Logo
শিরোনাম

আইপিএল নিলামের দ্বিতীয় দিনেও থাকছে বেশ কিছু বড় নাম

প্রকাশিত:রবিবার ১৩ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ১১৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের বেঙ্গালুরুর হোটেল আইটিসি গার্ডেনিয়ায় চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের মেগা অকশন। শনিবার (১২ ফেব্রুয়ারি) শুরু হয়েছে এই নিলাম। দুই দিনের এই মেগা অকশন চলবে আজ রবিবার রাত পর্যন্ত। এবার আইপিএলে মোট ৫৯০ জন ক্রিকেটার নিলামের তালিকায় আছে। এর মধ্যে ৩৭০ জন ক্রিকেটার ভারতীয়। ২২০ জন বিদেশি।

প্রথম দিনের মতো আইপিএল মেগা নিলামের দ্বিতীয় দিনেও থাকছে বেশ কিছু বড় নাম। এদিন মোট ১৪৩ জন তারকাকে নিলামে তোলা হবে। মোট ১৭৩ কোটি খরচ করতে পারবে ১০টি ফ্র্যাঞ্চাইজি। বেশ কিছু নামী-অনামী তারকাকে নিয়ে টানাটানি হতে পারে আজও।

দক্ষিণ আফ্রিকার ব্যাটার এইডেন মার্করামকে দিয়ে শুরু হয় দ্বিতীয় দিনের নিলাম। দক্ষিণ আফ্রিকার তারকাকে নিয়ে দড়ি টানাটানি হয় পাঞ্জাব এবং হায়দরাবাদের। শেষ পর্যন্ত মার্করামকে ২.৬ কোটি টাকায় কিনল সানরাইজার্স হায়দরাবাদ। এরপর নিলামের ডাকে বেস প্রাইস ১ কোটি টাকায় আজিংকা রাহানেকে দলে নিল কেকেআর। ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে ওপেন করতে পারেন তিনি।

 নিলামে এরপরই আসে চমক। অবিক্রিত থেকে গেলেন ইয়ন মর্গ্যান, ক্রিস জর্ডানরা ডেভিড মালানরা। দল পেলেন না অস্ট্রেলিয়ার লাবুশানে, অ্যারন ফিঞ্চ, সৌরভ তিওয়ারি, চেতেশ্বর পূজারা ও নিউজিল্যান্ডের জিমি নিশাম।

১ কোটি ৪০ লাখ টাকায় অলরাউন্ডার বিজয় শংকরকেও কিনে নেয় গুজরাট। জয়ন্ত যাদবকে ১ কোটি ৭০ লাখ টাকায় কিনল গুজরাট।  দ্বিতীয় দিনের নিলামে বড় চমক শুরু হয় ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোনকে নিয়ে। তার জন্য ঝাঁপিয়েছিল কেকেআরও। কিন্তু শেষপর্যন্ত সাড়ে ১১ কোটিতে তাকে কিনে নেয় পাঞ্জাব কিংস।


আরও খবর