Logo
শিরোনাম

ভারতে বিষাক্ত মদপানে মৃত্যু বেড়ে ৬৫

প্রকাশিত:শনিবার ১৭ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২০ নভেম্বর ২০23 | ৬৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের বিহার রাজ্যের সরন জেলার চাপরায় বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ৬৫ জনে দাঁড়িয়েছে। গতকাল শুক্রবার দেশটির সংবাদ সংস্থা এএনআই এই তথ্য জানিয়েছে। 

এর আগে দেশটির কর্তৃপক্ষ এবং স্থানীয় মিডিয়া বিষাক্ত মদপানে ৩১ জনের মৃত্যুর খবর জানায়। প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্যটির দুই গ্রামে বিষাক্ত মদপানে এই মৃত্যুর ঘটনা ঘটে। এর একদিন পেরোতেই মৃতের সংখ্যা আরও বাড়লো। যদিও ২০১৬ সালের পর থেকে এই অঞ্চলে মদ বিক্রি ও পান নিষিদ্ধ। তবে এরপরও মদ বিক্রি ও পান চলছে বলে অভিযোগ।

রিপোর্ট, বিহারের রাজধানী পাটনার সরন জেলায় গত মঙ্গলবার মদপানের পর ভুক্তভোগীরা বমি করতে শুরু করেন। এরপরেই অবস্থা বেগতিক হয়েছে তাদের।

দেশটির স্থানীয় মিডিয়া বলছে, অনেকে হাসপাতালে যাওয়া পথে মারা যান এবং অন্যরা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। দেশটির কর্মকর্তারা আশঙ্কা করছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

দেশটির সিনিয়র এক কর্মকর্তা সন্তোষ কুমার বলেন, বিষাক্ত মদপানে চিকিৎসাধীন অবস্থায় অনেকে অন্ধ হয়েছে। কর্তৃপক্ষ বলছেন, ওই এলাকায় মদের দোকানের ওপর অভিযান চালানো হয়েছে। সন্তোষ বার্তা সংস্থা এএফপিকে বলেন, আমরা এখন পর্যন্ত ডজন খানেক মদব্যবসায়ীকে গ্রেফতার করেছি এবং বেশ কয়েকজনকে আটক করেছি।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩