Logo
শিরোনাম

‘পাকিস্তান বিশ্বকাপ জিতলে প্রধানমন্ত্রী হবেন বাবর’

প্রকাশিত:শুক্রবার ১১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৮৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে পরাজয়ে মিশন শুরু হয় পাকিস্তানের। নিজেদের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে হেরে সেমিফাইনালের আগেই বিদায়ের শঙ্কায় পড়ে যায় বাবর আজমের নেতৃত্বাধীন দলটি।

সেই কঠিন অবস্থা থেকে নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকাকে পর পর দুই ম্যাচে হারায় পাকিস্তান। গ্রুপপর্বে তাদের শেষ ম্যাচে প্রতিপক্ষ ছিল বাংলাদেশ। সেদিন সকালে ম্যাচ ছিল দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডসের। ধরেই নেওয়া হয়েছিল সেই ম্যাচে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ নেদারল্যান্ডসের বিপক্ষে জিতে ভারতের সঙ্গে সেমিফাইনালে যাবেন প্রোটিয়ারা।

কিন্তু দুর্ভাগ্য দক্ষিণ আফ্রিকার জন্য। তারা নেদারল্যান্ডসের মতো তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে হেরে সেমিফাইনালের রেস থেকে ছিটকে যায়।

প্রোটিয়ারা নেদারল্যান্ডসের বিপক্ষে হেরে যাওয়ায় বাংলাদেশ-পাকিস্তানের জন্য সমীকরণ সহজ হয়ে যায়। এই ম্যাচে যারা জিতবে তাদের সেমিফাইনাল নিশ্চিত। এমন সমীকরণের ম্যাচে বিদায়ের শঙ্কা উড়িয়ে সেমিতে চলে যায় পাকিস্তান। আর সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে চলে যান বাবর আজমরা।

পাকিস্তানের এমন চোখ ধাঁধানো পারফরম্যান্স দেখে রীতিমতো মুগ্ধ ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনিল গাভাস্কার। তিনি বলেছেন, পাকিস্তান যদি এবার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়, তা হলে পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন বাবর আজম। তিনি ২০৪৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন।

এবারের বিশ্বকাপের মতো ১৯৯২ সালেও একই পরিস্থিতি হয়েছিল পাকিস্তানের। সেবারও বিদায়ের শঙ্কা উড়িয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় ইমরান খানের নেতৃত্বাধীন দলটি। সেই বিশ্বকাপের পরই রাতারাতি হিরো হয়ে যান ইমরান খান। এর পর ক্রিকেট ছেড়ে রাজনীতিতে অংশ নিয়ে ২৬ বছর পর পাকিস্তানের প্রধানমন্ত্রী হন তিনি। সেই হিসেবে আগমাী ২০৪৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে বাবরকে দেখছেন গাভাস্কার।


আরও খবর