Logo
শিরোনাম

ভূমিহীন মানুষ খুঁজে বের করার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | ২১৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশের কোথাও ভূমিহীন মানুষ আছে কিনা, তা খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৬ জানুয়ারি) সকালে রংপুর বিভাগীয় সদর দফতর কমপ্লেক্স ভবন উদ্বোধনকালে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের কোথাও ভূমিহীন কেউ আছে কিনা, তা খুঁজে বের করতে হবে। বর্তমান সরকারের লক্ষ্য দেশের একটা মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবে না। প্রয়োজনে জমি কিনে ঘর করে দেয়া হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের সময়েই মঙ্গা থেকে মুক্তি পেয়েছে উত্তরাঞ্চল। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। সৃষ্টি হয়েছে কর্মসংস্থানের। উত্তরাঞ্চলের সাথে অন্যান্য অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নতিও হয়েছে এ সরকারের সময়।

বাংলাদেশের অগ্রযাত্রা আর কেউ ভবিষ্যতে থামাতে পারবে না জানিয়ে সরকারপ্রধান বলেন, বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ করাই আমাদের লক্ষ্য। ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারে আমরা যে ঘোষণাগুলো দিয়েছিলাম আল্লাহর রহমতে একে একে আমরা সবগুলো বাস্তবায়ন করেছি।

তিনি বলেন, আজকের বাংলাদেশ হচ্ছে উন্নয়নশীল দেশ। উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের আরও এগিয়ে যেতে হবে সেই পরিকল্পনা আমি করে দিয়েছি। সার্বিক উন্নয়নে আজকের বাংলাদেশ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল।


আরও খবর