Logo
শিরোনাম

ভারতীয় ক্রিকেট বোর্ডের ৩৬তম সভাপতি রজার বিনি

প্রকাশিত:মঙ্গলবার ১৮ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৫১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পরিকল্পনা মতোই হলো সব কিছু। সৌরভ গাঙ্গুলীর জায়গায় ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ৩৬তম সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্বকাপ জয়ী তারকা রজার বিনি।

পূর্বেই নির্ধারিত ছিল ১৮ অক্টোবর বার্ষিক সাধারণ সভা বা এজিএমে চূড়ান্ত হবে নতুন সভাপতি। এদিন ৬৭ বছর বয়সী বিনিকে সর্বসম্মতিক্রমে নির্বাচিত করা হয়েছে। সাধারণ সম্পাদক হিসেবে যথারীতি থাকছেন জয় শাহ। তিনি টানা দ্বিতীয় মেয়াদে একই পদে অসীন হলেন।

বাকি যারা সর্বসম্মতিক্রমে নির্বাচিত হয়েছেন কোষাধ্যক্ষ আশিষ শেলার, সহ-সভাপতি রাজীব শুক্লা ও সহ-সাধারণ সম্পাদক দেবজিত সাইকিয়া।খেলোয়াড়ি জীবনে ২৭টি টেস্ট ও ৭২টি ওয়ানডে খেলা বিনি আগামী বিশ্বকাপকে সামনে রেখে বোর্ডের শীর্ষ পদে আসীন হলেন।

এদিকে বিদায়ী কোষাধ্যক্ষ অরুন ধুমাল আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি ব্রিজেশ প্যাটেলের স্থলাভিষিক্ত হয়েছেন।

অবশ্য সভাপতি নির্বাচন সম্পন্ন হলেও বোর্ডের তরফ থেকে আইসিসির চেয়ারম্যানশিপ নিয়ে কোনও আলোচনা হয়নি। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার পরবর্তী চেয়ারম্যান নির্বাচন করা হবে মেলবোর্নে আগামী মাসের বোর্ড সভায়।  

সভায় আরও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে মেয়েদের আইপিএল নিয়ে। প্রস্তাবিত ৫ দলের টুর্নামেন্টটির অনুমোদন দেওয়া হয়েছে। যা অনুষ্ঠিত হবে আগামী মার্চ।


আরও খবর