Logo
শিরোনাম

৫ জনকে নিয়োগ দেবে ডিবিএল গ্রুপ

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান ডিবিএল গ্রুপে ল্যাব অ্যাসিস্ট্যান্ট’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৩ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ডিবিএল গ্রুপ

বিভাগের নাম: ফিজিক্যাল ল্যাব

পদের নাম: ল্যাব অ্যাসিস্ট্যান্ট

পদসংখ্যা: ০৫ জন

শিক্ষাগত যোগ্যতা: ডিপ্লোমা (টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং)/বিএসসি (কেমিস্ট্রি/ফিজিক্স)

অভিজ্ঞতা: ০২ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: ২৩-৩২ বছর

কর্মস্থল: গাজীপুর (কাশিমপুর)

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৩ ডিসেম্বর ২০২২

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

প্রাথমিকে নিয়োগের ফল প্রকাশ পেছালো

বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২




বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ২

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নরসিংদীতে যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। এছাড়া এই দুর্ঘটনায় নারী-শিশুসহ আহত হয়েছেন আরও ৪ জন। আজ বৃহস্পতিবার সকালে নরসিংদী-ঘোড়াশাল আঞ্চলিক সড়কে এই দুর্ঘটনা ঘটে ।

নরসিংদীর মাধবদী থানার উপপরিদর্শক শাহাদাত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

দুর্ঘটনায় নিহতরা হলেন- টাঙ্গাইলের বেলদোয়া থানার শুক্কুর আলীর ছেলে আমির হামজা (৩৫) ও নরসিংদীর পাঁচদনার ইউনিয়নের কামারচর এলাকার একাব্বর মিয়ার ছেলে মজিবুর রহমান (৪০)।

দুর্ঘটনাস্থলের আশপাশের বাসিন্দাদের কাছ থেকে জানা যায়, সকালে নরসিংদী সদরের পাঁচদোনা মোড় থেকে অটোরিকশাটি ঘোড়াশালের উদ্দেশে ছেড়ে যায়। এটি ঘোড়াশাল-নরসিংদী আঞ্চলিক সড়ক ধরে ভাটপাড়া বাজার এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা সিলেটগামী এনা পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই একজন মারা যান।

মাধবধী থানার পুলিশ উপপরিদর্শক জানান, দুর্ঘটনার পর বাসের চালক পালিয়ে গেছেন। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



বাংলাদেশের নেতৃত্ব পেয়ে রোমাঞ্চিত লিটন

প্রকাশিত:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আনুষ্ঠানিকভাবে এবারই প্রথমবারের মতো কোনো সিরিজের আগে অধিনায়কের দায়িত্ব পেলেন লিটন কুমার দাস। সেটাও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে। নতুন দ্বায়িত্ব পেয়ে শনিবার দুপুরে মিরপুর শেরেবাংলার সংবাদ সম্মেলন কক্ষে মুখোমুখি হলেন সাংবাদিকদের। জানালেন, অধিনায়কত্ব পেয়ে তিনি রোমাঞ্চিত।

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের লড়াই শুরু রোববার। তার আগে নতুন দ্বায়িত্বটা পেয়ে লিটন বললেন, প্রথমত ধন্যবাদ বিসিবিকে আমাকে এই সুযোগটা দিয়েছে, অধিনায়কত্ব করার জন্য। আমি এক্সসাইডেট, একটা বড় সিরিজে অধিনায়কত্ব দেওয়ার জন্য। চেষ্টা করবো আমার যতটুক সামর্থ্য আছে সব দিয়ে।’

অধিনায়কত্ব পেয়ে নতুন করে কোনো দায়িত্ব বাড়লো কিনা, সংবাদ সম্মেলনে সেটার জবাবও দিলেন লিটন নিজেই, একজন প্লেয়ার হিসেবে যখন খেলি তখনো যে দায়িত্ব থাকে আর এখন অধিনায়ক হিসেবে একটা দায়িত্ব অতিরিক্ত থাকবে যে সবাইকে গাইড করা। এর থেকে বেশি কিছু না।’

লিটন এবারই প্রথম অধিনায়কত্ব পেয়েছেন বাংলাদেশের হয়ে কোনো সিরিজের আগে। দলের নেতৃত্ব পাওয়ার পর সতীর্থদের সঙ্গে কোন সঙ্গে কথা হয়েছে কিনা সেটা নিয়েও মুখ খুললেন তারকা এই ওপেনার, অনুশীলন তো দুই-তিনদিন ধরে করছি, নরমালি যেরকম কথা হয় ঐ ধরণের কথা হচ্ছে। অতিরিক্ত কোনো কথা এখনো হয়নি।'

৭ ডিসেম্বর মিরপুরেই বাংলাদেশ-ভারত সিরিজের দ্বিতীয় ওয়ানডে। শেষ ম্যাচ ১০ ডিসেম্বর, চট্টগ্রামে। দুই দলের দুটি টেস্ট ১৪ ও ২২ ডিসেম্বর শুরু। প্রথমটি চট্টগ্রামে, দ্বিতীয়টি ঢাকায়।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




করোনা টিকার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ

প্রকাশিত:বুধবার ৩০ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ১৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাস প্রতিরোধী টিকার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ করেছে টিকা সংক্রান্ত কারিগরি উপদেষ্টা কমিটি। বুধবার (৩০ নভেম্বর) সকালে স্বাস্থ্য অধিদফতর সূত্রে এ তথ্য জানা যায়। এ নিয়ে মহাখালীর ইপিআই (সম্প্রসারিত টিকাদান কর্মসূচি) কার্যালয়ে কিছুক্ষণের মধ্যে ব্রিফ করবেন জাতীয় টিকা বিতরণ কমিটির সদস্য ডা. শামসুল হক। 

এর আগে ২২ নভেম্বর এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, বিজয়ের মাস ডিসেম্বরে ৯০ লাখ মানুষকে বুস্টার ডোজ দেওয়া হবে।করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ডিসেম্বরের প্রথম সপ্তাহে (১ থেকে ৭ ডিসেম্বর) নতুন করে ক্যাম্পেইন পরিচালনা করবে স্বাস্থ্য অধিদপ্তর।

ওই দিন মন্ত্রী বলেন, আমরা এর আগে যতগুলো ক্যাম্পেইন করেছি, সবগুলো সফল হয়েছে। আশা করি, এটিও সফল হবে। আমরা এ পর্যন্ত ১৩ কোটি ৯ লাখ মানুষকে প্রথম ডোজ টিকা আমরা দিয়েছি, যা লক্ষ্যমাত্রার ৯৮ শতাংশ। এছাড়াও ১২ কোটি ৪২ লাখ ডোজ দেওয়া হয়েছে দ্বিতীয় ডোজ, যা লক্ষ্যমাত্রার ৯৫ শতাংশ। বুস্টার ডোজ দেওয়া হয়েছে ৫ কোটি ৮৬ লাখ, লক্ষ্যমাত্রার ৫২ শতাংশ।


আরও খবর



গাঢ় রঙের লিপস্টিক ব্যবহারে যে ক্ষতি হতে পারে

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সারা বছর মুখের উজ্জ্বলতা ধরে রাখতে অনেকেই অনেক কিছু ব্যবহার করেন। কিন্তু ঠোঁটের যত্নে বেশিরভাগ মানুষই উদাসীন। নারীদের মধ্যে অনেকের কম বয়স থেকেই ঠোঁটে গাঢ় রঙের লিপস্টিক মাখার অভ্যাস। কিন্তু এ ধরনের লিপস্টিক ব্যবহারে ঠোঁট কালচে হয়ে যাওয়াসহ আরও বিভিন্ন ক্ষতি হওয়ার বার্তা দিয়েছেন চিকিৎসকরা।

চর্মরোগ বিশেষজ্ঞদের মতে, বেশির ভাগ লিপস্টিকেরই রং গাঢ় করার জন্য বিশেষ ধরনের কিছু ধাতব রাসায়নিক ব্যবহার করা হয়। তা ঠোঁটের জন্য ক্ষতিকারক। তবে হালকা রঙের লিপস্টিক ব্যবহার করলে এক রকম। কিন্তু গাঢ় রঙের লিপস্টিক দিনের পর দিন মাখতে থাকলে ঠোঁটে সেই রঙের কষ স্থায়ীভাবে থেকে যেতে পারে। এ ছাড়াও লিভারের কোনো সমস্যা থাকলে বা পারিবারিক ইতিহাস থাকলেও ঠোঁট কালো হয়ে যেতে পারে। গাঢ় লিপস্টিক ছাড়া যেসব অভ্যাস থেকে বিরত থাকবেন

ঠোঁট কামড়ানো বা চাটা: ঠোঁট শুষ্ক হয়ে গেলেও কালো ছোপ পড়তে পারে। আবহাওয়ায় আর্দ্রতার অভাবে ঠোঁট শুকিয়ে গেলে, জিহ্বা দিয়ে বারবার ঠোঁট চাটা বা ঠোঁট কামড়ালেও দাগ হতে পারে।

ধূমপান: যারা নিয়মিত ধূমপান করেন, তাদের ঠোঁট কালো হয়ে যায়। সিগারেটে থাকা নিকোটিন ঠোঁটের ত্বকে, রক্ত সঞ্চালনে ব্যাঘাত ঘটায়। তার প্রভাবেই ঠোঁট এবং সেই সংলগ্ন অঞ্চলে কালচে ছাপ পড়ে।

ঠোঁটের যত্নে যা করবেন: এসপিএফ যুক্ত লিপবাম ব্যবহার করুন। যতটা সম্ভব হালকা রঙের লিপস্টিক ব্যবহার করুন। দিনে দুবারের বেশি লিপস্টিক ব্যবহার করবেন না। শুতে যাওয়ার আগে অবশ্যই লিপস্টিক তুলে নেবেন। মেয়াদোত্তীর্ণ প্রসাধনী ব্যবহার করবেন না।


আরও খবর



কোভিড: বিশ্বে ফের বাড়ল দৈনিক মৃত্যু ও শনাক্ত

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় সাড়ে নয়শো মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে পৌনে চার লাখ।

বুধবার (২৩ নভেম্বর) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনাভাইরাসেমারা গেছেন ৯৩৮ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় দুইশো। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৬ লাখ ২৮ হাজার ৮৪৫ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭৫ হাজার ৮৬৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ২ লাখ। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৩৭ লাখ ৬২ হাজার ১২২ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২১ হাজার ৪৬০ জন এবং মারা গেছেন ১৪৪ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬২৯ জন এবং মারা গেছেন ১৯৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


আরও খবর