Logo
শিরোনাম

এশিয়া কাপের আগেই বদলে যেতে পারে বাবরদের বোর্ডের চেয়ারম্যান

প্রকাশিত:রবিবার ১১ জুন ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | ৭১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এশিয়া কাপ নিয়ে ডামাডোলের মধ্যেই বদল হতে পারে পাকিস্তান ক্রিকেট বোর্ডে। এখন বোর্ডের চেয়ারম্যান রয়েছেন নাজাম শেট্টি। কিন্তু তাঁর কার্যকাল আর দুসপ্তাহ। তার পরেই আবার নির্বাচন। সেখানে নাজামের প্রতিদ্বন্দ্বী পাক বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান জাকা আশরফ।

৭ জুন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে তাঁর বাসভবনে গিয়ে দেখা করেন নাজাম। গত পাঁচ মাস ধরে ক্রিকেট বোর্ডের কাজকর্ম কেমন চলছে সে বিষয়ে রিপোর্ট দেন তিনি। শরিফের বাসভবন থেকে কয়েক কিলোমিটার দূরে মন্ত্রী এহসান উর রহমানের সঙ্গে বৈঠক করছিলেন আশরফ। এহসানই পাক ক্রিকেট বোর্ড ও পাক সরকারের মধ্যে সংযোগরক্ষাকারীর ভূমিকা পালন করে থাকেন। এহসান নিশ্চিত করেছেন যে আশরফ চেয়ারম্যান পদের জন্য লড়বেন।

এর আগেও পাক বোর্ডের ক্ষমতা কার দখলে থাকবে তা নিয়ে নাজাম ও আশরফের মধ্যে আইনি লড়াই হয়েছে। ২০১৩-১৪ সালে সেই লড়াইয়ে হস্তক্ষেপ করতে হয়েছিল তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে। তিনি আশরফকে সরিয়ে নাজামকে চেয়ারম্যান পদে বসান। এ বার বদলা নিতে চাইছেন আশরফ।

এই প্রসঙ্গে এহসান বলেছেন, পাকিস্তান সরকারে ক্ষমতায় থাকা দল ও বিরোধী দল নিজেদের প্রতিনিধিকে পাক বোর্ডের মাথায় বসানোর জন্য নির্বাচনে দাঁড় করাতে পারে। এ বার ক্ষমতায় থাকা দলের প্রতিনিধি নাজাম। বিরোধী পক্ষ থেকে দাঁড়াচ্ছেন আশরফ। ফলে লড়াই হবে।

গত বছর ডিসেম্বর মাসে রামিজ রাজাকে সরিয়ে পাক ক্রিকেট বোর্ডের দায়িত্ব নেন নাজাম। সামনেই এশিয়া কাপ রয়েছে। সেই প্রতিযোগিতা আয়োজনের দায়িত্ব পাকিস্তানের। কিন্তু ভারত সে দেশে গিয়ে খেলতে না চাওয়ায় বদলে যেতে পারে প্রতিযোগিতার কেন্দ্র। এখনও পর্যন্ত সেই বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। এই ডামাডোলের মধ্যেই এ বার পাক বোর্ডে রদবদল হতে পারে।


আরও খবর