Logo
শিরোনাম

আনন্দের দিনে সাফজয়ী আঁখির দুঃসংবাদ

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ১০৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এমন আনন্দের দিনে দুঃসংবাদ শুনতে হয়েছে সাফ জয়ী নারী ফুটবলার আঁখি খাতুনকে। সরকার থেকে পাওয়া জমি নিয়ে তার বাবাকে শাসিয়ে গেছে থানা থেকে। এমন অভিযোগ করেছেন আঁখি ও তার বাবা। কাগজে সই করতে রাজি না হওয়ায় আখির বাবাকে থানায় উঠিয়ে নিয়ে যাওয়ার হুমকিও দেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে ডিফেন্ডার আঁখি বলেন, আমার বাবাকে থানা থেকে ধমকিয়েছে একটা পেপার নিয়ে। বলেছে সই করতে হবে। আমার বাবা সই করেননি। তাই আমার বাবাকে থানায় নিয়ে যাবে বলেছে। আমাকে ফোনে জানানো হয়েছে আমি যাওয়ার পর থানায় যেতে হবে আমাকে।

তাদের ঘিরে যখন গোটা দেশ মেতেছে উৎসবে তখন এমন ঘটনা অপ্রত্যাশিতই বটে। আখির বাবার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি বাদী বা আসামি কোনোটাই না। আমি পুলিশকে বলেছি আপনারা ইউএনও মহোদয় বা ডিসি স্যারের সাথে কথা বলেন। তখন আমাকে কটূক্তি করেছে তারা। আর এক পুলিশ সদস্য আমাকে ধরে নিয়ে যাবে বলেছে।

ঘটনার সত্যতা শিকার করেছেন সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার ওসি। তিনি জানিয়েছেন, থানা থেকে যিনি গিয়েছিলেন তাকে দিয়ে সরি বলানো হয়েছে। ঘটনাটা মিউচুয়াল করে দেয়া হয়েছে।


আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

১৬৮ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




নোয়াখালীতে পাঁচ জোড়া তরুণ-তরুণীর যৌতুকবিহীন গণ বিয়ে

প্রকাশিত:সোমবার ১৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নোয়াখালীর সোনাইমুড়ীতে মহা ধুমধামে পাঁচজোড়া তরুণ-তরুণীর যৌতুকবিহীন গণবিয়ে সম্পন্ন হয়েছে। প্রচলিত নিয়মের বাইরে সামর্থ অনুযায়ী ৫ থেকে ২৫ হাজার টাকা দেনমোহর আদায় করে এ বিয়ে হয়েছে। গতকাল শনিবার বাদ যোহর উপজেলার পোরকরা গ্রামে একসঙ্গে এ পাঁচ তরুণ-তরুণীর যৌতুকবিহীন বিয়েতে উচ্ছ্বসিত সবাই।

জানা যায়, যৌতুকবিহীন এ বিয়ে উপলক্ষে বর ও কনেপক্ষের আত্মীয়-স্বজনসহ স্থানীয় সাধারণ মানুষ শহীদী জামে মসজিদ প্রাঙ্গণে সকাল থেকেই দলে দলে জড়ো হতে থাকে। বিয়ে পরবর্তী ওয়ালিমা অনুষ্ঠানেও সহস্রাধিক মানুষের খাবারের আয়োজন করা হয়।

এ বিয়ের বিশেষ উল্লেখযোগ্য দিক হলো- বিয়েতে কোনো যৌতুকের লেনদেন হয়নি। বিয়ে পড়িয়ে কেউ অর্থ গ্রহণ করেনি। পছন্দের ব্যাপারে পাত্র-পাত্রীর পারস্পরিক পছন্দের ভিত্তিতে প্রস্তাব দেওয়া হয় এবং ভরা মজলিশে নগদ মোহরানা পরিশোধের মধ্য দিয়ে শুভবিবাহ সম্পন্ন হয়।

বিয়ের পিঁড়িতে বসা নবদম্পতিরা হলেন- বেলাল আহম্মেদ-মিম আক্তার (দেনমোহর- ১০ হাজার টাকা), তুহিন মাহমুদ-শামীমা আক্তার (দেনমোহর- ২০ হাজার টাকা), আলী হোসেন-মারজিয়া আকন (দেনমোহর- ৫ হাজার টাকা), রিয়াজ উদ্দিন-সাদিয়া আক্তার (দেনমোহর- ৫ হাজার টাকা), সালাউদ্দিন শেখ-মৌসুমী আক্তার (দেনমোহর ২৫ হাজার টাকা)।

এভাবে এতো সুশৃঙ্খলভাবে ইসলামী শরীয়াহ মোতাবেক সম্পূর্ণ যৌতুকবিহীন এই বিবাহ অনুষ্ঠান দেখতে আশেপাশের বিভিন্ন এলাকা থেকে অনেক মানুষ ছুটে আসেন। তারা বিয়ের অনুষ্ঠান দেখে অভিভূত হয়ে যান।

কনে শামীমা আক্তার জাহানের বাবা মো. শরিফুল ইসলাম বলেন, এই বিয়ের অনুষ্ঠানে প্রকৃত ইসলামের বিবাহ সর্ম্পকিত নিয়ম-নীতির পুনঃসূচনা দেখতে পেলাম। এখানে যৌতুকের বিরুদ্ধে এক নীরব প্রতিবাদ দেখলাম। এভাবেই যদি ধর্ম ব্যবসামুক্ত যৌতুকবিহীন প্রতিটি বিবাহ অনুষ্ঠান সম্পন্ন হয় তাহলে যৌতুক প্রথা এবং ধর্ম ব্যবসা সমাজ থেকে নিশ্চিহ্ন হয়ে যাবে ইনশাল্লাহ।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা এমাম হোসাইন মোহাম্মদ সেলিম বলেন, বিয়ে হলো এক পবিত্র সম্পর্ক। এক পরিবারভুক্ত আদম সন্তান পৃথিবীতে যেন শান্তিতে এবং সুশৃঙ্খলভাবে জীবন যাপন করতে পারে সেজন্য মহান আল্লাহ বিয়ের মাধ্যমে পবিত্র সম্পর্ক স্থাপনের হুকুম দিয়েছেন।


আরও খবর



মা-বাবার উপর অভিমান করে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশিত:শনিবার ০১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৩৮জন দেখেছেন

Image

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর বদলগাছীতে মোবাইল ব‍্যবহার করতে না দেওয়ায় পরিবারের উপর অভিমান করে রাফি সানজিদা রাহী(১৬) নামের এক এসএসসি পরীক্ষার্থী আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার সদর ইউনিয়নের কাদিবাড়ী (মৃধাপাড়া) গ্রামে।

নিহত রাফি সানজিদা রাহী বদলগাছীর কাদিবাড়ীর (মৃধাপাড়া) রাসেল আহম্মেদ ডবলোর মেয়ে। রাফি সানজিদা রাহী বদলগাছী লাবণ্য প্রভা কমিউনিটি উচ্চ বিদ‍্যলয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছিলো।

থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, চলমান এসএসসি পরীক্ষা ভালো না দেওয়ায় শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার পিতামাতা রাহীকে বকাঝকা করে। সারাদিন মোবাইল নিয়ে ব্যস্ত থাকায় পিতা মাতার সাথে রাহির কথা কাটাকাটির এক পর্যায়ে হাতে থাকা মোবাইলটি কেড়ে নিলে রাফি সানজিদা রাহী রাগ করে নিজের ঘরে প্রবেশ করে। ঘরে যাওয়ার কিছু পরে রাহীকে তার পিতা মাতা ডাকাডাকি করলে সাড়া শব্দ না পাওয়ায় রাহীর পিতা মাতার চিৎকারে আশেপাশের লোকজন এসে ঘরের দরজা ভেঙ্গে ঘরের ভিতরে ঢুকে রাহীকে ঘরের তীরের সাথে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। রিফা সানজিদা রাহী ঘরের ফ‍্যানের রড়ের সাথে ওড়না পেঁচিয়ে থাকা লাশ ঝুলে আছে। সাথে সাথে স্থানীয়রা থানা পুলিশকে খবর দিলে এসআই আবু তাহির ও এসআই তুহিন ঘটনাস্থলে আসে। খবর পেয়ে রাত ১০টায় মহাদেবপুর বদলগাছী সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার এটিএম মাইনুল ইসলাম, বদলগাছী থানা অফিসার ইনচার্জ আতিয়ার রহমান, বদলগাছী থানা ওসি (তদন্ত) রায়হান হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

প্রতিবেশি বিশু বলেন, বিকেলেই মেয়েটিকে দেখেছি ভালো। অতিরিক্ত মোবাইল ব্যবহারের জন্য পরীক্ষা ভালো না হলে রাহীকে ওর মা বাবা বকাঝকা করে হাতে থাকা মোবাইল কেড়ে নিলে রাগ করে সে আত্মহত্যা করেছে।

এ ব‍্যাপারে বদলগাছী থানার অফিসার ইনচার্জ মুহা. আতিয়ার রহমান বলেন, পরিবারের কোনও অভিযোগ না থাকায় লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে। এ ব‍্যাপারে থানায় একটি ইউডি মামলা হয়েছে। যাহার নম্বর ১৮/২২।


আরও খবর

ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু

বুধবার ১৪ সেপ্টেম্বর ২০২২




বাংলাদেশে ব্যবসা শুরু করতে যাচ্ছেন সালমান খান

প্রকাশিত:বুধবার ১৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ | ৪১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বলিউড সুপারস্টার সালমান খান এবার বাংলাদেশে ব্যবসা শুরু করতে যাচ্ছেন। ঢাকায় ব্যবসা শুরু করার বিষয়টি সালমান খান নিজেই বিইং হিউম্যান বাংলাদেশ-এর ফেসবুক পেজ থেকে একটি ভিডিও বার্তার মাধ্যমে নিশ্চিত করেছেন। বনানীতে হতে যাচ্ছে এই পোশাক ব্র্যান্ডের আউটলেট।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ভিডিও বার্তায় সালমান খান বলেন, হাই বাংলাদেশ। তোমাদের জন্য একটি সারপ্রাইজ আছে। আর সেটি হচ্ছে বিইং হিউম্যান ক্লথিং ঢাকার বানানীতে চালু হতে যাচ্ছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এই শোরুম চালু হতে যাচ্ছে। এর উদ্বোধন অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির সিইও সঞ্জিব রাওয়ের সঙ্গে উপস্থিত থাকবেন সালমান খানের ভাই সোহেল খান ও ভাতিজা আয়ান অগ্নিহোত্রি। এই অনুষ্ঠানে সালমান তার ঢাকার ভক্তদের আমন্ত্রণ জানিয়েছেন।

২০১২ সালে অসহায় মানুষের পাশে দাঁড়াতে ভারতের মুম্বাইতে শুরু হয় বিইং হিউম্যান-এর পথচলা। পোশাকের এই ব্র্যান্ডটির বিক্রয়ের লভ্যাংশের একটা অংশ ব্যয় করা হয় পিছিয়ে থাকা জনগোষ্ঠীর শিক্ষা ও স্বাস্থ্য খাতে। বাংলাদেশে ফ্র্যাঞ্চাইজিটির স্বত্বাধিকারী হিসেবে আছেন আর রেহমান ও মোহাইমিন মোস্তফা। বিশ্বের ১৫টি দেশে পাঁচশটিরও বেশি আউটলেটের মাধ্যমে সালমান খান তার এ ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করছেন।

নিউজ ট্যাগ: সালমান খান

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




স্যালাইন লাগিয়ে বিছানায় শুয়ে এসএসসি পরীক্ষা দিলো ফয়সাল

প্রকাশিত:শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অ্যাপেন্ডিসাইটিসের ব্যথায় অসুস্থ হয়ে পড়া এক শিক্ষার্থী দিলো এসএসসি পরীক্ষা। হাতে স্যালাইন আর পেটে ব্যথা নিয়ে বিছানায় শুয়ে এসএসসি পরীক্ষা দিলো কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার নাগাইশ গ্রামের শিক্ষার্থী ফয়সাল হোসেন।

জানা যায়, উপজেলার নাগাইশ জাহিদুল হোসেন উচ্চ বিদ্যালয়ের এ শিক্ষার্থী অ্যাপেন্ডিসাইটিসের ব্যথায় অসুস্থ হয়ে ব্রাহ্মণপাড়া মধুমতি হাসপাতালে ভর্তি ছিল। বৃহস্পতিবার এসএসসি গণিত বিষয়ের পরীক্ষায় হাতে স্যালাইন নিয়ে বিছানায় শুয়ে অংশ নেয়।

শশীদল ইউনিয়ন উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব মো. মোশারফ হুসেন বলেন, নাগাইশ জাহিদুল হোসেন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ফয়সাল হোসেন অসুস্থ হওয়ায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে ইউএনও'র কাছে মৌখিকভাবে জানান। কিন্তু কেন্দ্রের বাহিরে পরীক্ষা নেওয়ার কোনো সুযোগ নেই।

তিনি বলেন, পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও মাধ্যমিক শিক্ষা অফিসারের নির্দেশে অসুস্থ শিক্ষার্থীকে আলাদা ক্লাস রুমে একজন পর্যবেক্ষক ও মেডিকেল টিমের উপস্থিতিতে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করি।

উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো. এনামুল হক বলেন, হাসপাতালে ভর্তি ছিল ফয়সাল। তার পেটে ব্যথা। এখন পর্যন্ত তেমন কোনো ভয়ের কারণ নাই।


আরও খবর

কুমিল্লায় যুবককে পিটিয়ে হত্যা

বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২




তেলেগু ইন্ডাস্ট্রি নিয়ে ভয়ংকর ঘটনা জানালেন অমলা পাল

প্রকাশিত:রবিবার ১৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

তেলেগু সুপারস্টার অভিনেত্রী অমলা পাল সম্প্রতি একটি সাক্ষাৎকারে তেলুগু ফিল্ম ইন্ডাস্ট্রির বিষয়ে ভয়ংকর তথ্য প্রকাশ করেছেন। তিনি বলেন, এই ইন্ডাস্ট্রিতে শুধু চলচ্চিত্রশিল্পীদের পরিবার এবং ভক্তদের আধিপত্য বেশি। তখনকার সিনেমাগুলো খুব বাণিজ্যিক এবং নায়িকারা গল্পে উল্লেখযোগ্য ভূমিকা না পেলেও রোমান্টিক দৃশ্যে এবং গানের দৃশ্যে উপস্থিত হওয়ার সুযোগ পেতেন। অমলা পাল সম্প্রতি খবরে শিরোনাম দখল করেছিলেন।

যখন তিনি প্রকাশ করেছিলেন, তিনি মণি রত্নমের বহু প্রতীক্ষিত আসন্ন সিনেমা পন্ন্যিয়িণ সেলভান ছবিটির প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন। কারণ তখন তিনি বিরতিতে ছিলেন। 

অমলা পাল জানান, তাঁর কাছে যে চরিত্রগুলোর প্রস্তাব আসত, সেগুলোর কোনোটাতেই তাঁকে মানায় না। সে কারণে তিনি অনেক তেলেগু চলচ্চিত্র করতে পারেননি। যখন আমি তেলেগু ইন্ডাস্ট্রিতে গিয়েছিলাম, আমি বুঝতে পেরেছিলাম যে সেখানকার সবাই পারিবারিক ধারণায় বিশ্বাসী। অর্থাৎ ভক্তদের আকৃষ্ট করতে এই সিনেমাগুলোর বেশির ভাগই পারিবারিক গল্প অবলম্বনে ছবি নির্মাণ করতেন। যেখানে সব সময় দুজন অভিনেত্রী থাকবেন। আর তাঁরা শুধু প্রেমের দৃশ্য, গানের দৃশ্য এগুলোতে উপস্থিত থাকবেন। এই ছবিগুলো নিয়ে আমার তেমন আগ্রহ ছিল না, তাই আমি সেখানে খুব কম চলচ্চিত্র করেছি।

অমলা পালকে শেষবার দেখা গিয়েছিল ক্যাডাভারে, যেটি ডিজনি+ হটস্টারে প্রবাহিত হয়েছে। সম্প্রতি এই অভিনেত্রী তাঁর আসন্ন ছবির শিরোনাম ঘোষণা করেছেন। এ ছাড়াও ক্রিস্টোফারআদুজিভিথাম নামে আরো দুটি মালায়লাম চলচ্চিত্র তাঁর পাইপলাইনে রয়েছে।

নিউজ ট্যাগ: অমলা পাল

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২