Logo
শিরোনাম

আ. লীগের ভিতরে অনেক বহুরূপী সুবিধা ভোগী মানুষ এখনও বিচরণ করে

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ নভেম্বর ২০২৩ | ১০৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রনালয়ের মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেন, সুধাংশু শেখর হালদার ছিলেন অকুত ভয়সাহসী এবং বাংলাদেশের যে মৌলিক চিত্র যেখানে হিন্দু বৌদ্ধ খৃষ্টান বসবাস করে এই ধারাকে ফিরিয়ে আনার ক্ষেত্রে তিনি অপরিসীম সাহসের পরিচয় দিয়েছেন।  তাকে নির্যাতনের স্বিকার হতে হয়েছে। তাকে গ্রেপ্তার হতে হয়েছে।  অমানবিক শারীরিক নির্যাতনের স্বিকার হতে হয়েছে।

তিনি পিরোজপুর-১ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়ে একজন গৌরবময় দক্ষতার পরিচয় দিয়ে তিনি খ্যাতিমান পার্লামেন্টেরিয়ান হিসেবে অবিহিত হয়ে ছিলেন। সুধাংশু শেখর হালদার চেয়েছিলেন সাম্প্রদায়িকতার বাংলাদেশ থেকে অসাম্প্রদায়িক বাংলাদেশকে ফিরিয়ে আনতে। সেজন্য অনেকের চেয়ে অনেক বেশী সাহস সঞ্জয় করে কাজ করে গেছেন। তিনি যে লক্ষ নিয়ে রাজনীতি করে ছিলেন সেটা যেনো আমরা ধারন করতে পারি।

মন্ত্রী আজ বৃহস্পতিবার দুপুরে সংবিধান বিশেষজ্ঞ, সুপ্রিম কোর্টের খ্যাতনামা আইনজীবি,  দুইবার নির্বাচিত সংসদ সদস্য ও আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা সুধাংশু শেখর হালদারের ১৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে  শ্রীরামকৃষ্ণ মিশনের হল রুমে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্ট্রান ঐক্য পরিষদ জেলা শাখার আয়োজনে স্মরন সভায় এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, সুধাংশু শেখর হালদার কে সংসদ নির্বাচনে ষড়যন্ত্র করে কারা হারিয়ে দিয়েছিলেন তা সবাইকে  স্মরণ করিয়ে দিয়ে বলেন, কারা সেদিন যুদ্ধাপরাধী দেলওয়ার হোসেনে সাঈদীর পক্ষে ছিলো তা আপনারা ভালো করেই জানেন।  সেই মানুষ গুলো আবার কিন্তু লোক জনকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। আওয়ামীলীগের ভিতরে অনেক বহুরূপী সুবিধাভোগী মানুষ কিন্তু এখনও বিচরনকরে। তারা যাতে আর বিভ্রান্ত করতে না পারে। পিরোজপুর -১ আসনের এমপি হিসেবে, সুধাংশু শেখর হালদারের একজন কর্মী  হিসেবে তাঁর স্বপ্ন, তাঁর অভিষ্ট লক্ষ বাস্তবায়নে কাজ করছি।

স্মরণ সভায় জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদেও সিনিয়রসহ-সভাপতি সুভাস চন্দ্র সরকারের সভাপতিত্বে বক্তব্য  রাখেন রামকৃষ্ণ মিশনের সভাপতি প্রফেস রনরেন্দ্র নাথ রায় জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা গৌতম নারায়ন রায় চৌধুরী, পুজাউদযাপন পরিষদের সহ-সভাপতি অ্যাডভোকেট হরেন্দ্র নাথ অধিকারী, জেলাহিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদেরসহ-সভাপতি সুনিল চক্রবর্তী, নাজিরপুর উপজেলা চেয়ারম্যন অমূল্যরঞ্জন হালদার, হিন্দু ধর্মীয়কল্যান ট্রষ্টের ট্রাষ্টি সুরঞ্জীত দত্ত লিটুপ্রমূখ।

তাঁর মৃত্যুবার্ষিকীতে তার নিজের অর্থে প্রতিষ্ঠিত মোড়েলগঞ্জের শৌলখালীমাধ্যমিক বিদ্যালয়, নাজিরপুরের ঘোষকাঠীতে সুধাংশু শেখর হালদার টেকনিক্যাল স্কুল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ, ঘোষকাঠী মহাবিদ্যালয় বিভিন্ন কর্মসূচি পালন করেছে। এছাড়া ঢাকার ফরাসগঞ্জের অনাথ আশ্রমে শিশুদের মধ্যে উন্নত মানের খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হয়েছে।

উল্লেখ, সুধাংশু শেখর হালদার ২০০৪ সালের এ দিনে দুরারোগ্য ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে দিল্লী, ক্যালির্ফোনিয়াএবং সিঙ্গাপুরে  চিকিৎসা শেষে ঢাকার বারডেম হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। প্রথিতযশা এ রাজনীতিবিদ সংবিধানের দ্বাদশ সংশোধনী বিল প্রণয়ণে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের অন্যতম প্রতিষ্ঠাতা।

 

 


আরও খবর