Logo
শিরোনাম

ভারতের উত্তরপ্রদেশে এবার গঙ্গার তীরে মিলল বালিতে পোঁতা লাশ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৬৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিহার ও উত্তরপ্রদেশে গঙ্গা নদীতে কয়েক ডজন লাশ ভেসে আসার পর এবার নদীটির ধারে অন্তত দুটি স্থানে বালিতে পোঁতা একাধিক মৃতদেহ পাওয়া গেছে।

উত্তরপ্রদেশের রাজধানী লখনৌ থেকে ৪০ কিলোমিটার দূরে উন্নাও জেলার দুটি স্থানে এ মৃতদেহগুলো পাওয়া যায় বলে ভারতের গণমাধ্যমগুলো জানিয়েছে।

এনডিটিভি জানিয়েছে, বৃহস্পতিবার সকালে একদল কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে যে দুটি স্থানে মৃতদেহগুলো পাওয়া গেছে, সেসব স্থানে আরও গভীর গর্ত খুঁড়ে লাশগুলোকে সমাহিত করেছেন।

পোড়ানোর কাঠের অভাবে এ মৃতদেহগুলো বালিতে পুঁতে ফেলা হতে পারে বলে অনেকে ধারণা করছেন।

মোবাইল ফোনে তোলা ছবি ও ভিডিওতে দুই স্থানেই একাধিক পোতাঁ লাশ ও স্থানীয়দের ভিড় দেখা গেছে; বেশিরভাগ মৃতদেহের গায়ে জড়ানো ছিল গেরুয়া কাপড়।

জেলা ম্যাজিস্ট্রেট রবীন্দ্র কুমার এক বিবৃতিতে বলেছেন, কেউ কেউ মৃতদেহ না পুড়িয়ে নদীর ধারে বালিতে কবর দেয়। খবর পেয়ে আমি ঘটনাস্থলে কর্মকর্তাদের পাঠিয়েছি। আমি তাদেরকে এ বিষয়ে তদন্ত ও যথাযথ ব্যবস্থা নিতেও বলেছি।

যে মৃতদেহগুলো মিলেছে, সেগুলো কোভিড রোগীর কিনা তা নিশ্চিত নয় বলেও মন্তব্য করেছেন তিনি।

চলতি সপ্তাহে বিহার ও উত্তরপ্রদেশে গঙ্গায় ভেসে আসা ৭০ এরও বেশি মৃতদেহের দেখা মিলেছে। মঙ্গলবারও উত্তরপ্রদেশের গাজিপুরে নদীতে ভেসে আসা লাশ পাওয়া গেছে।

পোড়ানোর কাঠের অভাব, লাশগুলোকে ভাসিয়ে দেওয়ার একটি কারণ হতে পারে বলে মনে করছেন স্থানীয়রা।

সরকারি তালিকায় স্থান না দেওয়া কোভিড-১৯ এ মৃতদের লাশ এভাবে ভাসিয়ে দেওয়া হতে পারে বলেও অনুমান করছেন তারা।


নিউজ ট্যাগ: গঙ্গার তীরে লাশ

আরও খবর



রাজশাহীতে ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আরও আটজনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৯টা থেকে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়।

এর আগে রামেকে চিকিৎসাধীন থেকে রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত সাতজনের মৃত্যু হয়। রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে মারা যাওয়া আটজনের মধ্যে তিনজন চাঁপাইনবাবগঞ্জ জেলার। অন্যদের মধ্যে রাজশাহীর চারজন, ও পাবনার একজন রয়েছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের লাশ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, মঙ্গলবার সকাল পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ২৩৭ রোগী চিকিৎসাধীন রয়েছেন।


আরও খবর



১১ দেশের ওপর থেকে ভ্রমণনিষেধাজ্ঞা প্রত্যাহার সৌদি আরবের

প্রকাশিত:রবিবার ৩০ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৯২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাস সংক্রমণের বিস্তার রোধে ১১টি দেশের ভ্রমণার্থীদের ওপর আরোপ করা নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে সৌদি আরব।  এ খবর দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা এসপিএর বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স।

রবিবার (৩০) থেকে এসব দেশের ভ্রমণার্থীদের জন্য সৌদি আরবের সীমান্ত খুলে দেওয়া হবে বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া এক বিবৃতির বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থাটি।

কিন্তু ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলেও এসব দেশের ভ্রমণার্থীরা সৌদি আরবে প্রবেশের পর তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টিন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।

১১টি দেশের তালিকায় রয়েছে- সংযুক্ত আরব আমিরাত, জার্মানি, যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড, ইতালি, পর্তুগাল, যুক্তরাজ্য, সুইডেন, সুইজারল্যান্ড, ফ্রান্স ও জাপান। করোনাভাইরাস মহামারীর কারণে এসব দেশকে ভ্রমণের লাল তালিকায় অন্তর্ভুক্ত করেছিল সৌদি আরব।

সৌদি কর্র্তৃপক্ষ জানিয়েছে, এই ১১ দেশ থেকে ভ্রমণকারীরা সৌদি আরবে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই সাত দিনের কোয়ারেন্টাইন শুরু হবে। সপ্তম দিনে তাদের বাধ্যতামূলকভাবে পিসিআর টেস্ট করাতে হবে।


নিউজ ট্যাগ: সৌদি আরব

আরও খবর



ট্রাক-পিকআপ সংঘর্ষে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার যানজট

প্রকাশিত:মঙ্গলবার ২৫ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১০০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে পৌলি থেকে সেতু পূর্ব পর্যন্ত ২০ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে।

সোমবার রাত পৌনে ১১টার দিকে সেতুর ওপর ৩৬ নম্বর পিলারের কাছে দুটি ট্রাক ও একটি পিকআপ ভ্যানের সংঘর্ষে থেকে এ যানজটের সৃষ্টি হয়। দুর্ঘটনায় আহত হয়েছে দুইজন।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মো. শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেনে সোমবার রাত পৌনে ১১টার দিকে দুটি ট্রাক ও একটি পিকআপ ভ্যানের সংঘর্ষ হয়। এতে করে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে উভয় পাড়ে যানজটের সৃষ্টি হয়। 

নিউজ ট্যাগ: তীব্র যানজট

আরও খবর



জাতীয় বিশ্ববিদ্যালয় পেল নতুন উপাচার্য

প্রকাশিত:রবিবার ৩০ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ১৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
উপাচার্য হিসেবে অধ্যাপক মশিউরের নিয়োগের মেয়াদ চার বছর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তন করে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে

অধ্যাপক ড. মো. মশিউর রহমানকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী চার বছরের মেয়াদে এ নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি ও আচার্য মো. আবদুল হামিদ। আজ রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক মশিউর জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন। অধ্যাপক মশিউর জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন অর রশিদের স্থালাভিষিক্ত হবেন।  

প্রজ্ঞাপনে নিয়োগের শর্তে বলা হয়, উপাচার্য হিসেবে অধ্যাপক মশিউরের নিয়োগের মেয়াদ চার বছর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তন করে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্ট অংশ পূর্ণ করবেন। উপাচার্য হিসেবে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতা পাবেন। তিনি বিধি অনুযায়ী, পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে অধ্যাপক মশিউর সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

আদেশে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জাতীয় বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯২ এর ১১ (১) ধারা অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. মশিউর রহমানকে জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুরের ভাইস চ্যান্সেলর পদে নিন্মোক্ত শর্তে নিয়াগ করা হলো।

ড. মশিউর রহমান এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় প্রথম বিভাগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগ থেকে বিএসএস (সম্মান) ও এমএসএস উভয় পরীক্ষায় প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন। পরে সুইডেনের লুন্ড বিশ্ববিদ্যালয়ে থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। একই বিশ্ববিদ্যালয় থেকে তিনি পোস্ট ডক্টরাল গবেষণা সম্পন্ন করেন। কর্মজীবনে শুরুতে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষাজীবন শুরু করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন।


আরও খবর



রাজশাহীতে ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ০৯ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও আটজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে করোনা ও উপসর্গ নিয়ে তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, মৃত আটজনের মধ্যে চারজনের করোনা পজিটিভ ছিল। বাকি চারজন মারা গেছেন উপসর্গ নিয়ে।

মৃতদের মধ্যে রাজশাহীর পাঁচজন এবং চাঁপাইনবাবগঞ্জের তিনজন রোগী ছিলেন। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রসহ (আইসিইউ) বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

বুধবার সকাল পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে মোট ২৫৭ রোগী ভর্তি ছিলেন।



আরও খবর