Logo
শিরোনাম

২৭ মার্চ থেকে মুম্বইয়ে শুরু হতে পারে আইপিএল

প্রকাশিত:শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ১০৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আইপিএল-এর কেন্দ্র হিসেবে মুম্বইকে বাছার কারণ, সেখানে কোভিডের সংক্রমণ অনেকটাই কমে গিয়েছে। তা ছাড়া এক সঙ্গে তিনটি স্টেডিয়াম পাওয়া যাবে।

এ বারের আইপিএল সম্ভবত পুরোটাই মুম্বইয়ে হবে। ২৭ মার্চ থেকে আইপিএল শুরু হওয়ার কথা। বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের বৈঠকে এই নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া না হলেও মোটামুটি এই রকমই ঠিক হয়েছে।

আইপিএল-এর কেন্দ্র হিসেবে মুম্বইকে বাছার প্রথম কারণ, সেখানে কোভিডের সংক্রমণ অনেকটাই কমে গিয়েছে। তা ছাড়া মুম্বইতে প্রতিযোগিতা করলে এক সঙ্গে তিনটি স্টেডিয়াম পাওয়া যাবে। ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ন এবং নবী মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে ম্যাচগুলি হবে। এই সুবিধা আর কোনও শহরে নেই। ফলে মুম্বইতে প্রতিযোগিতা করলে দলগুলিকে বিমানে যাতায়াত করতে হবে না। দরকার হলে পুণেতেও খেলা হতে পারে।

গত বার কোভিড পরিস্থিতির মধ্যে আইপিএল ভারতেই শুরু হয়েছিল। চেন্নাই, মুম্বই, আমদাবাদ ও দিল্লিতে খেলাগুলি হয়েছিল। কিন্তু কিছু দিন প্রতিযোগিতা চলার পরে বিভিন্ন দলে কোভিডের সংক্রমণ শুরু হয়। মনে করা হচ্ছে, এক শহর থেকে অন্য শহরে বিমানে যাওয়ার ফলেই জৈবদুর্গ ভেদ করে করোনাভাইরাস হানা দেয়। প্রতিযোগিতা মাঝপথে বন্ধ করে দিতে হয়। দ্বিতীয় পর্ব সংযুক্ত আরব আমিরশাহিতে হয়। এ বার তাই একটিই শহরে আইপিএল করতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

 

নিউজ ট্যাগ: আইপিএল

আরও খবর