Logo
শিরোনাম

উদ্ধার নয়, লড়াইয়ের জন্য আরও গোলাবারুদ দিন : জেলেনস্কি

প্রকাশিত:শনিবার ২৬ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১২৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

তাঁকে কিভ থেকে উদ্ধার করে নিয়ে যাওয়ার প্রস্তাব দিয়েছিল আমেরিকা। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়ে ইউক্রেন প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি পাল্টা দাবি করেছেন, আমাকে উদ্ধারের প্রয়োজন নেই। লড়াইয়ের জন্য গোলাবারুদ পাঠান। সংবাদ সংস্থা এপি-কে আমেরিকার এক গোয়েন্দা আধিকারিক এমনটাই জানিয়েছেন। শুক্রবারই একটি ভিডিয়ো বার্তায় জেলেনস্কি বলেছিলেন, আমি কিভ থেকে পালাইনি। এখানেই রয়েছি। তিনি আরও জানিয়েছেন, দেশবাসীকে রাশিয়ার হামলার মুখে ছেড়ে দিয়ে তিনি ময়দান ছেড়ে পালানোর মানুষ নন। বরং দেশ এবং দেশবাসীকে রক্ষা করার জন্য তিনি লড়াই চালিয়ে যাবেন।

ইউক্রেনে ত্রিমুখী আক্রমণ চালাচ্ছে রাশিয়া। সামরিক অভিযান চলছে জলে, স্থলে এবং আকাশে। জায়গায় জায়গায় সেই আক্রমণের পাল্টা প্রতিরোধও করছে ইউক্রেনের সেনা। আর তাতেই যেন ভরসা পাচ্ছেন প্রেসিডেন্ট জেলেনস্কি। কিন্তু শুধু যে ভরসায় কাজ হবে না তা তিনি হাড়ে হাড়ে টের পাচ্ছেন। রাশিয়ার পাহাড়প্রমাণ সেনার সামনে বুক চিতিয়ে দাঁড়াতে গেলে যে গোলাবারুদ এবং অস্ত্রের প্রয়োজন তা ইউক্রেনের হাতে নেই। ফলে প্রেসিডেন্ট জেলেনস্কি এক দিকে যেমন দেশবাসীকে বাঁচানোর লক্ষে নেমেছেন, অন্য দিকে, রাশিয়াকে কড়া জবাব দিতেও চাইছেন। সেই জবাব দিতে এবং দেশবাসীকে ভরসা জোগাতেই নিজেকে উদ্ধারের চেয়ে প্রতিরোধ গড়ে তোলার জন্য গোলাবারুদের সরবরাহের উপর জোর দিয়েছেন তিনি।

সহজেই যে নিজের ভূখণ্ড রাশিয়ার হাতে তুলে দেবেন না, তা আগেই জানিয়েছিলেন জেলেনস্কি। তাই সর্বশক্তি দিয়ে রাশিয়ার বিরুদ্ধে কামড় বসাতে চাইছেন তিনি। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও নাছোড়। তিনি বার বারই হুঁশিয়ারি দিচ্ছেন, অস্ত্র সংবরণ না করলে সামরিক অভিযান চলবেই।

 


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩