Logo
শিরোনাম

যুক্তরাষ্ট্রে সুপার মার্কেটে গোলাগুলি, নিহত ১০

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার একটি সুপার মার্কেটে বন্দুক হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার রাতে ভার্জিনিয়া অঙ্গরাজ্যের চেসাপিক শহরের খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান ওয়ালমার্টের একটি স্টোরে এ ঘটনা ঘটে।

ঘটনার পর দেশটির পুলিশের পক্ষ থেকে এক টুইট বার্তায় বলা হয়েছে, মঙ্গলবার আচমকাই ওয়ালমার্টের স্টোরে হামলা চালায় ওই ব্যক্তি। পরে হামলাকারীর মৃত্যু হয়। তবে ওই ব্যক্তি আত্মহত্যা করেছে নাকি পুলিশের গুলিতে তার মৃত্যু হয়েছে -তা স্পষ্ট নয়। কী কারণে হামলা, তাও খতিয়ে দেখছেন মার্কিন গোয়েন্দারা।

সেসাপেক পুলিশের তথ্য কর্মকর্তা লিও কোসিনস্কি  জানান, স্থানীয় সময় রাত ১০টা ১২ মিনিটে ওয়ালমার্টের স্টোরে গোলাগুলির খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। নিহতের সংখ্যা ১০ জনের বেশি নয়।

তবে বিবিসির খবরে বলা হয়েছে, ধারণা করা হচ্ছে, হামলাকারী ওয়ালমার্টের স্টোর ম্যানেজার। এলোপাতাড়ি গুলি চালানোর পর তিনি আত্মহত্যা করেন।

ভার্জিনিয়ার স্টেট সিনেটর লুইসি লুকাস বলেন, এই ঘটনায় আমি স্তব্ধ। এই হামলায় আমার হৃদয় ভেঙে গেছে। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।


আরও খবর

‘নীতি পুলিশ’ বিলুপ্ত করলো ইরান

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




এলিভেটেড এক্সপ্রেসওয়ে ধারাবাহিক উন্নয়নের আরেক মাইলফলক: ওবায়দুল কাদের

প্রকাশিত:শনিবার ১২ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে সড়ক বিভাগের ধারাবাহিক উন্নয়নের আরেকটি মাইলফলক। শনিবার (১২ নভেম্বর) সকালে ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে বাস্তবায়িত হলে ঢাকার সঙ্গে ৩০টি জেলার সংযোগ স্থাপনকারী আব্দুল্লাহপুর-আশুলিয়া ও বাইপাইল-চন্দ্রা করিডোরে যানজট অনেকাংশে কমবে। প্রকল্পটি ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের সঙ্গে সংযুক্ত হবে। প্রকল্পের আওতায় সাভার ইপিজেড থেকে নবীনগর সড়কে তিন কিলোমিটার দীর্ঘ দুটি সেতু নির্মাণ করা হবে।

সেতুমন্ত্রী বলেন, আমাদের পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে। এই সেতুর সুফল শুধু ২১টি জেলার মানুষ নয়, সারাদেশ পাচ্ছে। এর পর প্রধানমন্ত্রী একদিনে জাতিকে উপহার দিয়েছে শত সেতু। এলিভেটেড এক্সপ্রেসওয়ে আমাদের সড়ক বিভাগের ধারাবাহিক উন্নয়নের আরেকটি মাইলফলক।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এরইমধ্যে কর্ণফুলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের দক্ষিণাংশের টিউবের নির্মাণ কাজ শেষ হয়েছে। আগামী ২৬ নভেম্বর টানেলটি পরিদর্শন করা হবে। আশা করছি, আগামী জানুয়ারির প্রথম সপ্তাহ নাগাদ টানেলের উদ্বোধন করতে পারব।


আরও খবর



করোনায় শনাক্ত ৫৪ জন

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

২৪ ঘণ্টায় সারাদেশে ৫৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত মোট শনাক্তের রোগীর সংখ্যা দাঁড়ালো ২০ লাখ ৩৫ হাজার ৮৮২ জনে। এ সময়ে করোনায় কারও মৃত্যু হয়নি। মোট মৃত্যুর সংখ্যা অপরিবর্তিত রয়েছে (২৯ হাজার ৪২৬ জন)। সোমবার (৭ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২০১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮২ হাজার ৭৪৩ জন। ২৪ ঘণ্টায় ৩ হাজার ৩২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩ হাজার ১১টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৭৯ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।


আরও খবর



রাজশাহীতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

প্রকাশিত:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

শনিবার (৩ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটো এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মহাসড়কে নছিমন-করিমন-ভটভটিসহ অবৈধ যান চলাচল বন্ধ করতে ১০ দফা দাবিতে গত বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়।

এ বিষয়ে সাধারণ সম্পাদক মতিউল হক টিটো জানান, ১০ দফা দাবিতে ধর্মঘট ডাকা হয়ে ছিল। আমাদের দাবির বিষয়ে রাজশাহী বিভাগীয় কমিশনারের আশ্বাসে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠে (হাজী মুহম্মদ মুহসীন উচ্চবিদ্যালয়ের মাঠে) বিএনপির বিভাগীয় গণসমাবেশ হয়েছে। আট শর্তে তাদের সেখানে সমাবেশের অনুমতি দেওয়া হয়ে ছিল।


আরও খবর



বিশ্বকাপের বাকি ম্যাচে নেইমারের খেলা নিয়ে আশঙ্কা

প্রকাশিত:শুক্রবার ২৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সার্বিয়ার বিরুদ্ধে বৃহস্পতিবার খেলতে নেমেছিল ব্রাজিল। সেই ম্যাচে হলুদ জার্সিধারিরা ২-০ গোলে জিতলেও চোট পেলেন নেইমার। তাঁর গোড়ালিতে চোট রয়েছে। এমন অবস্থায় বাকি বিশ্বকাপে নেইমারকে পাওয়া যাবে কি না সেই আশঙ্কায় রয়েছেন সমর্থকরা। ব্রাজিল কোচ তিতে যদিও আত্মবিশ্বাসী যে, পরের ম্যাচে খেলতে পারবেন নেইমার।

চোট পেয়ে ৮০ মিনিটের মাথায় মাঠ ছাড়েন নেইমার। বেঞ্চে বসে পায়ে বরফ দিতে দেখা যায় তাঁকে। সার্বিয়ার নিকোলা মিলেনকোভিচ ট্যাকেল করেন নেইমারকে। গোড়ালিতে চোট পান নেইমার। পা ধরে যন্ত্রণায় কাতরাতে দেখা যায় । বেঞ্চে বসে মুখ ঢেকে কাঁদতেও দেখা যায় নেইমারকে। কোচ তিতে বলেন, নেইমার পরের ম্যাচে খেলার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী। বিশ্বকাপে খেলতে দেখা যাবে ওকে। নেইমার যে চোট পেয়েছেন তা প্রথমে বুঝতেই পারেননি তিতে। তিনি বলেন, আমি বুঝতে পারিনি যে নেইমারের চোট লেগেছে। ওর ক্ষমতা আছে এই চোট সারিয়ে ফেরার।

ব্রাজিল দলের চিকিৎসক রড্রিগো লাসমার বলেন, ডান গোড়ালিতে চোট রয়েছে নেইমারের। সার্বিয়ার ফুটবলারের হাঁটুতে লেগে চোট পেয়েছে ও। বেঞ্চেই চিকিৎসা করা হয়েছে। ফিজিয়োর সঙ্গে রয়েছে ও। ২৪ থেকে ৪৮ ঘণ্টা সময় লাগবে নেইমারের চোট কতটা সেটা বোঝার জন্য। এমআরআই করা হয়নি। শুক্রবার আরও এক বার দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। এখনই কোনও কিছু বলা সম্ভব নয়। বিশ্বকাপে গ্রুপ জি-তে রয়েছে ব্রাজিল। বৃহস্পতিবার সার্বিয়াকে হারিয়ে ৩ পয়েন্ট তুলে নিয়েছে তারা।

নিউজ ট্যাগ: নেইমার

আরও খবর



স্বামীর যে কাজ ঘৃণা করেন স্ত্রীরা

প্রকাশিত:মঙ্গলবার ০৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৭৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দাম্পত্য জীবন সুখের হয় স্বামী-স্ত্রীর ভালো বোঝাপোড়ার মাধ্যমে। কথায় আছে, সংসার সুখের হয় রমণীর গুণে। তবে শুধু রমণীর গুণ থাকলেই হবে না, সংসারে পুরুষের অবদানও অনেক। একজন দায়িত্বশীল ও যত্নবান স্বামীর প্রত্যাশা করেন সব স্ত্রীরাই। তবে বিয়ের পর পুরুষের অনেক আচরণ ও কাজকর্ম দেখে উদ্বিগ্ন হয়ে ওঠেন নারীরা। এক সময় মনে মনে জীবনসঙ্গীকে ঘৃণা করাও শুরু করেন স্ত্রী। জেনে নিন তেমনই কয়েকটি কাজ সম্পর্কে, যা স্ত্রীরা ঘৃণা করেন-

খারাপ আচরণ ও বকা দেওয়া: অনেক পুরুষ আছেন, যারা রাগ হলে ক্ষিপ্ত হয়ে নানা ধরনের কটূ কথা স্ত্রীকে শোনান। নারীরা স্বামীর এ ধরনের আচরণ একেবারেই সহ্য করতে পারেন না। মুখে অনেক নারী এ বিষয় নিয়ে তেমন কথা না বললেও মনে মনে তারা ব্যাথিত হন। স্বামী যদি নিয়মিত স্ত্রীকে খারাপ কথা শোনান, তার থেকে এক সময় দূরে সরেও যেতে পারেন স্ত্রী।

সময় না দেওয়া: সব স্ত্রীই চান তার স্বামী তাকে যেন সময় দেন। স্বামীর কাছ থেকে কিছুটা ব্যাক্তিগত সময় আশা করেন নারী। যদিও কর্মব্যস্ততার খাতিরে অনেকেই পরিবারকে সময় দিতে পারেন না। তবে দাম্পত্য সম্পর্ক ভালো রাখতে স্ত্রীকে সময় দেওয়া উচিত সব স্বামীরই। যদিও তা অনেক পুরুষই বুঝতে চেষ্টা করেন না। এতেই ঘটে বিপত্তি। এ বিষয় নিয়ে অনেক দম্পতির মধ্যেই দেখা দেয় দন্দ্ব। যা এক সময় গড়ায় বিবাহ বিচ্ছেদ পর্যন্ত।

নেশাগ্রস্ত পুরুষ: নেশাগ্রস্ত পুরুষকে বেশিরভাগ নারীই ঘৃণা করেন। এ ধরনের পুরুষরা সংসারের প্রতি দায়িত্বশীল হন না, যা অশান্তির কারণ হতে পারে। আবার নেশাগ্রস্ত পুরুষরা নানাভাবে স্ত্রীর উপর নির্যাতন করেন, এমন ঘটনা প্রায়ই দেখা যায়। এ কারণে নারীরা নেশাগ্রস্ত পুরুষ একবারেই পছন্দ করেন না।

স্ত্রীকে ছোট করা: কিছু কিছু পুরুষ আছেন যারা সব সময় স্ত্রীর ভুল খুঁজে বেড়ান। যে কোনো পরিস্থিতিতেই এ ধরনের পুরুষরা স্ত্রীকে ছোট করতে ছাড়ে না। যদিও এই অভ্যাস দাম্পত্যে ক্ষতিকর প্রভাব ফেলে। নারীরা এ ধরনের পুরুষকে ঘৃণা করেন। আপনার মধ্যেও যদি এ অভ্যাস থাকে তাহলে এখেনই সতর্ক হন।

স্ত্রীর কাছে টাকা ধার চাওয়া: স্ত্রীর কাছে টাকা ধার চাওয়ার অভ্যাস অনেক পুরুষের মধ্যেই আছে। যদি টাকা সঠিক সময়ে ফেরত দেন তাহলে ঠিক আছে, তবে নির্দিষ্ট সময়ের মধ্যে যদি টাকা ফেরত না দেন তাহলে কিন্তু স্ত্রীর কাছে আপনি লোভী ও মিথ্যাবাদী হিসেবে বিবেচিত হবেন। এমন পুরুষকে কোনো নারীই পছন্দ করেন না। এবার থেকে স্ত্রীর কাছে টাকা ধার চাওয়ার আগে এই বিষয় মাথায় রাখুন।

নিউজ ট্যাগ: দাম্পত্য জীবন

আরও খবর

আপনার আজকের দিন- ৩০ নভেম্বর, ২০২২

বুধবার ৩০ নভেম্বর ২০২২

আজকের রাশিফল!

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২