Logo
শিরোনাম

ওয়ার্নার-মার্শের কাছে পাত্তা পেল না ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশিত:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ১৩২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সেমিফাইনালে যেতে জয়ের পাশাপাশি রানরেটও বাড়িয়ে নিতো হতো অস্ট্রেলিয়াকে। দুটোই ভালোভাবে সেরেছে অসিরা। ডেভিড ওয়ার্নার ও মার্শের চমৎকার ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। বড় জয়ে নিজেদের কাজ সেরে রেখেছে অ্যারন ফিঞ্চের দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে আজ শনিবার ওয়েস্ট ইন্ডিজকে আট উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ের সঙ্গে সঙ্গে ইংল্যান্ডের সমান আট পয়েন্ট হলো অসিদের। তবে এখনই সেমিফাইনাল পুরোপুরি নিশ্চিত নয় তাদের। দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের ম্যাচের পর হবে গ্রুপ-১ এর সেমিফাইনালের লাইনআপ।

এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৫৭ রান করে ওয়েস্ট ইন্ডিজ। দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন পোলার্ড। ১৫৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২২ বল হাতে রেখেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

এই রান তাড়া করতে কোনো রকম বেগ পেতে হয়নি অসিদের। ব্যাট হাতে দুর্দান্ত ইনিংস উপহার দেন ওপেনার ডেভিড ওয়ার্নার। মাত্র ৫৬বলে ৮৯ রানের ইনিংস খেলেন তিনি। তাঁর সঙ্গে দারুণ ভূমিকা রাখেন মিচেল মার্শ। তিনি করেন ৫৩ রান। দুই টপঅর্ডারে ভর করে সহজেই জয়ের বন্দরে চলে যায় অস্ট্রেলিয়া।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে এর আগে ব্যাটিংয়ের শুরুতে রানের আভাস দেয় ক্যারিবীয়রা। কিন্তু বেশিক্ষণ স্থায়ী হলো না ওপেনিং জুটি। ক্রিস গেইলকে ফিরিয়ে ওপেনিং জুটি ভাঙেন প্যাট কামিন্স। ক্যারিবীয় ওপেনারকে সরাসরি বোল্ড করেন অসি পেসার। ৯ বলে ১৫ রান করে ফেরেন গেইল।

পরের ওভারেই আরেকটি ধাক্কা খায় ওয়েস্ট ইন্ডিজ। হারিয়ে ফেলে নিকোলাস পুরানের উইকেট। ওয়ানডাউনে নামা পুরানকে ফিরিয়ে দেন জশ হেইজেলউড। ৩৫ রানে দ্বিতীয় উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ, পুরান ফেরেন ৪ রানে। একই ওভারে রোস্টন চেজকেও হারায় ক্যারিবীয়রা।

তিন টপ অর্ডারের বিদায়ের পর কিছুটা প্রতিরোধ গড়েন এভিন লুইস ও শিমরন হেটমায়ার। কিন্তু সেটাও বেশিক্ষণ স্থায়ী হলো না। ৩৫ রানের ওই জুটি ভেঙে স্বস্তি ফেরান অ্যাডাম জাম্বা। ২৯ রানে ওপেনার এভিন লুইসকে ফিরিয়ে দেন তিনি।  লুইসের পর ফিরে যান হেটমায়ারও। তিনি করেন ২৭ রান।

দ্রুত ৫ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে দলকে উদ্ধার করেন পোলার্ড। বাকিদের নিয়ে ছোট ছোট জুটি বেধে দলকে লড়াইয়ের পুঁজি এনে দিয়েছেন তিনি।  ৩১ বলে ৪৪ রান করেন তিনি। শেষ দিকে ৭ বলে ১৮ রান করেন আন্দ্রে রাসেল।

শ্রীলঙ্কার বিপক্ষে হেরে গত ম্যাচেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের আশা শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের। তাই আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের ম্যাচটি স্রেফ নিয়মরক্ষার।

তবে ওয়েস্ট ইন্ডিজের কাছে নিয়মরক্ষার হলেও অস্ট্রেলিয়ার জন্য ম্যাচটি ছিল খুব গুরুত্বপূর্ণ। কারণ এই ম্যাচ জিতেই নিজেদের সেমির দিকে এগিয়ে রাখল অসিরা।


আরও খবর