Logo
শিরোনাম

স্কটল্যান্ডকে হারিয়ে সুপার টুয়েলভে জিম্বাবুয়ে

প্রকাশিত:শুক্রবার ২১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ৬৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সমীকরণটা দুদলের জন্যই ছিল সমান, জিতলেই সুপার টুয়েলভ। বাঁচা-মরার এমন লড়াইয়ে শুক্রবার জিম্বাবুয়েকে ১৩৩ রানের চ্যালেঞ্জ ছোঁড়ে স্কটল্যান্ড। সহজ লক্ষ্য তাড়ায় কোনো ভুল করেনি ক্রেগ আরভিনের দল। ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় আফ্রিকান দলটি।

হোবার্টের বেলেরিভ ওভালে আজ স্কটল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে। ব্যাট ও বল হাতে দুর্দান্ত পারফর্ম করে আরভিনদের জয়ের নায়ক সিকান্দার রাজা।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটাই ভালো করতে পারেনি স্কটল্যান্ড। আগের ম্যাচে ৮৬ রানের দুর্দান্ত ইনিংস খেলা মাইকেল জোন্স প্রথম ওভারেই ফিরেছেন চাতারার শিকার হয়ে। ম্যাথু ক্রস ও ফিরেছেন দ্রুতই। পরের উইকেটে বেরিংটনকে নিয়ে মুন্সে ইনিংসের ভিত গড়ে দেয়ার কাজটা করেছেন। তবে রান এগিয়েছে ধীরগতিতেই।

১৫ রানের বেরিংটনের বিদায়ের পর রানের গতি আরও কমে। শেষদিকে দ্রুত রান তোলার চেষ্টা করেও তেমন সফল হতে পারেননি কালাম ম্যাকলয়েড ও মাইকেল লিস্ক। ৬ উইকেটে ১৩২ রানে থামে স্কটিশদের ইনিংস।

জিম্বাবুয়ের হয়ে আজ সেরা বোলিং করেছেন চাতারা। ৪ ওভার হাত ঘুরিয়ে রান দিয়েছেন ১৪, নিয়েছেন দুটি উইকেট। দুই উইকেট পেয়েছেন এনগারাভাও। একটি করে উইকেট গেছে মুজারাবানি ও রাজার ঝুলিতে।

লক্ষ্য তাড়ায় শুরুটে ভালো হয়নি জিম্বাবুয়েরও। দলীয় ৪ রানে রেগিস চাকাভার উইকেট হারায় তারা। ৩ রানের ব্যবধানে মাধেভেরের উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে আফ্রিকান দলটি। চাপ সামলে নেন অধিনায়ক ক্রেগ আরভিন। শন উইলিয়ামস ও সিকান্দার রাজার সাথে যথাক্রমে ৩৫ ও ৬৪ রানের জুটি গড়েন তিনি।

২৩ বলে ৪০ রান করে রাজা আউট হন জশ ডেভির বলে। অর্ধশতকের পর ৮ রান যোগ করে ফেরেন আরভিনও। তখন শঙ্কা কিছুটা ভর করলেও কোনো বিপদ আসতে দেননি রায়ান বার্ল ও মিল্টন শুম্বা। তাদের ১৪ রানের জুটিতে জয় নিয়ে মাঠ ছাড়ে জিম্বাবুয়ে।


আরও খবর