Logo
শিরোনাম

ট্রাম্পের হোমল্যান্ড সিকিউরিটি প্রধানের পদত্যাগ

প্রকাশিত:মঙ্গলবার ১২ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ জানুয়ারী ২০২১ | ৪৪জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

ক্যাপিটল হিলে হামলার পর ট্রাম্প সমর্থকরা আরো হামলা চালাতে পারে, গোয়েন্দাদের এমন আশঙ্কার মধ্যেই পদত্যাগ করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের ভারপ্রাপ্ত প্রধান চাদ ওলফ।

নিজের পদে থাকার কথা জানানোর এক সপ্তাহেরও কম সময় পরে এবং নতুন প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের শপথ গ্রহণের ১০ দিন আগে পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন তিনি। খবর আল জাজিরার।

সোমবার আচমকা পদত্যাগের কথা ঘোষণার কারণ হিসেবে ওলফ তার দায়িত্ব পালনের আইনি বৈধতার কথা উল্লেখ করেন। তবে এই বৈধতার প্রশ্নটা কয়েক মাস আগেই উঠেছিল। তখন অবশ্য ওলফ এ বিষয়ে চুপ করেছিলেন।

হাউস হোমল্যান্ড সিকিউরিটি কমিটির প্রতিনিধি বেনি থম্পসন বলেন, কয়েক মাস আগে থেকেই তার পদে থাকার বৈধতা নিয়ে প্রশ্ন উঠেছিল। কিন্তু তখন তিনি তাতে কান দেননি। কিন্তু এখন হুট করে পদ ছাড়ার এ ঘোষণাটাও আবার প্রশ্নবিদ্ধ মনে হচ্ছে।

থম্পসন বলেন, তিনি এমন এক সময়ে পদত্যাগ করেছেন, যখন জাতীয় সঙ্কট চলছে এবং এমন আশঙ্কা করা হচ্ছে যে, ক্যাপিটল হিলে হামলার মতো আরো হামলা হতে পারে।

ওলফ ২০১৯ সালের নভেম্বর থেকে দায়িত্ব পালন করছেন। তবে তার দায়িত্ব পালনে সিনেটের অনুমোদন নেয়া হয়নি। কিন্তু সাম্প্রতিক সময়ে নানা ব্যাপারে আদালতের রায় কার্যকর হওয়ায় তিনি আগে ভাগে পদ ছাড়ছেন বলে মনে হচ্ছে।

Share


এই সম্পর্কিত আরও খবর

করোনায় আক্রান্ত ১০ কোটি ছাড়াল

পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী

সিকিম সীমান্তে ফের সংঘর্ষ, আহত ২০ চীনা সেনা

মদিনাকে বিশ্বের স্বাস্থ্যকর শহরে হিসেবে মর্যাদা

নেপালের প্রধানমন্ত্রী ওলিকে দল থেকে বহিষ্কার

চীনে সোনার খনিতে ১৪ দিন আটকা থাকার পর ১১ শ্রমিক উদ্ধার

লাদাখ নিয়ে চীনের সঙ্গে ভারতের বৈঠক

রাশিয়ায় ‘পুতিনবিরোধী’ বিক্ষোভ, গ্রেফতার ৩ হাজার

নিরাপত্তা দায়িত্বে থাকা ন্যাশনাল গার্ডের ১৫০ সেনা করোনায় আক্রান্ত

ভ্যাকসিন নিরাপদ, ভয় পাওয়ার কিছু নেই: মোদি