Logo
শিরোনাম

যুদ্ধের প্রতিবাদে সব কর্মীর পদত্যাগ, বন্ধ রাশিয়ার টিভি চ্যানেল

প্রকাশিত:রবিবার ০৬ মার্চ ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ৮৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইউক্রেনে রুশ সেনা অভিযানের বিরোধিতা করে লাইভ সম্প্রচার চলাকালীনই পদত্যাগ করলেন রাশিয়ার একটি টিভি চ্যানেলের সব কর্মী। ইউক্রেন যুদ্ধের কভারেজ নিয়ে টিভি রেইন নামের ওই চ্যানেলের সব কাজকর্ম বাতিল করে দেওয়ার পরই পদত্যাগের সিদ্ধান্ত নিলেন কর্মীরা।

চ্যানেল-কর্তৃপক্ষের এক বিবৃতিতে জানানো হয়েছে, অনির্দিষ্টকালের জন্য খবর সম্প্রচার বন্ধ থাকবে। বৃহস্পতিবার শেষ সম্প্রচার চলাকালীন স্টুডিও থেকে ওয়াকআউট করেন কর্মীরা। ওই সময় চ্যানেলের অন্যতম প্রতিষ্ঠাতা নাতালিয়া সিনদেয়েভাকে বলতে শোনা যায়, যুদ্ধ নয়

এর পরই সম্প্রচারে চালানো হয় সোয়ান লেক ব্যালের ভিডিও। ১৯৯১ সালে সোভিয়েত ইউনিয়ন ভেঙে যাওয়ার সময় রাশিয়ার রাষ্ট্রায়ত্ত টিভি চ্যানেলগুলোতে এই ব্যালের ভিডিও চালানো হয়েছিল।

ইউক্রেন-যুদ্ধের কভারেজ নিয়ে চাপের মুখে পড়ে বন্ধ করে দেওয়া হয়েছে রুশ রেডিও স্টেশন ইকো অব মস্কো। সম্প্রতি ইউক্রেনের এক সাংবাদিকের সাক্ষাৎকার নেওয়া হয়েছিল ওই রেডিও স্টেশনের পক্ষ থেকে।

ওই সাক্ষাৎকারে রুশ-হামলার বীভৎসতা তুলে ধরেন ইউক্রেনের ওই সাংবাদিক। এর পরই রুশ সরকারের পক্ষ থেকে রেডিও স্টেশনটির উপর বিপুল চাপ আসতে থাকে। তার পরেই স্টেশন বন্ধ করা দেওয়ার সিদ্ধান্ত নিল ইকো অব মস্কো-র কর্তৃপক্ষ।


আরও খবর