Logo
শিরোনাম

টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায়

প্রকাশিত:রবিবার ২০ নভেম্বর ২০22 | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশ্বের অন্যতম জনপ্রিয় শর্ট ভিডিও তৈরির প্ল্যাটফর্ম টিকটক। শর্ট ভিডিও তৈরি করে শেয়ার করা যায়, এমনকি এখান থেকে মাসে লাখ লাখ টাকা আয়ও করা যায়। বিশ্বের অনেক দেশেই নিষিদ্ধ এই চীনা অ্যাপ। তারপরও কমেনি এর জনপ্রিয়তা। সেলিব্রেটি থেকে সাধারণ মানুষ মজেছে টিকটকে। প্রযুক্তি বাজারে যত সাইট আছে তাদের মধ্যে শীর্ষ স্থান প্রথম থেকেই ধরে আছে সাইটটি। বর্তমানে টিকটক ব্যবহারকারীর সংখ্যা ১০০ কোটি। আট থেকে আশি সব বয়সী ব্যবহারকারী আছে এই অ্যাপটির। অনেকে আয়ও করছেন এখান থেকে। এজন্য প্রথম শর্ত হচ্ছে ভিডিওতে ভিউজ অনেক বেশি হতে হবে। সেজন্য দরকার ফলোয়ার। আপনি অনেক ভালো কনটেন্ট দিচ্ছেন কিন্তু ফলোয়ার অনেক কম। আপনার আয় হবে খুবই কম।

টিকটকে ফলোয়ার বাড়ানোর কয়েকটি উপায় জেনে নিন: ইউনিক কনটেন্ট তৈরি করুন। যেগুলো অন্যদের থেকে আপনাকে সহজেই আলাদা করতে পারবে। অবশ্যই হ্যাশট্যাগ ব্যবহার করুন। ইউনিক কনটেন্ট তৈরির পাশাপাশি অবশ্যই ট্রেন্ডি কনটেন্টগুলোও তৈরি করুন। এতে ওই কনটেন্ট দেখার সময় আপনার কন্টেন্টও অন্যদের সামনে চলে আসবে। সেলিব্রেটি বা জনপ্রিয় ব্যক্তিদের আইডি ফলো দিয়ে রাখুন। সেখানকার অন্য ফলোয়াররাও আপনার আইডি সামনে দেখলে ফলো করতে পারে। ফলোয়ার বাড়ানোর একটি অন্যতম উপায় হচ্ছে এমনসব আইডি ফলো দিয়ে রাখুন যেগুলোর কনটেন্ট একেবারেই ভালো না। খুব বেশি ভিউজও হয় না। প্রতিদিন সময় করে ৫০-৮০টি এমন ধরনের অ্যাকাউন্ট ফলো করুন। তাহলে দেখবেন কমপক্ষে ৪৫-৭০ জন আপনাকে ফলো ব্যাক করেছে। এতে আপনার ফলোয়ার বাড়ছে। বিভিন্ন প্রমোশনাল ভিডিও তৈরি করতে পারেন। বিভিন্ন ব্র্যান্ডের প্রমোশনাল ভিডিওগুলো তৈরি করুন। টিকটকে জনপ্রিয় এমন ব্যক্তিদের সঙ্গে ডুয়েড ভিডিও তৈরি করে পারেন। তাহলে সেই ব্যক্তির ফলোইয়াররা আপনাকেও ফলো করতে শুরু করবে। নিয়মিত ভিডিও আপলোড করুন। দিনের নির্দিষ্ট সময়গুলোতে আপনার ভিডিও আপলোড করুন। এতে আপনার ফলোয়াররা সব সময় আপনার কনটেন্ট দেখতে পাবে। লাইভ স্ট্রিমিং করতে পারেন নিয়মিত। ট্রেন্ডিং বিষয় নিয়ে কথা বলতে পারেন কিংবা মজার আড্ডা দিতে পারেন আপনার অনুসারীদের সঙ্গে।

নিউজ ট্যাগ: টিকটক ভিডিও

আরও খবর

হাইড্রোজেন দিয়ে উড়বে উড়োজাহাজ

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২

পুরোনো টুইট আর্কাইভ করবেন যেভাবে

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




মালদ্বীপে অগ্নিকাণ্ডে দুই বাংলাদেশির মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ১১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অগ্নিকাণ্ডে দুই বাংলাদেশি নিহতের ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে ফোন করে সমবেদনা জানিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহিদ। বৃহস্পতিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রীকে ফোন করে তিনি বলেন, এটি একটি দুর্ঘটনা। এ ঘটনায় তদন্ত করা হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন নিহত বাংলাদেশিদের পরিচয় নিশ্চিত করতে মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহিদকে অনুরোধ করেছেন। ড. মোমেন এ দুর্ঘটনায় নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্স (এমএনডিএফ) ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম সান জানিয়েছে, এ পর্যন্ত ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন ৯ জন। নিহতদের মধ্যে ৯ জনই ভারতীয় নাগরিক বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, মালে শহরের মাফান্নু এলাকার ইস্কান্দার মাগুতে অবস্থিত সেনরোজ নামের একটি বাসার গ্যারেজ থেকে আগুনের সূত্রপাত হয়। ভবনটিতে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার কর্মীরা থাকতেন। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে জানায় ফায়ার সার্ভিস। কয়েকঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি, বলা হচ্ছে হতাহতের হিসেবে এটি মালদ্বীপে সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের একটি।

এদিকে ঘটনাস্থলসহ মালদ্বীপের ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শন করেছেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনের প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ ও কল্যাণ সহকারী মামুন পাঠান।


আরও খবর



ছয় গোলের রোমাঞ্চে ড্র করে টিকে থাকলো সার্বিয়া-ক্যামেরুন

প্রকাশিত:সোমবার ২৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রথম ম্যাচ হেরে বিশ্বকাপ শুরু করা সার্বিয়া ও ক্যামেরুনের লড়াইটা আজ টিকে থাকার। সে লড়াইয়ে উভয় দল ৩-৩ গোলের ব্যবধানে ড্র করেছে।

আজ সোমবার আল জানুব স্টেডিয়ামে ম্যাচের ২৯ মিনিটে লিড নেয় ক্যামেরুন। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে উড়ে আসা বলে লাফিয়ে হেড নেন ক্যামেরুনের এক খেলোয়াড়। তার মাথা ছুঁয়ে বল চলে যায় গোললাইনের সামনে। সেখান থেকে আলতো টোকায় বল জালে জড়ান জন চার্লেস কাস্তেলেত্তো।

প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+১) স্ট্রাহিঞ্জা পাভলোভিচের গোলে সমতা ফেরায় সার্বিয়া। এরপর ৪৫+৩ মিনিটের মাথায় সার্জেজ মিলিনকোভিচ-সাভিকের গোলে এগিয়ে যায় তারা। ফলে ১-২ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় সার্বিয়া।

বিরতির পর ঘুরে দাঁড়ায় ক্যামেরুন। ম্যাচের ৬৩ মিনিটে ভিনসেন্ট আবুবকর ও ৬৬ মিনিটে এরিক ম্যাক্সিম চৌপো মোটিংয়ের গোলে সমতা ফেরায় তারা।

এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে জি’ গ্রুপের শীর্ষে আছে ব্রাজিল। অন্যদিকে সমান ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দুইয়ে আছে সুইজারল্যান্ড। আর দুই ম্যাচ করে খেলা সার্বিয়া-ক্যামেরুনের পয়েন্ট ১। আজ ব্রাজিল ও সুইজারল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত ম্যাচে যে দল জিতবে তারা সরাসরি দ্বিতীয় রাউন্ডে চলে যাবে। 


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




‘সমালোচনা ছাড়া উন্নয়নে দৃশ্যমান কোনো কাজ নেই বিএনপির’

প্রকাশিত:রবিবার ০৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি শুধু সমালোচনা করতে জানে। দেশের মানুষের উন্নয়নে দৃশ্যমান কোনো কাজ দেখাতে পারেনি। রোববার (৬ অক্টোবর) সকালে রাজধানীর উত্তরার আজমপুর থেকে গাজীপুরের টঙ্গী পর্যন্ত বিআরটি প্রকল্পের ঢাকামুখী লেনের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, গাজীপুরের মানুষের দুর্ভোগ কমানোর জন্য ঢাকামুখী একটি লেন খুলে দেওয়া হয়েছে। এ প্রকল্প নিয়ে সমালোচনা কম হয়নি। কিন্তু সরকার কাজের মাধ্যমে সেই সমালোচনার জবাব দিয়েছে।

তিনি বলেন, জুনের প্রথম সপ্তাহে বিআরটি প্রকল্পটি উদ্বোধন হবে। আর আগামীকাল একসঙ্গে ১০০টি ব্রিজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এসময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, যুগ্ম-সম্পাদক মতিউর রহমান মতি প্রমুখ উপস্থিত ছিলেন।

বাস র্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ২০ দশমিক পাঁচ কিলোমিটার দীর্ঘ বিআরটি লেনের সাড়ে চার কিলোমিটার থাকবে উড়াল সড়কে। বাকি ১৬ কিলোমিটার বিআরটি লেন মাটির সমতলে নির্মিত হচ্ছে। মাঝে রয়েছে ১৭৫ মিটার দীর্ঘ ১০ লেনের টঙ্গী সেতু। সেতু ও ফ্লাইওভার নির্মাণ করছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ।

এ অংশের প্রকল্প পরিচালক (পিডি) মহিরুল ইসলাম খান জানান, টঙ্গী স্টেশন রোড থেকে উত্তরা পর্যন্ত উড়াল সড়কের দৈর্ঘ্য দুই দশমিক দুই কিলোমিটার। পুরো প্রকল্পের কাজ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন।

তিনি জানান, ফ্লাইওভার ও সেতুর দুইলেন যান চলাচলের জন্য খুলে দিতে ঢাকা মহানগর পুলিশ ও গাজীপুর মহানগর পুলিশের মতামত পাওয়া গেছে। এতে মানুষের দুর্ভোগ কমবে। দুই মহানগরের পুলিশ ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করবে। বাসের জন্য বিশেষায়িত লেন তথা বিআরটি প্রকল্পটি ২০১২ সালে সরকারের অনুমোদন পায়। এ পদ্ধতিতে সড়কের মাঝে দুলেনে চলবে শুধু বিশেষায়িত বাস। ২০১৬ সালে বিআরটি চালুর পরিকল্পনা ছিল। কিন্তু নির্মাণ কাজ শুরু হয় ২০১৮ সালের জানুয়ারিতে।


আরও খবর



নিউজিল্যান্ডকে বিদায় করে ফাইনালে পাকিস্তান

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান।আগামীকাল বৃহস্পতিবার ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত। সেই ম্যাচে যারা জিতবে তারা পাকিস্তানের সঙ্গে রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ফাইনালে মুখোমুখি হবে।

আজ বুধবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি নিউজিল্যান্ড। ৪ উইকেট হারিয়ে কিউইরা করে ১৫২ রান। দলের হয়ে ৩৫ বলে সর্বোচ্চ ৫৩ রান করেন ড্যারেল মিচেল। এছাড়া ৪২ বলে ৪৬ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন।

১৫৩ রানের টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করে পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ানকে সঙ্গে নিয়ে ১২.৪ ওভারে ১০৫ রানের জুটি গড়েন অধিনায়ক বাবর আজম। ৩৮ বলে ফিফটি পূর্ণ করার পর ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারির কাছে ক্যাচ তুলে দিয়ে ফেরেন বাবর। তার আগে ৪২ বলে ৫৩ রান করেন পাকিস্তানের এই অধিনায়ক।

বাবর আজম আউট হওয়ার পর ফিফটি পূর্ণ করে ৪৩ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে ৫৭ রান করে ফেরেন আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান। এরপর শান সামুদকে সঙ্গে নিয়ে ৫ বল আগেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন মোহাম্মদ হারিস।   


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে আ.লীগ নেতাদের বৈঠক

প্রকাশিত:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের সঙ্গে বৈঠক হয়েছে আওয়ামী লীগ নেতাদের। গতকাল সোমবার রাতে গুলশানে আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদের বাসায় এ বৈঠক হয়।

বৈঠকে ড. শাম্মী আহমেদ ছাড়াও আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও মার্কিন দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা ম্যাথিউ বে। তারা একসঙ্গে ডিনার করেন এবং দুই দেশের সম্পর্ক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্য প্রসারসহ নানা বিষয়ে আলাপ করেন।

মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, আমাদের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মী আহমেদের বাসায় ডিনারের দাওয়াত ছিল এটি। এমনিতেই কুশল বিনিময় ও আলাপচারিতা হয়েছে, দুই দেশের মধ্যে সম্পর্ক যেন আরও গভীর হয়।

মাহবুব-উল আলম হানিফ বলেন, আমি বলেছি, প্রধানমন্ত্রীর নেতৃত্বে চট্টগ্রামে বিশাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক হচ্ছে। সেখানে সব সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে। আমেরিকান ইন্ডাস্ট্রিয়ালিস্টদের তারা জানাতে পারে যে, এখানে সুবিধা আছে, বিনিয়োগ করতে পারে।

হানিফ বলেন, রাষ্ট্রদূত বলেছে, তারা বিষয়টি জানে। তবে এখানে বিনিয়োগকারীদের কিছু সমস্যা আছে। কারণ আমাদের এখানে আমলাতান্ত্রিক জটিলতার কারণে কিছু সমস্যা হয়। যে কোনো কাজ দেরিতে হয়।

তিনি বলেন, আমি বলেছি, সরকার চেষ্টা করছে এগুলো আরও দ্রুত ও সহজ করতে। সবকিছু ডিজিটালাইজ করা হচ্ছে। ভবিষ্যতে হয়তো সমস্যা হবে না।


আরও খবর