয়ে যাচ্ছে বিশ্বের প্রায় সবগুলো দেশ। কোনো কোনো দেশ টিকার বুস্টার ডোজ ও শিশুদেরও টিকাদান শুরু করেছে।



আরও খবর

আরও ১৭৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




উয়েফা নেশন্স লিগের ফাইনালে ফ্রান্স

প্রকাশিত:শুক্রবার ০৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ১০১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অবিশ্বাস্য এক গল্প লিখল ফ্রান্স। প্রথমার্ধেই দুই গোলে পিছিয়ে পড়েছিল তারা। দ্বিতীয়ার্ধে তিন গোল করে ঘুরে দাঁড়িয়ে জিতে নিয়েছে ম্যাচ। উয়েফা নেশন্স লিগের ফাইনালও তাতে নিশ্চিত হয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের।

টুর্নামেন্টটির দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার রাতে বেলজিয়ামকে ৩-২ গোলে হারিয়েছে ফ্রান্স। ইতালির জয়যাত্রা থামিয়ে দেওয়া স্পেনের বিপক্ষে ফাইনালে মাঠে নামবে তারা।

৩৭ মিনিটে ম্যাচের প্রথম গোলটি আসে ইয়ানিক কারাসকোর পা থেকে। ডি ব্রুইনার পাস ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে নিখুঁত শটে প্রতিপক্ষের ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে ও গোলরক্ষক হুগো লরিসকে বোকা বানিয়ে গোল করেন তিনি। প্রথমার্ধেই ডি ব্রুইনার কাছ থেকে বল পেয়ে ব্যবধানে দ্বিগুণ করেন রোমেলো লুকাকু।

৫৮ মিনিটে সহজ একটি সুযোগ মিস করেন গ্রিজম্যান। ৪ মিনিট পরই অবশ্য এক গোল শোধ দেয় ফ্রান্স। এমবাপের বাড়ানো বল থেকে ঠাণ্ডা মাথায় গোল করেন বেনজেমা। ৬৯তম মিনিটে পেনাল্টি থেকে নিজেই গোল করেন এমবাপে। ইউরোতে টাইব্রেকারের শেষ শট মিস করে সমালোচনার মুখে পড়েছিলেন তিনি।

সমতায় ফিরে আক্রমণের চাপ বাড়ায় ফ্রান্স। কিন্তু উল্টো ৮৭ মিনিটে গোল করেছিলেন লুকাকু। তবে তিনি অফসাইডে থাকায় সেটি বাতিল হয়ে যায়। ম্যাচের শেষ মিনিটে থিও হার্নান্দেজের গোলে উল্লাসে মাতে ফ্রান্স।

 


আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১