Logo
শিরোনাম

যুক্তরাষ্ট্রে পানিতে ডুবে ২ বাংলাদেশির মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ৩০ আগস্ট ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৬৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অবকাশ যাপনে গিয়ে লেকের পানিতে ডুবে প্রাণ হারালেন দুই যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি। এ ঘটনায় আরেকজন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। তিনি পানিতে না ডুবলেও ঘটনার আকস্মিকতায় জ্ঞান হারিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। নিউইয়র্ক আপস্টেটে বেথেল টাউনের হোয়াইট লেকে (সমুদ্র সংলগ্ন) স্থানীয় সময় গত ২৮ আগস্ট দুপুরে গোসল করার সময় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন যুক্তরাষ্ট্রস্থ কুমিল্লা জেলার বড়োরা উপজেলা এসোসিয়েশন’র উপদেষ্টা নিউইয়র্ক সিটির বেলরোজের বাসিন্দা রুহুল আমীনের (পেড্ডা গ্রাম অধিবাসী) জামাতা আফরিদ হায়দার (৩৪) ও ছোট ছেলে বাছির আমীন (১৮)।  ঘটনাস্থল থেকে রুহুল আমিনের ছোট মেয়ে নাসরিন আমীনকে (২১) গুরুতর অবস্থায় নিকটস্থ গারনেট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থলে থাকা আইন প্রয়োগকারী কর্মকর্তা, ইএমএস এবং ফায়ার ডিপার্টমেন্টের অপারেশনের এক সেনা জানান, হোয়াইট লেকের তীরের কাছাকাছি পানি থেকে এ তিনজনকে উদ্ধার করা হয়। পরে দ্রুত তাদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এছাড়া ছোট মেয়ে নাছরীন আমীন স্থানীয় হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

আফরিদ হায়দার ও বাছির আমীন এর রূহের মাগফেরাত এবং নাছরীন আমীনের জন্য দোয়া কামনা করেছেন তার পরিবারের সদস্যরা।

এদিকে দুই বাংলাদেশির মৃত্যুতে প্রবাসী বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

 


আরও খবর



ব্রাজিলে ভোটে এগিয়ে সাবেক প্রেসিডেন্ট লুলা

প্রকাশিত:সোমবার ০৩ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ২৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্রাজিলের প্রেসিডেন্ট নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট জেইর বলসোনারো ও সাবেক প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভার মধ্যে চলছে হাড্ডাহাড্ডি লড়াই।

সংবাদমাধ্যমগুলো বলছে, এ পর্যন্ত অন্তত ৮৫ শতাংশ ভোট গণনা শেষ হয়েছে। তাতে দৃশ্যমানভাবে কেউই এগিয়ে নেই।

লুলা দা সিলভা ৪৬ দশমিক ছয় চার শতাংশ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার চেয়ে অল্প ব্যবধানে পিছিয়ে আছেন বলসোনারো। তার প্রাপ্ত ভোট ৪৪ দশমিক সাত তিন শতাংশ।

রান অফ এড়াতে একজন প্রার্থীকে ৫০ শতাংশের বেশি ভোট পেতে হবে। দেশটির নির্বাচনী নিয়ম অনুযায়ী প্রথম দফায় কোনো প্রার্থী ৫০ শতাংশ বা তার বেশি ভোট না পেলে ৩০ অক্টোবর দ্বিতীয় দফা ভোট হবে।

প্রসঙ্গত, লুলা ২০০৩ থেকে ২০১০ সাল পর্যন্ত দুই মেয়াদে ক্ষমতায় ছিলেন। দরিদ্র ও শ্রমিকবান্ধব পদক্ষেপের জন্য ব্যাপক জনপ্রিয় ছিলেন তিনি। কিন্তু ক্ষমতা ছাড়ার পর দুর্নীতির অভিযোগে ২০১৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত ৫৮০ দিন কারাভোগ করেন লুলা। যদিও পরে তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ বাতিল করা হয়েছিল।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




রাঙ্গামাটিতে দেশের সর্ববৃহৎ ১২৬ ফুট দীর্ঘ বুদ্ধমূর্তি

প্রকাশিত:বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৩৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাঙ্গামাটির দূর্গম উপজেলা জুরাছড়িতে দেশের সর্ববৃহৎ বুদ্ধমূর্তির নির্মাণ করেছে এলাকাবাসী। সম্পূর্ণ নিজ খরচে এলাকাবাসী দেশের এই সর্ববৃহৎ বুদ্ধমূর্তি নির্মাণ করে। জুরাছড়ি এলাকার দূর্গম এলাকায় নির্মিত দেশের এই সর্ববৃহৎ বুদ্ধমূর্তিটি দেখতে বিভিন্ন অঞ্চল থেকে ছুটে আসছে মানুষ।

দেশের সর্ববৃহৎ এই বুদ্ধমূর্তিটি নির্মাণ হওয়ায় জুরাছড়ির সুবলং বৌদ্ধ বিহার রাঙ্গামাটির আরো একটি অন্যতম দৃষ্টিনন্দন স্থান হিসিবে ভবিষ্যতে গড়ে উঠবে বলে আশাবাদ এলাকাবাসীদের।

এই বুদ্ধমূর্তির আনুষ্ঠানিক উদ্বোধন হবে আগামী ১৬-১৮ নভেম্বর। উদ্বোধনকে কেন্দ্র করে আন্তর্জাতিক মানের এক বৌদ্ধ ধর্মীয় অনুষ্ঠান অনুষ্ঠিত হতে যাচ্ছে নভেম্বর মাসে। তিনদিন ব্যাপী অনুষ্ঠান চলবে ধর্মীয় বিভিন্ন অনুষ্ঠান।

এতে অংশ নিবেন দেশ বিদেশের বড় বড় বুদ্ধ পন্ডিতরা। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সরকারের গুরুত্বত্বপূর্ণ মন্ত্রী, এছাড়াও ভারত, থাইল্যান্ড থেকেও আমন্ত্রিত অতিথি আসবেন বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

শ্রাবক বুদ্ধ পরিণির্বাণ প্রাপ্ত সাধনানন্দ মহাস্থবির বনভান্তের স্মরণে জুরাছড়ি সুবলং শাখা বনবিহারে এ বুদ্ধমূর্তিটি নিমার্ণ করা হয়। নির্মাণ কাজ শেষ হওয়ায় এখন চলছে উদ্বোধনের প্রস্তুতি। দেশের সর্ববৃহৎ এই বুদ্ধ মূর্তি উদ্বোধনের দিন লাখো মানুষের সমাগম হবে বলে আশা এলাকাবাসীর।

উদ্বোধনের দিন থাইল্যান্ডের ধম্মকায়া ফাউন্ডেশন গণ শ্রামনের উদ্যোগ গ্রহণ করেছে। এদিন ফাউন্ডেশন ৫০০ জনকে শ্রামন করে দেবে। এ আয়োজনের সব খরচ বহন করবে থাইল্যান্ডের ধম্মকায়া ফাউন্ডেশন।

নতুনভাবে নির্মিত এই বুদ্ধমূর্তির দৈর্ঘ্য ১২৬ ফুট প্রস্থ ৪০ ফুট, উচ্চতা ৬০ ফুট। সুবলং শাখা বনবিহারের উন্নয়ন সহ বুদ্ধ মূর্তি নির্মাণে ইতিমধ্যে নির্মাণে প্রায় সাড়ে ৬ কোটি টাকা খরচ হয়েছে বলে জানিয়েছেন বিহার কর্তৃপক্ষ।

প্রায় ১২৬ ফুট দীর্ঘ বুদ্ধ মূর্তি এখন রাঙ্গামাটির জুরাছড়ির উপজেলার সুবলং বৌদ্ধ বিহারে। এটা দেশের একমাত্র সর্ববৃহৎ বুদ্ধমুর্তি। ২০১২ সালে এলাকাবাসীর উদ্যোগে সম্পূর্ণ নিজেদের অর্থায়নে এই বুদ্ধ মূর্তি নির্মান কাজ শুরু হয়।

জুরাছড়ির সুবলং শাখা বনবিহারের সাধারণ সম্পাদক প্রচারক চাকমা বলেন, কিছু কাজ এখনো বাকি থাকলেও অধিকাংশ কাজই সম্পন্ন হয়েছে। দেশের সর্ববৃহৎ সিংহ শয্যা বুদ্ধমূর্তি দেখতে প্রতিদিনই মানুষ ছুটে আসছে সুবলং বৌদ্ধ বিহারে।

দর্শনার্থীরা বলছে, সরকারীভাবে যদি সুবলং বনবিহারে উন্নয়ন কাজ করা যায় তাহলে এটা দেশের অন্যতম একটি দর্শনীয় স্থান হিসেবে গড়ে উঠবে।

রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলার মতো দূর্গম অঞ্চলে এলাকাবাসীর নিজ উদ্যোগ এবং খরচে দেশের সর্ববৃহৎ বুদ্ধমূর্তি নির্মাণকে সাধুবাদ জানিয়েছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী।

ধর্মীয় কাজ সম্পাদনের পাশাপাশি এটি একটি অন্যতম স্থান হিসেবে পরিণত হবে বলে উল্লেখ করে তিনি বলেন, সুবলং শাখা বনবিহারের উন্নয়নে জেলা পরিষদের পক্ষ থেকে উদ্যোগম নেয়া হবে।

দেশের সর্ববৃহৎ এই বুদ্ধমূর্তি থাকা সুবলং শাখা বনবিহারে সরকারিভাবে এখানে নতুনভাবে আরো কিছু উন্নয়ন কাজ করা গেলে রাঙ্গামাটিসহ দেশ-বিদেশের মানুষের জন্য এটি আরো একটি অন্যতম দর্শনীয় স্থান হতে পারে বলে ধারণা করছে স্থানীয়রা।


আরও খবর



পশ্চিমবঙ্গে প্রতিমা বিসর্জনকালে নিহত ৭

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ১৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দুর্গাপূজার বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জন দিতে গিয়ে পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে সাতজন নিহত হয়েছেন। নিখোঁজ হয়েছেন আরও অনেকে। বুধবার (৫ অক্টোবর) রাত ৯টার দিকে জলপাইগুড়ির মালবাজারে এ দুর্ঘটনা ঘটে।

ভারতের গণমাধ্যমগুলো জনিয়েছে, মালবাজারের মাল নদীতে প্রতিমা বিসর্জন দিতে অনেক মানুষের সামগম ঘটে। রাতে হঠাৎ পানির স্রোতে ভেসে যান অনেকে। এতে প্রাথমিকভাবে সাতজনের মৃত্যু খবর পাওয়া যায়। এখনো নিখোঁজ রয়েছেন অনেকে। এছাড়া মাঝ নদীতের চরে আটকে রয়েছেন আরও অনেক মানুষ।

পাহাড় থেকে নেমে আসা পানিতে এ দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনী এবং পুলিশ। মরদেহ ও চরে আটক পড়া মানুষদের উদ্ধার ও নিখোঁজদের সন্ধানে কাজ করছেন তারা।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




প্লেনের সিটের নিচে মিলল প্রায় দেড় কোটি টাকার স্বর্ণ

প্রকাশিত:সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্লেনের সিটের নিচের পাইপের ভেতর থেকে পরিত্যক্ত অবস্থায় ১৬টি স্বর্ণের বার উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ ইউনিট।

রোববার (১১ সেপ্টেম্বর) রাতে দীর্ঘ ১২ ঘণ্টার অভিযানে বাংলাদেশ বিমানের বোয়িং ৭৭৭ এর অরুণ আলো উড়োজাহাজ থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

ঢাকা কাস্টমস সূত্রে জানা গেছে, দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি৩৪৮ ফ্লাইটটি রোববার ভোর ৬টা ৩৮ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানটিতে স্বর্ণের চালান রয়েছে বলে কাস্টমস কর্মকর্তাদের কাছে তথ্য ছিল।

তথ্যের ভিত্তিতে কাস্টমস কর্মকর্তারা পুরো বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করেন। শাহজালালে বিমানটি অবতরণের পর যাত্রীরা নেমে গেলে তল্লাশি করতে বিমানবন্দরের হ্যাঙ্গার গেটে বিমানটি নিয়ে যাওয়া হয়। সেখানে প্রায় ১২ ঘণ্টার বেশি সময় তল্লাশি চালানো হয়। দীর্ঘ এ তল্লাশি অভিযান শেষ হয় রাত ৯টা ৪০ মিনিটে। তল্লাশি শেষে ১৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধার করা স্বর্ণের বারের ওজন এক কেজি ৮৫৬ গ্রাম, যার বাজার মূল্য প্রায় এক কোটি ৪০ লাখ টাকা।



আরও খবর

জেনে নিন রাজধানীতে কখন কোথায় লোডশেডিং

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্রিটেনের প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে। স্থানীয় সময় সোমবার (১৯ সেপ্টেম্বর) সেন্ট জর্জ চ্যাপেলে তাকে সমাহিত করা হয়। খবর বিবিসি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, রানিকে সমাহিত করার সময় প্রখ্যাত সংগীতজ্ঞ জোহান সেবাস্তিয়ান বাখের কম্পোজিশন বাজান বাদকেরা। পরে চার্চ অব ইংল্যান্ডের প্রধান আর্চবিশপ অব ক্যান্টারবুরি জাস্টিন ওয়েলবি রানির জন্য আশীর্বাদ প্রার্থনা করেন।

চার্চ অব ইংল্যান্ডের প্রধানের আশীর্বাদ শেষ হওয়ার পর দেশটির জাতীয় সংগীত গাওয়া হয়।

১১ দিনের এ অন্ত্যেষ্টিক্রিয়ায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, জাপানের সম্রাট নারুহিতো ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২ হাজারেরও বেশি অতিথি যোগ দেন। বিশ্বের বিভিন্ন দেশের টেলিভিশন চ্যানেলগুলোতে রানির অন্ত্যেষ্টিক্রিয়া সরাসরি সম্প্রচার করা হয়।

রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় উল্লিখিত দেশগুলো ছাড়াও ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ ভারত, ফ্রান্সসহ বিভিন্ন দেশ থেকে প্রতিনিধি দল যোগ দিয়েছিল। তবে রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় রাশিয়া, আফগানিস্তান, মিয়ানমার, উত্তর কোরিয়া, সিরিয়ার মতো দেশগুলো থেকে কাউকে আমন্ত্রণ জানানো হয়নি।

গত ৮ সেপ্টেম্বর স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে ৯৬ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেন রানি দ্বিতীয় এলিজাবেথ। দীর্ঘ সাত দশক তিনি ব্রিটেনের রানির সিংহাসনে অধিষ্ঠিত ছিলেন।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২