Logo
শিরোনাম

যশোরে বিমানবাহিনীর কুচকাওয়াজে প্রধানমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোরে বিএএফ একাডেমিতে বাংলাদেশ বিমানবাহিনীর রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০২২ অনুষ্ঠানে যোগ দিয়েছেন। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমানঘাঁটিতে বার্ষিক এ কুচকাওয়াজ শুরু হয়। এর আগে সকাল সাড়ে ৯টায় হেলিকপ্টারে যশোরের উদ্দেশে রওয়ানা দেন প্রধানমন্ত্রী।

এদিকে দুপুর ২টায় যশোরের শামস উল হুদা স্টেডিয়ামে আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে উৎসবের শহরে পরিণত হয়েছে যশোর। শহরের অলিগলি থেকে গ্রামের রাস্তাঘাটে চলছে মাইকিং; ছেয়ে গেছে ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড আর তোরণে।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে আশায় বুক বেধেছেন যশোরবাসী। যশোর ৫০০ শয্যা মেডিকেল কলেজ হাসপাতাল, যশোর বিমানবন্দরকে আন্তর্জাতিককরণ, ভবদহ জলাবদ্ধতা দূর ও যশোরকে সিটি কর্পোরেশন ঘোষণাসহ নানা দাবিতে মুখর স্থানীয়রা।

যশোরের সর্বস্তরের মানুষের বক্তব্য, স্বপ্নের পদ্মা সেতু ও কালনায় মধুমতি সেতু চালু হওয়ায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। এর ফলে যশোরসহ এই অঞ্চলের অর্থনৈতিক, সামাজিক অবস্থা এবং মানুষের জীবনযাত্রায় উন্নয়ন ঘটেছে। এ উন্নয়ন ও দিনবদলের নেতৃত্ব দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করতে এবং তার মুখে আগামীর বার্তা শুনতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

আওয়ামী লীগ নেতারা জানান, ৫০ বছর আগে ১৯৭২ সালের ২৬ ডিসেম্বর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যশোরের যে স্থানে জনসমুদ্রে ভাষণ দিয়েছিলেন, সেখানেই ভাষণ দেবেন তার কন্যা শেখ হাসিনা। করোনাকালের প্রায় তিন বছর পর প্রথমবারের মতো কোনো জনসভায় সশরীরে অংশ নিচ্ছেন তিনি। এই সমাবেশ থেকেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রাজনৈতিক বার্তা দেবেন বঙ্গবন্ধুকন্যা।

এদিকে, যশোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে একগুচ্ছ দাবিতে সোচ্চার নাগরিক সমাজ। মানববন্ধন, স্মারকলিপি পেশ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন সচেতন যশোরবাসী।

জনসভার প্রস্তুতির বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন বলেন, জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। স্টেডিয়ামের মাঠ প্রশস্ত করার পাশাপাশি সমাবেশে আগত লোকজনের সার্বিক সুযোগ-সুবিধা নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি বড় পর্দায় সমাবেশ ও প্রধানমন্ত্রীর ভাষণ দেখার ব্যবস্থা করা হবে। আশা করছি, পাঁচ লাখের বেশি মানুষের সমাগম হবে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ পাঁচ বছর পর যশোরে আসছেন। ভাষণ দেবেন এ অঞ্চলের মানুষের উদ্দেশ্যে। সে কারণে মঞ্চ সাজানো হয়েছে লাল গালিচা দিয়ে। তিনি যে পথ দিয়ে মঞ্চে প্রবেশ করবেন সেই পথ থেকে শুরু করে মঞ্চ পর্যন্ত ঝকঝকে চকচকে লাল গালিচায় মুড়ে দেওয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি বলেন, খুলনা বিভাগের দশ জেলার ৮ লক্ষাধিক মানুষের সমাগম হবে এই জনসভায়।


আরও খবর



জার্মানির বিশ্বকাপ দলে চমক

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে জার্মানি। হ্যান্সি ফ্লিকের দলে চমক হিসেবে আছেন ১৭ বছর বয়সী ফরোয়ার্ড ইউসুফা মৌকোকো। এখনো জার্মানি জাতীয় দলে অভিষেক হয়নি তাঁর। তবে অনূর্ধ্ব-২১ দলে খেলছেন ৫টি ম্যাচ, করেছেন ৬ গোল।

এছাড়া চূড়ান্ত দলে আছেন ২০১৪ বিশ্বকাপ ফাইনালে গোল করা মারিও গোটজে। তবে দলে জায়গা হয়নি অভিজ্ঞ ডিফেন্ডার ম্যাট হামেলসের।

জার্মানি দল:

গোলকিপার: ম্যানুয়েল নয়্যার, আন্দ্রে টের স্টেগান ও কেভিন ট্রাপ।

রক্ষণভাগ: আরমেল বেলা-কোটচাপ, ম্যাথিয়াস জিন্টার, ক্রিস্টিয়ান গানটার, থিলো কেহরের, লুকাস ক্লোসটেরমান, ডেভিড রাউম, আন্তনোনিও রুডিগার, নিকো শ্লোটারবেক ও নিকলাস সুলে।

মধ্যমাঠ: জুলিয়ান ব্রান্ডট, নিকলাস ফুলক্রুগ, লিওন গোরেজকা, মারিও গোটজে, ইলকাই গুনদোগান, জোনাস হোফমান, জশুয়া কিমিচ ও জামাল মুসিয়ালা।

আক্রমণভাগ: কারিম আদেয়েমি, সার্জ জিনাব্রি, কাই হাভার্টজ, ইউসুফা মৌকোকো, থমাস মুলার ও লিরয় সানে।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




একসঙ্গে বাবা-ছেলের এসএসসি পাস

প্রকাশিত:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নাটোরের বাগাতিপাড়ায় এক সঙ্গে বাবা-ছেলে এসএসসি পরীক্ষায় পাস করেছেন। বাবা ইমামুল ইসলাম জিপিএ ৪.৭৯ এবং ছেলে আবু রায়হান জিপিএ ৪.৮২ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের পর রাতে এ তথ্য জানা যায়।

নাটোরের বাগাতিপাড়া উপজেলার পাঁকা ইউনিয়নের চকতকিনগর এলাকার বাসিন্দা এই বাবা-ছেলে।

দুজনই কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট থেকে পরীক্ষায় অংশ নিয়ে পাস করেন। বাবা ইমামুল ভোকেশনাল শাখার ড্রেস মেকিং অ্যান্ড টেইলারিং ট্রেডের এবং ছেলে রায়হান জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস ট্রেডের ছাত্র ছিলেন। এক সঙ্গে পাস করায় বাধভাঙা উচ্ছ্বাসে মেতে উঠেন তারা। আত্মীয়-স্বজন ও বন্ধুরা তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

বাবা ইমামুল ইসলাম জানান, ২৪ বছর আগে পড়ালেখা ছেড়ে জীবিকার তাগিদে ঢাকায় পাড়ি জমান। সেখানে প্রায় ১৮ বছর গার্মেন্টসে শ্রমিকের কাজ করেন। সেই সময় সংসারের অভাব অনটনের কারণে পড়াশোনা চালিয়ে যেতে পারেননি তিনি। ৮ম শ্রেণি পাশের পরে আর স্কুলে যাওয়া হয়নি তার। কিন্তু পড়াশোনার প্রতি তার অনেক আগ্রহ ছিল। ২০১৬ সালে সেই কাজ ছেড়ে বাগাতিপাড়ায় বাড়ি ফিরে আসেন। জমানো টাকা দিয়ে গ্রামে এসে মওসুমে ফলের ব্যবসা শুরু করেন। পাশাপাশি বাড়ির পাশে একটি ছোট্ট মুদির দোকান দেন। অদম্য ইচ্ছাশক্তি আর মনোবলের কারণে শিক্ষা গ্রহণে আবারও ইচ্ছা জাগে তার। সমাজে আর দশটা মানুষের মতো নিজেকেও একজন শিক্ষিত মানুষ হিসেবে গড়তে চান তিনি। অবশেষে ২০২০ সালে ছেলের সঙ্গে বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের ভোকেশনাল শাখার নবম শ্রেণিতে ভর্তি হন। এবছর তার ছেলে ও তিনি এসএসসি পরীক্ষা অংশ নেন এবং দুইজনই পাস করেন।

ছেলে আবু রায়হান বলেন, শিক্ষার কোনো বয়স নেই, আমার বাবা তা প্রমাণ করেছেন। আমি অনেক আনন্দিত। একই সঙ্গে আমার বাবা এবং আমি এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছি।

আবু রায়হান আরও বলেন, আমার বাবা উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে চান। বাবা-ছেলে দুজনই পড়ালেখা চালিয়ে যাবো। আমার বাবা পাস করায় আমাদের আত্মীয় স্বজন ও বাবার বন্ধুরা অনেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে। বিষয়টা আমার খুব ভালো লেগেছে।


আরও খবর



অবসর নিলেন ব্রাজিলের কোচ

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ | ৩৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অবসর নিলেন ব্রাজিলের কোচঅবেরের ঘোষণা দিয়েছেন ব্রাজিলের বিশ্বকাপ জয়ী কোচ লুইস ফেলিপি স্কলারি। রবিবার তিনি এই অবসর ঘোষণা করেন। ব্রাজিলিয়ান চ্যাম্পিয়নশিপ লিগের দল অ্যাথলেটিকোর কোচের দায়িত্ব পালন করছিলেন ৭৪ বছর বয়সী এই কোচ। শেষ রাউন্ডের ম্যাচে তার দল ৩-০ গোলে হারায় বোটাফোগোকে। এই ম্যাচ থেকেই তাকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

বিদায় সংবর্ধনায় স্কলারি বলেন, ফুটবল ছিল আমার জীবন। ফুটবলকে ঘিরেই আমার জীবনের অধ্যায় অতিবাহিত হলো। আমি এই অধ্যয়টা ভালোভাবেই শেষ করতে পেরেছি।’

কোচিং পেশা থেকে তিনি অবসর নিলেও আগামী মৌসুমে অ্যাথলেটিকোর নির্বাহী পদে আসতে পারেন তিনি।

উল্লেখ্য, স্কলারির তত্ত্বাবধানে ২০০৪ সালে পর্তুগাল ইউরোর ফাইনালে উঠেছিল। যদিও ফাইনালে গ্রিসের কাছে হেরেছিল পর্তুগাল। ২০০২ সালে তার নেতৃত্বে ব্রাজিল বিশ্বকাপের শিরোপা জিতেছিল। এছাড়া তার তত্ত্বাবধানে ব্রাজিল ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে হেরেছিল।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




আজ মরক্কোর বিপক্ষে বিশ্বকাপ মিশন শুরু করছে ক্রোয়েশিয়া

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

২০১৮ রাশিয়া বিশ্বকাপের সবচেয়ে আলোচিত দল ছিল ক্রোয়েশিয়া। একের পর এক চমক দেখিয়ে লুকা মডরিচরা উঠেছিল ফাইনালে। শেষ পর্যন্ত শিরেপা জিততে না পারলেও ক্রোয়েশিয়া জয় করে নিয়েছিল বিশ্বের ফুটবলপ্রেমীদের মন। সেই ক্রোয়েশিয়া কাতার বিশ্বকাপ মিশন শুরু করছে আজ। প্রতিপক্ষ আফ্রিকার দেশ মরক্কো। আল খরের আল বায়াত স্টেডিয়ামে ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায়। এফ গ্রুপের আরেক ম্যাচে মুখোমুখি হবে বেলজিয়াম ও কানাডা। এই ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

রাশিয়ায় দলকে ফাইনালে তুলতে অবিশ্বাস্য জাদু দেখিয়েছিলেন অধিনায়ক লুকা মডরিচ। রিয়াল মাদ্রিদ তারকা জিতেছিলেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার। এবারও সেই লুকা মডরিচই ক্রোয়েশিয়ার অধিনায়ক। এবারও তার দিকেই তাকিয়ে থাকবে ক্রোয়াটরা। বয়স অনুযায়ী ৩৭ বছর বয়সি লুকা মডরিচের এটাই শেষ বিশ্বকাপ। রিয়াল তারকা নিশ্চিতভাবেই চাইবেন সাড়ে চার বছর আগে রাশিয়ায় যে জাদুটা দেখিয়েছিলেন, কাতারেও নিজের সেই রূপটা ফিরিয়ে আনবেন।

মডরিচই দলের বড় তারকা। তবে ক্রোয়েশিয়া দলে আরো অনেক নামি তারকা রয়েছেন। ফিফা র‌্যাংকিং, দলীয় শক্তি-সামর্থ্য, সবদিক থেকেই এগিয়ে ক্রোয়েশিয়া। ফিফা র‌্যাংকিংয়ের ১২ নম্বরে ক্রোয়েশিয়া, মরক্কো ১০ ধাপ পেছনে, মানে ২২ নম্বরে। এর আগে দুই দলের একমাত্র সাক্ষাতেও জয়ী হয়েছিল ক্রোয়েশিয়াই। তবে মরক্কোও ছেড়ে কথা বলবে না। তাদের দলেরও বেশির ভাগ খেলোয়াড় ইউরোপের বিভিন্ন বড় বড় ক্লাবে খেলেন। ইউসেফ বিন নেসাইরি, হাকিম জিয়েচ, আবদেররাজ্জাক হামদাল্লাহদের সামর্থ্য আছে যে কোনো দলকে কাঁপিয়ে দিতে।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




অস্কারের দৌড়ে সেরা বিদেশী ভাষার চলচ্চিত্র

প্রকাশিত:মঙ্গলবার ০৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চলচ্চিত্র জগতের প্রধানতম আসর একাডেমি অ্যাওয়ার্ডস। ঐতিহ্যবাহী ও সম্মানজনক এ আয়োজনে নিজেদের প্রমাণ করতে বিভিন্ন দেশের সিনেমা অংশ নেয়। ‌‌ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম বিভাগ নিয়ে তাই বিশ্বব্যাপী আলাদা প্রস্তুতি নেন বিভিন্ন দেশের পরিচালক ও প্রযোজক। নিজ দেশে নির্মিত বছরের শ্রেষ্ঠ সিনেমাটি জমা দেয়া হয় এ বিভাগে। হলিউড বৃত্তের বাইরে গিয়ে সেই চলচ্চিত্র উপভোগ করতে স্বাভাবিকভাবেই দর্শকও মুখিয়ে থাকে। ২০২৩ সালের একাডেমি অ্যাওয়ার্ডসকে সামনে রেখে এরই মধ্যে এ বিভাগে জমা পড়েছে দারুণ কিছু নাম।

দুবার অস্কার জেতা শারমিন ওবেইদ চিনয় নেতৃত্বে আছেন পাকিস্তানের অস্কার নির্বাচন কমিটিতে। এ কমিটি ফিচার ফিল্ম বিভাগে মনোনয়ন দিয়েছে সাইম সাদিক পরিচালিত জয়ল্যান্ডকে। এর মধ্যেই জয়ল্যান্ড চলচ্চিত্রের অন্যতম আসর কান মাতিয়ে এসেছে। জিতে নিয়েছে আঁ সার্তে রিগা বিভাগে জুরি ও কুইয়ার পাম পুরস্কার। মালালা ইউসুফজাইয়ের প্রযোজনা সংস্থা এক্সট্রা কারিকুলারের ব্যানারে নির্মিত হওয়া এ সিনেমা পাকিস্তানে মুক্তি পাওয়ার কথা ১৮ নভেম্বর। পুরুষতান্ত্রিকতার বিরুদ্ধে বিদ্রোহই গল্পের মূল উপজীব্য। প্রধান চরিত্রে রয়েছেন রাস্তি ফারুক ও আলিনা খান।

জন্মসূত্রে পরিচালক আলি আব্বাসী ইরানি হলেও বসবাস করেন ডেনমার্কের কোপেনহেগেনে। তার নির্মিত ক্রাইম থ্রিলার হোলি স্পাইডারকে অস্কারের মনোনয়ন দিয়েছে দেশটি। এ বছর কানে পাম ডিঅর বিভাগে প্রতিযোগিতা করে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার জিতে নেন জাহরা আমর এব্রাহিমি। আরেকটি প্রধান চরিত্রে রয়েছেন মেহদি বাজেস্তানি। একজন সিরিয়াল কিলার এবং তাকে অনুসরণ করা এক অনুসন্ধানী সাংবাদিককে নিয়ে সাজানো হয়েছে গল্পের পটভূমি। সল বন্ডির প্রযোজনায় এটি ডেনমার্কে মুক্তি পায় ১৩ অক্টোবর। ইরান অবশ্য নিজ দেশ থেকে মনোনয়ন দিয়েছে তরুণ পরিচালক হুমান সায়েদির রাজনৈতিক চলচ্চিত্র ওয়ার্ল্ড ওয়্যার থ্রি মুভিটি। একটি কনস্ট্রাকশন সাইট ও সেখানে দ্বিতীয় বিশ্বযুদ্ধের হিটলারের নির্যাতন সম্পর্কিত সিনেমা নির্মাণকে কেন্দ্র করে তৈরি এ চলচ্চিত্র। ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালে এরই মধ্যে সেরা চলচ্চিত্র ও সেরা অভিনেতা ক্যাটাগরিতে ওরিজোন্তি পুরস্কার জিতে নিয়েছে। প্রধান চরিত্রে অভিনয় করেছেন মোহসিন তানাবান্দে ও নিদা জিবরাইলি।

ফিলিস্তিনি শিল্পের সর্বত্রই নজরে পড়ে ইসরায়েলের বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রাম। চলচ্চিত্রেও তার ব্যতিক্রম ঘটেনি। নির্মাতা মাহা হাজ মেডিটেরিয়ান ফিভার সিনেমায় তুলে ধরেছেন ইসরায়েলি আগ্রাসনের সময় বন্ধুত্বের সাতকাহন ও মানসিক টানাপড়েন। ফিলিস্তিন সেটাকেই মনোনয়ন দিয়েছে অস্কারের জন্য। গত ২৫ মে মুক্তি পাওয়া সিনেমাটিতে প্রধান চরিত্রে রয়েছেন আশরাফ ফারাহ ও আনাত হাদিদ। এদিকে অরিট ফাউকা রোটেম পরিচালিত ‌‌সিনেমা সাবায়া চলচ্চিত্রটিকে মনোনয়ন দিয়েছে ইসরায়েল। গল্পের প্রবাহ আটজন নারীকে নিয়ে। সম্পূর্ণ ভিন্ন পরিবেশ থেকে আসা আরব ও ইহুদি নারীরা তেল-আবিবে একটি ওয়ার্কশপে অংশগ্রহণ করেন। বিভিন্ন অভিজ্ঞতার মধ্য দিয়ে তারা জানতে পারেন পরস্পরকে। গত ১ সেপ্টেম্বর মুক্তি পায় সিনেমাটি।

ভারত থেকে অস্কারের জন্য মনোনীত হয়েছে গুজরাটি ভাষায় নির্মিত নলিন কুমার পাণ্ডের ছেলো শো। কিছুটা আত্মজীবনী নির্ভর গল্পে উঠে এসেছে ভারতীয় চলচ্চিত্রের সেলুলয়েড থেকে ডিজিটাল যুগে পরিবর্তনের চিত্র। প্রধান চরিত্রে রয়েছে ভবেশ শ্রীমলি ও রিছা মিনা। অন্যদিকে নেপাল মনোনয়ন দিয়েছে ‌‌আইনা ঝাল কো পুতালি চলচ্চিত্রকে। সুজিত বিদারির প্রথম নির্মাণ এরই মধ্যে প্রশংসা কুড়িয়েছে বেশ। এক পড়ুয়া টিনএজার বিদ্যা আর তার ছোট ভাই বসন্তকে নিয়ে গল্প। বসন্ত যখন বুঝতে পারে বিদ্যার স্বপ্ন ভেঙে পড়ছে, তখন নিজে চেষ্টা করে বিদ্যাকে আশা দেয়ার। অভিনয়ে রয়েছে কাঞ্চন চিমারিয়া ও দিনেশ ক্ষত্রি।

বেলজিয়াম মনোনয়ন দিয়েছে লুকাস ঢন্ট পরিচালিত ক্লোজ সিনেমাকে। কান চলচ্চিত্রে গ্র্যান্ড প্রিক্স এবং সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল সিডনি ফিল্ম প্রাইজ অর্জন করে। ১৩ বছর বয়সী লিও ও রেমির মধ্যকার গভীর বন্ধুত্ব নিয়ে নির্মিত সিনেমাটি মুক্তি পায় ২০২২ সালের ২৬ মে।

নিউজ ট্যাগ: অস্কার

আরও খবর