Logo
শিরোনাম

ট্রেনের নিচে কাটা পরে নারীর মৃত্যু, মেয়ে আহত

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৬১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
সকাল ৭টার দিকে রেল সড়কের কাটাপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে আহত ও নিহতের পরিচয় জানা যায়নি

গাজীপুরের শ্রীপুর রেলওয়ে স্টেশন-সংলগ্ন কাটাপুল এলাকায় শিশুসন্তানসহ এক মা ট্রেনের নিচে কাটা পড়েছেন। এতে মা নিহত হলেও তার কন্যাসন্তান গুরুতর আহত হয়েছে

বুধবার (১৩ অক্টোবর) সকাল ৭টার দিকে রেল সড়কের কাটাপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে আহত ও নিহতের পরিচয় জানা যায়নি।

স্থানীয়দের বরাত দিয়ে শ্রীপুর রেলওয়ে স্টেশন মাস্টার হারুণ অর রশিদ জানান, শ্রীপুর স্টেশন থেকে এক কিলোমিটার উত্তরে কাটাপুল এলাকায় ট্রেনের নিচে ঝাঁপ দেন ওই নারী। এতে তিনি মারা গেলেও কোলে থাকা কন্যা সন্তানের হাতে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে স্থানীয়রা শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মাহমুদা জানান, শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। উন্নত চিকিৎসার জন্য ঢাকা অথবা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিউজ ট্যাগ: গাজীপুর

আরও খবর



রংপুর সিটি মেয়রের কক্ষে অনুষ্ঠান চলাকালে ‌‌‌‌‌‌‘গুলি’

প্রকাশিত:মঙ্গলবার ০৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ২২১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার কক্ষে একটি অনুষ্ঠান চলাকালীন গুলির শব্দ শোনা গেছে। ওই সময় কক্ষে মেয়রসহ অন্তত ২০ জন উপস্থিত ছিলেন। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুর সোয়া ১২টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার সময় একটি বেসরকারি সংস্থার আয়োজনে শিক্ষার্থীদের নিয়ে প্রতীকী মেয়রের দায়িত্ব পালনের অনুষ্ঠান চলছিল।

সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, তার কক্ষে একটি বেসরকারি সংস্থা আয়োজিত ছায়া সংসদের কার্যক্রম হিসেবে প্রতীকী মেয়রের দায়িত্ব পালনের অনুষ্ঠান চলছিল। এ সময় রংপুর জেলা মোটর মালিক সমিতির নবনির্বাচিত সভাপতি একেএম মোজাম্মেল হক তার সঙ্গে সাক্ষাৎ করতে সেখানে আসেন।

কথা বলার একপর্যায়ে মোজাম্মেল হক পকেট থেকে মোবাইল বের করতে গেলে তার লাইসেন্স করা পিস্তল হাত থেকে মেঝেতে পড়ে যায়। এতে বিকট শব্দ হয়। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

মেয়র আরও বলেন, শব্দ হলেও রুমে গুলির কোনো চিহ্ন বা খোসা খুঁজে পাওয়া যায়নি।

এ বিষয়ে মোজাম্মেল হক বলেন, পকেট থেকে মোবাইল বের করতে গিয়ে পিস্তল মাটিতে পড়ে যায়। অসাবধানতাবশত সেখানে একটা গুলি আটকে থাকায় তা বের হয়ে বিকট শব্দ হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বলেও জানান মোজাম্মেল হক।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ বলেন, ঘটনাটি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


আরও খবর



রাষ্ট্রধর্ম পরিবর্তনের পরিকল্পনা নেই

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, রাষ্ট্রধর্ম পরিবর্তনের কোনো পরিকল্পনা আওয়ামী লীগের নেই। বাংলাদেশের সংবিধানের প্রস্তাবনায় স্পষ্ট করে লিখিত আছে, জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার সেই সকল আদর্শ এই সংবিধানের মূলনীতি হইবে। সংবিধানের প্রথম ভাগে সন্নিবেশন করা হয়েছে, প্রজাতন্ত্রের রাষ্ট্রধর্ম ইসলাম, তবে হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টানসহ অন্যান্য ধর্ম পালনে রাষ্ট্র সমমর্যাদা ও সমঅধিকার নিশ্চিত করিবেন।

বৃহস্পতিবার চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত প্রয়াত সংসদ সদস্য দ্বীপবন্ধু মোস্তাফিজুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে জনসভায় প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ২০০৯ সালে মহাজোট সরকার গঠনের পর ১৯৭২ সালে জাতির পিতার নেতৃত্বে গৃহীত সংবিধান পুনঃপ্রবর্তনের লক্ষ্যে সংবিধান সংশোধনেরে উদ্দেশ্যে সিনিয়র পার্লামেন্টেরিয়ান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর নেতৃত্বে ১৫ সদস্যের একটি বিশেষ সংসদীয় কমিটি গঠন করা হয়। সেই কমিটি সংবিধান ও আইন বিশেষজ্ঞসহ সমাজের বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে বাস্তবতার নিরিখে এবং পরহেজগার প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক দর্শন বিবেচনায় নিয়ে মোট ২৭টি বৈঠক করে সংবিধানের পঞ্চদশ সংশোধনীর প্রস্তাবনা পেশ করেছেন।

‌‌বিশেষ কমিটির সুপারিশ শেখ হাসিনার নেতৃত্বে মন্ত্রিসভায় অনুমোদনের পর সংসদে উপস্থাপন করা হয়। পরে প্রবীণ পার্লামেন্টেরিয়ান প্রয়াত সুরঞ্জিত সেন গুপ্তের সভাপতিত্বে জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি কর্তৃক চুলচেরা বিশ্লেষণের পর জাতীয় সংসদে সংবিধানের পঞ্চদশ সংশোধনী হিসেবে পাশ করে আইনে পরিণত করা হয়েছে। রাষ্ট্রের ধর্মনিরপেক্ষ চরিত্র এবং রাষ্ট্রধর্ম ও সকল ধর্মের মর্যাদার বিষয়টি পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে মীমাংসিত। এই বিষয়ে নতুন করে পানি ঘোলা করার অবকাশ নেই।


আরও খবর



টিভিতে আজকের খেলা

প্রকাশিত:রবিবার ১৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
ওমান বনাম পাপুয়া নিউগিনির মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১

আজ থেকে শুরু হতে যাচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। আজ, ১৭ অক্টোবর ওমান বনাম পাপুয়া নিউগিনির মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১। একই দিন দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে স্কটল্যান্ডের।

ক্রিকেট

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১

ওমান বনাম পাপুয়া নিউগিনি। ম্যাচ নং ১, ভেন্যু ওমান ক্রিকেট একাডেমি মাঠ, আল আমিরাত, চ্যানেল স্টার স্পোর্টস ২, সময় বিকেল ৪টা (বাংলাদেশ সময়)

বাংলাদেশ বনাম স্কটল্যান্ড। ম্যাচ নং ২, ভেন্যু ওমান ক্রিকেট একাডেমি মাঠ, আল আমিরাত, চ্যানেল বিটিভি, জিটিভি (গাজি টিভি), মাছরাঙ্গা, স্টার স্পোর্টস ২, সময় রাত ৮ টা (বাংলাদেশ সময়)।

 

ফুটবল

প্রিমিয়ার লিগ, এভারটন বনাম ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। সম্প্রচার সরাসরি, চ্যানেল স্টার স্পোর্টস সিলেক্ট ১, সময় সন্ধ্যা ৬ টা ৫০ মিনিট।

বুন্দেসলিগা, বায়ার লেভারকুসেন বনাম বায়ার্ন মিউনিখ।, সম্প্রচার   সরাসরি, চ্যানেল সনি টেন ২, SonyLIV, সময় সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট।

নিউক্যাসল ইউটিডি বনাম টটেনহ্যাম। সম্প্রচার, সরাসরি, চ্যানেল স্টার স্পোর্টস ৩, স্টার স্পোর্টস সিলেক্ট ১, স্টার স্পোর্টস ১ বাংলা, সময় রাত ৯ টা ২০ মিনিট।

বুন্দেসলিগা, অগসবার্গ বনাম আর্মিনিয়া বিলেফেল্ড। সম্প্রচার সরাসরি, চ্যানেল সনি টেন ২, SonyLIV, সময় রাত ৯ টা ৩০ মিনিট।


আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




আজ যেমন থাকবে আবহাওয়া

প্রকাশিত:সোমবার ১১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | ৮২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশের বেশির ভাগ অঞ্চলে আজ অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সোমবার (১১ অক্টোবর) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিস জানিয়েছে, চট্টগ্রাম ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ প্রধানত শুষ্ক থাকতে পারে আবহাওয়া। উত্তর আন্দামান সাগর ও এর কাছাকাছি এলাকায় পরবর্তী তিন দিনে একটি লঘুচাপের সৃষ্টি হতে পারে। এ ছাড়া দিন ও রাতের তাপমাত্রা সারা দেশে প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ফেনী ও মাইজদীকোর্টে। এ ছাড়া সন্দ্বীপে ১১, কুমিল্লা ও রাজারহাটে ৭ এবং চুয়াডাঙ্গায় ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় সামান্য বৃষ্টি হয়েছে ঢাকায়ও।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ পূর্ব উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে মৌসুমি বায়ু।


আরও খবর



কাশ্মীরে প্রাণ গেলো আরও ২ ভারতীয় সেনার

প্রকাশিত:শুক্রবার ১৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে অভিযান চালানোর সময় বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলিতে আরও দুই ভারতীয় সেনা সদস্য নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে জম্মু ও কাশ্মিরের পুঞ্চ জেলায় এ ঘটনা ঘটে। নিহতদের একজন সেনা কর্মকর্তা এবং অন্যজন সৈনিক।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির তথ্যমতে, গত পাঁচদিন ধরে ওই অঞ্চলে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সেনাবাহিনীর লড়াই চলছে। বৃহস্পতিবার রাতেও দুই পক্ষের মধ্যে গোলাগুলি হয়। এতে ভারতীয় দুই সেনা গুলিবিদ্ধ হন। পরে তাদের হাসপাতালে ভর্তি করানো হলে সেখানেই দুজনের মৃত্যু হয়।

এর আগে গত সোমবার (১১ অক্টোবর) কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলিতে ভারতীয় সেনাবাহিনীর ৫ সদস্য নিহত হয়েছিলেন।

উল্লেখ্য, গত কয়েকমাসে উত্তপ্ত হয়ে উঠেছে কাশ্মির। বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সংঘর্ষে বেশ কিছু সেনা ও পুলিশ সদস্য এবং সাধারণ মানুষের মৃত্যু হয়। পরে বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালিয়ে ৭০০ জনকে আটক করা হয়। তারা সকলেই কোনো না কোনোভাবে বিভিন্ন বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সঙ্গে যুক্ত দাবি করেছে ভারতীয় প্রশাসন। সব মিলিয়ে উপত্যকায় এক অস্থির পরিস্থিতির সৃষ্টি হয়েছে।


আরও খবর