Logo
শিরোনাম

টিভিতে আজকের খেলা

প্রকাশিত:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৫৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড। ম্যাচ নং-১৯, ভেন্যু: শারজাহ ক্রিকেট স্টেডিয়াম, শারজাহ, চ্যানেল: স্টার স্পোর্টস ২, সময়: রাত ৮ টা

আজ মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, আজ আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর দশম দিন, অনুষ্ঠিত হচ্ছে এবারের টি টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় পর্ব সুপার টুয়েলভের ম্যাচগুলো। আজও দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে, প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের। দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যে। এক নজরে দেখে নিন কোন কোন টিভি চ্যানেলে আজ কোন কোন খেলা কখন সম্প্রচার করবে। ক্রিকেট, ফুটবল, টেনিস লাইভ সম্প্রচার, খেলার সময়সূচী সহ কোন কোন টিভিতে কখন সম্প্রচারিত হবে।

 

ক্রিকেট

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১,

ম্যাচ নং-১৮ দক্ষিণ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজ। ভেন্যু: দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম, দুবাই, চ্যানেল: স্টার স্পোর্টস ২, সময়: বিকেল ৪ টা (বাংলাদেশ সময়)।


পাকিস্তান বনাম নিউজিল্যান্ড। ম্যাচ নং-১৯, ভেন্যু: শারজাহ ক্রিকেট স্টেডিয়াম, শারজাহ, চ্যানেল: স্টার স্পোর্টস ২, সময়: রাত ৮ টা (বাংলাদেশ সময়)।

 

ফুটবল

লা লিগা

আথলেতিক বিলবাও-এস্পানিওল, রাত ১টা সরাসরি: টি স্পোর্টস টিভি।


আরও খবর



ছয় মাসে উন্নয়নে বৈদেশিক অবদান ১ দশমিক ৩৬ বিলিয়ন ডলার

প্রকাশিত:বুধবার ১৮ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ছয় মাসে নানা উন্নয়ন প্রকল্পে বৈদেশিক অবদান ১ দশমিক ৩৬ বিলিয়ন ডলার বলে পরিকল্পনা বিভাগের সচিব সত্যজিত কর্মকার জানিয়েছেন। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে তিনি এ তথ্য জানান।

এদিন একনেক সভায় কর্ণফুলী নদীর তলদেশে বহুলেন টানেল নির্মাণ প্রকল্পটি দ্বিতীয়বারের মতো সংশোধনের জন্য অনুমোদন দেওয়া হয়। এই প্রকল্পসহ এদিন ১১টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। ১১ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১০ হাজার ৬৮৩ কোটি টাকা।

বৈদেশিক অর্থায়ন প্রসঙ্গে সচিব বলেন, বৈদেশিক অর্থায়নের প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এগুলো বাস্তবায়ন হলে দেশর চিত্র পরিবর্তন হবে। গত ছয় মাসে ভৌত অবকাঠামো বিভাগের ১০ হাজার ৭৫৪, কৃষির ৫ হাজার ৫৫৪ এবং আর্থসামাজিক অবকাঠামো বিভাগের ১ হাজার ১৭০ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। বৈদেশিক অর্থায়নে প্রকল্প অনেক চিন্তাভাবনা করে নেওয়া হয়।

নিউজ ট্যাগ: একনেক

আরও খবর



ইরানের সাবেক উপ-প্রতিরক্ষামন্ত্রীর মৃত্যুদণ্ড কার্যকর

প্রকাশিত:শনিবার ১৪ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ২৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইরানের সাবেক উপ-প্রতিরক্ষামন্ত্রী আলীরেজা আকবারীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। যুক্তরাজ্যের হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে তাকে এই সাজা দেওয়া হয়েছে। শনিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, ২০০০ থেকে ২০০৮ সাল পর্যন্ত উপ-প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করেন আলীরেজা আকবারী।

কিন্তু গুপ্তচরবৃত্তির অভিযোগ ওঠার পর ২০০৮ সালে তিনি যুক্তরাজ্যে চলে যান। গুপ্তচরবৃত্তির অভিযোগ উঠার পর ২০০৮ সালে তিনি লন্ডনে পাড়ি দেন। সর্বশেষ ২০১৯ সালে দেশে আসার পরপরই গ্রেফতার হন তিনি। তবে নিজের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন যুক্তরাজ্য ও ইরানের দ্বৈত নাগরিক আলীরেজা।

বেশ কিছুদিন ধরেই আলী আকবরীকে ছেড়ে দিতে তেহরানের ওপর চাপ দিয়ে আসছিল লন্ডন। বিষয়টি নিয়ে সরব ছিল যুক্তরাষ্ট্রও। দেশটির কূটনীতিক বেদান্ত পাটেল বলেছিলেন, আলীরেজার মৃত্যুদণ্ড কার্যকর হবে বিবেকবর্জিত কাজ। কেননা, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। তবে শেষ পর্যন্ত পশ্চিমাদের যাবতীয় চাপ উপেক্ষা করে তার মৃত্যুদণ্ড কার্যকর করলো তেহরান।

সাজা কার্যকরের আগে গত বুধবার আলী আকবরের পরিবারের সদস্যদের কারাগারে যেতে বলা হয়েছিল। সেদিন পরিবারের সদস্যদের শেষ বারের মতো সাক্ষাতের সুযোগ হয়েছিল তার।

তেহরানের তরফে আলীরেজা আকবরীর একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। এতে নিজের দোষ স্বীকার করতে দেখা যায় তাকে। কিন্তু অভিযোগ উঠেছে, তার কাছ থেকে জোরপূর্বক ওই স্বীকারোক্তি আদায় করা হয়েছে।

শনিবার সকালে ইরানের বিচার বিভাগের অফিসিয়াল নিউজ আউটলেটে বলা হয়েছে, ব্রিটিশ-ইরানি দ্বৈত নাগরিক আলীরেজা আকবরী দুর্নীতি এবং গুপ্তচরবৃত্তির মাধ্যমে জাতীয় নিরাপত্তাবিরোধী কর্মকাণ্ডের জন্য দোষী সাব্যস্ত হয়েছেন। এ অপরাধে তাকে ফাঁসি দেওয়া হয়েছে।


আরও খবর



স্মার্টওয়াচে একই চার্জার ব্যবহারে ঝুঁকছে ভারত

প্রকাশিত:মঙ্গলবার ০৩ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সেলফোনের প্রচলন শুরুর পর এখন পর্যন্ত অনেক পরিবর্তন এসেছে। ডিজাইন থেকে শুরু করে চার্জারেও অনেক উন্নতি হয়েছে। ২০০০ সালের দিকে বিভিন্ন প্রতিষ্ঠানের ডিভাইসের জন্য আলাদা চার্জার ছিল। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ স্মার্টফোনে একই ধরনের চার্জার ব্যবহারে আইন কার্যকর করছে। এর অংশ হিসেবে এবার স্মার্টওয়াচেও একই চার্জার ব্যবহারের নিয়ম কার্যকরের কথা ভাবছে ভারত।

সম্প্রতি ইউরোপীয় ইউনিয়ন লাইটনিং পোর্টের পরিবর্তে ইউএসবি টাইপ সি ব্যবহারের জন্য অ্যাপলকে বাধ্য করেছে। বর্তমানে অধিকাংশ অ্যান্ড্রয়েড ডিভাইসে ইউএসবি টাইপ সি চার্জিং পোর্ট ব্যবহার করা হয়। শুধু অ্যাপল তাদের নিজস্ব চার্জিং প্রযুক্তি ব্যবহারেই অনড় ছিল। তবে স্মার্টওয়াচের জন্য এ রকম কিছু বলা যাচ্ছে না। কেননা একেক প্রতিষ্ঠান তাদের স্মার্টওয়াচে আলাদা চার্জার সরবরাহ করে।

ইউরোপীয় ইউনিয়নের পর বর্তমানে ভারত সরকারও স্মার্টফোন ও ওয়্যারেবল ডিভাইসে ইউএসবি টাইপ সি চার্জিং প্রযুক্তি নিশ্চিত করতে চাইছে। এ লক্ষ্যে আইনও কার্যকর করা হবে। বার্তা সংস্থা পিটিআইকে দেয়া এক সাক্ষাত্কারে ভোক্তা অধিকার অধিদপ্তরের সচিব রোহিত কুমার সিং বলেন, ভবিষ্যতে যেসব ওয়্যারেবল বাজারজাত করা হবে, সেগুলোয় একই চার্জিং সুবিধা যুক্ত করার জন্য আইন কার্যকর করবে ভারতের বু্যুরো অব স্ট্যান্ডার্ডস। যেসব ডিভাইস সার্বজনীনভাবে একই চার্জার ব্যবহারের জন্য নির্ধারণ করা হয়েছে, সেগুলোর মধ্যে স্মার্টওয়াচ, ফিটনেস ট্র্যাকার, ওয়্যারেবল ইয়ারবাড ও হেডফোন রয়েছে।

নিউজ ট্যাগ: স্মার্টওয়াচ

আরও খবর



পাটগ্রামে ট্রেনে কাটা পড়ে মা-মেয়ের মৃত্যু, ছেলে আহত

প্রকাশিত:শুক্রবার ১৩ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৩ জানুয়ারী 20২৩ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

লালমনিরহাটের পাটগ্রামে ট্রেনে কাটা পড়ে মা ও মেয়ে নিহত হয়েছে। এতে আহত হয়েছে তার দুই বছরের ছেলের। শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে উপজেলার বুড়িমারী-পাটগ্রাম রেলপথের ঘুন্টি নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ওই উপজেলার ধবলসুতি রহমানপুর এলাকার রাশেদুজ্জামানের স্ত্রী সুমি বেগম (২৬) ও তার মেয়ে তাসমিরা তাবাসুম তাসিন (৬)। ওই সময় ২ বছরের একটি ছেলেশিশু আহত হয়েছে।

পুলিশ জানায়, লালমনিরহাট থেকে বুড়িমারী স্থলবন্দরগামী একটি ট্রেন ঘুন্টি নামক এলাকা পার হওয়ার সময় ট্রেনের নিচে মা ও তার ছেলে-মেয়ে পড়ে যায়। এতে মা সুমি বেগম ও মেয়ে তাসমিরা তাবাসুম তাসিনের মৃত্যু হয়। এ ছাড়া দুই বছর বয়সী একটি শিশু আহত হয়। তাকে পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।


আরও খবর



পর্তুগালের রাস্তায় শিক্ষকদের বিক্ষোভ

প্রকাশিত:সোমবার ১৬ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৩ জানুয়ারী 20২৩ | ৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বেতন বৃদ্ধি ও উন্নত কর্মপরিবেশের দাবিতে পর্তুগালে গত শনিবার হাজার হাজার শিক্ষক এবং স্কুলের কর্মকর্তাকর্মচারী দেশটির রাজধানী লিসবনের রাস্তায় রাস্তায় বিক্ষোভ করেছেন।

গত ডিসেম্বর মাস থেকে শিক্ষকেরা ধারাবাহিকভাবে এ বিক্ষোভ চালিয়ে আসছেন।বিক্ষোভে পর্তুগালের শিক্ষামন্ত্রী জোয়াও কস্তার পদত্যাগের ডাক দেওয়া হয়।

বিক্ষোভের আয়োজক পর্তুগালের শিক্ষাসংশ্লিষ্ট পেশাজীবীদের সংগঠন ইউনিয়ন অব অল এডুকেশন প্রফেশনালস (এসটিওপি)। পুলিশ জানায়, প্রায় ২০ হাজার শিক্ষক ও স্কুলের কর্মকর্তা-কর্মচারী শনিবারের বিক্ষোভে অংশ নেন। বিগত কয়েক বছরের মধ্যে এটাই পর্তুগালে সবচেয়ে বড় বিক্ষোভের ঘটনা।

পর্তুগালে শিক্ষকরা সর্বনিম্ন প্রায় ১ হাজার ১০০ ইউরো বেতন পেয়ে থাকেন। এমনকি সবচেয়ে জ্যেষ্ঠ শিক্ষকদের বেতনও প্রতি মাসে দুই হাজার ইউরোর কম।


আরও খবর