Logo
শিরোনাম

যশোরে লকডাউনেও কমছে না করোনা সংক্রমণ ও মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১৬৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যশোরে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও করোনার উপসর্গ নিয়ে নতুন করে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এদিন নতুন করে করোনা আক্রান্ত হয়েছে আরও ১৯১ জন।

বৃহস্পতিবার (২৪ জুন) যশোর জেলা প্রশাসকের কার্যলয় থেকে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ৩৫৮ জনের নমুনা পরীক্ষা করে ১৯১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫৩ শতাংশ।

যারা মারা গেছেন এদের মধ্যে ছয়জন করোনা রোগী এবং অপর চারজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এ ছাড়া বর্তমানে হাসপাতালে ভর্তি আছে ১৪২ জন।

যশোর সদর হাসপাতালের আরএমও আরিফ আহমেদ বলেন, যশোর জেনারেল হাসপাতালে করোনায় যারা মৃত্যুবরণ করছে তারা অধিকাংশ উপজেলা থেকে এসেছে। হাসপাতালের শয্যাসংখ্যার চেয়ে রোগী বেশি হওয়ায় চাপের মধ্যে রয়েছেন চিকিৎসকরা।

এদিকে উচ্চঝুঁকির কারণে যশোরে লকডাউন চলছে। কিন্তু সাধারণ মানুষ নানা অজুহাতে বাইরে বের হচ্ছে। লকডাউন সফল করতে যশোর পৌর এলাকায় ৮টি টিমে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছে। সেই সঙ্গে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ প্রশাসনের।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ বৃহস্পতিবার থেকে ৭ দিনের জন্য কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। যশোর পৌর এলাকায় ৮টি টিমে নির্বাহী ম্যাজেস্ট্রেট কাজ করছেন।


আরও খবর