Logo
শিরোনাম

ত্রিপুরার মুখ্যমন্ত্রী পদ থেকে বিপ্লব কুমারের পদত্যাগ

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের ত্রিপুরা প্রদেশের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব পদত্যাগ করেছেন। আজ শনিবার প্রদেশের নির্বাচনের এক বছর আগে আকস্মিকভাবে পদত্যাগ করেছেন তিনি। দেশটির সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। -এনডিটিভি, হিন্দুস্তান টাইমস, পিটিআই

শনিবার ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, প্রদেশের গভর্নর এন আর্যর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি। রাজ ভবনে গভর্নরের সাথে বৈঠকের পর পদত্যাগের ঘোষণা দিয়েছেন ত্রিপুরার এই মুখ্যমন্ত্রী। বিপ্লব কুমার দেবের বরাত দিয়ে দেশটির সরকারি সংবাদ সংস্থা পিটিআই বলছে, দল চায় আমি সংগঠনকে শক্তিশালী করতে কাজ করি।

এনডিটিভি বলছে, ত্রিপুরার ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) অভ্যন্তরীণ কোন্দলের খবর চাউর হওয়ার পর বিপ্লব কুমার দেবের পদত্যাগের ঘোষণা এলো। ত্রিপুরার বিধানসভায় বিজেপি দলীয় নতুন নেতা নির্বাচিত করতে শনিবার আরও পরের দিকে দলটির বৈঠকে বসার কথা রয়েছে।


আরও খবর



রাদওয়ান মুজিব সিদ্দিক’র জন্মদিন আজ

প্রকাশিত:শনিবার ২১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ১৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বঙ্গবন্ধুর সুযোগ্য দৌহিত্র, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর ট্রাস্টি তরুণ সৃজনশীল মেধাবী নেতা রাদওয়ান মুজিব সিদ্দিক’র জন্মদিন আজ। বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার ছেলে তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর খালা। ১৯৮০ সালের আজকের এই দিনে জন্মগ্রহণ করেন রাদওয়ান।

১৯৭৫ সালের ১৫ অগাস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার সময় বিদেশে থাকায় বেঁচে যান তার দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা। পরে লন্ডন ও দিল্লিতে নির্বাসনে ছিলেন তাঁরা। লন্ডনে নির্বাসনে থাকার সময় শেখ রেহানার প্রথম সন্তান রাদওয়ান মুজিব সিদ্দিক’র জন্ম হয়। তিন ভাই-বোনের মধ্যে সবার বড় তিনি। ছোট বোন টিউলিপ সিদ্দিক ব্রিটিশ পার্লামেন্টের সদস্য। লন্ডন স্কুল অব ইকোনমিক্স অ্যান্ড পলিটিক্যাল সায়েন্স থেকে গভর্নেন্স অ্যান্ড হিস্ট্রি বিষয়ে স্নাতক রাদওয়ান সিদ্দিক একই প্রতিষ্ঠান থেকে কমপ্যারেটিভ পলিটিক্স বিষয়ে স্নাতকোত্তর করেন।

দেশে আওয়ামী লীগের গবেষণা সেল সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) এর মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন রাদওয়ান মুজিব সিদ্দিক। তার নির্দেশনায় প্রকাশিত হচ্ছে মুজিব’ নামের একটি শিশুতোষ প্রকাশনা। জীবনীভিত্তিক এই প্রকাশনার মধ্য দিয়ে ছোট ছোট শিশুদের কাছে পরিচিত করে তোলা হচ্ছে জাতির জনক শেখ মুজিবুর রহমানকে।

রাদওয়ান সিদ্দিক’র জন্মবার্ষিকীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ভাসছে শুভেচ্ছা ও শুভকামনায়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী গ্রাফিক্যাল উপস্থাপনার মাধ্যমে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেওয়ার জন্য গ্রাফিক নভেল মুজিব’ প্রকাশের প্রধান কারিগর ও প্রকাশক রাদওয়ান মুজিব সিদ্দিক ববি।  বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী প্রকাশের পর শিশু-কিশোর ও তরুণদের কাছে তার ঘটনাবহুল জীবন নতুন রূপে তুলে ধরার জন্য বইটিকে গ্রাফিক নভেলে রূপ দেওয়ার উদ্যোগ নেন তিনি।

বিশ্বের বিভিন্ন দেশে বিখ্যাত ব্যক্তিদের নিয়ে গ্রাফিক নভেল হলেও বাংলাদেশে এ ধরনের উদ্যোগ এটাই প্রথম। একইসঙ্গে বঙ্গবন্ধুকে হত্যার পর তার দুই মেয়ে কীভাবে জীবনসংগ্রাম করেছেন সেসব ঘটনা নিয়ে ডকুড্রামা হাসিনা: অ্যা ডটার টেইল’ নির্মাণের নেপথ্যে ছিলেন রাদওয়ান মুজিব সিদ্দিক। এর মাধ্যমে রাজনৈতিক ইতিহাসের ঘটনাবলী সামনে আনার প্রকল্পগুলোর পৃষ্ঠপোষকতা করছেন তিনি।

গ্রাফিক নভেল মুজিব ও ডটারস টেইল দেশে-বিদেশে প্রশংসিত হয়েছে। সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় দেশে জরুরি অবস্থার মধ্যে ২০০৮ সালের ফেব্রুয়ারিতে আল জাজিরা টেলিভিশনে সম্প্রচারিত খ্যাতিমান ব্রিটিশ ব্রডকাস্টার ডেভিড ফ্রস্টের বিখ্যাত অনুষ্ঠান ফ্রস্ট ওভার দ্য ওয়ার্ল্ড’-এ সাক্ষাৎকার প্রচারিত হয় রাদওয়ান মুজিব সিদ্দিকের। তখন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা কারাগারে ছিলেন। ডেভিড ফ্রস্টকে দেওয়া রাদওয়ান মুজিবের ওই সাক্ষাৎকার সে সময় আলোড়ন সৃষ্টি করেছিল এবং শেখ হাসিনার মুক্তি ও জরুরি অবস্থা প্রত্যাহারের জন্য আন্তর্জাতিক জনমত সৃষ্টিতে সহায়তা করেছিল।


আরও খবর



অশনি’র পর এবার আসতে পারে ‘করিম’

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১৮ মে ২০২২ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঘূর্ণিঝড় অশনি’র সংকেতের মাঝেই আরও একটি ঘূর্ণিঝড়ের আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। এবার ভারত মহাসাগরে ঘূর্ণিঝড় করিম’ নামে আরেকটি ঘূর্ণিঝড় তৈরি হওয়ার খবর পাওয়া গেছে।

আবহাওয়াবিদদের মতে, নতুন এই ঘূর্ণিঝড় ভারত মহাসাগরের উপকূলে হানা দেবে বলেই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। সপ্তাহ শেষেই তৈরি হতে পারে এই নতুন ঘূর্ণিঝড়। ইন্ডিয়া টাইমসসহ সূত্রের বরাতে ভারতীয় গণমাধ্যমগুলোর খবরে বলা হয়, করিম নামে এই নতুন ঘূর্ণিঝড় কতটা শক্তিশালী হয়ে আসবে, সে তথ্য এখনও দিতে পারেনি দেশটির আবহাওয়া অধিদপ্তর। তবে ওই ঘূর্ণিঝড়ের কারণে আবহাওয়ার পরিবর্তন হতে পারে বলেই এখনও জানা যাচ্ছে।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার (১১ মে) থেকে ওড়িশার দিকে ঘুরতে পারে ঘূর্ণিঝড় অশনি’র গতিপথ। পরে সন্ধ্যা নাগাদ পৌঁছাতে পারে উপকূলে।

এদিকে ঘূর্ণিঝড় অশনি’ বাংলাদেশের স্থলভাগ থেকে এখনো এক হাজার কিলোমিটার দূরে থাকলেও এর অগ্রবর্তী অংশের প্রভাবে সোমবার থেকে সারাদেশে বৃষ্টি শুরু হয়েছে। এই বৃষ্টি আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া বিভাগ।

সোমবারের মত বুধবারও দেশের উপকূলীয় তিন বিভাগে (খুলনা, বরিশাল ও চট্টগ্রাম) অতিভারী বৃষ্টির সতর্কবার্তা জারি করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। উপকূলীয় এই তিন বিভাগে আগামী তিনদিন ভারী বৃষ্টি অব্যাহত থাকতে পারে।


আরও খবর



আজকের ভালো মন্দ

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

২৩ এপ্রিল ২০২২ শনিবার, চাঁদের যোগাযোগ দিনরাত মকর রাশিতে থাকবে। স্বাস্থ্য থেকে পরিবার, চাকরি থেকে ব্যবসা,  কেমন যাবে আপনার  দিন? জানুন আজকের রাশিফল 

মেষ রাশি: আজকের দিনটি মেষ রাশির জাতকদের জন্য বিশেষ দিন হবে। আপনার মনে কিছু থাকলে তা প্রকাশ করুন। উন্নতির নতুন পথ খুলে যাবে। নারীদের তাদের ক্যারিয়ার নিয়ে আরও গভীরভাবে ভাবতে হবে। সম্পত্তি কেনার জন্য দিনটি খুব ভালো। অর্থ লেনদেনে সতর্ক থাকুন। আপনি ভবিষ্যতের জন্য আয় থেকে কিছু অর্থ সঞ্চয় করতে পারেন। প্রতিশ্রুতি পূরণ না করায় বন্ধুরা রাগান্বিত হতে পারে।

বৃষ রাশি: আজ আপনি ভালো তথ্য পেতে পারেন। গৃহস্থালির দায়িত্ব পালনে কিছু নতুন সিদ্ধান্ত নিতে পারেন। ব্যবসা, চাকরি ভালো যাবে। পিতার কাজে আপনার সহযোগিতা প্রশংসনীয় হবে। কর্মক্ষেত্রে সহকর্মীরা আপনাকে হিংসা করতে পারে। যারা একসাথে কাজ করে তাদের কাছ থেকে আপনি সুখ পাবেন।

মিথুন রাশি: আজ মিথুন রাশির জাতক জাতিকাদের কারও কথা তাঁদের হৃদয়ে চাপানো উচিত নয়। চাকরিপ্রার্থীদের আর্থিক বিষয়ে সাবধানে পদক্ষেপ করতে হবে এবং সম্পদ বৃদ্ধির ব্যবস্থা বিবেচনা করতে হবে। ব্যবসায় অসাধারণ ফল পাওয়া যাবে। কাজের ক্ষেত্রে করা প্রচেষ্টা আপনাকে ভালো ফল দেবে। বড়দের কাছ থেকে প্রাপ্ত মতামত উপেক্ষা করবেন না। আপনি যদি অবিবাহিত হন তবে বিষয়গুলি এগিয়ে যাবে। বন্ধুদের সঙ্গে কিছু জিনিস শেয়ার করতে পারেন।

কর্কট রাশি: আজ কর্কট রাশির জাতক আপনার ব্যক্তিত্বে নতুন আকর্ষণ যোগ করবে। আপনার দক্ষতা এবং বোঝার সঙ্গে আপনি কাজগুলি খুব ভালো ভাবে সম্পন্ন করবেন। আজ হঠাৎ ব্যবসায় ভালো খবর পেতে পারেন। কর্তৃপক্ষের সামনে আপনার বক্তব্য তুলে ধরার এখনই উপযুক্ত সময়। কাজের সম্প্রসারণের জন্য ঋণ নিতে হতে পারে। অর্থের দিক থেকে সাফল্য পাওয়া যেতে পারে।

সিংহ রাশি: আজ নিজেকে বিশ্বাস করুন। ব্যবসায় ভাই-বোনের সহযোগিতাও পেতে পারেন অধিক মুনাফা অর্জনের জন্য। বন্ধুদের সাহায্যে কঠিন কাজগুলো সহজে সম্পন্ন হবে। নারীদের গৃহস্থালির জিনিসপত্র কেনাকাটা করতে হয়। ছাত্ররা তাদের পরিশ্রম অনুযায়ী সাফল্য পাবে। শিল্পীদের জন্য দিনটি বিশেষ ভালো।

কন্যা রাশি: আজকের দিনটি কন্যা রাশির জন্য গুরুত্বপূর্ণ হবে। বস্ত্র ব্যবসায়ীরা আজ লাভবান হবেন। ভবিষ্যতের কথা মাথায় রেখে বিনিয়োগ করতে পারেন। শ্বশুরবাড়ির সঙ্গে ভালো কথাবার্তা হবে। চাকরিতে সাফল্য পাবেন। কোনও দায়িত্বশীল কাজে অবহেলা করবেন না। আটকে থাকা কাজ শুরু করতে কারো সুপারিশ পেতে পারে। আপনি যদি বীমা বা বিনিয়োগ সম্পর্কিত কোনও পরিকল্পনা করেন তবে দিনটি আপনার জন্য শুভ হবে।

তুলা রাশি: তুলা রাশির জাতকরা আজ কর্মক্ষেত্রে ভালো সুযোগ পাবেন। আজ আপনাকে আপনার পারিবারিক ব্যবসায় আপনার স্ত্রীর কথা মানতে হতে পারে। সরকারি নিয়মের কারণে ব্যবসায়ীরা কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। আপনি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি নতুন বন্ধু তৈরি হবে।

বৃশ্চিক রাশি: আজ বৃশ্চিক রাশির জাতক জাতিকারা কোনও অজানা উৎস থেকে অর্থ পেতে পারেন। একটি নতুন প্রকল্পে কাজ করে আপনি অনেক কিছু শিখতে পারবেন। তরুণদের উচ্চশিক্ষার ভালো সুযোগ রয়েছে। বাবা-মায়ের সঙ্গে কেনাকাটা করতে যেতে পারেন। জরুরি লেনদেনের ব্যাপারে সতর্ক থাকুন। সৃজনশীল ও লেখালেখির কাজে আগ্রহী হবেন।

ধনু রাশি: ধনু রাশির জন্য আজ গণেশ বলেছেন যে আপনার পরিবারের সদস্যরা আপনার ইতিবাচক চিন্তায় খুশি হবেন। ব্যাংকিং খাতের চাকরিজীবীদের জন্য এটি লাভের সময়। মুলতুবি থাকা একটি সম্পত্তি চুক্তি এখন লাভজনক বোধ করতে পারে। সন্তানদের কাছ থেকে মন তৃপ্তি পাবে। পত্নীর নামে করা কাজে লাভ হবে। রিয়েল এস্টেটের সঙ্গে যুক্ত ব্যক্তিরা বড় সাফল্য পেতে পারেন।

মকর রাশি: মকর রাশির জাতকদের মন আজ নতুন কাজে ব্যস্ত থাকবে। আপনি আপনার শক্তি এবং সাহসের জোরে অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। কর্মজীবন সংক্রান্ত নতুন তথ্য পাবেন যুবকরা। কর্ম সংক্রান্ত বিষয়ে ধীরে ধীরে অগ্রগতি দেখা যাবে। বিরোধ শুধুমাত্র অতীতে ঘটে যাওয়া ঘটনা থেকে দেখা দিতে পারে। অপ্রয়োজনীয় সমস্যা নিয়ন্ত্রণে থাকবে।

কুম্ভ রাশি: কুম্ভ রাশিতে যে কাজ করেছেন তাতে আপনি উড়িয়ে দেবেন না। কোনও বিশেষ বিষয়ে আপনার চিন্তাভাবনা বদলে যেতে পারে। আয় বাড়ানোর কিছু ভালো সুযোগও পেতে পারেন। অনলাইন লেনদেনে সতর্ক থাকুন। শিক্ষার্থীরা কর্মজীবনে সাফল্য পাবেন।

মীন রাশি: ভগবানের কৃপায় আপনার জন্য অনেক কিছু করা সম্ভব। স্ত্রীর সহায়তায় সম্পত্তির কাজে লাভ হবে বা সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধান হবে। নিজের কাজে মনোনিবেশ করা আপনার পক্ষে ভালো হবে, সময়কে সঠিক ভাবে ব্যবহার করা উপকারী হবে। খরচ কমানোর চেষ্টা করতে হবে। গৃহস্থালির গুরুত্বপূর্ণ কাজে সাহায্য পাবেন। কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার সময় পরিবারের সদস্যদের মতামত নেওয়া জরুরি।


আরও খবর



পাটুরিয়া ফেরিঘাট

ঘরমুখী মানুষের উপচে পড়া ভিড়

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্যক্তিগত ছোট গাড়ি ও দূরপাল্লা যানবাহনে যাত্রী চাপ স্বাভাবিক থাকলেও পাটুরিয়া লঞ্চ ও ফেরিঘাট এলাকায় লোকাল যাত্রীর উপচে পড়া ভিড় রয়েছে। ঈদে ঘরমুখো যাত্রী চাপ সামাল দিতে হিমশিম অবস্থায় পড়েছে লঞ্চঘাট কর্তৃপক্ষ। লঞ্চের ভিড় এড়াতে অনেকেই আবার ফেরিতে করে পারাপার হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুট।

রোববার সকাল সাড়ে ৯টার দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় এমন চিত্র দেখা যায়। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় মোট ৫টি ফেরিঘাট পন্টুন রয়েছে। এর মধ্যে ৫ নাম্বার ঘাট দিয়ে পারাপার করা হচ্ছে ব্যক্তিগত ছোট গাড়ি। আর বাকীগুলো দিয়ে যাত্রীবাহী বাস নৌ-রুট পারাপার হচ্ছে।

এদিকে নৌ-রুট পারাপার হতে আসা যাত্রীদের জন্য উন্মুক্ত রয়েছে ছোট বড় সকল ফেরি। ফেরিঘাটের ৫ নাম্বার ঘাট এলাকাতে ব্যক্তিগত ছোট গাড়ির দীর্ঘ সারি দেখা যায়। তবে ঘাট এলাকায় পর্যাপ্ত ফেরি থাকায় ঘণ্টাখানেক অপেক্ষার মধ্যেই নৌ-রুট পারাপারের সুযোগ পাচ্ছে এসব ছোট গাড়ির যাত্রী ও চালকেরা।

অনেক সময় আবার ব্যক্তিগত ছোট গাড়ির চাপ কম থাকলে সরাসরি ফেরিতে উঠার সুযোগও মিলছে। আবার ছোট গাড়ির চাপ অতিরিক্ত বেড়ে গেলে ৫ নাম্বার ঘাটের পাশাপাশি ৪ নাম্বার ঘাট দিয়েও অপেক্ষমাণ গাড়িগুলোকে নৌ-রুট পারাপার করছে কর্তৃপক্ষ।

এদিকে পাটুরিয়া ফেরিঘাটের তিন নাম্বার ঘাট থেকে জিরো পয়েন্ট পর্যন্ত যাত্রীবাহী বাসের সারি রয়েছে। অনেক সময় আবার যাত্রীবাহী বাসের এই সারি ফাঁকা হয়ে যাচ্ছে। বাস ও ছোট গাড়ির পাশাপাশি জরুরী পণ্যবাহী ট্রাক পারাপার স্বাভাবিক রেখেছে কর্তৃপক্ষ।

লোকাল বাসের একাধিক যাত্রীদের সঙ্গে আলাপ হলে তারা বলেন, দূরপাল্লা যানবাহনের টিকিটে বাড়তি টাকা দিতে হয়। এছাড়াও ফেরি পারাপারের জন্য ঘাট এলাকায় অপেক্ষা করা লাগে। কিন্তু লোকাল বাসে এসব ঝামেলা নেই। দৌলতদিয়া ঘাটেও লোকাল বাসের অভাব নেই। যে কারণে লোকাল বাসের ঈদ যাত্রা খারাপ নয় বলে মন্তব্য করেন তারা।

ফেরিঘাটের ৫ নাম্বার ঘাট এলাকায় আলাপ হলে সোয়াইব আহমেদ নামের এক ছোট গাড়ির যাত্রী বলেন, অন্যান্য বারের তুলনায় এবার মহাসড়ক ও ঘাটের অবস্থা খুবই ভালো। কোন রকমের ভোগান্তি ছাড়াই স্বস্তির সঙ্গে নৌ-রুট পারাপার হওয়ার সুযোগ পাওয়া যাচ্ছে। ঘাট এলাকায় আধ বা এক ঘণ্টা সময় অপেক্ষার বিষয়টি খুবই স্বাভাবিক বলে জানান তিনি।

পাটুরিয়া লঞ্চঘাট সুপারভাইজার পান্না লাল নন্দী বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ছোট বড় মিলে ২১টি লঞ্চ রয়েছে। লঞ্চঘাটে যাত্রীর প্রচুর চাপ রয়েছে। যাত্রী পারাপারের সুবিধার বিষয়টি বিবেচনা করে দৌলতদিয়া ঘাটে যাত্রী নামিয়ে খালি লঞ্চগুলো পাটুরিয়ায় আনা হচ্ছে। দুপুর নাগাদ যাত্রী চাপ কমে যেতে পারে বলে মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কর্পোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম খালেদ নেওয়াজ বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ২১টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। ঘাট এলাকায় নৌরুট পারাপারের অপেক্ষায় যানবাহনের বড় কোন সারি নেই। তবে লোকাল যাত্রীদের প্রচুর চাপ রয়েছে।


আরও খবর



আজকের রাশিফল

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ১০৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

৬ মে ২০২২ শুক্রবার, চাকরি থেকে ব্যবসা, স্বাস্থ্য থেকে পরিবার, কেমন যাবে আপনার আজকের দিন? জানুন শুক্রবারের রাশিফল।

মেষ রাশি: আজ মেষ রাশির জাতকদের পারিবারিক জীবন উত্থান-পতনে পূর্ণ হবে। আপনার কঠোর পরিশ্রম এবং বোঝাপড়া আপনাকে জীবনকে সুখী করতে সাহায্য করবে। কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা করা হবে। আপনার কর্মক্ষেত্রে বড় পরিবর্তন হতে পারে। পরিবারের পক্ষ থেকে আপনি চিন্তামুক্ত থাকবেন। আজকের শুরুটা ভালো হতে চলেছে। বন্ধু বা পরিবারের সঙ্গে আপনার একটি ভালো ভ্রমণ হবে।

বৃষ রাশি: আজকের দিনটি বৃষ রাশির জাতকদের জন্য পূর্ণ চটপটে থাকবে। কঠোর পরিশ্রমের ফল আজ অবশ্যই পাওয়া যাবে। কোনও বিশেষ ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ স্মরণীয় হয়ে থাকবে। কোনও বিবাহ অনুষ্ঠান বা মাঙ্গলিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। মনের মধ্যে সুখ থাকবে। এই দিনে, আপনি আপনার গুরুজন এবং ভদ্রলোকদের সম্মান করার ক্ষেত্রে এগিয়ে থাকবেন। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে সাফল্য আসবে।

মিথুন রাশি: মিথুন রাশির জাতকরা আজ কর্মক্ষেত্রে সাফল্য পাবেন। একটি নতুন ব্যবসা শুরু করার আইডিয়া মনে আসতে পারে বা এটি একটি বাস্তব রূপ নিতে পারে। আজ ভাগ্য আপনার সহায় হবে। পারিবারিক সুখ ভালো হতে চলেছে, আজ আপনি সুখী হবেন এবং এই দিনটি হাসি-আনন্দে কাটাবেন। আজ আপনি ভালো লোকেদের সঙ্গে যোগাযোগ স্থাপন করবেন, যারা আপনাকে কাজে সাফল্য পেতে সহায়তা করবে এবং গাইড করবে।

কর্কট রাশি: কর্কট রাশির জাতকদের মন আজ খুশি থাকবে। পরিবারের সঙ্গে ভালো সময় কাটবে, ভ্রমণ উপভোগ করবেন ইত্যাদি। ব্যবসায় ভালো লাভ হবে। আজকের দিনটি আপনার জন্য একটি ভালো শুরু হতে চলেছে। পরিবারের সদস্যদের কাছ থেকে সুখ এবং সমর্থন পাবেন। আপনি যে কাজটি আপনার হাতে নেবেন তাতে আপনি সফল হবেন।

সিংহ রাশি: সিংহ রাশির জাতকদের ভাগ্য আজ তাঁদের সঙ্গে আছে। আজ কর্মক্ষেত্রে আপনার কর্মক্ষমতা ভালো হতে চলেছে। আপনার কথা বলার সুন্দর ধরণ আপনাকে যে কোনও ক্ষেত্রে সাফল্যের শিখরে নিয়ে যেতে সহায়ক হবে। কাজে সফলতা পাবেন। আপনি আজ একটি নতুন কাজ পেতে পারেন। এছাড়াও আজ আপনার মানসিক অলসতা শেষ হবে এবং আপনি চারদিক থেকে সুসংবাদ পাবেন।

কন্যা রাশি: কন্যা রাশির জাতকদের মন আজ উৎসাহে পরিপূর্ণ দেখাবে, ভাগ্য আপনার সঙ্গে আছে, কাজে উৎসাহ থাকবে। শিক্ষার্থীরা প্রতিযোগিতার ক্ষেত্রে সাফল্য পাবে। আপনি আপনার ইচ্ছা অনুযায়ী আপনার কাজের পরিকল্পনা সম্পূর্ণ করবেন। পারিবারিক সুখ ভালো থাকবে। আপনি আজ আপনার বন্ধু বা পরিচিতের সঙ্গে দেখা করবেন, যার কারণে আপনার মুখে খুশি প্রতিফলিত হবে।

তুলা রাশি: তুলা রাশির জাতক জাতিকারা সারাদিন সতেজ থাকবেন, সেই সঙ্গে আপনি আপনার কাজে সাফল্য পাবেন। ব্যবসায় অর্থ উপার্জনেরও পূর্ণ সম্ভাবনা রয়েছে। পারিবারিক কলহের অবসান হবে। আজ আপনি আপনার শত্রুদের আপনার উপর কর্তৃত্ব করতে দেবেন না, তবে আপনি তাদের পরাজিত করতে সফল হবেন। আপনি অবশ্যই পরিবারের সমর্থন পাবেন, তাই সাহস হারাবেন না এবং সামনে কঠিন পরিস্থিতির মুখোমুখি হোন। আজ ভাগ্য আপনার সঙ্গে যাচ্ছে।

বৃশ্চিক রাশি: বৃশ্চিক রাশির জাতকদের ভাগ্য আপনার সঙ্গে আছে, আপনি শুভ কাজে অংশ নেবেন। আপনার কথাবার্তা মিষ্টি হবে, যার কারণে আপনি অন্যকে আপনার দিকে আকৃষ্ট করবেন। আপনি আপনার চতুরতা এবং বুদ্ধিমত্তা দিয়ে আপনার কাজ সফল করবেন। কর্মক্ষেত্রে ভালো আর্থিক লাভ হবে। এছাড়াও আপনি টাকা সংরক্ষণ করতে পারেন। কর্মক্ষেত্রে প্রত্যাশিত সাফল্য অর্জিত হবে।

ধনু রাশি: ধনু রাশির জাতক জাতিকারা এই দিনে মাঠে আসা সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আপনার সমস্ত কাজ সফল হবে। আজ ব্যবসায় উন্নতির সম্ভাবনা রয়েছে এবং স্বাস্থ্য সাধারণত ভাল থাকবে। অনেকদিন পর কারো সঙ্গে দেখা করার সুযোগ পাবেন। আজ আপনি কিছু নতুন কাজ শুরু করতে পারেন, এটি আপনার জন্য উপকারী হবে। আপনার পরামর্শ অন্যদের জন্য দরকারী হবে। আপনি বিনোদনের মাধ্যমগুলিতে আগ্রহী হবেন।

মকর রাশি: আজকের দিনটি মকর রাশির জাতকদের জন্য খুব একটা ভালো যাবে না, তাদের একটি সংঘাতময় পরিস্থিতির মুখোমুখি হতে হবে। এমন সময়ে আপনি অবশ্যই পরিবারের সমর্থন পাবেন, তাই সাহস হারাবেন না এবং দৃঢ় থাকুন। আসন্ন কঠিন পরিস্থিতির মোকাবিলা করুন আজ কর্মক্ষেত্রে আপনার কর্মক্ষমতা ভালো হতে চলেছে। কর্মক্ষেত্রে আজকের দিনটি উপকারী প্রমাণিত হবে।

কুম্ভ রাশি: কুম্ভ রাশির জাতক জাতিকার দিনের শুরুটা ভালো যাচ্ছে। কাজ বা পারিবারিক সুখের জন্য আজকের দিনটি ভালো যাচ্ছে। আজ আপনি ভালো লোকেদের সঙ্গে যোগাযোগ স্থাপন করবেন, যারা আপনাকে কাজে সাফল্য পেতে সহায়তা করবেন এবং গাইড করবেন। আজ ব্যবসায়ী শ্রেণী বিশেষ ভাবে ভালো ফল পাবেন, যার কারণে অর্থ ও লাভের যোগ হবে।

মীন রাশি: মীন রাশির জাতকদের জন্য আজকের দিনটি স্মরণীয় হবে। মিষ্টি কথাবার্তা এবং আপনার চতুরতার সাহায্যে আপনি কাজে সাফল্য পাবেন। আজ আপনি আপনার চতুরতার প্রমাণ দিয়ে কাজে সফল হবেন। যারা ভালো কাজ করছেন তারাও সিনিয়রদের দ্বারা প্রশংসিত হবেন। পরিবারের সদস্যদের কাছ থেকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা পাওয়া যাবে।


আরও খবর