Logo
শিরোনাম

কোনো বিধিনিষেধই মানছে না ঈদে ঘরমুখো মানুষ

প্রকাশিত:মঙ্গলবার ১১ মে ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ১৫৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
সরকারের সব নির্দেশনা অমান্য করে মানুষ ঢাকা ছাড়ছে। এদিকে যখনই যাত্রীবাহী অ্যাম্বুলেন্স বা লাশবাহী গাড়ি ঘাটে ভিড়ছে তখনই মানুষ আনন্দে চিৎকার দিয়ে উঠছে। ঘাটে আসা ফেরিতে করেই তারা পার হতে পারবেন এই ভেবে

করোনা সংক্রমণরোধে ঈদের ছুটিতে সরকারের পক্ষ থেকে মানুষকে ঢাকা ছাড়তে নিরুৎসাহিত করা হয়েছে। তবে কোনও বাধা কিংবা বিধিনিষেধই মানছে না ঘরমুখো মানুষ। যে যেভাবে পারছে নাড়ির টানে বাড়ি ফিরছে। ফেরিঘাটে হাজারও মানুষের ঢল ঠেকাতে বিজিবি পর্যন্ত মোতায়েন করা হয়েছে। তবে যাত্রীদের ঢল সামলাতে বাহিনীটিকেও হিমশিম খেতে হচ্ছে। বিজিবির বাধা সত্ত্বেও জোর করে যাত্রীদের ফেরিতে উঠতে দেখা গেছে।

মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে ঈদে বাড়ি ফেরা মানুষদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। আন্তঃজেলার বাস বন্ধ, ফেরি বন্ধ, কিন্তু তারপরও ঈদে ঘরে ফেরা মানুষকে রোখা যাচ্ছে না। কোনও বাধাই কাজে আসছে না মানুষের কাছে। সরকারের সব নির্দেশনা অমান্য করে মানুষ ঢাকা ছাড়ছে। এদিকে যখনই যাত্রীবাহী অ্যাম্বুলেন্স বা লাশবাহী গাড়ি ঘাটে ভিড়ছে তখনই মানুষ আনন্দে চিৎকার দিয়ে উঠছে। ঘাটে আসা ফেরিতে করেই তারা পার হতে পারবেন এই ভেবে।

এদিকে সড়কপথের যাত্রীরাও কম যান না। ভেঙে ভেঙে বাড়ি ফিরছেন। খানিক পথ সিএনজি, খানিকটা মাইক্রোবাস আরো কত উপায় যে বের করছেন তারা। যত যাই হোক বাড়ি ফিরতেই হবে, অবস্থা এখন এমনই দাঁড়িয়েছে।

ঈদকে সামনে রেখে প্রতিবার গাবতলী বাস টার্মিনালে ঘরে ফেরা মানুষের ঢল লক্ষ্য করা যেতো। কিন্তু এবার নেই সেই চিত্র। তবে রাতে সুযোগ বুঝে ঠিকই বাস মাইক্রোবাসে করে মানুষ বাড়ি ফিরছে। এদিকে আমিন বাজার ব্রিজের পরেই হাজার হাজার মানুষকে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে। চলছে কার, মাইক্রোবাস, টাক্সিক্যাবসহ বেশ কিছু যানবাহন।


আরও খবর