Logo
শিরোনাম

টিভিতে দেখুন আজকের খেলা

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ক্রিকেট:

পাকিস্তান-ইংল্যান্ড

২য় টি-টোয়েন্টি

রাত ৮টা ৩০মিনিট

সরাসরি, সনি সিক্স

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ

ত্রিনবাগো-সেন্ট কিটস

রাত ৮টা

গায়ানা-সেন্ট লুসিয়া

আগামীকাল ভোর ৫টা

সরাসরি, স্টার স্পোর্টস সিলেক্ট ২

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ

ভারত-ইংল্যান্ড

রাত ৮টা

সরাসরি, টি স্পোর্টস

ফুটবল:

উয়েফা নেশনস লিগ

লাটভিয়া-মলদোভা

রাত ১০টা

সরাসরি, সনি টেন ২

বেলজিয়াম-ওয়েলস

রাত ১২টা ৪৫মিনিট

সরাসরি, সনি সিক্স

ক্রোয়েশিয়া-ডেনমার্ক

রাত ১২টা ৪৫মিনিট

সরাসরি, সনি টেন ১

ফ্রান্স-অস্ট্রিয়া

রাত ১২টা ৪৫মিনিট

সরাসরি, সনি টেন ২

পোল্যান্ড-নেদারল্যান্ডস

রাত ১২টা ৪৫মিনিট

সরাসরি, সনি টেন ৩

নিউজ ট্যাগ: আজকের খেলা সূচি

আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

১৬৮ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




অপকর্মে ফেঁসে যাচ্ছেন রাজশাহী ছাত্রলীগের সভাপতি

প্রকাশিত:শুক্রবার ১৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নানা অপকর্মে ফেঁসে যাচ্ছেন রাজশাহী জেলা ছাত্রলীগের আলোচিত সভাপতি সাকিবুল ইসলাম রানা ও সাধারণ সম্পাদক জাকির হোসেন অমি। তাদের বিরুদ্ধে আসা নানা অভিযোগ তদন্তে কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ। অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতে দলটির কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী জেলা শাখার সভাপতি-সাধারণ সম্পাদকসহ কতিপয় নেতৃবৃন্দের বিরুদ্ধে আসা অভিযোগ অধিকতর তদন্তের স্বার্থে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হলো। কমিটির সদস্যরা হলেন: শেখ শামীম তূর্য, আপন দাস ও তানভীর আব্দুল্লাহ। বিজ্ঞপ্তিতে ওই কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দফতর সেলে জমা নির্দেশনা দেওয়া হয়।

সম্প্রতি রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানার একটি অডিও রেকর্ড ফাঁস হয়, যা নিয়ে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। ভাইরাল চার মিনিট ১০ সেকেন্ডের এক অডিওতে এক নারী ছাত্রলীগ নেত্রীকে বিছানায় আসার প্রস্তাব দেন বলে শোনা যায়। এছাড়াও আরেক নারীকে পাঠাতে বলেন ওই ছাত্রলীগ নেতা।

এছাড়াও সাকিবুল ইসলাম রানার বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাতের মামলা করেছেন এক ভুক্তভোগী। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চাকরি দেওয়ার নামে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। রাবির এডহক শাখায় চাকরি দিতে তিনি এক লাখ টাকা আত্মসাৎ করেছেন বলে জানা যায়।

এদিকে, মাদক সেবন ও নির্যাতনের অভিযোগ রয়েছে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন অমির বিরুদ্ধেও। গত ২৬ জুলাই রাজশাহী মেডিকেল কলেজের শহীদ মুক্তিযোদ্ধা কাজী নুরুন্নবী হোস্টেলে মিলন হোসেন নামের এক এইচএসসি পরীক্ষার্থীকে রাতভর নির্যাতনের অভিযোগ উঠে ছাত্রলীগ নেতা অমির বিরুদ্ধে। মাদক সেবনসহ খারাপ পরিবেশ দেখে অমির ব্যক্তিগত সহকারী (পিএ) হতে অস্বীকৃতি জানালে তাকে এ নির্যাতন করা হয়।

গত ৩ সেপ্টেম্বর রাজশাহী বিমানবন্দরে প্রকাশ্যে আমিনুল ইসলাম সবুজ নামের ছাত্রলীগের এক কর্মীকে পেটান অমি। ফেসবুকে একটি পোস্ট দেওয়াকে কেন্দ্র করে তাকে মারধর করেন তিনি।


আরও খবর



‘বেঁচে আছেন শুকরিয়া করেন’ বলা নরসিংদীর ওসিকে দায়িত্ব থেকে প্রত্যাহার

প্রকাশিত:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ছিনতাইয়ের অভিযোগ দিতে গেলে বেঁচে আছেন, এই শুকরিয়া করে বাড়ি চলে যান বলা নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদারকে থানার দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। নতুন ওসি হিসেবে তার স্থলাভিষিক্ত হয়েছেন আবুল কাশেম ভূঁইয়া।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফারিয়া আফরোজ বিষয়টি নিশ্চিত করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার ফারিয়া আফরোজ জানান, প্রশাসনিক কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শুক্রবার রাতে নরসিংদী মডেল থানার ওসির দায়িত্ব থেকে মো. ফিরোজ তালুকদারকে প্রত্যাহার করা হয়েছে। তাকে জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। নতুন ওসি আবুল কাশেম ভূঁইয়া এরই মধ্যে তার দায়িত্ব বুঝে নিয়েছেন।

জানা যায়, ১০ সেপ্টেম্বর রাতে বাসের টিকিট না পেয়ে কিশোরগঞ্জের ভৈরব থেকে প্রাইভেট কারে ঢাকায় আসছিলেন একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা আল-মামুন। এ সময় যাত্রীবেশে থাকা ৪ ছিনতাইকারী গলায় ছুরি ধরে পকেটে থাকা মোবাইল ফোন, মানিব্যাগ সহ সবকিছু কেড়ে নেয়। গাড়িটি নরসিংদীতে আসার পর তার হাত-পা ও চোখ বেঁধে, পরে গাড়ি থেকে নামিয়ে দেয়। হত্যার হুমকি দিয়ে মানিব্যাগে থাকা ব্যাংক কার্ডের পিন নাম্বার যান। পরে ছিনতাইকারী দল পার্শ্ববর্তী একটি ব্যাংকের বুথ থেকে ১ লাখ ৯১ হাজার টাকা তুলে নেয়।

ব্যাঙ্ক কর্মকর্তা আল-মামুন এক নিরাপত্তাকর্মীর মোবাইল ফোন থেকে জাতীয় জরুরি সেবা নম্বরে (৯৯৯) ফোন করেন। পরে তার ফোন পেয়ে নরসিংদী মডেল ও মাধবদী থানার পুলিশ সদস্যরা ঘটনাস্থলে আসেন। দুই থানার পুলিশ সদস্যরা কথা বলে তাকে মাধবদী থানায় নিয়ে যান। কিন্তু থানায় কোনো অভিযোগ না নিয়ে তাকে ঢাকার একটি বাসে তুলে দেন।

ঘটনার চার দিন পর এ বিষয়ে একটি লিখিত অভিযোগ নিয়ে আবারো তিনি নরসিংদীতে যান । অভিযোগ পড়ে নরসিংদী মডেল থানার ওসি বলেন, আপনি ব্যাংকে চাকরি করেন, এই ভুল কেমনে করলেন? বেঁচে আছেন, এই শুকরিয়া করে বাড়ি চলে যান।

প্রত্যাহারের বিষয়ে জানতে ফোন করে নরসিংদী মডেল থানার ওসি ফিরোজ তালুকদারকে পাওয়া যায়নি।


আরও খবর



‘বিদ্যুৎ বিপর্যয় নিয়ে বিএনপির বক্তব্য নাশকতার উদ্বেগ তৈরি করেছে’

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপি বলেছেন, আরও এমন ঘটনা ঘটতে পারে। এই কথার সূত্র ধরে একটি প্রশ্ন সামনে এসেছে নাশকতার সংশ্লিষ্টতা রয়েছে কিনা। তদন্ত কমিটি সেটিও খতিয়ে দেখবে বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিদ্যুৎ বিভাগের সভাকক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, তারা কি করে জানলেন আবারও এ রকম ঘটনা ঘটবে। এতে তাদের কোন সংশ্লিষ্টতা রয়েছে কিনা। মির্জা ফখরুল ইসলাম ও ইকবাল হাসান মাহমুদ টুকু যেভাবে কথা বলছেন, তাদের আয়নায় নিজের চেহারা দেখা উচিত। তারা যদি এতোই বুদ্ধি রাখেন তাহলে কেনো ১৬-১৭ ঘণ্টা লোডশেডিং করেছে। এক মেগাওয়াট বিদ্যুৎও বাড়াতে পারেনি। তাদের মুখে এসব বক্তব্য মানায় না।

প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিক অনুসন্ধানে দেখা যায় চাহিদার তুলনায় সরবরাহ কম হওয়ায় গ্রিড বিপর্যয় হয়। এতে করে কোন ড্যামেজ পরিলক্ষিত হয় নি। প্রকৃত কারণ অনুসন্ধানে কিছুটা সময় লাগছে। এ রকম টেকনিক্যাল ফল্ট হতেই পারে। আমরা অনেক কাজ করছি, করোনার কারনে কিছুটা পিছিয়ে গেছি। তবে অটোমেশনের কাজ যতদ্রুত করা সম্ভব হবে তত ঝূঁকি কমে আসবে। পিজিসিবি সেভাবে অগ্রগতি করতে পারেনি। করোনার কারণে কিছুটা বাধাগ্রস্ত হচ্ছে। পিজিসিবিকে আরও আধুনিক হতে হবে।

তিনি বলেন, ঘটনার ৩২মিনিটের মধ্যে সিরাজগঞ্জ গ্রিড চালু করা হয়। বিকাল ৫.৪০ টায় অগ্রাধিকার ভিত্তিতে বঙ্গভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিদ্যুৎ সরবরাহ করা হয়। রাত ৯টার মধ্যে সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ চালু করা হয়। প্রকৃত কারণ উদঘাটনে পিজিসিবির নেতৃত্বে ৭ সদস্যের কমিটি কাজ করছে। বিদ্যুৎ বিভাগের নেতৃত্বে আরেকটি কমিটি কাজ করছে। আরও এক সপ্তাহ সময় লাগবে।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ২ টার জাতীয় গ্রিডে বিদ্যুৎ বিপর্যয় দেখা দেয়। এতে দেশের অধিকাংশ এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিকেলে নাগাদ আংশিক এলাকায় চালু করতে সক্ষম হয়।

পিজিসিবির প্রধান প্রকৌশলী মোরশেদ আলম খান (সঞ্চালন-১) সেদিন বলেছিলেন, আমাদের ঢাকা- সিলেট ও চট্টগ্রামে গ্রিড বিপর্যয় হয়েছে। প্রাথমিকভাবে আমরা এখনও এর কারণ খুঁজে পাইনি। তবে ঘেড়াশাল বিদ্যুৎকেন্দ্র থেকে চেকিং শুরু হয়েছে।


আরও খবর



ছাগল চুরির অপরাধে যুবলীগ নেতাকে গণধোলাই

প্রকাশিত:সোমবার ০৩ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ২৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ছাগল চুরি করে পালানোর সময় এক যুবলীগ নেতাসহ দুজনকে গণপিটুনি দিয়েছে স্থানীয়রা। এ সময় তাদের কাছ থেকে একটি ছাগল ও মোটরসাইকেল জব্দ করে জনতা ।

রোববার (২ অক্টোবর) দুপুরে জেলার রানীশংকৈল উপজেলার নেকমরদ বাজারে এ ঘটনা ঘটে। গণপিটুনি দেয়ার একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে।

উপজেলার মহেশপুর গ্রামের চুরি যাওয়া ছাগলের মালিক লোকমান বলেন, ঘাস খাওয়ার জন্য বাড়ির পাশের রাস্তায় ছাগলটিকে বেঁধে রাখি। হঠাৎ করে একটি মোটরসাইকেল থেকে একজন লোক নেমে আমার ছাগলটিকে গাড়িতে উঠিয়ে নিয়ে যাচ্ছিল। এ সময় আমরা ধাওয়া করি এবং পথিমধ্যে নেকমরদ বাজারে দুজনকে ধরে ফেলি।

অভিযুক্ত ব্যক্তির নাম হাবীবুল্লাহ হাবীব। তিনি নিজেকে জেলার পীরগঞ্জ পৌর আওয়ামী যুবলীগের ধর্মবিষয়ক সম্পাদক হিসেবে পরিচয় দিয়েছিলেন। অপর জনের নাম মিরাজুল ইসলাম। তার বাড়ি পীরগঞ্জ উপজেলার তাজপুর গ্রামে।

ছাগল মালিকের মেয়ে সুমাইয়া জানান, তাদের একটি খাসি মোটরসাইকেলে তুলে নিয়ে পালিয়ে যাচ্ছিল ওই দুই যুবক। এ সময় প্রতিবেশীসহ তিনি মোটরসাইকেলের পেছন থেকে তাদের ধাওয়া করেন। নেকমরদ বাজার এলাকায় তারা ধরা পড়ে যায়। পরে জনতা তাদের গণপিটুনি দেয়। গণপিটুনি শেষে দু'জনকে কান ধরে উঠবস করানো হয়।

এ বিষয়ে পীরগঞ্জ পৌর আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল বাবু বলেন, হাবীব ধর্মবিষয়ক সম্পাদক নয়। সাধারণ সদস্য। তাকে দল থেকে বহিষ্কার করা হবে।


আরও খবর



এবার বলিউডের মুখ রাখল রণবীর-আলিয়ার ‘ব্রহ্মাস্ত্র’

প্রকাশিত:রবিবার ১১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

একদিকে নিন্দার ঝড়, অন্যদিকে সিনেমা বয়কট করার আহ্বান। বেশ কিছুদিন ধরেই বক্স অফিসে কুপোকাত হচ্ছে বলিউড। তবে এবার বলিউডের মুখ রাখল রণবীর কাপুর এবং আলিয়া ভাট অভিনীত ব্রহ্মাস্ত্র’। আয়ান মুখোপাধ্যায় পরিচালিত সিনেমাটি প্রথম দিনেই বিশ্বব্যাপী আয় করেছে ৭৫ কোটি রুপি, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৮৮ কোটি ৭৭ লাখ টাকা। মন্দার বাজারে বক্স অফিসের এই সংগ্রহ তাই নতুন নজির সৃষ্টি করেছে।

সমালোচকরা বলছেন, ক্রমাগত অপমান আর ভরাডুবির হাত থেকে হিন্দি সিনেমাকে বাঁচিয়েছে ব্রহ্মাস্ত্র। প্রায় ৪০০ কোটি টাকা বাজেটের সিনেমাটি যে প্রথম দিনেই ৭৫ কোটি রুপি তুলে নেবে, এমনটা আশা করেননি অনেকে। যদিও অগ্রিম টিকিট বিক্রির সম্ভাবনা মাথায় রেখে বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ এ ধরনের ফলের আশা দিয়েছিলেন দু’সপ্তাহ আগেই।

শুধু তাই নয়,পরিচালক আয়ানকে এ বিষয়ে আশ্বস্ত করেছিলেন সিনেমাটির প্রযোজক করণ জোহর। তিনি বলেন, সিনেমা ব্যবসা করতে পারুক বা না করুক, আগেই আমরা জিতে গিয়েছি।’ আসলে পরিচালক-প্রযোজকের জোরটা ছিল সাধনায়, শ্রমে।

পরিচালক আয়ানের প্রায় পাঁচ বছরের নিরন্তর সাধনার ফল ব্রহ্মাস্ত্র’। পুরাণ-ফ্যান্টাসির মিশেলে এ সিনেমাকে সাজিয়েছেন আয়ান। হিন্দি সিনেমায় এত উন্নত মানের ভিএফএক্সের ব্যবহারও এই প্রথম। যার নেপথ্যে রয়েছেন ভিএফএক্স জিনিয়াস’ নমিত মালহোত্রা। নমিতের সংস্থা হলিউডের সাড়া জাগানো সিনেমা ইনসেপশন’ ও ইন্টারস্টেলার’-এর গ্রাফিক্স এবং অ্যানিমেশন করেছে। তাই অনেকে মনে করছেন, ভিএফএক্স-এর কেরামতিতে ঢাকা পড়ে যাচ্ছে চিত্রনাট্যের ফাঁক।

যদিও ব্রহ্মাস্ত্র’ দেখে পরিচালক-প্রযোজককে তুলোধনা করেছেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। তিনি বলেন, ৪০০ কোটি টাকাই পানিতে ফেলে দিয়েছেন পরিচালক আয়ান। আর চিত্রনাট্যে মন নেই প্রযোজক করণের। অন্যের যৌনজীবন নিয়েই বেশি আগ্রহ তার। সব মিলিয়ে ব্রহ্মাস্ত্রকে একটি বড়সড় বিপর্যয়’ হিসেবেই দেখছেন কঙ্গনা।


আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২