Logo
শিরোনাম

ভারতের গল্পকে দর্শকের সামনে আনতে চান রুশো ব্রাদার্স

প্রকাশিত:বুধবার ২০ জুলাই ২০22 | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১১১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হলিউডের অ্যাকশন সিনেমার জন্য রুশো ব্রাদার্স জনপ্রিয়। তবে তাদের সবচেয়ে জনপ্রিয় কাজ অ্যাভেঞ্জার্স এন্ডগেম। সম্প্রতি তাদের সিনেমা দ্য গ্রে ম্যানে দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতা ধানুশকে দেখা গেছে। ক্রিস এভান্স ও রায়ান রেনল্ডসের সঙ্গে অভিনয় করেছেন তিনি। ক্যাপ্টেন আমেরিকা থেকে এন্ডগেম পর্যন্ত হিট সিনেমাগুলোর পর এখন রুশো ব্রাদার্স নজর দিয়েছেন ভারতের দিকে। ভারতীয় অভিনেতাদের মেধাকে কাজে লাগাতে চান তারা। এক্ষেত্রে ভারতীয় ঘরানার একটি ওয়েব সিরিজের কথা ভাবছেন রুশো ব্রাদার্স।

দ্য গ্রে ম্যান সিনেমায় ধানুশের অভিনয় করার বিষয়টি কোনো কাকতালীয় ঘটনা নয়। জো রুশো জানিয়েছেন চরিত্রটি ধানুশকে মাথায় রেখেই লেখা হয়েছিল। তিনি বলেন, স্ক্রিপ্টের প্রাথমিক পর্যায় থেকেই তার কথা আমাদের মাথায় ছিল। চরিত্রটি আমরা তার জন্য লিখেছি। ধানুশের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা অসাধারণ। সিনেমায় তিনি চমত্কার অভিনয় করেছেন। তিনি একজন মেধাবী অভিনেতা এবং শরীরের ওপর তার দারুণ দখল রয়েছে। সিনেমায় আমার প্রিয় দুটি অ্যাকশন সিকোয়েন্সে রয়েছেন ধানুশ।

ভারতের সঙ্গে রুশো ব্রাদার্সের সরাসরি পরিচয় অ্যাভেঞ্জার্সের সময় থেকে। সিনেমাটির প্রচার করতে তারা ভারতে গিয়েছিলেন। এরপর তারা ক্রিস হেমসওয়ার্থকে ভারতে নিয়ে আসেন। এছাড়া ভিন্ন প্রজেক্টে অ্যান্টোনি ও জো রুশো প্রিয়াংকা চোপড়া ও রাজ অ্যান্ড ডিকের সঙ্গে কাজ করেছেন। ভারতের প্রতি তাদের আগ্রহের কারণ সম্পর্কে জো বলেন, যুক্তরাষ্ট্রের মতো ভারতেও শক্তিশালী ও চমত্কার একটি ফিল্ম ইন্ডাস্ট্রি রয়েছে। তবে দুঃখের ব্যাপার, কাজগুলো আন্তর্জাতিক পর্যায়ে যাচ্ছে না। এখানে অনেক মেধাবী অভিনেতা, পরিচালক ও গল্পকার আছেন। তাই আমরা বিশেষভাবে নজর রাখছি এবং চেষ্টা করছি এ মেধাবীদের মধ্য থেকে কাউকে নিয়ে কাজ করে ভারতকে বিশ্বের কাছে নিয়ে যাওয়ার।

দ্য গ্রে ম্যান সিনেমাটি নিয়ে তাদের কাজ করার কথা ছিল বেশ আগেই। ২০১৪ সালে ক্যাপ্টেন আমেরিকা: দ্য উইন্টার সোলজারের সময় গল্পটি ভেবেছিলেন। কিন্তু মার্ভেলের সুপারহিরো দুনিয়ায় ব্যস্ত থাকার কারণে অরিজিনাল অ্যাকশন সিনেমায় কাজ করার সময় করতে পারেননি। সিনেমাটি নিয়ে কথা বলতে গিয়ে অ্যান্টোনি বলেন, আমরা বাস্তব জীবনে যে দুর্ভাবনার মধ্য দিয়ে যাই সিনেমায় তার প্রতিফলন রাখতে চেষ্টা করি। একটি আন্তর্জাতিক স্পাই থ্রিলার নির্মাণ করতে চাইলে সেখানে আন্তর্জাতিক রাজনীতির ছায়া আসবেই। সে বিষয়গুলোই গল্পের মধ্যে রেখে দর্শকের সামনে আনার চেষ্টা করি।

রুশো ব্রাদার্স তাদের সে ভাবনায় ভারতকেও যুক্ত করছেন। সূচনা হিসেবে প্রিয়াংকা ও ধানুশের সঙ্গে কাজ করে তারা অত্যন্ত খুশি। এ মুহূর্তে রাজ অ্যান্ড ডিকের সঙ্গে হতে যাওয়া প্রজেক্টটি নিয়ে তারা অধীর আগ্রহে অপেক্ষা করছেন।


আরও খবর