Logo
শিরোনাম

বান্ধবীকে চুম্বন করে বিপদে বেলজিয়ামের গোলরক্ষক

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ১৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কাতার প্রশাসনের নির্দেশ চুলোয় গেল জয়ের আনন্দে। আয়োজক দেশের আইন ভাঙলেন বেলজিয়ামের গোলরক্ষক থিবো কুর্তোয়া। হাজার হাজার মানুষের সামনেই বান্ধবী মিশেল গেরজকে চুম্বন করলেন কুর্তোয়া। যা কাতারের আইন অনুযায়ী গুরুতর অপরাধ।

বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় এলেও কানাডার বিরুদ্ধে কঠিন লড়াই করতে হয়েছে বেলজিয়ামকে। ম্যাচের শুরুতেই একটি পেনাল্টি পায় কানাডা। আলফনসো ডেভিসের শট অনবদ্য ভাবে আটকে দেন কুর্তোয়া। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানে জিতেছে বেলজিয়াম। ম্যাচের শুরুতে কানাডা গোল পেলে ফল অন্যরকম হতেও পারত।

এডেন অ্যাজাররা জিতলেও খেলায় দাপট ছিল কানাডার। একাধিক বার দলের পতন রুখে দেন আত্মবিশ্বাসী রিয়াল মাদ্রিদ গোলরক্ষক। গোল লক্ষ্য করে মোট ২২টি শট মারেন কানাডার ফুটবলাররা। অঘটনের বিশ্বকাপে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারায় উচ্ছ্বাস নিয়ন্ত্রণে রাখতে পারেননি কুর্তোয়া। খেলা শেষ হতেই সোজা চলে যান বান্ধবীর কাছে। কুর্তোয়ার ঠোঁটে চুম্বন করেন মিশেল।

রক্ষণশীল কাতারে অপরাধের তালিকায় রয়েছে প্রকাশ্যে চুম্বন। বিশ্বকাপেও কঠোর ভাবে প্রয়োগ করা হচ্ছে দেশের আইন। বিশ্বজুড়ে সমালোচনা হলেও আমল দিচ্ছেন না কাতারের রাজা। নিষিদ্ধ করা হয়েছে বিয়ার। খেলা দেখতে আসা বিদেশি মহিলাদের খোলামেলা পোশাক এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। প্রকাশ্যে জড়িয়ে ধরা বা চুম্বন কাতারে গুরুতর অপরাধ হিসাবেই বিবেচিত হয়। অপরাধীদের কঠোর শাস্তি দেওয়া হয়।

সেখানে হাজার হাজার মানুষের সামনে কুর্তোয়া বান্ধবীকে চুম্বন করায় অনেকেই বিস্মিত হয়েছেন। যদিও ইউরোপ, আমেরিকার সমাজে এ ধরনের বিষয় অত্যন্ত সাধারণ। বান্ধবীকে প্রকাশ্যে চুম্বন করার জন্য কুর্তোয়া এবং তাঁর বান্ধবীকে কি শাস্তি পেতে হবে? আশঙ্কা তৈরি হয়েছে ফুটবলপ্রেমীদের একাংশের মনে। কাতার প্রশাসন অবশ্য কোনও মন্তব্য করেনি।

কুর্তোয়ার বান্ধবী মিশেল প্রথম সারির প্যানিশ মডেল। সতীর্থরা তাঁদের মজা করে ডাকেন স্টপার বলে। কুর্তোয়াকে বলা হয় শট স্টপার এবং তাঁর বান্ধবীকে শো স্টপার। কোভিডের সময় সমাজ মাধ্যমে তাঁদের আলাপ হয়। ক্রমে বন্ধুত্ব এবং প্রেম। বিশ্বকাপের পর বিয়ে করতে পারেন তাঁরা।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




নেইমারবিহীন ব্রাজিলের সুইস-পরীক্ষা আজ

প্রকাশিত:সোমবার ২৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সার্বিয়া বিশ্বকাপে এসেছে ডার্ক হর্স হিসেবে। তাদের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলের সহজ জয় দিয়েই হেক্সা মিশন শুরু করেছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। আজ (সোমবার) জি গ্রুপের ম্যাচে সেলেসাওদের প্রতিপক্ষ জাকা-শাকিরিদের সুইজারল্যান্ড। দোহার স্টেডিয়াম ৯৭৪-এ বাংলাদেশ সময় রাত দশটায় শুরু হবে ম্যাচটি।

ব্রাজিল সার্বিয়ার বিপক্ষে যেমন প্রথম ম্যাচে জিতেছে, সুইজারল্যান্ডও জিতেছে ক্যামেরুনের বিপক্ষে (১-০)। দুই দলের সামনেই তাই নকআউটে এক পা রাখার হাতছানি আজ। তবে ব্রাজিলের জন্য বড় দুশ্চিন্তা হতে পারে বিশ্বকাপের রেকর্ড। পাঁচবারের চ্যাম্পিয়নরা সুইসদের বিপক্ষে এর আগে বিশ্বকাপে দুটি ম্যাচ খেলেছে, একটিতেও জিততে পারেনি।

গত বিশ্বকাপেই সুইজারল্যান্ডকে মোকাবেলা করতে হয়েছিল সেলেসাওদের। সেই ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। এর আগের লড়াইটি অবশ্য সেই ১৯৫০ সালের। নিজেদের প্রথম সাক্ষাতে ২-২ ড্র করেছিল দুই দল। ব্রাজিলের সামনে তাই সুইজারল্যান্ড বড় এক ধাঁধাই। এর মধ্যে চোট সমস্যায় জর্জরিত হয়ে পড়েছে ব্রাজিলিয়ান শিবির। সার্বিয়ার বিপক্ষে ম্যাচে গোড়ালিতে চোট পেয়েছিলেন দলের প্রধান তারকা নেইমার। গ্রুপ লিগে বাকি দুই ম্যাচ খেলতে পারবেন না তিনি। পা এখনও ফুলে রয়েছে নেইমারের। শুধু নেইমার নয়, সার্বিয়া ম্যাচের পরই জানা গিয়েছিল সুইজারল্যান্ডের বিপক্ষে দলের নির্ভরযোগ্য রাইট ব্যাক দানিলোকেও পাবে না দল। কারণ সেই গোড়ালির চোট।

সুইসদের বিপক্ষে মাঠে নামার আগে ব্রাজিল শিবিরের দুশ্চিন্তা মনে হচ্ছে আরও বাড়বে। ম্যাচ থেকে ছিটকে যেতে পারেন দলের নির্ভরযোগ্য মিডফিল্ডার লুকাস পাকুয়েতা। সংবাদ সংস্থা রয়টার্সের খবর, শনিবার পাকুয়েতা ভালো করে অনুশীলন করতে পারেননি। সামান্য অস্বস্তি রয়েছে। এত সব অস্বস্তি মাথায় নিয়ে ব্রাজিলিয়ানরা নামছে সুইস-পরীক্ষায়। যাদের সঙ্গে হেড টু হেড রেকর্ডও দাপুটে নয়। সুইজারল্যান্ডের বিপক্ষে সব মিলিয়ে ৯টি ম্যাচ খেলেছে ব্রাজিল। যার মধ্যে তিনটিতে জয় তাদের, দুটি জিতেছে সুইসরা। আর বাকি চারটি ড্র।

সে সব কারণেই কিনা কে জানে, ম্যাচের আগে সুইস কোচ মুরাত ইয়াকিন ব্রাজিলকে কিছুটা হুমকিই দিয়ে রাখলেন। তিনি বলেন, অবশ্যই ব্রাজিলের বিপক্ষে জেতা সম্ভব। এই টুর্নামেন্ট ইতোমধ্যে অনেক অবিশ্বাস্য কিছু খেলা উপহার দিয়েছে। এটা মূলত ঐদিনের ফর্ম এবং ম্যাচের অবস্থার উপর নির্ভর করবে। আমরা এই ম্যাচের জন্য প্রস্তুতি নিয়েছি। আমরা তাদের ব্যাপারে বেশ সচেতন কেননা তারা বিশ্বকাপ জয় করতে এসেছে। তাদের বিপক্ষে লড়াই করাটা হবে রোমাঞ্চকর।

যদিও সুইসদের এই আত্মবিশ্বাস আর বিশ্বকাপে অতীত পরিসংখ্যান এবার কাজে নাও দিতে পারে। বেশ কয়েকজন তারকা চোটে পড়লেও এবারের ব্রাজিল দলের সাইডবেঞ্চ বেশ শক্তিশালী। রিচার্লিসন, ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো, রাফিনহা, সান্দ্রো, পেদ্রো, কাসেমিরো, সিলভাদের নিয়ে গড়া দলটি যে কোনো প্রতিপক্ষকে দুমড়ে-মুচড়ে দিতে পারে এক নিমিষে। ব্রাজিলের চোখে যে এখন কেবল একটাই স্বপ্ন-মিশন হেক্সা।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




১৮ ডিসেম্বর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলনের সময় একাধিকবার নির্ধারণ করে দেওয়া হলেও, হবে হবে করেও তা আর হয়নি। সর্বশেষ গত ২৬ অক্টোবর চট্টগ্রাম সার্কিট হাউজে নগরের ১৫ থানার সাংগঠনিক টিমের নেতাদের সঙ্গে বৈঠক করে আগামী ৪ ডিসেম্বর নগর আওয়ামী লীগের সম্মেলনের সময় বেঁধে দিলেও সেদিন পলোগ্রাউন্ডে শেখ হাসিনার জনসভার আয়োজনে সেটাও স্থগিত হয়ে যায়। তবে দলীয় সভানেত্রী শেখ হাসিনার সম্মতিতে এবার ১৮ ডিসেম্বর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলনের সময় চূড়ান্ত করা হয়েছে।

বুধবার দুপুরে এক যৌথ প্রতিনিধি সভায় চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এ তথ্য জানান।

আগামী ৪ ডিসেম্বর আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশ সফল করতে চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের যৌথ প্রতিনিধি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় বিশেষ অতিথি হিসেবে যোগ দেন আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

এর আগে গত ২৬ অক্টোবর চট্টগ্রাম সার্কিট হাউজে দলের এক বৈঠকে আগামী ৪ ডিসেম্বর মহানগর আওয়ামী লীগের সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছিল। একইদিন চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে জনসভা করবে আওয়ামী লীগ। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এ কারণে মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ পেছানো হয়েছে।

আওয়ামী লীগের প্রতিনিধি সভায় হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, নগর আওয়ামী লীগের সম্মেলন আগামী ৪ ডিসেম্বর করার কথা ছিল। তবে সেদিন নেত্রী চট্টগ্রামে একটি জনসমাবেশ করার আগ্রহ প্রকাশ করায় সেটি আর হচ্ছে না। পরে নেত্রীর সঙ্গে এ বিষয়ে কথা বললে উনি আমাকে আগামী ১৮ ডিসেম্বর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন করার নির্দেশ দেন।


আরও খবর



৬ লক্ষ টাকা হলে বাচবে শিশু সিয়াম

প্রকাশিত:সোমবার ১৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ | ৫১জন দেখেছেন

Image

লালমনিরহাট প্রতিনিধি:

সিয়াম বয়স মাত্র ৬ মাস। বাবার নাম রবিউল ইসলাম। পেশায় একজন রাজমিস্ত্রী। দাদার নাম আকবর আলী। বাড়ি লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের কালীবাড়ীর পুর্বপাশে বাদিয়াটারী আবাসন এলাকায়।

শিশু সিয়াম জন্মগত ভাবে হার্ট ব্লক, অতিরিক্ত রক্তক্ষরন, কিউনি সমস্যাসহ নানা রোগে আক্রান্ত। ন্যাশনাল হার্ট ফাউন্ডোশন হাসপাতালের ডাক্তারদের পরামর্শ মতে, শিশু সিয়ামকে একটি অপারেশন মাধ্যমে সুস্থ করে তোলা সম্ভব। এ অপারেশনে সব মিলে প্রায় ৬ লক্ষ টাকার প্রয়োজন। কিন্তু রাজমিন্ত্রী রবিউল ইসলামের পক্ষে সেই টাকা সংগ্রহ করা সম্ভব নয়। ফলে দিনে দিনে তার শিশু সন্তান সিয়ামের অসুস্থতা বেড়ে যাচ্ছে।

ডাক্তারদের মতে, তার যদি অপারেশন করা না যায় তাহলে দিনে দিনে মৃত্যুর ঝুকি বেড়ে যাবে।

রাজমিন্ত্রী রবিউল ইসলাম তার ৬ মাসের শিশু সন্তান সিয়ামের জীবন বাঁচাতে সমাজের বিত্তবানদের সহযোগীতা চেয়েছেন। রবিউলের সাথে যোগাযোগের ফোন নম্বর : ০১৭৫০১৭৭১৯৮।

টংভাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম হোসেন জানান, সিয়ামের বাবা রবিউল একজন রাজমিস্ত্রী। তার পক্ষে ৬ লক্ষ টাকা সংগ্রহ করা সম্ভব নয়। আমরা সমাজের বিত্তবান মানুষজন যদি এগিয়ে আসি তাহলে একটি শিশু সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসবে।

নিউজ ট্যাগ: লালমনিরহাট

আরও খবর



প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে নেদারল্যান্ডস 

প্রকাশিত:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কোয়ার্টার ফাইনালের পথে এক ধাপ এগিয়ে রয়েছে নেদারল্যান্ডস। যুক্তরাস্ট্রের বিপক্ষে নকআউট পর্বের প্রথম ম্যাচের প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে রয়েছে ডাচরা। 

শনিবার থেকে শুরু কাতার বিশ্বকাপের আসল রোমাঞ্চ। এদিন থেকে প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচ শুরু। এখান থেকেই শুরু হচ্ছে নকআউট রাউন্ড।

এখানে সব দলকেই পরের রাউন্ডে যেতে হলে জিততে হবে। যে দল হারবে তারাই বিশ্বকাপ থেকে ছিটকে যাবে। এরপর কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

নকআউট রাউন্ডে শুরু হবে পেনাল্টি শুটআউট প্রক্রিয়া। পুরো ৯০ মিনিটের খেলা শেষে উভয় দলের স্কোর সমান থাকলে ৩০ মিনিট অতিরিক্ত সময় দেওয়া হবে। এমনকি এই ৩০ মিনিটে, স্কোর টাই হলে, একটি পেনাল্টি শুটআউট খেলা হবে এবং এটি ম্যাচের ফলাফল নির্ধারণ করবে। নকআউট পর্বের এই লড়াইয়ের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি নেদারল্যান্ডস। 

কাতার বিশ্বকাপের গ্রুপপর্বের দুর্দান্ত পারফরর্ম করে ষোলোর প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি নেদারল্যান্ডস। 

কাতাতের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় ম্যাচটি শুরু হয়। খেলা শুরুর মাত্র ১০ মিনিটে মেমফিস ডেপাইয়ের গোলে এগিয়ে যায় ডাচরা।

এরপর খেলার ৪৫ মিনিটে কর্নার থেকে ডি বক্সের বাইরে পাওয়া বলে ডান পায়ের জোড়ালো শটে গোল নিশ্চিত করে ব্যবধান দ্বিগুন করেন দালি ব্লিন্ড।

প্রথমার্ধের খেলা শেষে ২-০ গোলে এগিয়ে রয়েছে নেদারল্যান্ডস। প্রথমার্ধে বল দখলে যুক্তরাষ্ট্র এগিয়ে থাকলেও গোলে এগিয়ে রয়ের নেদারল্যান্ডস। 


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




বিশ্বকাপে দর্শকদের জেল হতে পারে যেসব কারণে

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শুরু হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের মহারণ ফিফা বিশ্বকাপ ২০২৩।  আসছে ২০ নভেম্বর পর্দা উঠছে কাতার ফুটবল বিশ্বকাপের। মনে করা হচ্ছে দেশ-বিদেশ থেকে ফুটবল বিশ্বকাপ দেখতে কাতারে ভিড় জমাবেন প্রায় ১০ লাখ মানুষ। আর সে কারণেই আরও সতর্ক হচ্ছে ফিফা এবং কাতারের প্রশাসন। ফুটবল বিশ্বকাপ চলাকালীন কাতার যেন বেআইনি কাজের আঁতুড়ঘরে পরিণত না হয়,সেদিকেও বিশেষ নজর রয়েছে কর্তৃপক্ষের। আর সেই কারণে আগে থেকেই বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

ফুটবল বিশ্বকাপের জন্য কাতারে প্রবেশ করতে চলা ফুটবল প্রেমীদের যেন অন্য কিছুর প্রতি প্রেম বা আসক্তি না তৈরি হয়,সেজন্য কড়া বিধিনিষেধ জারি করা হয়েছে। আর সেই বিধি মেনে না চললে দীর্ঘ দিন কাতারের জেলেও থাকতে হতে পারে ফুটবল প্রেমীদের।

উদ্বেগ তৈরি হয়েছে কাতারে ফুটবল বিশ্বকাপ দেখতে আসা নারী ও সমকামীদের নিয়েও। কাতারে স্বামী-স্ত্রীর সম্পর্ক বাদ দিয়ে সহবাস এবং সমকামী সম্পর্ক নিষিদ্ধ। তাদের যেন কোনও অপ্রীতিকর ঘটনার মুখোমুখি না হতে হয়, সেজন্যও বিশেষ ব্যবস্থা নিচ্ছে কাতারের পুলিশ।

পাশাপাশি ফুটবল দেখতে আসা মানুষদের জন্যও কর্তৃপক্ষের পক্ষ থেকে আরও বেশ কিছু বিধিনিষেধ জারি করা হয়েছে।

কাতারের প্রশাসন পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন, বেশ কিছু জিনিসপত্র নিয়ে কাতারে প্রবেশ করতে পারবেন না বিশ্বকাপ দর্শকেরা। তালিকায় রয়েছে কী কী?

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, শুল্কমুক্ত মদ নিয়ে কোনওভাবেই কাতারে প্রবেশ করা যাবে না। কোনও ফুটবল প্রেমী সেক্স টয় নিয়ে কাতারে প্রবেশ করলে তাদেরও কঠিন শাস্তির মুখে পড়তে হতে পারে বলে কাতারের সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।

কাতার বিমানবন্দরে প্রবেশ করা যাবে না শূকরের মাংস নিয়েও। শূকরের মাংস নিয়ে কাতারে প্রবেশ করলেই কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে আগতদের।

সেদেশে এক রাতের অবৈধ সম্পর্ক (ওয়ান নাইট স্ট্যান্ড) জন্য হতে পারে সাত বছরের জেল। বিশ্বকাপ ফুটবল মানেই দেখা যায় ম্যাচ শেষে রাতভর পার্টি। কিন্তু কাতারে তা নিষিদ্ধ। সমর্থকদের সাবধান করে দেওয়া হয়েছে, এই ধরনের কোনও আশা যেন না রাখা হয় এবারের বিশ্বকাপে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, স্বামী-স্ত্রী জুটি না হলে বিশ্বকাপ দেখতে এসে সহবাস করা যাবে না। এই প্রতিযোগিতায় এক রাতের সহবাস থাকবে না। কোনও পার্টি করা যাবে না। নিয়ম না মানলে জেল হতে পারে। পর্নোগ্রাফি বানানো এবং জনসমক্ষে পর্নোগ্রাফি দেখার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, যাতে ফুটবল দেখতে আসা মানুষেরা স্থানীয় ঐতিহ্য ও রীতিনীতিকে সম্মান করেন। প্রকাশ্যে যৌনকর্ম এবং মাতলামি না করা এবং অশালীন পোশাক না পরার জন্যও আবেদন জানানো হয়েছে। যেকোনও ধরনের ধর্মীয় বই নিয়ে আসার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বিমানবন্দরে জিনিসপত্র তল্লাশি করার সময় প্রেসক্রিপশন ছাড়া কোনও ওষুধ পাওয়া গেলেও হাজতবাস করতে হতে পারে আগত ব্যক্তিদের।

কাতারে নির্দিষ্ট কিছু হোটেল এবং সমুদ্রের ধারের নির্দিষ্ট কিছু জায়গা ছাড়া মদ্যপানে নিষেধাজ্ঞা জারি রয়েছে। তাই এই বিষয়টিও বিশ্বকাপ দেখতে আসা দর্শকদের নজরে রাখতে বলা হয়েছে। ওই সময় কাতারে বিক্রি হওয়া মদের দাম বাড়ানো হতে পারে বলেও গণমাধ্যমের খবর থেকে জানা গেছে।

জুয়া খেলার জন্য ধরা পড়লেও কারাবাস হতে পারে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। কাতারে ইতোমধ্যেই নিরাপত্তারক্ষীদের সংখ্যা অনেক পরিমাণে বাড়ানো হয়েছে।

ফুটবলপ্রেমীরা কোনও অসুবিধার সম্মুখীন যাতে না হন, সেদিকেও বিশেষ নজর দিচ্ছে স্থানীয় প্রশাসন। পাশাপাশি স্থানীয়দেরও এই বিষয়ে সতর্ক করা হয়েছে।

উল্লেখযোগ্য, কাতার হল পশ্চিম এশিয়ার প্রথম দেশ, যারা ফুটবল বিশ্বকাপের আয়োজন করছে।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২