Logo
শিরোনাম

টিকা নেওয়া ছাড়া বাইরে বের হতে পারবে না, এ তথ্য ঠিক না

প্রকাশিত:বুধবার ০৪ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ১৫২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাসের টিকা না নিয়ে কেউ ঘর থেকে বের হলে তা শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য হবে বলে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা সঠিক নয় বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। 

গতকাল মঙ্গলবার দিবাগত রাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন টিভি চ্যানেলের নিউজ স্ক্রলে ‌‌টিকা নেওয়া ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কেউ বাইরে বের হতে পারবে না বলে যে সংবাদটি প্রচার হচ্ছে তা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়নি। প্রচারিত এই তথ্য সঠিক নয়।

গতকাল মঙ্গলবার সরকারের উচ্চপর্যায়ের এক বৈঠকে করোনাভাইরাসের ঊর্ধ্বগতি রোধে চলমান কঠোর বিধিনিষেধ আরও পাঁচ দিন বাড়িয়ে আগামী ১০ আগস্ট পর্যন্ত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সময় সচিবালয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক গণমাধ্যমকে বলেন, আগামী ১১ আগস্ট থেকে দোকানপাটসহ ব্যবসাপ্রতিষ্ঠান খোলা হবে এবং কেউ কর্মস্থলে আসতে চাইলে টিকা নিয়ে আসতে হবে।

মোজাম্মেল হক বলেন, ভ্যাকসিন ছাড়া ১৮ বছরের বেশি বয়সের কোনো মানুষ মুভমেন্ট করলে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে বিবেচনা করা হবে। দরকার হলে অধ্যাদেশ জারি করেও শাস্তি দেওয়া হতে পারে। যেহেতু এখন সংসদ অধিবেশন নেই, তাই অধ্যাদেশ জারি করা হতে পারে।

মন্ত্রী আরও বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় সাত দিনে এক কোটি মানুষকে ভ্যাকসিনের ব্যবস্থা করেছে। সুতরাং ভ্যাকসিন ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কেউ রাস্তায় বের হলে শাস্তির মুখোমুখি হতে হবে।

এ নিয়ে গণমাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়। এর পরিপ্রেক্ষিতেই রাতে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বিষয়টি নিয়ে বিজ্ঞপ্তি দেওয়া হয়। যাতে বলা হয়, এ ধরনের তথ্য সঠিক না।


আরও খবর