Logo
শিরোনাম

মুন্সীগঞ্জে বিটিভির পরিচয় দানকারী ২ ভুয়া সাংবাদিক আটক

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১২১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মুন্সিগঞ্জের গজারিয়ায় বিটিভির পরিচয়ে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অর্থ আদায়কালে দুই ভুয়া সাংবাদিককে আটক করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার হোসেন্দী দাখিল মাদরাসা থেকে তাদের আটক করে গজারিয়া থানা পুলিশ।

আটকরা হলেন- সিরাজদীখানের হাজীগাঁও গ্রামের আনোয়ার হোসেনের ছেলে নাদিম হোসোন নিলয় (২৩) ও কুমিল্লার তিতাস উপজেলার আলমের ছেলে জাকির হোসেন।

ওই মাদরাসা সুপার আব্দুস সালাম বলেন, গত দুদিন যাবৎ মাদরাসার উন্নয়নে বিটিভিতে একটি প্রোগ্রাম করবে জানিয়ে আমাকে ও মাদরাসার সভাপতিকে ফোন দিয়ে তারা মাদরাসায় আসে। কিন্তু তাদের আচরণ সন্দেহজনক হওয়ায় উপজেলা প্রশাসনকে খবর দেই। পরবর্তীতে জানা যায়, তারা গত দুদিনে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে বিটিভিতে উন্নয়নমূলক অনুষ্ঠান প্রচারের কথা বলে অর্থ আদায় করেছে।

আটকের পর তারা স্বীকার করে যে, একই কথা বলে ভবেরচর ওয়াজির আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবুল হোসেন সরকারের কাছ থেকে ৭ হাজার, টেংগারচর রাজিয়া কাদের আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নুরুদ্দিনের কাছ থেকে ৬ হাজার, ভবেরচর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মামুন ঢালীর কাছ থেকে ৫ হাজার টাকা, ভাটেরচর দে এ মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সাখাওয়াত হোসেনের কাছ থেকে ২ হাজার টাকা টাকা আদায় করে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল ইসলাম চৌধুরী বলেন, আটকদের ভুয়া পরিচয় প্রদানের বিষয়টি নিশ্চিত হওয়ায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

গজারিয়া থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. রইছ উদ্দীন জানান, উন্নয়ন কার্যক্রম প্রচারের নামে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে চাঁদা করছিল দুইজন। আটকদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।


আরও খবর