Logo
শিরোনাম

যেভাবে মানবপাচারে পা রাখেন মুদি দোকানি

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চাকরি দেওয়ার নাম করে দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলের শিক্ষিত বেকার তরুণ-তরণীদের অফিসে নিয়ে আসতো একটি প্রতারক চক্র। পরে চাকরি-প্রার্থীদের বিভিন্ন প্রতিষ্ঠানের ভুয়া নিয়োগপত্র দিয়ে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করতো চক্রটি।

এই চক্রের প্রধান মো. সাইফুল ইসলাম ওরফে টুটুল ছিল মুদি দোকানি। তার প্রধান সহযোগী আবু তৈয়ব ছিল চা-দোকানি। বুধবার (১৩ অক্টোবর) সকাল ১০টায় রাজধানীর বাড্ডার লিংক রোডের টুটুল ওভারসিজ, লিমন ওভারসিজ ও লয়াল ওভারসিজে অভিযান চালিয়ে এই চক্রের ৮ জনকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৪-এর একটি দল।

বুধবার দুপুরে রাজধানীর কাওরানবাজার র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে (র‍্যাব) ৪- এর অধিনায়ক মোজাম্মেল হক এই তথ্য জানান।

র‌্যাব জানায়, সম্প্রতি কয়েকজন নারী ভিকটিমের অভিভাবকের অভিযোগের ভিত্তিতে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। একইসঙ্গে গোয়েন্দা নজরদারি বাড়ায়। এরই ধারাবাহিকতায় আজ সকাল ১০টায় রাজধানীর বাড্ডার লিংক রোড থেকে প্রতারক চক্রটির ৮ সদস্যকে গ্রেফতার করা হয়। তারা হলো, ১। মো. সাইফুল ইসলাম উরুফে টুটুল (৩৮), ২। মো. তৈয়ব আলী (৪৫), ৩। শাহ্ মোহাম্মদ জালাল উদ্দিন লিমন (৩৮), ৪। মো. মারুফ হাসান (৩৭), ৫। মো. জাহাঙ্গীর আলম (৩৮), ৬। মো. লালটু ইসলাম (২৮), ৭। মো. আলামিন হোসাইন (৩০) ও ৮। মো. আব্দল্লাহ আল মামুন (৫৪)।

র‌্যাব আরও জানায়, এ সময় তাদের কাছ থেকে ১০টি পাসপোর্ট, ৭ টি ফাইল, ৪ টি সিল, ১৭টি মোবাইলফোন, ৫টি রেজিস্টার, ৩টি মোবাইল সিম, ৪ টি ব্যাংকের চেক বই, ২টি কম্পিউটার, ৩টি লিফলেট ও নগদ ১০ হাজার ৭০ টাকা উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে (র‍্যাব) ৪- এর অধিনায়ক মোজাম্মেল হক বলেন অনুসন্ধানে দেখা গেছে, এইচএসসি পাস টুটুল মেহেরপুরের গাংনী থানার কামন্দী গ্রামে মুদি দোকানদার হিসেবে কাজ করতো। মাঝে মাঝে ঢাকায় আসতো। অতি অল্পসময়ে অধিক টাকার মালিক হওয়ার লোভে ধীরে ধীরে মানবপাচারকারী চক্রের সঙ্গে জড়িয়ে পড়ে। একসময় চক্রের দালাল হিসেবে বিভিন্ন এজেন্সির মাধ্যমে বিদেশে লোক পাঠানোর কাজ করতে থাকে। পরবর্তী সময়ে নিজেই রাজধানীর বাড্ডা এলাকায় প্রতারণামূলকভাবে টুটুল ওভারসিজ, লিমন ওভারসিজ ও লয়াল ওভারসিজ নামে ৩টি ওভারসিজ এজেন্সির অফিস খোলে। এসব ওভারসিজের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলের বেকার ও শিক্ষিত নারী ও পুরুষকে বিদেশে পাঠানোর কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় সে।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, টুটুলের এই প্রতারণার কাজে অন্যতম দালাল বা সহযোগী আবু তৈয়ব। সে কোনো পড়াশোনা জানে না। চায়ের দোকানদারি করতো। টুটুলের প্ররোচনায় মানব পাচারকারী চক্রের সঙ্গে জড়িয়ে পড়ে এই আবু তৈয়ব। এরপর বহু লোককে প্রতারণামূলকভাবে বিদেশে পাঠানো ছাড়াও দেশের চাকরি দেওয়ার নামে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়।

তিনি আরও বলেন, তৈয়ব নিজেকে একটি স্বনামধন্য এয়ারলাইন্সের ম্যানেজার হিসেবে পরিচয় দিতো। আর দেশের বিভিন্ন বিমানবন্দরে ইমিগ্রেশনসহ নামি-দামি মাল্টিন্যাশনাল কোম্পানিতে চাকরি দেওয়ার নাম করে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করতো। কিছু কিছু ক্ষেত্রে কয়েকজন ভিকটিমকে ভুয়া নিয়োগপত্রও দিয়েছে সে।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, মানবপাচার চক্রের বাকি সদস্যরা মাঠপর্যায়ে লোক সংগ্রহ, প্রার্থীর কথিত পাসপোর্টের ব্যবস্থা, ভুয়া প্রশিক্ষণের ব্যবস্থা, টাকা সংগ্রহ, প্রাথমিক মেডিক্যাল পরীক্ষার মতো কাজে সহয়তা করতো।

যেভাবে চক্রটি প্রতারণা চালিয়ে যেতো

১। পাচারকারী চক্রের কিছু সদস্য দেশের বেকার ও অসচ্ছল তরুণ-তরুণীকে সৌদি আরব, জর্ডান ও লেবাননসহ বিভিন্ন দেশের বাসাবাড়িতে লোভনীয় বেতনে কাজ দেওয়ার প্রতিশ্রুতি দিতো। এরপর তাদের ঢাকায় এনে টুটুল ও তৈয়বের কাছে নিয়ে আসতো। টুটুল ও তৈয়ব তাদের অফিসে আসা ভিকটিমদের বিদেশে পাঠানোর কথা বলে ভুয়া মানি রিসিট দিয়ে ভিকটিম প্রতি ২ থেকে ৫ লাখ টাকা পর্যন্ত আদায় করতো।

২। পাচারকারী চক্রের কয়েকজন সদস্য নিজেদের উচ্চশিক্ষিত দাবি করে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা ভিকটিমদের কাজের প্রশিক্ষণ দিতো। এভাবে ভিকটিমদের কাছে আস্থা অর্জন করতো।

৩। এই পাচারকারী চক্রের কয়েকজন সদস্য নিজেদের অফিস স্টাফ বলে পরিচয় দিতো। এরপর ভিকটিমকে বিদেশে পাঠানোর জন্য পাসপোর্ট করার কথা বলে ভিকটিমদের কাগজপত্র সংগ্রহ করতো। এরফলে ভিকটিমদের মনে আর কোনো সন্দেহ থাকতো না। এই চক্রের কিছু সদস্য পাসপোর্ট অফিসের দালালদের সঙ্গেও সখ্য গড়ে তুলে ভিকটিমদের পাসপোর্ট তৈরি করে দিতো।

র‍্যাব জানায়, চক্রটি মূলত নারীদের বিদেশে চাকরি পাঠানোর নামে সৌদি আরবের জেদ্দা ও রিয়াদ, জর্ডান ও লেবাননে পাচার করতো।

নিউজ ট্যাগ: র‍্যাব

আরও খবর

দেশে ছড়িয়ে পড়ছে ভয়ংকর আইস

মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১




আট উইকেটের বিশাল জয় তুলে নিল ইংল্যান্ড

প্রকাশিত:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৩৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্যাটিং ব্যর্থতায় ইংল্যান্ডকে বড় লক্ষ্য দিতে পারেনি বাংলাদেশ। জয়ের জন্য ইংলিশদের দরকার ছিল মাত্র ১২৫ রান। এই ছোট লক্ষ্য তাড়া করতে খুব একটা বেগ পেতে হয়নি ইংলিশদের। ৩৫ বল হাতে রেখেই বাংলাদেশকে হেসেখেলে হারল ইংল্যান্ড। আট উইকেটের বিশাল জয় তুলে নিল ইয়ান মরগানের দল।

আজ বুধবার টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১২৪ রান করে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন মুশফিকুর রহিম। জবাব দিতে নেমে ১৪.১ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। সুপার টুয়েলভে এটি বাংলাদেশের টানা দ্বিতীয় হার। এর আগে প্রথম ম্যাচে হেরেছিল শ্রীলঙ্কার বিপক্ষে।

রান তাড়ায় শুরু থেকেই বেশ আত্মবিশ্বাসী ছিল ইংল্যান্ড। শুরুর জুটিতে দুই ওপেনার মিলে তোলেন ৩৯ রান। ১৮ রানে জস বাটলারকে বিদায় করেন নাসুম আহমেদ। এরপর দ্বিতীয় উইকেটে ইংলিশদের দারুণ জুটি উপহার দেন জেসন রয় ও ডেভিড মালান। দুজনে মিলেন গড়েন ৭৩ রানের জুটি। এই জুটিতে চড়েই সহজ লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। ৩৮ বলে ৬১ রান করেন জেসন রয়। আর মালানের ব্যাট থেকে আসে ২৮ রান। শেষ দিকে নেমে জনি বেয়ারস্টো করেন ৮ রান।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। যথারীতি ব্যর্থ হয় বাংলাদেশের ওপেনিং জুটি। ইনিংসের তৃতীয় ওভারে সাজঘরে ফেরেন দুই ওপেনার লিটন ও নাঈম। মঈন আলীর বলে সুইপ খেলার চেষ্টা করেন লিটন। টাইমিং ঠিক হয়নি। ব্যাটের কানায় লেগে বল চলে যায় স্কয়ার লেগে। সেখানে থাকা লিভিংস্টোন ক্যাচ নিতে ভুল করলেন না। ৮ বলে ৯ রানে বিদায় নেন ডানহাতি ওপেনার।

পরের বলেই মঈন আলীর ফাঁদে পা দেন নাঈম। ইংলিশ অফ স্পিনারের বলে ক্রিজ থেকে বেরিয়ে উড়িয়ে মারেন নাঈম। বল চলে যায় মিডঅনে। ক্যাচ নিয়ে ফিরিয়ে দেন ত্রিস ওকস। ৭ বলে ৫ রানে করেন নাঈম।

ওয়ানডাউনে নেমে দায়িত্ব নিতে পারলেন না সাকিব আল হাসানও। ষষ্ঠ ওভারে তাঁকে শিকার বানান ওকস। ইংলিশ তারকার লেগ স্টাম্পে থাকা লেংথ বল ফাইন লেগের ওপর দিয়ে খেলতে চেয়েছিলেন সাকিব। কিন্তু জোর দিয়ে মারতে পারেননি। দুর্দান্ত ক্যাচ নিয়ে সাকিবকে (৪) ফিরিয়ে দেন আদিল রশিদ।

পাওয়ার প্লেতে রীতিমত হতাশ করে বাংলাদেশ। ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তোলে মাত্র ২৭ রান। মাঝে মাহমুদউল্লাহর সঙ্গে কিছুটা প্রতিরোধ গড়েন মুশফিকুর রহিম। ওই জুটিও বেশিক্ষণ স্থায়ী হয়নি। ১১তম ওভারে মুশফিককে বিদায় করে ওই জুটি ভাঙেন লিয়াম লিভিংস্টোন। ইংলিশ লেগস্পিনারকে রিভার্স সুইপ খেলার চেষ্টায় আউট হন মুশফিক। ৩০ বলে ২৯ করেন তিনি, ৩২ বলে ৩৭ রানের জুটি।

এরপর শুধু হতাশাই দেখেছে বাংলাদেশ। দায়িত্ব নিতে পারলেন না আফিফ হোসেন। রান আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপর বিদায় নেন মাহমুদউল্লাহও। লিভিংস্টোনের বলেই ১৯ রানে বিদায় নেন অধিনায়ক। শেষ দিকে নাসুম চেষ্টা করলেও দ্রুত অভিজ্ঞ ব্যাটারদের হারিয়ে বেশিদূর যেতে পারল না বাংলাদেশ। নির্ধারিত ওভারে শেষ পর্যন্ত অল্পতেই থেমে যায় বাংলাদেশ।

নিউজ ট্যাগ: ইংল্যান্ড

আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




স্থানীয় সরকারের ২৮ উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশের স্থানীয় সরকারের বিভিন্ন পদে ২৮ উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলছে।

এর মধ্যে ১২ উপজেলা পরিষদ, চার সিটি করপোরেশনের পাঁচ কাউন্সিলর ও পাঁচ পৌরসভার এক মেয়র ও চার কাউন্সিলর এবং ছয় ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে নির্বাচন হচ্ছে।

এরআগে গত ২ সেপ্টেম্বর এ সব নির্বাচনের আলাদা আলাদা তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

পাঁচ পৌরসভার মধ্যে রাজশাহীর গোদাগাড়ী পৌরসভায় মেয়র পদে ইভিএমে ভোটগ্রহণ চলছে। বাকি চার পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করছে ইসি।

আর চার সিটির পাঁচ সাধারণ ওয়ার্ডে ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে। এছাড়া ছয় ইউপির বিভিন্ন ওয়ার্ডে সমভোট প্রাপ্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যেও আজ ভোট হচ্ছে। তবে এই ভোট চলছে ইভিএমে। সুষ্ঠু-শান্তিপূর্ণ ভোটগ্রহণে ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নির্বাচনি মাঠে রয়েছেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৬ নম্বর (চকবাজার) ওয়ার্ডে একটি পদের বিপরীতে এ নির্বাচনে লড়ছেন ২১ জন প্রার্থী। যার মধ্যে ২০ জনই সরকারি দল সমর্থিত। একজন বিএনপি সমর্থিত। ১৬ নম্বর ওয়ার্ডে সরকারি দল সমর্থিত প্রার্থীর মধ্যে অন্তত চারজন চিহ্নিত সন্ত্রাসী ও একাধিক মামলার আসামি রয়েছেন। এদের কারণে শুরু থেকেই সংঘাত-সংঘর্ষের আশঙ্কা যেমন করা হচ্ছে তেমনি প্রশাসনও এ নির্বাচন ঘিরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

নির্বাচন কমিশন ও পুলিশ জানিয়েছে, নির্বাচনে কোনো ধরনের গোলযোগ সহ্য করা হবে না। ভোটারদের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। জেলা নির্বাচনি কর্মকর্তারা বলেন, ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনে জেলা প্রশাসনের ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

চকবাজার ওয়ার্ডে ৭ বারের নির্বাচিত কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু ১৮ মার্চ মারা যাওয়ায় উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ১৫টি ভোটকেন্দ্রে ৮৬টি ভোটকক্ষে ভোট দিচ্ছেন ভোটাররা। ভোটার সংখ্যা ৩২ হাজার ৪১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ২১৬ জন ও নারী ভোটার ১৫ হাজার ৮২৫ জন।

এদিকে রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার ৯টি ওয়ার্ডে ভোটারের সংখ্যা ৩২ হাজার ৯০৫ জন। ইভিএমের মাধ্যমে ভোট দিচ্ছেন ভোটাররা। 

নিউজ ট্যাগ: ভোটগ্রহণ চলছে

আরও খবর



কর্মসূচির নামে জনভোগান্তি সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা: ওবায়দুল কাদের

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ১৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপির কর্মসূচি দিলেই জনগণের মনে আতঙ্ক সৃষ্টি হয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি কর্মসূচির নামে কোনোরূপ সন্ত্রাস ও জনভোগান্তি সৃষ্টি করলে আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে কঠোরভাবে প্রতিহত করবে।’ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে তার সরকারি বাসভবনে ব্রিফিংয়ে বিএনপিকে সতর্ক করে দিয়ে এ কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সভা-সমাবেশ সবার সাংবিধানিক অধিকার, কিন্তু সমাবেশের অনুমতি না দিলে বিএনপি বলতো সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না; আর অনুমতি দিলে হামলা, সন্ত্রাস সৃষ্টি করে জনগণের সম্পদ বিনষ্ট করে।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সরকার কখনও খালি মাঠে গোল দিতে চায় না। সরকার চায় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন। আর খালি মাঠে গোল দিতে আওয়ামী লীগ অভ্যস্তও নয়। তিনি বলেন, বিএনপিই জন্মলগ্ন থেকে এ চর্চা করে আসছে।

সেতুমন্ত্রী বলেন, ১৫ ফেব্রুয়ারির খালি মাঠে নির্বাচনে কথা বিএনপি ভুলে গেলেও জনগণ এখনও ভোলেনি। বিএনপি নেতারা তাদের ব্যর্থতা আড়াল করতে ও কর্মী সমর্থকদের রোষানল থেকে বাঁচার জন্য এসব বক্তব্য দিচ্ছেন বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবারও বলেন, নির্বাচন আওয়ামী লীগ সরকারের অধীনে নয়, নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে।

পূজামণ্ডপের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে সরকারের মামলা দেওয়ার অভিযোগ সত্য নয় জানিয়ে সেতুমন্ত্রী বলেন, কে কোন দল করে সেটা দেখে নয়, ভিডিও ফুটেজ দেখেই চিহ্নিতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার মাধ্যমে বিএনপি পরিস্থিতি ঘোলাটে করতে চেয়েছিল, কিন্তু সরকার তা শক্ত হাতে দমন করেছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি জাতিকে বিভ্রান্ত করছে এবং বিভেদ তৈরি করছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিকে ঐক্যবদ্ধ করছে দেশকে উন্নয়নের সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে, আর এটাই বিএনপির গাত্রদাহের কারণ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গত মঙ্গলবার নয়াপল্টনে পুলিশের ওপর হামলা এবং সন্ত্রাস সৃষ্টির মাধ্যমে বিএনপি প্রমাণ করেছে, তারা শান্তিপূর্ণ কর্মসূচি পালনে সক্ষম নয়। তাদের কর্মসূচি মানে বিশৃঙ্খলা সৃষ্টি করা।

ওই দিনের কথিত সম্প্রীতি সমাবেশের আড়ালে বিএনপির ভিন্ন কোনও এজেন্ডা ছিল কিনা তা খতিয়ে দেখা দরকার বলে মনে করেন ওবায়দুল কাদের। তিনি প্রশ্ন রেখে বলেন, তবে কি অপরাধীদের বাঁচানোর জন্যই সম্প্রীতি সমাবেশের নামে বিএনপির এ সন্ত্রাস?

সেতুমন্ত্রী আরও বলেন, আসলে হামলা, সংঘর্ষ, ষড়যন্ত্র আর সন্ত্রাসী বিএনপির রাজনীতি। সেটা পূজামণ্ডপে হোক আর নয়াপল্টনে হোক। বিএনপি এই বৃত্ত থেকে বেরিয়ে আসতে পারছে না।

স্থানীয় সরকার নির্বাচনের পরবর্তী ধাপে যে সব এলাকায় নির্বাচন হবে সে সব এলাকার আওয়ামী লীগের প্রতিটি সাংগঠনিক ইউনিটকে এখন থেকেই প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, ইউনিট সমূহকে এখন থেকেই মিটিং করে রেজুলেশন প্রস্তুত করতে হবে।

তিনি বলেন, যখন যে এলাকার জন্য নির্বাচনের তফসিল ঘোষণা হবে তার পরপরই ইউনিয়ন থেকে উপজেলা এবং জেলা হয়ে রেজুলেশন কেন্দ্রে জমা দিতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট এলাকার রেজুলেশন জমা দেওয়া নিশ্চিত করতে এখন থেকে সভা করে আগেই রেজুলেশন তৈরির কাজ করার নির্দেশনা দেন।


আরও খবর



আন্তর্জাতিক কন্যাশিশু দিবস আজ

প্রকাশিত:সোমবার ১১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৪ অক্টোবর ২০২১ | ৯২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
বিশ্বজুড়ে লিঙ্গ বৈষম্য দূর করতে ২০১২ সালের ১১ অক্টোবর প্রথম দিবসটি পালন করা হয়। জাতিসংঘের সদস্য রাষ্ট্রগুলো প্রতি বছর দিবসটি পালন করে থাকে

আন্তর্জাতিক কন্যাশিশু দিবস আজ সোমবার।  প্রতি বছরের মতো বিশ্বজুড়ে পালিত হচ্ছে দিবসটি।

তথ্যপ্রযুক্তিতে কন্যাশিশুদের দক্ষতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ডিজিটাল জেনারেশন, আওয়ার জেনারেশন অর্থাৎ ডিজিটাল প্রজন্মই, আমাদের প্রজন্ম

বিশ্বজুড়ে লিঙ্গ বৈষম্য দূর করতে ২০১২ সালের ১১ অক্টোবর প্রথম দিবসটি পালন করা হয়। জাতিসংঘের সদস্য রাষ্ট্রগুলো প্রতি বছর দিবসটি পালন করে থাকে।

দিবসটি উপলক্ষ্যে দেশে সরকারি-বেসরকারি পর্যায়ে সভা, সেমিনার, শোভাযাত্রাসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টাল কিশোরী-কিশোরদের আত্মোন্নয়নে ইতিবাচক পরিবেশের ভূমিকা শীর্ষক গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি হিসাবে অংশ নেবেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি এবং বিশেষ অতিথি থাকবেন যুগান্তর সম্পাদক সাইফুল আলম।

আরও উপস্থিত থাকবেন মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ওরলা মার্ফি ও ইউনিলিভার বাংলাদেশের সিইও জাভেদ আখতার প্রমুখ।

ইউনিলিভার বাংলাদেশ, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও চাইল্ড অ্যাফেয়ার্স জার্নালিস্টস নেটওয়ার্ক যৌথভাবে এটি আয়োজন করেছে।


আরও খবর



টিভিতে আজকের খেলা

প্রকাশিত:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড। ম্যাচ নং-১৯, ভেন্যু: শারজাহ ক্রিকেট স্টেডিয়াম, শারজাহ, চ্যানেল: স্টার স্পোর্টস ২, সময়: রাত ৮ টা

আজ মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, আজ আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর দশম দিন, অনুষ্ঠিত হচ্ছে এবারের টি টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় পর্ব সুপার টুয়েলভের ম্যাচগুলো। আজও দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে, প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের। দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যে। এক নজরে দেখে নিন কোন কোন টিভি চ্যানেলে আজ কোন কোন খেলা কখন সম্প্রচার করবে। ক্রিকেট, ফুটবল, টেনিস লাইভ সম্প্রচার, খেলার সময়সূচী সহ কোন কোন টিভিতে কখন সম্প্রচারিত হবে।

 

ক্রিকেট

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১,

ম্যাচ নং-১৮ দক্ষিণ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজ। ভেন্যু: দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম, দুবাই, চ্যানেল: স্টার স্পোর্টস ২, সময়: বিকেল ৪ টা (বাংলাদেশ সময়)।


পাকিস্তান বনাম নিউজিল্যান্ড। ম্যাচ নং-১৯, ভেন্যু: শারজাহ ক্রিকেট স্টেডিয়াম, শারজাহ, চ্যানেল: স্টার স্পোর্টস ২, সময়: রাত ৮ টা (বাংলাদেশ সময়)।

 

ফুটবল

লা লিগা

আথলেতিক বিলবাও-এস্পানিওল, রাত ১টা সরাসরি: টি স্পোর্টস টিভি।


আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১