Logo
শিরোনাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক কার্তিকের (ভিডিও)

প্রকাশিত:মঙ্গলবার ১৮ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ১৩৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

অস্ট্রেলিয়ায় চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের তৃতীয় দিনেই হ্যাটট্রিকের দেখা মিলল। শ্রীলঙ্কার বিপক্ষে 'এ' গ্রুপের ম্যাচে এই কীর্তি গড়েন সংযুক্ত আরব আমিরাতের লেগ স্পিনার কার্তিক মেইয়াপ্পন।  হ্যাটট্রিক করলেন ২২ বছর বয়সী এই লেগ স্পিনার হলেন টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করা পঞ্চম বোলার। আমিরাতের বোলিং তোপে লঙ্কানরা মাত্র ৮ উইকেটে ১৫২ রান তুলতে পেরেছে।

টস হেরে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কার ইনিংসের ১৫তম ওভারের ঘটনা।  চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ বলে পরপর তিনটি উইকেট তুলে নেন মেইয়াপ্পন। চতুর্থ বলে ফিরেন ভানুকা রাজাপক্ষে (৫)। পরের বলে চারিত আসালঙ্কাকেও (০) তুলে নেন মেইয়াপ্পন।  ওভারের শেষ বলে লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাকে বোল্ড করে তিনি হ্যাটট্রিক পূরণ করেন। এর আগে ৬০ বলে ৭৪ রানের ইনিংস খেলেন ওপেনার পাথুম নিশাঙ্কা। পরের ব্যাটাররা ভালো করতে না পারায় লঙ্কানদের স্কোর বড় হয়নি।

মেইয়াপ্পনের আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে হ্যাটট্রিক হয়েছে ৪টি। ২০০৭ সালে বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার ব্রেট লি, প্রথমবার এই কীর্তি গড়েন। দীর্ঘ বিরতির পর গত ২০২১ বিশ্বকাপে দেখা যায় তিনটি হ্যাটট্রিক।  নেদারল্যান্ডসের বিপক্ষে আয়ারল্যান্ডের কার্টিস ক্যাম্ফার, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ইংল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা হ্যাটট্রিক করেছেন।  আজ মেইয়াপ্পনের হ্যাটট্রিক বলটি ছিল গুগলি। যেটা উইকেটে বাঁক নিয়ে একটু উঠে শানাকাকে বোকা বানিয়ে দেয়।



আরও খবর