Logo
শিরোনাম

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে গুলি, নিহত এক

প্রকাশিত:বুধবার ০১ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ৮০০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টেক্সাসের স্কুলে প্রাণঘাতী হামলায় ১৮ শিশুসহ ২১ জনের প্রাণ হারানোর এক সপ্তাহ যেতে না যেতেই যুক্তরাষ্ট্রের এক স্কুলে আবারও বন্দুক সহিংসতার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৩১ মে) দেশটির লুইজিয়ানা অঙ্গরাজ্যের একটি হাইস্কুলের সমাবর্তন অনুষ্ঠানস্থলে গুলিতে এক নারী নিহত এবং আরও দুজন গুরুতর আহত হয়েছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, নিউ অরলিন্স পুলিশ বিভাগের প্রধান ডেপুটি সুপারিনটেনডেন্ট ক্রিস্টোফার গুডলি স্কুলে গুলির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। জানা গেছে, এদিন নিউ অরলিন্সের জেভিয়ার ইউনিভার্সিটি ক্যাম্পাসে মরিস জেফ কমিউনিটি স্কুলের শিক্ষার্থীদের স্নাতক সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার সকালে জেভিয়ার ইউনিভার্সিটি কনভোকেশন সেন্টারের পার্কিং লটে ঘটে গুলির ঘটনা। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তিনজনকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পায়, যাদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী ছিলেন। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাদের। কিন্তু পরে বয়স্ক সেই নারীর মৃত্যু হয়। ক্রিস্টোফার গুডলি জানান, সম্ভবত দুই নারীর মধ্যে লড়াই হয়েছিল। এরপর তারা অস্ত্র বের করেন ও গুলির ঘটনা ঘটে।

পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদের জন্য বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। এক সন্দেহভাজন ও তার উদ্দেশ্য সম্পর্কে এখনো তদন্ত চলছে। তবে এখনো কাউকে গ্রেফতার দেখানো হয়নি।

এর আগে, গত ২৪ মে টেক্সাসের উভালদে এলাকায় একটি এলিমেন্টারি একটি স্কুলে বন্দুকধারীর হামলায় ২১ জন নিহত হন, যাদের মধ্যে ১৮ জনই শিশু। যুক্তরাষ্ট্রে গত ১০ বছরের মধ্যে স্কুলে সংঘটিত এটিই সবচেয়ে প্রাণঘাতী হামলা।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩