Logo
শিরোনাম

যে ভুলের জন্য আজও অনুতপ্ত অমিতাভ

প্রকাশিত:বুধবার ২৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৬২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মুকাদ্দার কা সিকান্দার সিনেমার সেটে পানশালার দৃশ্যের শুটিং চলছিল। প্রেমিকা অন্যজনের সঙ্গে চলে যাওয়ার খবর শুনে ক্ষিপ্ত অমিতাভ হাতে থাকা গ্লাস ছুড়ে মারবেন এভাবেই সাজানো ছিল দৃশ্যটি। কিন্তু বিপত্তি বাধে যখন ছুড়ে মারা গ্লাসটি গিয়ে সোজা বিনোদের থুতনিতে আঘাত করে। ১৬টি সেলাই পড়ে তার মুখে। ঘটনায় আকস্মিকতায় ভড়কে যান অমিতাভ। অনুতপ্ত চিত্তে ক্ষমা চান বিনোদের স্ত্রীর কাছে।

সম্প্রতি ৪৪ বছরের সেই পুরনো ক্ষত আবারও ভেসে ওঠে অমিতাভ বচ্চনের স্মৃতির মানসপটে। এত বছর আগের সেই দুর্ঘটনায় আজও নিজেকে অপরাধী ভেবে অনুতপ্ত হন বিগ বি। কৌন বনেগা কৌড়পতি-র প্রশ্নকর্তা এদিন ধরা দিলেন উত্তরদাতা হিসেবে। হট সিটে বসা প্রতিযোগী সুরজ দাস জানতে চান, মুকাদ্দার কা সিকান্দার সিনেমার শুটিংয়ে তিনি কি সহঅভিনেতা বিনোদের দিকে গ্লাস ছুড়ে মেরেছিলেন? সে জন্যই কি বিনোদের মুখে ১৬টি সেলাই করতে হয়েছিল?

এর উত্তরে অমিতাভ ফিরে গিয়েছেন পুরনো কথায়। বলেছেন, হ্যাঁ, ঠিকই বলেছেন। সেটা আমার ভুল হয়েছিল। আর তা নিয়ে আমি খুবই দুঃখিত। (ওই শটে) আমরা একটা বারে বসে মদ খাচ্ছিলাম। (চিত্রনাট্যে লেখা) আমি জানতে পারি যে, আমার প্রেমিকা অন্য জনের সঙ্গে চলে গিয়েছে। ফলে একটা গ্লাস ছুড়ে মারি। কিন্তু, সেটা গিয়ে সোজা বিনোদের থুতনিতে লাগে। ওর লেগেছিল। আমার খুবই কাছের বন্ধু ছিলেন বিনোদ। আমরা ওকে হাসপাতালে নিয়ে গিয়েছিলাম। ওর ক্ষতের সেলাই করেছিলেন চিকিৎসকেরা। এরপর আমি ওকে বাড়িতে পৌঁছে দিই। ওই দুর্ঘটনার জন্য ওর স্ত্রীর কাছে ক্ষমাও চেয়েছিলাম।

উল্লেখ্য, সত্তরের দশকের শেষ দিকে পর্দায় এসেছিল মুকাদ্দার কা সিকান্দার। সে সিনেমায় অমিতাভের পাশে বিনোদ ছাড়াও ছিলেন রেখা এবং রাখি। দুজোড়া নায়ক-নায়িকার কেরামতিতে সুপারহিট হয়েছিল সিনেমাটি।


আরও খবর