Logo
শিরোনাম

‘ভালোবাসার মানুষের সাথে কথা কাটাকাটি হলে তার সঠিক সমাধান’

প্রকাশিত:সোমবার ৩১ মে ২০২১ | হালনাগাদ:বুধবার ২২ নভেম্বর ২০২৩ | ৫২২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দুজন মানুষ মিলে একটি সম্পর্কে দীর্ঘদিন থাকার ফলে মাঝে মধ্যে কথা কাটাকাটি বা তর্ক-বিতর্ক হতেই পারে। অনেক সময় ছোট ছোট বিষয় নিয়ে ঝামেলা হয়ে তা বিশাল সমস্যাও সৃষ্টি করে সম্পর্কের মধ্যে। এসব কারণে সম্পর্কে থাকা একজন তো অবশ্যই রেগে থাকেন। কিংবা ক্ষোভের জন্য তাৎক্ষণিক সময় ভুল সিদ্ধান্ত নেয়াও হয়। সঙ্গীর সঙ্গে বিভিন্ন সময় ঝামেলা কিংবা সমস্যা হতেই পারে, তবে তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত নয়। এসব সমস্যা সমাধানে কিছু কার্যকরী উপায় তুলে ধরা হলো।

সঙ্গী কেন রেগে আছে বুঝার চেষ্টা করা : সঙ্গী কেন রেগে আছে তা অবশ্যই বুঝার চেষ্টা করতে হবে। আপনিই যে তার সুখ-দুঃখের সঙ্গী। আপনি যদি বুঝতে না চান তাহলে তার রাগ কিংবা ক্ষোভ ভেতরেই থেকে যাবে। হতে পারে এখান থেকে সম্পর্কের ইতি টানা।

অনুভূতি বুঝতে চাওয়া : প্রেমিকা ভালোবাসে আপনাকে। তাহলে তিনি কখনোই কারণ ছাড়া রাগ করবে না। অভিমান করেছে হয় তো, এর পেছনেও তো কারণ রয়েছে। এমন পরিস্থিতিতে সঙ্গীর অভিমান ভাঙানোর চেষ্টা করুন। সে কি চাচ্ছে তা বুঝার চেষ্টা করুন। দেখবেন সঙ্গীর মুখে মৃদু হাসি ফুটে উঠেছে।

নিজেকে নির্দোষ ভাববেন না : নিজেরও ভুল হতে পারে। মানুষ কখনো কোনো ভুলের ঊর্ধ্বে নয়। সেদিক থেকে কোনো কারণে আপনারও ভুল হতে পারে। সঙ্গী যদি কখনো আপনার কোনো বিষয় ভুল বলে বিবেচনা করে তাহলে রেগে যাবেন না। আপনি সহজভাবে বিষয়টি নিয়ে ভাবুন। এতে আপনি ছোট হবেন না, বরং সম্পর্ক হবে আরও মজবুত।

প্রতিশ্রুতি : কখনো কোনো ভুল হয়ে থাকলে সেই ভুল মেনে নিন এবং কথা দিন যে, কখনো এমন ভুল হবে না। এতে সঙ্গী বুঝতে পারবে আপনি আপনার ভুলের জন্য অনুতপ্ত। আর ভুলগুলো মনে রাখার চেষ্টা করুন। দেখবেন পরবর্তীতে এমন ভুল হবে না।

সমাধান নিয়ে ভাবুন : প্রতিটি সমস্যারই সমাধান রয়েছে। ঝগড়া, সমস্যা ও তর্ক-বিতর্ক সম্পর্কের মাঝে থাকবেই। তাই বলে তা জটিল করবেন না। এসবের সমাধান রয়েছে। সমাধান নিয়ে ভাবুন। প্রয়োজনে সঙ্গীর সহায়তা নিন। দুজন একসঙ্গে সমাধান নিয়ে ভাবুন। সম্পর্ক গভীর হবে। সমস্যা সমাধান হওয়ার সঙ্গে সঙ্গে ভালোবাসাও মজবুত হবে।


নিউজ ট্যাগ: ভালোবাসার মানুষ

আরও খবর

রাশিফল: কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা?

বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০২৩

রাশিফল: দিনটি আজ কেমন যাবে!

মঙ্গলবার ১৫ আগস্ট ২০২৩