Logo
শিরোনাম

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

প্রকাশিত:মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | ১৭৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সম্প্রতি বাংলাদেশে প্রথম লকডাউন শেষ হতে না হতেই আবারও শুরু হতে যাচ্ছে এবছরের দ্বিতীয় লকডাউন। করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ রুখতে কঠোর নিয়ন্ত্রণ কৌশলের দিকেই এগোচ্ছে সরকার। রবিবার কঠোর নিয়ন্ত্রণমূলক পদক্ষেপ নিশ্চিত করতে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঁচটি মন্ত্রণালয়ে পৃথক পাঁচটি চিঠি পাঠানো হয়েছে। তবে কোনো ধরনের সাধারণ ছুটি বা লকডাউনের সিদ্ধান্ত হয়নি, আপাতত এমন কোনো পরিকল্পনাও নেই।

কিন্তু এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের চাপ যেন চোখে পড়ার মতো। কঠোর লকডাউনের খবরে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে বাড়ি ফিরছেন অনেকে। শুধুমাত্র পাটুরিয়াতেই প্রায় পাঁচশো যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল সোয়া ৯টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহীউদ্দীন রাসেল এ তথ্য নিশ্চিত করেছেন।

মহীউদ্দীন রাসেল জানান, টার্মিনালে আড়াইশো সাধারণ পণ্যবাহী ট্রাক পারের অপেক্ষায় আছে। এছাড়া, আড়াইশো ছোট গাড়ি এ নৌরুট পারাপারের অপেক্ষায় রয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৭টি ফেরির মধ্যে ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।


আরও খবর