Logo
শিরোনাম

আজকের ম্যাচেও পাওয়া যাচ্ছে না মাহমুদউল্লাহকে

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আজ মঙ্গলবার প্রথম অফিশিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথম প্রস্তুতি ম্যচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আবুধাবিতে ম্যাচটি শুরু হবে রাত ৮টায়। তবে এই ম্যাচে পাওয়া যাচ্ছে না বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহকে।

অধিনায়কের পিঠের ব্যথা এখনও পুরোপুরি সেরে ওঠেনি। তাই মূল টুর্নামেন্টের আগে তাঁকে নিয়ে ঝুঁকি নেবে না টিম ম্যানেজম্যান্ট। যেমনটা ইঙ্গিত দিলেন দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার।

বিসিবির পাঠানো ভিডিও বার্তায় বাশার জানান, টুর্নামেন্ট শুরুর পর আগে যতটা সম্ভব মাহমুদউল্লাহকে বিশ্রাম দিতে চান তাঁরা, চোট নিয়ে খুব বেশি দুশ্চিন্তা নেই। (মাহমুদউল্লাহ) রিয়াদের হালকা পিঠের ব্যথা আছে। মূল খেলা শুরু হলে খুব একটা বিশ্রামের সুযোগ নেই। একের পর এক ম্যাচ আছে। যে কারণে আমরা কোনো ঝুঁকি নিচ্ছি না। ওকে হয়তো প্রস্তুতি ম্যাচেও বিশ্রাম দেওয়া হবে। যেহেতু অভিজ্ঞ ক্রিকেটার, তাকে একটু বিশ্রাম দিয়ে ম্যাচের আগে প্রস্তুত করার চেষ্টা করব।

পিঠে ব্যথা থাকায় অধিনায়ক মাহমুদুল্লাহ ওমান দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি খেলতে পারেননি। ওমান দলের বিপক্ষে রান পাননি মুশফিক, আফিফ, সৌম্যরা। তাই আজ তাঁদের জন্য রানে ফেরার বড় পরীক্ষা।


আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




নতুন ইসি ঐক্যমতের ভিত্তিতে হওয়া উচিত

প্রকাশিত:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী নির্বাচন কমিশন (ইসি) রাজনৈতিক ঐক্যমতের ভিত্তিতে গঠন করা উচিত বলে মনে করেন বর্তমান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। বুধবার (২৯ সেপ্টেম্বর) নির্বাচন ভবনে ৮৬তম কমিশন বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

বর্তমান ইসির মেয়াদ শেষ হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। কমিশন গঠনের বিষয়ে এখনও কোনো আইন প্রণয়ন করা হয়নি। এ ক্ষেত্রে গত দুবার সার্চ কমিটির মাধ্যমে ইসি নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। এবার এ নিয়ে আলোচনার সৃষ্টি হয়েছে নানা মহলে। বিএনপিসহ কিছু দল সার্চ কমিটির বিরোধিতাও করছে। এ অবস্থায় নতুন কমিশন গঠন নিয়ে সিইসির মতামত জানতে চান সাংবাদিকরা।

কেএম নূরুল হুদা বলেন, পরবর্তী নির্বাচন কমিশন রাজনৈতিক ঐক্যমতের ভিত্তিতে গঠন হওয়া উচিত। অবশ্যই এটা হওয়া উচিত; আমি এটাকে সমর্থন করি। যেন নতুন কমিশন সবার সমর্থনযোগ্য হয়- সে রকম হওয়া উচিত।

তিনি বলেন, নতুন কমিশন কী হবে সে বিষয়ে নির্বাচন কমিশনের কোন মতামত থাকে না। কমিশনের কাছে সাধারণত মতামত চাওয়া হয় না। যদি চাওয়া হয় তাহলে আমরা কমিশন বসে দেখবো আমাদের কোনো মতামত আছে কি-না।

কমিশন গঠনে আইন প্রণয়ন প্রসঙ্গে তিনি বলেন, এটা তৈরি করে সংসদ। আইন মন্ত্রণালয়ের মাধ্যমে আমাদের আইনগুলো হয়। তাদের কাছ থেকে এ রকম কোনো ইঙ্গিত আসেনি যে, আইন তৈরি করতে হবে, কি হবে না। তারা বলেন সাংবিধানিক যে ব্যবস্থা আছে সে অনুযায়ী করার কথা। এটা আমরা টেলিভিশন পত্রপত্রিকায় দেখি। এ বিষয়ে তাদের সঙ্গে আমাদের কোনো আলোচনা হয়নি।

ঐক্যমত কীভাবে হতে পারে এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, এটা রাষ্ট্রপতি করতে পারেন। গতবার যেমন তিনি সব রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে কথা বলেছিলেন। এটা ওনার বিষয়। আমাদের করণীয় কিছু নেই। ঐক্যমতের বিষয়ে আমাদের কোনো ভূমিকা থাকে না।

আইন হলেই আস্থার সঙ্কট দূর হবে কিনা- জানতে চাইলে তিনি বলেন, এটা কী ধরনের আইন হবে তার ওপর নির্ভর করবে।


আরও খবর



হাইতি থেকে ১৭ মার্কিন ধর্মপ্রচারক অপহৃত

প্রকাশিত:রবিবার ১৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজনৈতিক ডামাডোলের মাঝেই হাইতিতে অপহৃত ১৭ মার্কিন খ্রিষ্ট ধর্মপ্রচারক। খোঁজ নেই তাঁদের পরিবারেরও। এমনকী, পরিবারের শিশুদেরও অপহরণ করা হয়েছে বলে খবর।

হাইতির রাজধানী পোর্ট-অ-প্রিন্সে প্রায় ১৭ জন মার্কিন খ্রিস্টান মিশনারি এবং শিশুসহ তাদের পরিবারের সদস্যদের অপহরণ করা হয়েছে। একটি অপরাধী গোষ্ঠীর সদস্যরা তাদের অপহরণ করেছে বলে হাইতির নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে নিউ ইয়র্ক টাইমস।

ঘটনার বিস্তারিত এখনও স্পষ্ট নয়। তবে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, ওই মিশনের সদস্যরা বাসে করে একটি এতিমখানা ছেড়ে অন্য জায়গায় যাচ্ছিলেন। পথে দলের কয়েকজন সদস্যকে তারা বিমানবন্দরে নামিয়ে দেওয়ার জন্য গেলে অপহরণকারীরা বাসে হানা দেয়।

নিউ ইয়র্ক টাইমস লিখেছে, রাজনৈতিকভাবে কয়েক বছর ধরে বিপর্যস্ত অবস্থার মধ্যে আছে হাইতি। সেখানে অপহরণের ঘটনা এখন প্রায় সাধারণ বিষয়ে পরিণত হয়েছে। তবে মার্কিন নাগরিকদের এত বড় একটি দলকে অপহরণের ঘটনায় স্থানীয় কর্মকর্তারা স্তম্ভিত হয়ে গেছেন।

ওয়াশিংটন থেকে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জেনিফার ভিও এক ইমেইলে বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, আমরা ঘটনাটি খতিয়ে দেখছি। তবে এ বিষয়ে হাইতির যুক্তরাষ্ট্র দূতাবাসের কোনো বক্তব্য জানতে পারেনি রয়টার্স।

হাইতি পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন, তারা ওই ঘটনার বিষয়ে তথ্য সংগ্রহ করছেন। নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে ওই মিশনারী ও তাদের গির্জার বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

দুই আমেরিকা মহাদেশের সবচেয়ে গরীব দেশ হাইতিতে অপরাধী গোষ্ঠীগুলোর সহিংসতায় হাজার হাজার লোক বাস্তুচ্যুত হয়েছে। ব্যাপক সহিংসতার কারণে দেশটির অর্থনীতিও বাধাগ্রস্ত হচ্ছে।

চলতি বছরের জুলাই মাসে বিদেশি ভাড়াটে সেনাদের হামলায় প্রেসিডেন্ট জোভেনেল ময়িস ও অগাস্টে ভূমিকম্পে দুই হাজারেরও বেশি লোক নিহত হওয়ার পর থেকে দেশটিতে সহিংসতা আরও বিস্তৃত হয়েছে।


আরও খবর



আজ রাতেই বিশ্বকাপ খেলতে ওমান যাবে জাতীয় দল

প্রকাশিত:রবিবার ০৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | ৬৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

একরাশ স্বস্তি নিয়েই আজ রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ওমানের বিমানে উঠছে বাংলাদেশ দল। রাত ১০টা ৪৫ মিনিটে বাংলাদেশ বিমানের ফ্লাইটে মাহমুদউল্লাহরা রওনা দেবেন ওমানের রাজধানী মাসকাটে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে এখনো নকআউট পর্বে উঠতে পারেনি বাংলাদেশ। প্রতিবারই মাহমুদউল্লাহদের দৌড় থেমেছে তার আগেই। এবার ইতিহাসের সেই ধূসর পাতাটি মুছে দেওয়ার বড় সুযোগ বাংলাদেশের সামনে। জয়ের ধারায় থাকায় দল একটু বেশিই উজ্জীবিত। দলে এমন তিনজন অভিজ্ঞ ক্রিকেটার আছেন, যাঁরা খেলেছেন প্রতিটি টি-টোয়েন্টি বিশ্বকাপই। সেই মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিমের সঙ্গে মোস্তাফিজুর রহমান-আফিফ হোসেনদের মতো ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়া তরুণেরাও আছেন।

স্বপ্নপূরণে ১৩ দিন আগে প্রথম রাউন্ডের ভেন্যু ওমানে যাচ্ছে বাংলাদেশ। আগেভাগে যাওয়ার একটাই উদ্দেশ্যনিবিড় অনুশীলন করে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া। ওমানে প্রস্তুতি শেষে আরব আমিরাতে গিয়ে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের আরও শাণিয়ে নেবেন ক্রিকেটাররা। পুনরায় ওমানে ফিরে মুশফিকরা অংশ নেবেন বাছাইপর্বে।

ওমানে পৌঁছে এক দিনের কোয়ারেন্টিন শেষে অনুশীলনে নেমে পড়বে বাংলাদেশ দল। ওমানের ক্যাম্পের শুরুতে  আইপিএলে ব্যস্ত থাকায় সাকিব-মোস্তাফিজ থাকছেন না। তাঁরা দলের সঙ্গে যোগ দেবেন আরব আমিরাতে। সেখানে বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচটি শ্রীলঙ্কার বিপক্ষে ১২ অক্টোবর। পরেরটি ১৪ অক্টোবর, আয়ারল্যান্ডের বিপক্ষে।

যদিও আগে কখনো ওমানে খেলেনি বাংলাদেশ, তবু কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সমস্যা হবে না, বলছেন মুশফিকুর রহিম। বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটার বলেছেন, আমাদের মতোই পরিবেশ (ওমানে), হয়তো গরম বেশি হবে। আমার মনে হয়, যত তাড়াতাড়ি কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারব ততই ভালো।


আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




দুদক কর্মকর্তার ঘুষ দাবি, ব্যাখ্যা দিতে হাইকোর্টে তলব

প্রকাশিত:সোমবার ২৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দুদক তদন্ত কর্মকর্তা তদন্ত করতে গিয়ে অনৈতিক সুবিধা দাবি করার বিষয়ে ব্যাখ্যা দিতে দুদকের তদন্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেনকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ৭ নভেম্বর তাকে সশরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এছাড়া, অনৈতিক সুবিধা নেওয়ার চেষ্টা করায় তার বিরুদ্ধে রুল জারি করেছেন আদালত। রিটকারীদের বিরুদ্ধে রুল শুনানি না হওয়া পর্যন্ত তদন্তকাজ বন্ধ রাখতেও নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন।

আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী মো. কামাল হোসেন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. আসিফ হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো. সাইফুর রহমান সিদ্দিকী সাইফ।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বলেন, সম্পদের তথ্য গোপন এবং জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের ঘটনায় এক দম্পতির বিরুদ্ধে তদন্তে নামে দুদক। কিন্তু তদন্তের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে গিয়ে অনৈতিক সুবিধা নিতে চেষ্টার অভিযোগ উঠেছে দুদকের সহকারী পরিচালক মো. আলমগীর হোসেনের বিরুদ্ধে। তদন্ত কর্মকর্তা পরিবর্তন চেয়ে দুদকে বারবার আবেদন জানিয়েও কোনো প্রতিকার পাননি ওই দম্পতি। ফলে ন্যায়বিচারের স্বার্থে দুদকের তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেন তারা।

মামলায় অভিযোগ করা হয়, আবদুল কুদ্দুস হাওলাদার সাব-রেজিস্ট্রার ও জেলা রেজিস্ট্রার হিসেবে চাকরি করার সুবাদে দুর্নীতিমূলক কর্মকাণ্ডের মাধ্যমে উপার্জিত অবৈধ অর্থ দিয়ে তার নিজ নামে সম্পদ অর্জন করেন।

এই সম্পদ নিজ দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪-এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

নিউজ ট্যাগ: দুদক হাইকোর্ট

আরও খবর



করোনায় আরও ১৪ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৪ অক্টোবর ২০২১ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১৪ জন প্রাণ হারিয়েছেন। গতকাল যা ছিল ১১ জনে। এ নিয়ে ভাইরাসটি দেশের ২৭ হাজার ৭১৩ জনের প্রাণ কেড়ে নিল।

মঙ্গলবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।এর আগে গত সাত মাসের সর্বনিম্ন ৭ জনের মৃত্যু হয় শুক্রবার (৮ অক্টোবর)।তার আগের দিন ছিল ১২ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৪৩ জন।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের।

ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় চলতি বছর জুন থেকে রোগীর সংখ্যা হু-হু করে বাড়তে থাকে। ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল।

চলতি বছরের গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়। এর মধ্যে ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যু হয়, যা মহামারির মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু।

বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়। এরপর গত ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন শতাধিক থাকার পর গত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর

আরও ১৭৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১